নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন বইপোকা

ফ্লেভার অব বুক

বই পোকা

ফ্লেভার অব বুক › বিস্তারিত পোস্টঃ

ঢাকাকে যারা প্যারিস বলায় হাসে, তাদের কাছে পাশের বাসার যুবমহিলা ভাবীকে বেশি সুন্দর লাগে

১১ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১০:৩৮



সারাদিন লাগায় অফিস যাইতে আসতে অবস্থা খারাপ। জামে বইসা পেপার পড়ি। ভালো ভালো খবর পড়ি।

শিরোনামে 'যুব মহিলা' লিখেছি। ছোটকালে বিটিভির খবর পাঠিকাদের থেকে 'যুবমহিলা' শব্দটা শিখেছি। 'যুবতী' লিখিনাই। লিখলে মডারেটররা আবার আমার পোস্টকে মুছে দিবে। আমি এইবার সুন্দর শব্দ লিখেছি। সাবধানে আছি।

খবরের কাগজে দেখি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন ঢাকা শহরকে আম্রিকার লসানজেলেস আর ফ্রান্স দেশের প্যারিস শহরের মতো লাগে। news

এই কথা নিয়া কিছু লোক হাসাহাসি করতেছে। ফেসবুকে কিছু সুশীল সমাজ বলতেছে হাসান মন্ত্রী নাকি বলেছেন: "আকাশ থেকে ঢাকা শহরকে লস অ্যাঞ্জেলেস মনে হয়। বাংলাদেশের উন্নতি প্রসঙ্গ উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশে এখন খালি পায়ে মানুষ দেখা যায় না। ছেঁড়া কাপড় পরা মানুষ দেখা যায় না। এখন আকাশ থেকেও কুঁড়েঘর খুঁজে পাওয়া যায় না। কবিতায় কুঁড়েঘর আছে, বাস্তবে কুঁড়েঘর খুঁজে পাওয়া যায় না।"

ফেসবুকে সুশীল মুশীল, সাংবাদিকগুলা বিজ্ঞজনদের কথায় হাসাহাসি করতেছে। এটা ভালো লক্ষণ না। পঞ্চাশের দশকে বাংলাদেশে খাওয়া ছিলোনা। মানুষ ভুখা থাকতো। এখন মানুষের মাথাপিছু আয় দুই হাজার ডলার। আম্রিকান ডলার। সতের কোটি বাংলাদেশী গিজ গিজ করতেছে এই ছোট দেশে। কিন্তু জনসংখ্যা বাড়লেও আজকে দেশ খাদ্যে শুধু স্বয়ংসম্পূর্ণই নয়, খাদ্যে উদ্বৃত্তের দেশ। মেট্রো রেল, পদ্মাসেতু আর কত বলবো? বলে শেষ করা যাবেনা। তোমাদের সাত জনমের ভাগ্য যে, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্ব তোমরা পেয়েছ। তোমরা ভাগ্যবান। তোমাদের মধ্যে শুকরিয়া বোধ নাই। শুকরিয়া করতে শিখো।

তোমরা কী মনে করো সরকারের এইসব সাফল্য আসমান থেকে নেমে এসেছে? শেখ হাসিনার জাদুকরি নেতৃত্বে বাংলাদেশ বদলায় গেছে। তোমরা সেগুলা ভুলে যাও। শুধু বিজ্ঞজনদের কথা ধরতে জানো। কারণ তোমাদের জ্ঞানের পরিধি কম।

সরকার তোমাদের জন্য দিন রাত পরিশ্রম করতেছে। আর হাতিরঝিলকে প্যারিস বলায় বত্রিশটা দাঁত বের করে হাসো? এই হাতিরঝিলের নীল আলোতেইতো ঠিকই প্রেম করতে যাও। ইদের দিন আনন্দ করতে যাও। সেলফি তোলো। ফেসবুকে ছবি শেয়ার দাও 'ইদ সেলিব্রেশন ইন হাতির ঝিল'। আওয়ামীলীগ সরকার আর মাননীয় প্রধানমন্ত্রীর জন্যই এখন তোমরা কুত্তা নিয়া হাতিরঝিলে দৌড়াইতে পারো। কী? কথা কী ভুল বললাম?

হাতির ঝিলকে দেখলে এখন মনটা আমার জুড়ায়। হাসান মন্ত্রী সুন্দর কথা বলেছেন। প্যারিস ম্যারিস সব ফেইল। কত টাকা আর পরিশ্রম দিয়ে এই হাতির ঝিল আর ঢাকা শহরকে সুন্দর করেছেন সরকার, তোমাদের কোন খবর আছে? উনিশের পিছে দুইটা শূন্য লাগাও। তারপর সেইটার পিছনে 'কোটি' শব্দটা লাগাও। এখন কত হইলো? না বুঝলে মোবাইলের ক্যালকুলেটরে চাপ দিয়া দেখো। news

সরকারের ভালো কাজে কৃতজ্ঞতা প্রকাশ করো। বিজ্ঞজনদের কথা নিয়ে দুষ্টামি নষ্টামি বন্ধ করো।

মন্তব্য ৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১১:০১

নাগা০০ বলেছেন: Dash samne jassay it's true. Tobey Paris koilay basi hoia jai. Jai hok montri saheb koisen unar status onujai to r soto dash ar nam nitay paren na.

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:২২

ফ্লেভার অব বুক বলেছেন: একটু বিস্তারিত বুঝিয়ে বলুন। আমি মনোযোগি শ্রোতা।

২| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১১:০৬

নাগা০০ বলেছেন: Montrir jamon e laguk apni to Mohila Sara kisu bujen na. Ai khany Maya Manus ar kaz ki?
Jotto sob

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:২১

ফ্লেভার অব বুক বলেছেন: ছেলে হোক মেয়ে হোক একটি সন্তানই যথেষ্ট।

৩| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১:৫৮

রাজীব নুর বলেছেন: দেশ উন্নয়নের মহাসড়কে।

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:২১

ফ্লেভার অব বুক বলেছেন: মহাসড়কে দুর্ঘটনা ঘটে। কথাটা উন্নয়নের মহাসড়ক হবেনা। হবে উন্নয়নের জোয়াড়।

৪| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ বিকাল ৩:০৮

হাসান কালবৈশাখী বলেছেন:
কুত্তাওলিকে দেখে চোখ জুড়ায় ...

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:২০

ফ্লেভার অব বুক বলেছেন: এখন কুত্তা, কুত্তাওয়ালি, ওয়ালা সবাইকে দেখলেই ভালো লাগে। তারা বিদেশের মতো সকাল বেলায় হাতির ঝিলে দৌড়-ঝাঁপ করে বেড়ায়। মনোরম দৃশ্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.