নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

\'\'টাইগার দের কাছে একটি খোলা চিঠি\'\'

২২ শে জুন, ২০১৫ বিকাল ৩:২৬

২২/৬/২০১৫
বরাবর বিসিবি,
মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম,
মিরপুর, ঢাকা।

বিষয়ঃ বাঁশ কম দেওয়ার জন্য আবেদন।

জনাব,
সবিনয় বিনীত নিবেদন এই যে আমি বাংলাদেশের একজন নাগরিক, এবং বাংলাদেশের ক্রিকেটের এক পাগল ভক্ত। যখন টাইগার দের খেলা দেখি তখন নিজের জীবনের সেরা মুহূর্ত বলে মনে হয়। যখন টাইগার দের হারতে দেখি, নিজের অজান্তেই কাঁদি। যখন টাইগার দের জিততে দেখি অনেক আনন্দের জোয়ারে ভাসি, আর হোয়াইট ওয়াশ করতে দেখলে মনে হয় যেন এ এক অন্য দুনিয়া। যখন কোন দল টাইগার দের দিকে আঙ্গুল তুলে কথা বলে তখন শরীরের এক অভূতপূর্ব শিহরণ খেলে যায়, রক্ত উত্তাল হয়ে যায়, মনে হতে থাকে এখন ই যুদ্ধ শুরু করে দেই। যাক ভুলে যাই সেই অতীত। এখন আমাদের সময় পাল্টেছে। বিশ্ব ক্রিকেট আমাদের নিয়ে ভাবতে শুরু করেছে, কিন্তু ইন্ডিয়া এখন ও তাদের ভাব নিয়ে অনড়।
বাংলাদেশ ইন্ডিয়ার সিরিজে টাইগার রা অলরেডি ২-০ তে এগিয়ে আছে। তবে বাংলাদেশ ওদের যে অবস্থা করেছে তাতে আমার খুব ভয় হয়, শেষের ম্যাচে না জানি কি হয়?
অনেক কষ্টে লাস্ট ম্যাচ দেখার জন্য ৩ টি টিকেট ম্যানেজ করছি, মাঠে যাবো খেলা দেখার জন্য। আমি চাই বাংলাদেশ ৩-০ তে জিতুক কিন্তু ইন্ডিয়া কে এত্ত লজ্জাজনক ভাবে না হারালেও চলে। শত হলেও ওরা আমাদের দাদা, পাশের দেশের মানুষ। ওদের ভালো মন্দ দেখার দায়িত্ব আমাদের ই। ওদের কান্নায় আমরা কাঁদি, ওদের আনন্দে আমরা হাঁসি, আর সেই সুখে ভাসি। তাই আমি চাই ইন্ডিয়া কে যেন একটু কম বেবধানে হারানো হয়। নাহলে তাদের দেশে তারা যেতেও পারবে না, তাদের কে পিটুনি দিবে, কারণ অনেক উগ্র তাদের দেশের মানুষ।

অতএব, সবিনের বিনীত নিবেদন এই যে টাইগার দের এই কথা গুলো জানিয়ে বাধিত করবেন। আর যদি টাইগার রা তর সইতে না পারে তাহলে এমন ভাবে তাদের যেন নেংটু করা হয়, যেন তারা আর ভাব না দেখায়। তবে আমি চাই তাদের সমীহ করা হোক এবং তাদের বাঁশ কম করে দেওয়া হোক।

নিবেদক,
টাইগার দের এক অন্যতম ভক্ত,
গোলাম রাব্বানী সবার পক্ষ থেকে।

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.