নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

এ কেমন রাজনীতি ???

১৯ শে জানুয়ারি, ২০১৫ সন্ধ্যা ৬:০৫

বিএনপি/আওয়ামীলীগ এর কিছু রাজনীতিবিদরা সুযোগ পেলে কথায় কথায় বড় বড় ছবক মারে, ''বঙ্গবন্ধু/জিয়াউর রহমানের'' এর আদর্শে বিশ্বাস করে বলেই তারা রাজনীতি করে। খুব ভালো কথা, আপনাদের সাথে আমি একমত। উনারা সত্যিই আদর্শবান ছিলেন। তাইলে ''বঙ্গবন্ধু/জিয়াউর রহমানের'' এর আদর্শের দোহাই দিয়ে আপ্নারা চুরি করেন কেন, দুর্নীতি করেন কেন, হরতালের নামে মানুষকে আগুনে পুড়িয়ে মারেন কেন??? কই ''বঙ্গবন্ধু/জিয়াউর রহমান''' তো কোনদিন মানুষ মারার রাজনীতি করতেন না... !!! আসলে আমরা সবাই নিজেদের অধিকার টা খুব ভালো করেই বুঝি। খাওয়ার সময় কাউরে চিনি না, কিন্তু ফাইশা গেলে ''বঙ্গবন্ধু/জিয়াউর রহমানের'' এর আদর্শের দোহাই দেই।

আমি দেখেছি, খেলার মাঠে কোন ঘটনা নিয়ে ২ দলের মধ্যে যখন কোন বিরোধের সৃষ্টি হয়, তখন মাঠে অবস্থানরত আম্পায়ার/রেফারি সেখানে মধ্যস্থতা করে ১ টি নির্ভরশীল সিদ্ধান্তে উপনিত হউন। এখন বাংলাদেশ অনেক খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। এখন আমাদের দরকার কোন আম্পায়ার/রেফারি র যারা কিনা মধ্যস্থতা করবেন। কিন্তু কথা হচ্ছে, এখন সুশীলেরা, মানবতাবাদীরা, প্রগতিশীলরা কোথায়... ??? আজ তারা থেকেও নেই, কারণ কিছু বলতে গেলে পকেট ভরবে না, আর নয়তো ডাণ্ডার বাড়ি...!

আসলে সবার অবস্থা হচ্ছে, ঐ যে হারকিপটা নাটকের চঞ্চলের বাবার মত। '' সারাজীবন নিজে এত কষ্ট করে টাকা কামিয়ে অন্যের মেয়েকে বিয়ে করে খাওয়াবে কেন? প্রয়োজনে ঐ ভদ্র লোক বিয়েই করবে না, তাও অন্যের মেয়েকে নিজের টাকা খাওয়াবে না।'' আচ্ছা ভাই এখন আপনারাই বলেন, হারকিপটা নাটকের চঞ্চলের বাবা বিয়ে না করলে চঞ্চল আসলো কথা থেকে, নিশ্চয়ই ভূতের রাজ্য থেকে উড়ে আসে নাই। আজকাল আমাদের রাজনীতিবিদরা হারকিপটা নাটকের চঞ্চলের বাবার মত। নিজে রাজনীতি করে অন্যের পেট ভরবে কেন?????????????????

হে মহান রাজনীতিবিদরা ভুলে যাবেন না, আপনাদের রাজনীতি টিকে আছে বাংলার মানুষ গুলো আছে বলে। তাই, আপনারা ততোটাই ভালো রাজনীতি করতে পারবেন, যতটা বেশি বাংলার মানুষকে ভালো থাকতে দিবেন। নিজের টা ভাবার পাশাপাশি অন্যদের নিয়েও একটু ভাবেন রে ভাই......... !!!

জয় হোক সত্যের, জয় হোক মানবতার।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.