নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

হায় রে পুরুষ???

১৭ ই এপ্রিল, ২০১৫ রাত ১১:৪২

হায় রে পুরুষ???
বার বার ই কেবল ভাবনায় চলে আসে টিএসসি তে পহেলা বৈশাখের সে নারি নির্যাতনের কথা গুলো কি হয়েছে সেখানে, কে করেছে ও কাজ, তা কম বেশি সবাই ই জানে। সবচেয়ে বেশি অবাক লাগে যখন দেখি পুলিশের দায়িত্বশীল মহল থেকে বলা হয় নারি নির্যাতনের কন প্রমাণ তাদের কাছে নেই।
তাইলে এই দায়িত্বে আছেন কেন, বাসায় যাইয়া কেরোসিন তেল দিয়া মুড়ি দিয়া ভাজি কইরা খান।
পুলিশ ভাই শুনেন, যেখানে এই কাহিনী ঘটেছে সেখানে এবং আশেপাশে ২৬ টি সিসি ক্যামেরা আছে। আই রিপিট ২৬ টি সিসি ক্যামেরা। মিয়া আমজনতা সহ প্রত্যেকটা সাংবাদিক এর কাছে সকল প্রমাণ আছে, আর আপনাদের কাছে নাই, ফাইজলামি পাইছেন না ???????
আপনি চিন্তা করতে পারেন, ঐ মহিলা টি তার সন্তানের সাথে ঘুরতে এসেছিল, তারপরেও শত অনুরোধের পর ও রেহাই পান নি ঐ পিচাশ গুলোর হাত থেকে। কিছুই বলার নেই।
অনেকেই এটাকে পলিটিকেল্লি হ্যান্ডেল করতে চাচ্ছে, কিন্তু লাভ টা কি?
প্রত্যেক রাজনৈতিক দলেই ভালো খারাপ আছে। সমস্যা টা হচ্ছে আমাদের বোধের।
আপনি দেখেন, যদিও নারীরা কত্রিত্ত করে কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই আমরা পুরুষেরা ই সমাজ টা কন্ট্রোল করি। আমরা পুরুষেরা ঠিক থাকলে এই প্রবলেম গুলো হত না।
আমরা পুরুষেরা ই কখনও বাবা, কখনও ভাই, কখনও স্বামী, কখনও বিচারপতি।
আমরা যদি আমাদের নারীদের খুব ভালোভাবে মেনার শিখাতে পারতাম, তাহলে হয়তোবা এই সমস্যা টা এত বড় আকারে হত না। আমরা কেউ ই কখনও ভুল করে দায় নিতে চাই না, আর তাই আমরা শুধরাই না। ঘটনা যাই ঘটুক না কেন আমরা দোষ দেই নারীদের, যেন তাদের জন্ম ই হয়েছে দোষ মেনে নেওয়ার জন্য।
যে এই নির্যাতন করছে সে পুরুষ, যে এগুলো দেখেও কিছুই বলছে না সে ও পুরুষ, যে সত্য টা জেনেও নিজের প্রমোশনের জন্য ঘটনার ধামা চাপা দেওয়ার চেষ্টা করছে সে ও পুরুষ। তাইলে এখন আপনি ই বলেন দোষ টা কি পুরুষের নয়? নিজে ঠিক হয়ে যান পরে দেখবেন সব ঠিক।
কিন্তু আগে তো নিজেকে ঠিক হতে হবে রে ভাই, তারপর দেখবেন সব ঠিক।
-----(গোলাম রাব্বানী)

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.