নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

মারলে মারা খাইতে হয়।

০৫ ই এপ্রিল, ২০১৫ বিকাল ৩:৫৩

আমাদের ভিতর যারা মুখে খুব বড় বড় ছবক মারে তাদের নিয়ে লিখাটিঃ
আমাদের ভিতর যারা মুখে খুব বড় বড় ছবক মারে ''চুরি করা ঠিক না, দুর্নীতি করা ঠিক না, কাউরে গালি দেওয়া ঠিক না, আরও কত কিছু ইত্যাদি ইত্যাদি''। আমার মতামত হচ্ছে যারা এমন করে তাদের অধিকাংশই কখনও এগুলো করার সুযোগ পায় না, তাই করে না। যদি তারা সুযোগ পেতো তাইলে তারাও করতো।
যে পীর বাবা, কিংবা কোন কবিরাজ এই কথা বলে আপনি তাকে যেয়ে বলেন ''হুজুর আমি আপনাকে ১ লাখ টাকা দিবো, আপনি ওরে একটা বদ তাবিজ কইরা দেন, যেন ওর বউ আমার কাছে চলে আসে। কারণ, ওরে আমি পিউর লাভ করি। তখন শুধু দেইখেন, টাকার গন্ধ ঐ ভণ্ড দের কিভাবে বশ করে। আবার অনেক ক্ষেত্রে শিক্ষক্রা আমাদের আদর্শের শিক্ষা দিয়ে থাকেন, কিন্তু তারা যখন সুযোগ পায়, তখন তারাই আদর্শ ভুলে অনাদর্শ চর্চায় ব্যাস্ত হয়ে পড়ে।
দাঁড়ান আমার ক্লাস ৭ এর একটা ঘটনা বলি,
বলে রাখা দরকার কুমিল্লা বোর্ডের টপ চার্টে থাকা চাঁদপুরের শীর্ষ স্থানে থাকা AAA তে প্রায় ৯/১০ বছর অদ্ধয়ন করার সৌভাগ্য হয়েছিলো। তখনকার সময়ে আমি অনেক গল্পের বই পড়তাম। তো একদিন লেইজার এর পরের ক্লাসে আমি স্যারের কথা না শুনে আমি ''দুষ্ট ছেলের দল'' নামের একটি গল্পের বই পড়ছিলাম। স্যার এসে আমাকে হাতে নাতে ধরলেন এবং আমাকে কান মলানি দিয়ে আমার বইটি নিয়ে গেলেন। আমি অনেক খুঁজলেও আমাকে পরে আর তা আমাকে দেন নাই।
ঐ স্যার আবার মাঝে মাঝে আমার আব্বুর ব্যাংকে জেতেন বিভিন্ন কাজে। তো আমি আব্বুকে বলছিলাম যেন স্যার কে আমার বই ফেরত দেওয়ার কথা বলে। কিন্তু আব্বু স্যার কে কিছুই বলেন নাই, বরং আমাকে আব্বু আরেকটি বই কিনে দিয়েছিলেন।
ঐ স্যার এর ছোট ছেলে আবার আমাদের সাথেই একই স্কুলে পড়তো কিন্তু ভিন্ন সেকশনে। আমার ফ্রেন্ড ছিল ও।একদিন দেখি তার ব্যাগে ঐ আমার বইটি। সাথে সাথে জিজ্ঞেস করলাম কই পাইসস বইটি? ও বলল আব্বু দোকান থেকে আমার জন্য কিনে আনছে, জায়গায় টাস্কই খাইয়া গেলাম।
আল্লাহর কি লীলা খেলা, কয়েকদিন পর ভাইস প্রিন্সিপাল স্যার কোন একটি জরুরী নোটিশ এর ব্যাপারে কথা বলতে আসছিল। তখন আমার ঐ ফ্রেন্ড ঐ বই পড়তাছিল। স্যার সাথে সাহে তারে পুরা ক্লাস কানে ধইরা দাঁড় কইরা রাখছিল, পরে শুনে যা মজা পাইছিলাম, বলে বুঝাতে পারবো না। আমি খুব ভালো করেই জানি, ক্লাসে বই পড়ে আমি কিংবা আমার ঐ ফ্রেন্ড কোন ভুল করি নাই। কিন্তু ওর আব্বুর একটা ভুল এর কারণে, আমরা ২ জন ই অপরাধী হলাম।
এইবার বলি ফাইনাল কথা, ক্লাস ১০ এ উঠে উনার কাছে অংক প্রাইভেট পড়তাম। তো SSC পরীক্ষার আগের মাসে আমি উনার কাছে প্রাইভেট পড়া সত্তেও উনার মাসিক বেতন ৫০০ টাকা দেই নাই। কারণ, ৩ বছর আগের কথা মনে পড়ে গেলো। পরে ঐ ৫০০ টাকা থেকে ১৫০ টাকা দিয়া জাফর ইকবালের ১ টা বই কিনছিলাম, আর ৫০ টাকা ফকির রে দিছি, আর ৩০০ টাকা দিয়া পার্টি দিছি। আমার হিসেবে আমি কোন ভুল করি নাই, কারণ ৩ বছর আগের ১৮০ টাকা দামের বইটি ৩ বছর পর সুদে আসলে মিলে ৫০০ টাকা হতেই পারে, কি বলেন...!!!
Moral: অনেক আছে, বুঝে নেন আসলে কি মিন করছি আমি .........!!!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.