নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

৩০ লক্ষ স্বজন হত্যার বিচার চাই

আমার এই ব্লগের কোনো লেখা বা লেখার কোনো অংশ আমার লিখিত অনুমতি ছাড়া যে কোনো প্রকার মিডিয়াতেই প্রকাশ করা যাবেনা। যদি তা করা হয়, তাহলে আমি আইনগত এবং অবস্থাভেদে ব্লগের আইন/প্রসিজিওর অনুযায়ী ব্যাবস্থা নিতে বাধ্য হব

নিঝুম মজুমদার

নিঝুম মজুমদার › বিস্তারিত পোস্টঃ

ওয়াহিদের মুখোশ টেনে খুলবার পর...

১৯ শে জুলাই, ২০১৩ রাত ৮:৫৩

‎গতকাল‬ এ কে এম ওয়াহিদুজ্জামান নামক এক ব্যাক্তির মুখোশ টান দিয়ে খুলে দিয়েছিলাম ব্লগে এবং ফেসবুকে। আজকে ঘুম থেকে উঠেই দেখি আমার ফেসবুক তিন দিনের জন্য ব্লকড। যার মানে দাঁড়াচ্ছে ফেসবুকের যে নিঝুম মজুমদার প্রোফাইল দিয়ে আমি লিখি সেটি আপাতত ৩ দিন বন্ধ। ব্যাক্তিগত মেসেজ ছাড়া আর কিছুই করা যাচ্ছেনা। সুতরাং বাধ্য হয়েই আমার নিজের নামে খোলা আমার এই পেইজের শরণাপন্ন হলাম। এই পেইজের তিনজন এডমিন এখন পর্যন্ত। তিনটি-ই আমার নামের (নিঝুম মজুমদার) আইডি। যে আইডি গুলো আমার নামে হলেও এগুলো থেকে আমি একেবারেই ফেসবুকে লিখিনা। সুতরাং সেসবের একটি থেকেই এখন লিখছি।





‪আমার‬ গতকালের লেখার পর ওয়াহিদ আরো একটি স্ট্যাটাস প্রসব করেছেন। দ্বিচারিতা, মিথ্যে তথ্য, মিথ্যে ইতিহাসে যথারীতি ভরপুর। ওয়াহিদকে আমি বুদ্ধিমান ভেবেছিলাম। ভেবেছিলাম কালকের লেখার পর উনি এই ব্যাপার নিয়ে আর ঘাঁটাবেন না, কেননা ঘাঁটালে উনার এবং উনার দলের-ই বিপদ। কিন্তু আফসোস, আমার লেখাতে ফেসবুকের একজন পাঠকের মন্তব্য থেকেই উনি সম্ভবত এই উৎসাহ পেয়েছেন। এটলিস্ট লেখার প্যাটার্ন ও কন্টেন্ট দেখে সেটি-ই বোধগম্য হয়ে ওঠে।



আমি ওয়াহিদের সেসব প্রশ্নের উত্তর দেব। ইতিমধ্যেই লিখবার জন্য প্রস্তুতি নিয়েছি। বাঁ পায়ের একটি আঙ্গুলের নখ একেবারেই ফেটে গেছে একটা দূর্ঘটনায়, আমার ছেলেটার হেইফিভার, সব কিছু মিলিয়ে খানিকটা সময় নিয়ে লিখছি। তবে আজকের মধ্যেই লেখাটা আনতে পারব বলে আমি বিশ্বাস করি।



এরি মধ্যে ওয়াহিদের কয়েকটি বক্তব্যের জবাব আমাকে এই স্ট্যাটাসেই দিতে হচ্ছে। ওয়াহিদ লোকটা কেমন কিংবা সে ব্যাক্তিগত জীবনে কোন আদর্শ ধরে রাখবে এটা একান্তই তার ব্যাপার। আমার আপত্তি ছিলো তার মিথ্যে ইতিহাসের চর্চা ও তার বিকৃতি নিয়ে। এন্টি আওয়ামীলীগার হলেই যে হাসিনার পিন্ডি চটকাতে হবে তা নয়। এন্টি আওয়ামীলীগার হলেই যে সারাক্ষন আওয়ামীলীগ কে নিয়ে মিথ্যের চর্চা করতে হবে তা নয়। আমি নিজেও রাজনৈতিক দলগুলোর সমালোচনা করি। তাদের ভুল ভ্রান্তি গুলো নিয়ে লিখে অনেকের চক্ষুশুল হয়েছি। কই, কখনো তো ইতিহাস বিকৃতির মত ধৃষ্ঠতা দেখাইনি!!! তবে একজন শিক্ষক হয়ে ওয়াহিদ এই গর্হিত কাজটি কেন করছে।



ওয়াহিদ তার লেখায় বলেছে যে আমি নাকি সাভারের জন্য উত্তোলিত অর্থ মেরে দিয়েছি। আমি ঠিক বুঝলাম না একটা কথা। এই বিষয় নিয়ে এত লেখা, এত প্রামাণ্য দলিল থাকবার পর এই অসভ্য লোকটা কেন আমাকে নিয়ে মিথ্যাচার করছে? সাভারের অর্থ উত্তোলন করবার মূল দায়িত্বে ছিলো যুক্তরাজ্য গণ জাগরণ মঞ্চ। আমি তাদের কর্মী হয়ে ফেসবুকে সবাইকে সাহায্যের আবেদন করেছিলাম এবং সে উত্তোলিত পাউন্ড সুন্দর ভাবে ডিস্ট্রিবিউট করা হয়েছে স্নেহা ফাউন্ডেশনের মাধ্যমে।



সে লেখার লিঙ্ক



‪এছাড়াও‬ ওয়াহিদ আমাকে ফ্রিডম পার্টি, ব্লা ব্লা ব্লা বলে যেটি নিয়ে আমার বলবার কিছু নেই গত ২৮ মে তারিখের আমার এই বিষয়ক ব্লগের পর। এইসব ফালতু কথা বার্তা হচ্ছে আমাকে আর কিছুতে না পেরে ব্যাক্তিগত ভাবে দূষিত করবার চেষ্টা। আমার পাঠক, শুভানুধ্যায়ীরা বোকা না কিংবা অন্ধ নন। সুতরাং এসব নিয়ে আপনি আপনার যত ইচ্ছে, তত বলেন আমার আপত্তি নেই। আমি আমার লেখা চালিয়ে যাব। একজন ইতিহাস বিকৃতিকারী অন্যকে কিছুতে না পেরে ট্যাগ দিচ্ছে, এটা একই সাথে হাস্যকর এবং বেদনার। আফসোস...দেশ যাচ্ছে কোথায়?



‪এদিকে‬ ওয়াহিদ দাবী করেছে যে সে নাকি আমাকে তার পেইজে মন্তব্য থেকে ব্লক করেনি। কত বড় মিথ্যুক হলে সে এ কথা বলে কিংবা বলতে পারে? আমি তার পেইজে মেসেজও পাঠাতে পারছিলাম না দেখে তার ব্যাক্তিগত ফেসবুক একাউন্ট খুঁজে বের সেখানে আমি আমার গতকালের লেখার লিঙ্ক পাঠাই। কেননা ওয়াহিদ বলেছিলো গতকাল তারই পেইজে যে, আমার লেখা হলে যেন তাকে লেখাটার লিংক পাঠাই তাহলে সে তার পেইজে আমার লেখাটার লিঙ্ক দিয়ে দিবে। অথচ আজ সে বলছে সে যদি আমাকে তার পেইজ থেকে ব্লকই করত তবে আমি তাকে মেসেজ পাঠালাম কি করে? একটা মানুষ কি করে এতটুকু মিথ্যুক আর ভন্ড হয়? কি করে?



এ প্রশ্ন আমি পাঠকের কাছেই রেখে গেলাম।

মন্তব্য ২১ টি রেটিং +৪/-০

মন্তব্য (২১) মন্তব্য লিখুন

১| ২০ শে জুলাই, ২০১৩ রাত ২:০৮

গরম সিঙ্গাড়া বলেছেন: গ্যালারিতে বসলাম!

২০ শে জুলাই, ২০১৩ রাত ৩:৪২

নিঝুম মজুমদার বলেছেন: উত্তর দিয়েছি ভাই। পাবেন এইখানে Click This Link

২| ২০ শে জুলাই, ২০১৩ রাত ২:১০

এস আর সজল বলেছেন: ওয়াহিদ একটা মিথ্যুক, প্রতারক আর ভন্ড।

৩| ২০ শে জুলাই, ২০১৩ দুপুর ১২:৪২

বিডি আইডল বলেছেন: আইজুদ্দিনের পরিচয় ফাসঁ হবার পর আপনি সেসময় জোর গলায় বলেছিলেন সে সব সব মিথ্যা। আমার স্মৃতি বিভ্রাট না হলে আইজুদ্দিন যখন নিজেই স্বীকার করলো সব আপনি আপনার আ্‌ইডি ডিএক্টিভেট করেছিলেন। আইডি ডিএক্টিভেট করেছিলো আইজুও।

আপনাদের এইসব কর্মকান্ডে অর্থনৈতিক দুর্নীতির যেসব অভিযোগ আপনার বিরুদ্ধে উঠেছিলো, সেগুলোই পাকাপোক্ত হয়।

২০ শে জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:৪৩

নিঝুম মজুমদার বলেছেন: আপনার যতদূর মনে পড়ে যা কতদূর তা বুঝা গেলো। আইজুর আইডি ফাঁস হবার পর সুশান্ত আর আইজু গং মনে করে এটি আমিই করেছি আর আপনি আমাকে এইসব ফালতু কাহিনী শোনাচ্ছেন। আপনার স্মৃতিতে ছানি পড়েছে। ভালো করে চেক করেন। আমার ফেসবুক টাইম লাইনে গিয়ে দেখেন আমি লিখেছি। এইসব ফালতু কথা পান কোথায় আপনারা? আইজুর পরিচয় ফাঁস হবার পর আমি উলটা সামুতে একটা পোস্ট লিখেছিলাম যেটা কর্তৃপক্ষ ড্রাফট করে ফেলে। সেটার প্রমাণ ও আমি আপনাকে দিতে পারি।

৪| ২০ শে জুলাই, ২০১৩ বিকাল ৪:২৬

সাইফ সানি বলেছেন: কেউ আপনার একাউন্ট ডিএক্টিভেটেড হইসে সেই খবর রাখে না দেখে নিজেই নিজের ঢোল পিটালেন

হা হা হা

২০ শে জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:৪৯

নিঝুম মজুমদার বলেছেন: সজারু, কি খবর? সব আইডি নিয়াই আসছো?

৫| ২০ শে জুলাই, ২০১৩ রাত ৯:৪২

বিডি আইডল বলেছেন: আপনি এই পোষ্টে অনেকগুলো কমেন্ট মুছেছেন। মুছামুছি করে তো সত্যকে ঢাকতে পারবেন না।

২০ শে জুলাই, ২০১৩ রাত ১০:৪৯

নিঝুম মজুমদার বলেছেন: বিডি আইডল, আমি আপনাকে কয়েকটা কথা বলি। মন দিয়ে শোনেন। প্রথমত আপনি ইদানীং খুব বিরক্তিকর হয়ে উঠছেন। অথচ আপনি বি এন পি ঘরানার হলেও আমি আপনাকে বরাবর রিজেনেবল পারসন হিসেবে মনে করতাম। এবং আইজু গংরা আপনাকে নিয়ে কুরুচিপূর্ন পোস্ট দিলেও সেগুলো ব্যাক্তিগত ভাবে সাপোর্ট করা দূরের কথা কখনও ভালো লাগেনি আমার। আমার কথা হচ্ছে, যার যা ইচ্ছা আদর্শ থাকবে কিন্ত ইতিহাস নিয়ে ইতরামী করতে পারবে না। সে হিসেবে আমি আপনাকে সত্যি একজন সোভার মানুষ হিসেবে বিবেচনা করেছি। যদিও আপনার ব্যাপারে আমার জানাশোনা খুব একটা বেশী কখনই ছিলোনা। আমি লক্ষ্য করতাম, আমি যখনই যুদ্ধাপরাধী নিয়ে কিছু লিখি, আপনি এর আগে আমার পোস্টে এসে ফাঁক খুঁজতেন এই বিচার যে ঠিক হচ্ছেনা কিংবা এই বিচার প্রক্রিয়া ঠিক নয় সেসব কোনো না কোনো ভাবে বলবার। আমি সেগুলো মেনেও আপনাকে কখনই আমার ব্লগে ব্লক করিনি কিংবা কখনই আপনাকে রুড় ভাবে কিছুই বলিনি।

অথচ আজকে আপনি প্রথমে আমার পোস্টে এসে সম্পূর্ণ ভিন্ন একটি বিষয় তুলে মিথ্যে কথা বলে আমাকে ট্যাগ দেবার চেষ্টা করেছেন। যার কোনো প্রমাণ আপনি দেখাতে পারেন নি এখন পর্যন্ত। এখন আপনি মন্তব্য করছেন এই পোস্টে আমি কার মন্তব্য মুছেছি সেটি নিয়ে। আপনি অন্যান্য মন্তব্যকারীদের পক্ষে ওকালতি করছেন। অথচ এইসব মন্তব্যকারীরা আমাকে অকথ্য ভাষায় কথা বলছে, পোস্ট বহির্ভূত মন্তব্য করছে সেসব কোনোভাবেই আপনার নজরে পড়েনি। এটা অন্যায়। খুব অন্যায়।

আমি আমার সর্বশেষ পোস্টে দেখিয়েছি যে গোলাম আজম নিজেই কোর্টে স্বীকার করে সেটি তার পিটিশানে বলছে যে, খালেদাই তাকে পূনর্বাসিত করেছে। সেটি বলছেন বিচারপতি আফজাল সেই রায়ের ৮৮ নাম্বার প্যারায়। সে গুলো নিয়ে আপনিও কিছু বলছেন না আবার ওয়াহিদ ও কিছু বলছে না। কথা বলছেন সব আলতু ফালতু বিষয় নিয়ে।

আপনিই বলুন, আপনি কতটুকু রিজেনেবল মানুষের মত আচরণ করছেন? আমি কখনই সত্য লুকোই না। একারনেই আমাকে আওয়ামীলীগের লোকেরা বলে ফ্রিডম পার্টি আর জামাতের এজেন্ট, বি এন পি বলে আমি আওয়ামীলীগের পেইড দালাল আর জামাত বলে আমি লীগের পা চাটা, বামেরা বলে আমি বিভ্রান্ত।

বুঝতে হবে, আমি ঠিক লাইনেই আছি। অনেক ধন্যবাদ

৬| ২১ শে জুলাই, ২০১৩ রাত ২:৪৫

দর্পন বলেছেন: আপনি একটা ত্যানা পেছুক । একে,এম ওয়াহিদ কোন দিন মুখোশ পরলো যে আপনি টান দিবেন । !! হা হা হা

ভাই তোমার ফ্রিডম পার্টি কানেকশনের অপবাদের জন্য এবং সেই সুত্রে আওয়ামি হায়েনাদের কুপানো থেকে বাঁচার জন্য আওয়ামী লীগের ____ চোষতে হয় , এটা বুঝি ।

তোমার ভয় নাই, বিএনপি একটা ভদ্র দল আওয়ামী লীগের তুলনায় । তাই তুমি নিজের জান বাঁচানোর জন্য আওয়ামী লীগের _____ চুষে যাও । আমারা মাইন্ড করবো না ।



২১ শে জুলাই, ২০১৩ সকাল ৯:২৯

নিঝুম মজুমদার বলেছেন: কাউকে পোছার টাইম নাই আমার

৭| ২১ শে জুলাই, ২০১৩ রাত ২:৫৭

নেয়ামূল হক বলেছেন: বিডি দা'র জবাবে পুরা মহাকাব্য লিখে ফেললেন। কিন্তু মুল প্রসংগে কোন রাও নাই।
চাদাবাজী কি এখনো চালু?

২১ শে জুলাই, ২০১৩ সকাল ৯:২৯

নিঝুম মজুমদার বলেছেন: ভালো করে কমেন্ট পড়ুন

২১ শে জুলাই, ২০১৩ সকাল ৯:৩০

নিঝুম মজুমদার বলেছেন: আর কিসের চাঁদাবাজীর কথা বলছেন? ক্লিয়ার করে বলুন।

৮| ২১ শে জুলাই, ২০১৩ রাত ৩:০৪

রৌহান খাঁন বলেছেন: আপনার এনারজি আছে ভাই, এসব বিছি আর ছাগি্যতাবাদিদের ভদ্রভাবে উত্তর দিচ্ছেন। ওদের লাত্তির উপর রাখেন যাথে মেমে কম করতে পারে -

কিছুকিছু জায়গায় ছাগি্যতাবাদিরা ছাগুদের তুলনা বিপদজনক - সো খেয়াল করিয়া

৯| ২১ শে জুলাই, ২০১৩ ভোর ৫:৪১

দিকভ্রান্ত*পথিক বলেছেন: সাথে আছি ভাই :)

১০| ২১ শে জুলাই, ২০১৩ সকাল ১০:৪৮

বিডি আইডল বলেছেন: জ্বী আপনি সত্যবাদী যুধিষ্ঠির। আর সবাই বেকুব ;)

নীচের লিংকে আপনার সত্যবাদিতার কিছু ইনফো আছে

Click This Link

২১ শে জুলাই, ২০১৩ দুপুর ১২:০০

নিঝুম মজুমদার বলেছেন: গণ জাগরন মঞ্চ, যুক্তরাজ্যের সার্বিক তত্ত্বাবধানে আমরা সকল কর্মীরা মিলে সাভারের দুস্থদের জন্য যে অর্থ উত্তোলন করেছিলাম সে অর্থগুলো কিভাবে খরচ করা হয়েছে কিংবা কি হয়েছে সে অর্থের? সেসব জানতে নীচের লেখাটি পড়তে হবে কষ্ট করে।

Click This Link

২১ শে জুলাই, ২০১৩ দুপুর ১২:৪৪

নিঝুম মজুমদার বলেছেন: বিডি, আপনাকে তো উত্তর দিলাম। আশা করি এই ব্যাপার আপনার কাছে ক্লিয়ার। কিন্তু দুঃখের ব্যাপার হোলো যেই আইজু আপনারে গালির উপর রাখে আপনে সেই চুতিয়া আইজুর লেখা রেফারেন্স হিসাবে টানলেন। ভালোই

১১| ২৩ শে জুলাই, ২০১৩ রাত ৩:১০

রৌহান খাঁন বলেছেন: বিচি এখন নিরব কেনু?

এই চুত----- পুলাগো জন্য অনলাইনে গুজবে ছড়াছড়ি, সাধারণ মানুষ বিভ্রান্তি হয়।

২৩ শে জুলাই, ২০১৩ রাত ৩:১৬

নিঝুম মজুমদার বলেছেন: কিছু লোকের হবি হচ্ছে গুজব বিশ্বাস করা আর সেটা নির্বোধের মত ছড়ানো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.