নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঘুনে পোকা

এই পোলা ব্লগিং করা ও শুরু করল......কোন কিছু আর বাদ দিব না!!!!!!!!!

ঘূণে পোকা

লিখতে পছন্দ করি তাই যা মনে আসে তাই লিখি

ঘূণে পোকা › বিস্তারিত পোস্টঃ

যারা ঢাকা বিশ্ববিদ্যালয়ে টিকেছে তাদের দেখে আমার নিজেরই কী ভয়াবহ খারাপ লাগছে।

১১ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:০৬

আমি না টেকাদের দলে। যেবার পরীক্ষা দিলাম সেবার শুধু জানতাম ঢা:বি দেশের সর্বোচ্চ বিদ্যাপিঠ। স্রেফ অতটুকু জেনে এত বিশাল এলাকা জুড়ে বিস্তৃত এ বিশ্ববিদ্যালয়ে আমি যে চান্স পাবো না সে আমি পরীক্ষা দিতে গিয়েই টের পেয়েছিলাম। পাওয়ার মধ্যে আমাকে দেখিয়েছিল চ্যানেল ওয়ান। বড় খালা ফোন করে জানালেন- এই তোরে টিভিতে দেখছি! আমি জিগ্যেস করেছিলাম- কেমন দেখলে খালা? খালা হেসে বলেছিলেন- খুবই সিরিয়াস, তুই শিওর চান্স পাবি। ফলাফল এলো। চশমা পড়লেই যে সিরিয়াস ছাত্র হওয়া যায়না তা প্রমাণ করতে আমি চান্স পেলাম না। কত মার্ক পেয়েছি তাও জানার আগ্রহ হয়নি। কী হবে জেনে? যাইহোক দ্বিতীয়বার আমি আর গেলাম না ব্যর্থ হতে। বাবা রাগ করলেন। আমি বাবার রাগ মেটাতে ফোন অফ করে রাখলাম। মফস্বলে থাকা বাবা কিছুদিন পরেই আমাকে ক্ষমা করে দিলেন। বাবা সত্যিই মহান। আমার ছেলে এমন হলে আমি তাকে অর্ধচন্দ্র দান করবো।



কত কথা বলে ফেললাম। আসলে এসব আমার অভিমান। কেউ কেন বলেনি এখানে ফুলার রোড আছে, কেন বলেনি এখানে দীর্ঘ গাছের দীর্ঘতর ছায়ায় ফুটপাথ আছে। কেন বলেনি রিকশায় চেপে বৃষ্টি খাওয়া যায় আরামসে এ বিশ্ববিদ্যালয়ের রাস্তায়। কেন বলেনি- পস্তাবি, না চান্স পেলে। বললে আমি পড়তাম, খুব ভালো প্রিপারেশন নিতাম।



তারপরেও যদি চান্স না পেতাম, দু:খ আমি ঠিকই পেতাম। যেমন পাচ্ছে আজ, যারা টেকেনি তারা। নিশ্চয় কান্না করছে অথবা আড়ালে সিগারেট টানছে।



টানুক। আমাদের দু:খ আপনারা বুঝবেন না। বুঝলে ছোটবেলায় ছেড়ে দিতেন। প্রথমে শেখাতেন স্বপ্ন দেখা, তারপর তেরোর নামতা।



লেখাটা আমার না তবে লেখাটা পড়ে অনেক ভালো লেগেছে তাই এখানে দিয়ে দিলাম

কার্টেসি(মাজহার মিথুন)

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১১ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৪:৫০

হরিণা-১৯৭১ বলেছেন: যে সামান্য ঢাকা ইউনিভার্সিটিতে পড়ার মতো ক্ষমতা রাখে না, সে বাল পড়ালেখা করেছে?

২| ১১ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:১১

প্রবাল ক্ষ্যাপা বলেছেন: আমাদের দু:খ আপনারা বুঝবেন না। বুঝলে ছোটবেলায় ছেড়ে দিতেন। প্রথমে শেখাতেন স্বপ্ন দেখা, তারপর তেরোর নামতা।

৩| ১১ ই সেপ্টেম্বর, ২০১৪ বিকাল ৫:৫৩

ইসটুপিড বলেছেন:
-

@হরিণা-১৯৭১: ঐ খানকির বাচ্ছা, তুই আমার ইউনিভার্সিটিরে সামান্য কইলি কোন সাহসে? তুই তো পুরাই বেশ্যার বাচ্চা, নাইলে দেশ রাইখ্যা বাইরে পইড়া ব্লগে বড় বড় কথা কইতে আসছ। আচোদার বাচ্চা, দেশের জন্য আজ পর্যন্ত কয়টা বাল ছিড়সছ আজ পর্যন্ত?? তোর মায়েরে লৌ্ড়ায়া ঝাউবনে চুদি। তরে উপ্তা কইরা চুদি, মাদারচোদ। তর মত বেজন্মার মুখে আমি খেচি, নে আমার মাল চাইটা চাইটা খা।

৪| ১২ ই সেপ্টেম্বর, ২০১৪ রাত ১:০৩

আহমেদ নিশো বলেছেন: "ইসটুপিড" আপনার মুখ এতো খারাপ কেন?
"হরিনা-১৯৭১" আপনারে তো পাঁচবার না ৫০০ বার ব্যান্ড করা উচিৎ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.