নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

সবার জন্য ভালোবাসা।

গেছো দাদা

গেছো দাদা › বিস্তারিত পোস্টঃ

বিশ্ব সেরা বাংলাদেশের ক্রিকেট !!!

২১ শে অক্টোবর, ২০২৩ সকাল ৮:৩৮

বাংলাদেশের পেজগুলো,ইউটিউব চ্যানেলগুলো নিশ্চয় গত দুদিনে বেশ বিনোদন দিয়েছে সবাইকে । ভাবার বিষয় যে,কীভাবে বাংলাদেশের ক্রিকেট সমর্থকদের আশা হয় যে, তারা ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া,সাউথ আফ্রিকা বা নিউজিল্যান্ড দলকে হারিয়ে সেমিফাইনাল অবধি উঠতে পারবে ?? হঠাৎ করে একদিন কোনো বড় দলকে হারানো আর ধারাবাহিকভাবে ম্যাচ জেতার অভ্যেস তৈরী হওয়া এক বিষয় নয় মোটেই। ক্রিকেট দলগত খেলা। একজন সাকিব উল হাসান দিয়ে ক্রিকেট বিশ্বে লড়াই হয় না। কিন্তু বাংলাদেশের মিডিয়া আর অন্ধ সমর্থকদের বাস্তবতা বোঝাবে কে?? তাদের ধারণা , বাংলাদেশ দুনিয়ার সেরা দল আর ৩৬৫দিন তাদের দমিয়ে রাখবার ষড়যন্ত্র করছে ভারত আর ICC..!! অথচ এই ভারতের দৌলতেই Test Status পেয়েছিল বাংলাদেশ। ক্রিকেটের সব ফরম্যাটেই চরম দুর্বল বাংলাদেশ। ইডেনে Pink Ball Test Match মনে আছে তো? আড়াই দিনেই খেলা শেষ..!
ভারতের স্বাধীনতার ২৪ বছরের মধ্যে সোবার্স কানহাইয়ের মহা শক্তিধর ওয়েস্ট ইন্ডিজ দলকে তাদের মাটিতে হারিয়ে সিরিজ জেতা বা পরের বছর ইংল্যান্ড সফরে গিয়ে হারিয়ে রাবার জেতার ঘটনা থেকে ভারতীয় ক্রিকেট জাগতে শুরু করে। এর ১২বছর পরেই বিশ্বকাপ জয়,আর ১৯৮৫তে মিনি বিশ্বকাপ নামে খ্যাত বেনসন হেজেস ট্রফি জিতে ভারত ক্রিকেট দুনিয়ার শক্তিশালী দল হিসেবে সম্মান অর্জন করে। ভারতের ক্রিকেট দলের ধারাবাহিকতা বা ঐতিহ্য, কোনো কিছুর ধারে কাছে আসেনা বাংলাদেশ। সুনীল গাভাস্কার,বিশ্বনাথ,বেদী, চন্দ্রশেখর, মহিন্দর অমরনাথ, কপিলদেব,অনিল কুম্বলে, শচিন,সৌরভ,দ্রাবিড়, ধোনি,রোহিত,বিরাট .... এক একটা নাম দশকের পর দশক ধরে ক্রিকেট বিশ্বে সমীহ অর্জন করেছে। অন্যদিকে বাংলদেশে গত ২০ বছরে ওই একটাই সাকিব উল হাসান..!!
বাংলাদেশ মিডিয়া বাস্তব পরিস্থিতি চেপে রেখে বাজার গরম করতে পারে,কিন্তু তারনফলে বাংলাদেশ ক্রিকেট দিনদিন হাসির খোরাক হয়ে পড়ছে, আর আফগানিস্তান বা নেদারল্যান্ডও মানুষের সমর্থন পাচ্ছে, কিন্তু বাংলাদেশের কপালে বিদ্রুপ ছাড়া কিছু জুটছে না।

ঘোষিত শত্রুর থেকেও বেশি খারাপ তারা যারা অকৃতজ্ঞ। ভারত থেকে সবকিছু পেয়েও তীব্রভাবে দিনের পর দিন ভারতবিদ্বেষী হয়ে উঠছে বাংলাদেশের সমর্থকরা। ভারতের পরাজয় হোক বা যে কোন প্রাকৃতিক বিপর্যয়, সমস্ত খবরের লিংকে যারা হাসির ইমোজি দিয়ে যায় তারা বাংলাদেশী। যারা ভারত পাকিস্তান খেলায় ভারত হারলে বাজি ফাটায় এবং তীব্রভাবে পাকিস্তানকে সমর্থন করে তারা বাংলাদেশের সমর্থক। যারা নিজেদের দেশ সৃষ্টির জন্য ভারতের অবদান এবং পাকিস্তানের হত্যালীলাকে ভুলে ভারতের খারাপ চায় তারা বাংলাদেশী। বাংলাদেশের ইউটিউবাররা ভারতের মাঠ,ভারতের খেলা,ভারতের দর্শক সবকিছু নিন্দায় মুখর হয়ে উঠছিল। এমন আচরণ করছিল যেন ভারত বারবার অন্যায় ভাবে বাংলাদেশের সঙ্গে জেতে। খেলে জেতার ক্ষমতা যেন ভারতে নেই। তাই এই সবকটা খুব প্রয়োজন ছিল।

ভাষা এক হলেও মানসিকতা এক হয় না এটা বোঝা যায় বাংলাদেশের সমর্থকদের কথায়। তারা স্পষ্ট বলেছে যেকোনো দেশের সঙ্গে ভারত হারলে তাদের আনন্দ। তাই দুর্গা পুজোর আনন্দের মাঝে বাংলাদেশের হেরে যাওয়া অতিরিক্ত খুশি এনে দিল। পাকিস্তানের ওই সুন্দরীর অনেকগুলো টাকাও বাঁচিয়ে দিল, যে বলেছিল ভারতকে হারালে বাংলাদেশে প্লেয়ারদের খাওয়াবে।

মন্তব্য ১৫ টি রেটিং +১/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ২১ শে অক্টোবর, ২০২৩ সকাল ৯:৩৪

সোনাগাজী বলেছেন:




আপনি কি ভারতের দলে, বা বাংলাদেশের খেলেন?

কোন দেশের লোকজন যদি নিজ দেশের দল নিয়ে ফ্যান্টাসি করে ভালো অনুভব করে, তাতে কি হনুমানের লেজে আগুন ধরে?

২১ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:৪৭

গেছো দাদা বলেছেন: তোরা এইসব দল নিয়ে ফ্যান্টাসি করবি কেন ! ৭২ হুর নিয়ে ফ্যান্টাসি করবি !!!

২| ২১ শে অক্টোবর, ২০২৩ সকাল ৯:৩৬

সোনাগাজী বলেছেন:



১ নং মন্তব্যে টাইপো:

আপনি কি ভারতের দলে, কিংবা বাংলাদেশের *দলে খেলেন?

কোন দেশের লোকজন যদি নিজ দেশের দল নিয়ে ফ্যান্টাসি করে ভালো অনুভব করে, তাতে কি হনুমানের লেজে আগুন ধরে?

২১ শে অক্টোবর, ২০২৩ সকাল ১০:৪৯

গেছো দাদা বলেছেন: এটা টাইপো নয়:
তোরা এইসব দল নিয়ে ফ্যান্টাসি করবি কেন ! ৭২ হুর নিয়ে ফ্যান্টাসি করবি !!! হা হা হা ।

৩| ২১ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১:৩৮

শূন্য সারমর্ম বলেছেন:


ভারত এবার বিশ্বকাপ রেখে দিবে নাকি?

৪| ২১ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:১০

বাকপ্রবাস বলেছেন: প্রথমে ভেবেছিলাম গেছো আজ বাংলা খেয়েছে, কমেন্ট পড়ে কনফার্ম হলাম বাংলাই খেয়েছে। তুই তোকারি করা বাংলা না খেলে আসার কথা না

৫| ২১ শে অক্টোবর, ২০২৩ বিকাল ৫:৩৫

নিমো বলেছেন: আবারও বাল ছাল! ১৯৮৫ থেকে ২০১১। মাঝখানে আপনিই বোধহয় কোচ ছিলেন ? তাই জেতা যায় নি। দেশের বাইরের কী দশা। বিশেষ করে নিউজিল্যান্ডে! শচীনের কয়টা সেঞ্চুরিতে দল জিতেছে ? এতই যদি ভালো তাহলে অযথা বিশ্বকাপে সব দলের সাথে খেলা দেয়ার কী দরকার ? গ্রুপ পর্বেই বাদ পড়ার ভয় ? যেভাবেই হোক সেমি-ফাইনালে থাকতেই হবে।

৬| ২১ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:১৭

জ্যাকেল বলেছেন: মিঃ গেছো

আপনেরে হনুমান ডাকা উনাদের উচিত হয়নি, তবে আপনে মনে হয় উচিত বানিয়েই ছাড়বেন দেখছি। ৭২ হুরপরী নিয়ে কটাক্ষ করলে যে সকল ধর্মপ্রাণ জনসাধারণকে অপমান করা হয় তা কেন বুঝেন না? আর ব্লগে তুই তোকারি বস্তির ভাষা কেন?

৭| ২১ শে অক্টোবর, ২০২৩ সন্ধ্যা ৬:৪৫

সোনাগাজী বলেছেন:



আপনি নিজকে নীচে নামিয়েন, হতাশ হয়ে যাবেন।

৮| ২১ শে অক্টোবর, ২০২৩ রাত ৯:৪৫

কাঁউটাল বলেছেন:

৯| ২২ শে অক্টোবর, ২০২৩ রাত ১:১২

রাজীব নুর বলেছেন: আপনি বেলাইনে চলে গেছেন।
রম্যতে আটকে থাকলে আজ আপনার এই পরিস্থিতি হতো না।

১০| ২২ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১২:০২

গেছো দাদা বলেছেন: গোটা বাংআলি জাতি টাই বেলাইন হয়ে গেছে। অবশ্য আপনার মতো কিছু মানুষ এখনো ভালো আছেন।
আমি ভালো পরিস্থিতিতেই আছি। আমার নিয়ে ভাবার জন্য ধন্যবাদ

১১| ২২ শে অক্টোবর, ২০২৩ দুপুর ১২:১৫

মোঃ মাইদুল সরকার বলেছেন:
আপনারা সব দিক দিয়ে এগিয়ে থাকুন সমস্যা কোথায় । অন্য দেশও চেষ্টা করছে কিন্তু সেটা ছোট করে দেখাই আপনাদের মত কিছু লোকের অভ্যাস।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.