নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

কেন \'\'সুধীর গৌতমের\'\' সাথে এমন করা হল?

২৪ শে জুন, ২০১৫ রাত ১২:২৬

আগেই বলে নেই ''সুধীর গৌতম'' প্রসঙ্গে বলতে চাচ্ছি।
গত কাল আর আজ ''সুধীর গৌতম'' কে নিয়ে মিডিয়া তে বেশ আলোচনা চলছে। এক পক্ষ বলছে ওকে মারা হয় নি, আর এক পক্ষ বলছে মারা হয় নি কিন্তু লাঞ্ছনা করা হয়েছে তো? ওকে ফাইন, আমি একটু ক্লিয়ার করি।

সুধীর গৌতমের সাথে কি হয়েছে, তা এর মধ্যে সবারই জানা। ভারতীয় মিডিয়া কি বলল, আই ডোন্ট বদার। কিন্তু সত্যিই অবাক হই, যখন দেখি আবেগের আতিশয্যে অনেক 'আপাত-সুস্থ' টাইগার সমর্থকও "উনাকে তো জখম করা হয়নি; শারীরিকভাবে আঘাতও করা হয়নি... এইটা কোন ব্যাপার না কি?" এসব বলে প্রবল ভিড়ে 'হোয়াট এভার হ্যাপেন্ড' তাকে জায়েজ করার জন্য উদগ্র হন, তখন সত্যিই আফসোস করা ছাড়া আর উপায় থাকে না। পরিস্থিতিটা একবার ভাবুন, আপনি বিদেশে গেলেন, আর যে কোন কারনেই হোক, সেই দেশের একদল লোক আপনাকে ধাওয়া দিচ্ছে, আপনি প্রানভয়ে কোন দোকানের ভিতর আশ্রয় নিচ্ছেন, আবার যখন সেখান থেকে পালিয়ে যেতে গাড়িতে উঠলেন, আপনার গাড়িতে ইট-পাটকেল ছোড়া হচ্ছে-- নিজেকে তখন কি মনে হবে? "বেঁচে গেলাম জানে, ধইরা মাইর তো দেই নাই"...!!! কি অদ্ভুত যুক্তি, কি অদ্ভুত যৌক্তিকতার হাল, তাই না???
আর ধিক্কার জানাই ঐ ''ইয়োলো জারনালিযম'' কে , যারা উঠে পড়ে লেগেছেন এইটা প্রমাণ করার জন্ন যে, সুধীর গৌতমের কিছুই হয় নি, ওকে এমনিতেই এমন করা হয়েছিলো।

আমার ব্যাক্তিগত মতামত হল আমরা বিজয়ী, তাই আমাদের আচরণ ও বিজয়ীর মত হওয়া উচিত ছিল। আপনি হয়তো জেনে থাকবেন,
"পৃথিবীতে আর একটিও দেশ নেই যার পতাকার ঠিক মাঝখানটায় তাদের লক্ষ শহীদের আত্মোৎসর্গের চিহ্ন আঁকা আছে, পৃথিবীতে আর একটিও দেশ নেই যার প্রতিটি ধুলিকনা ৩০ লক্ষ মুক্তিপ্রানের শক্তিকে ধারন করে, পৃথিবীতে আর একটিও দেশ নেই যাদের খেলার মাঠের অনুপ্রেরনা হতে পারে তাদের মুক্তিযোদ্ধারা।''
সো, আমাদের আমাদের মোটিভেশনের লেভেলটা বুঝতে হবে বস। যার তার সাথে আমাদের তুলনা মানায় না বস, আমাদের স্থান আরও অনেক উপরে বস। ওসব মউকা- মউকার থেকে অনেক উপরে আমাদের লেভেল।

আমাদের লেভেল টা আমাদের ই বুঝতে হবে, অন্য কারো ঠ্যাকা পড়ে যায় নি যে আমাদের কে সব কিছু বুঝিয়ে দিয়ে যাবে। আমরা টাইগার, আমাদের চালচলন ও হবে টাইগার দের মত, সেটা মাঠে ভিতরেই হোক আর বাহিরেই হোক। তাই আমার মতামত হচ্ছে, যা হওয়ার হয়ে গেছে, হ্যাঁ মানলাম ভুল ই হয়ে গেছে। ভুল টাকে শুধরানোর এখন ও সময় আছে।
আচ্ছা, কাল ই তো ৩য় ম্যাচ, কাল মাঠে কি এইরকম প্ল্যাকার্ড নিয়ে মাঠে যাওয়া যায় না? লাইক ''উই আর সরি সুধীর ভাই'', ''যা হওয়ার হয়েছে সুধীর ভাই, এখন চলুন হাতে হাত মিলিয়ে খেলা টা উপভোগ করি'', ''সুধীর ভাইন উই লাভ উর সেলিব্রেশন'' এরকম কি হতে পারে না ভাইয়া/আপু রা?

শুধু এরকম প্ল্যাকার্ড নিয়ে মাঠে ঢুকেই দেখেন না, বিশ্ব মিডিয়া তে আবারো প্রমানিত হবে ''টাইগার দের গর্জন আসলেই টাইগার দের মত''। হ্যাঁ, এটা আমরা করতে পারি কারণ মহত্ত দেখানো টাইগার দের ই মানায়।
তাহলে দেরি কেন, চলুন এখন ই ঐরকম প্ল্যাকার্ড লিখা শুরু করে দেই, আর নিজের ভুল টুকু স্বীকার করে নেই। কারণ মহান রাই কেবল ভুল প্রকাশ করতে জানে, আর তা থেকে নিজেদের শুধরাতে জানে।

---গোলাম রাব্বানী

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.