নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আমি একজন বইপোকা

ফ্লেভার অব বুক

বই পোকা

ফ্লেভার অব বুক › বিস্তারিত পোস্টঃ

উপায় নাই, স্বামী বিদেশ !

১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:০৩



ছাগলনাইয়া থানার ওসি এম এম মুর্শেদ সাহেব সুন্দর মনের মানুষ। তিনি জ্ঞানী মানুষ। ছাত্র-ছাত্রীদেরকে ভালো উপদেশ দিয়েছেন। তিনি বলেছেন: "প্রবাসীদের বিয়ে করবেন না।" তিনি ক্লাসরুমে ছাত্রীদেরকে সুন্দর করে বুঝিয়ে বলেছেন যে, খবরদার বিদেশের কোন ছেলের কাছে বিয়ে বসবানা।" news

অত্যন্ত যুক্তি সঙ্গত ন্যায্য কথা বলেছেন তিনি। এই প্রথম একজন সাহসী মানুষকে পেলাম যিনি প্রমাণ করেছেন যে, তিনি সত্যিকারের দেশ প্রেমিক। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও যিনি দেশের মানুষের জন্য যিনি চিন্তা করেন। তাঁর কথায় বুঝা যায় যে, বিয়ে করার পর ছেলেরা বিদেশ চলে যায়। মেয়ে পড়ে থাকে শশুর বাড়ি। তিন বছর পর ছেলে দেশে আসে। বর্তমানে বাংলাদেশের সৎ এবং নির্ভীক পুলিশ বাহিনী রেগুলার এই ধরণের ঘটনা ফেস করতেছেন। খুবই চিন্তার কথা।

মুর্শেদ ওসি বলেছেন, বিদেশের ছেলেদের কাছে বিবাহ দিলে তারা দেশী মেয়েদেরকে কাজের মেয়ের মতো ট্রিটমেন্ট দিবে। কাজ করাবে, রান্না করাবে। মেয়েরা বাচ্চা পালবে। কিন্তু সম্মান পাবেনা। অত্যন্ত যৌক্তিক এবং চিন্তাপূর্ণ কথা। বিদেশে ছেলেরা কী কী খারাপ কাজ করে বেড়ায় সেটা বিদেশে গিয়ে দেখা সম্ভব না। সব ছেলে বলে তারা অনেক বড় কাজ করে। আসলে কে সিকিউরিটি গার্ডের কাজ করে, আর কে রেস্টুরেন্টে বয় বাবুর্চি, সেগুলো সরেজমিনে গিয়ে দেখা সম্ভব না।

বিদেশে মদ খাওয়ায় কোন বাধা নাই। যে যেমন খুশী চলো। মদ খেয়ে ছেলেরা তাদের বউকে নির্যাতন করতে পারে। কাজের মেয়েদের মতো যা তা ভাবে ব্যবহার করতে পারে। মা-বাবারা বুঝতে চায়না। ভাবে ছেলে বিদেশ থেকে আসছে। বিয়ে দিয়ে দেব। কিন্তু ছেলের ব্যাকগ্রাউণ্ড ভালো করে চেক না করে বিয়ে দিলে এটা বিপদের কথা।

মুর্শেদ ওসির মতো আমাদেরকেও দেশপ্রেমিক হতে হবে। আমিও ঠিক করেছি আমার ছোট বোনকে দেশে কাজ করে এমন ছেলে দেখে বিবাহ দেব। সে সুখে থাকবে, ভালো থাকবে। আমার ছোটবোন যেন ফেসবুকে কোন বিদেশী ছেলের সাথে জড়ায় না পড়ে, সেজন্যে আমি খুব সতর্ক আছি। আপনারা সবাই দোয়া করবেন আমার ছোট বোনের জন্য।

মন্তব্য ১৬ টি রেটিং +১/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:৪৬

আংশিক ভগ্নাংশ জামান বলেছেন: দোয়া রইলো ভাই সকল প্রবাসীর পক্ষ থেকে।আপনার বোন যেনো দেশের কোনো ছেলেকে বিয়ে করে সুখী হতে পারে।

১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ২:০৩

ফ্লেভার অব বুক বলেছেন: সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ জানবেন। আপনি ভালো মনের দেশপ্রেমিক মানুষ। আপনার কথাতেই তা বোঝা যায়।

২| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ২:৩৬

অনল চৌধুরী বলেছেন: দেশী হলেই কেউ ভালো হবে সেটা বলা যায় না।
কিন্ত বিদেশে যারা থাকে,তাদের ৯৯.৯৯% ই খারাপ কারণ ওখানে সবই অবাধ।

১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ২:৪৪

ফ্লেভার অব বুক বলেছেন: দেশী ছেলে দেখে বোনকে বিবাহ দেব। আপনার পরিচিত ভালো পাত্র থাকলে জানাবেন। অনেক সওয়াব হবে আপনার।

৩| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৩:৩৫

রিম সাবরিনা জাহান সরকার বলেছেন: এক মায়ের সতেরো-আঠারো কোটি সন্তানের এক কোটিই প্রবাসী (আমি সহ)। এবং তারা খ্রাপ। চ্রম খ্রাপ। তাদের উপর ঢাডা বর্ষিত হোক এই কামনা করি। বি.দ্র. বিমাতাসুলভ কথাবার্তা আহত করে।

১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ৩:৪০

ফ্লেভার অব বুক বলেছেন: কারও খারাপ কামনা করাটা কষ্টদায়ক। আপনি দেশপ্রেমিক বলে মনে হচ্ছে। মুর্শেদ সাহেব বলেছেন, প্রবাসীদেরকে বিবাহ করবেননা।

৪| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৯:১২

বোকা পুরুষ বলেছেন: দেশে যত অপরাধ হয় তার সাথে তো দেখি ৯৯.৯৯% দেশি লোক জড়িত আর বিদেশ থেকে তো বাঙালিদরে খুব বেশি অপরাধের কথা শুনা যায়না। বিদেশে মদ অবাধ, ঠিক আছে কিস্তু দেশের মদরে দোকান গুলাও তো খালি থাকেনা এরা কি সবাই বিদেশ থেকে মদ খেতে আসে?

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:২৮

ফ্লেভার অব বুক বলেছেন: এই প্রশ্নটা দুদককে করুন। তারা আপনার প্রশ্নের উত্তর দিতে পারবে। তারা এখন অনেক ক্ষমতাবান।

৫| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ৯:১৯

নাগা০০ বলেছেন: Pobasi r BOU Jodi dashay na thakay to IMO apps ar ki hoby

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:২৮

ফ্লেভার অব বুক বলেছেন: কেন? আপনি ইউজ করবেন। সমস্যা কোথায়?

৬| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১০:২৩

বাংলার মেলা বলেছেন: জানিনা, আমার বৌ দুজন পিএইচডি হোল্ডার, একজন রিয়েল এস্টেট ওনার এবং একজন ব্যারিস্টারকে বাদ দিয়ে আমাকে বিয়ে করে পস্তাচ্ছে। এখন অবশ্য আমাকে চাপ দিচ্ছে বিদেশে কিভাবে সেটেল করা যায় - সে বিষয়ে খোঁজ খবর নিতে।

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:২৯

ফ্লেভার অব বুক বলেছেন: আপনি বেঁচে গেছেন। বিদেশে যাবার আগেই বিবাহ করেছেন। উত্তম কাজ করেছেন।

৭| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ সকাল ১১:২৩

কানিজ রিনা বলেছেন: বোকা পুরুষের সাথে একমত।

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ১:৩০

ফ্লেভার অব বুক বলেছেন: অন্যের মতের সাথে একমত না হয়ে আপনার মতটি বলুন। বর্তমান শিক্ষামন্ত্রী দীপু মণি বলেছেন প্রশ্ন ফাঁস এবং নকল প্রতিরোধ করুন।

৮| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৯ দুপুর ১:১৩

রাজীব নুর বলেছেন: বিনোদন।

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৯ রাত ২:২৯

ফ্লেভার অব বুক বলেছেন: দুই যোগ দুই কত হয়?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.