নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

মানুষ সুইসাইড কেন করে?

১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:৪২

আচ্ছা মানুষ সুইসাইড কেন করে?
অনেকেই বলবেন অভিমানে, অনেকেই বলবেন ডিপ্রেশনে, কিংবা অনেকেই বলবেন হারানোর কষ্ট সহ্য না করতে পেরে। কিন্তু আমি বলবো মানুষ সুইসাড করে বেঁচে থাকার সুস্পষ্ট কারণ জানতে পারে না বলে।
ভীরুরা বলে থাকেন, সুইসাইড করতে নাকি সাহস লাগে?
আমি বলবো এটা স্রেফ মাতলামি। সুইসাইড করতে সাহস লাগে না রে পাগলা ! বেঁচে থাকার জন্য সাহস লাগে, হিম্মত লাগে।
সত্যি বলতে কোন দোষ নেই। একবার প্রচণ্ড হতাশার কারণে আমিও ফাইনাল ডিসিশন নিয়েছিলাম যে সুইসাইড করবো। এই কথাগুলো আমি ফেবুতে বসেই ভাবতেছিলাম আর একটু পরেই মারা যাবো এই ভেবে নিজের অজান্তেই কান্না করতেছিলাম আর স্ক্রোল ডাউন করছিলাম।
হঠাৎ ফেবুর একটি লেখা চোখে পড়ল, ''Nobody is perfect, and I am that Nobody. U were born in the world not for loosing, but U were born for making yourself as a brilliant part of the world. So never blame u, just congratulate ur act.''
এই লেখাটি পড়ার পর আমি আমার সিদ্ধান্ত বদলে ফেললাম। আমি সুইসাইড করবো না এট লিস্ট। সেদিন আমি একটা প্রমিস করেছিলাম, ''জীবনে যাই হোক না কেন, যত খারাপ পরিস্থিতি ই আসুক না কেন আমি কখনোই মৃত্যুর আগে মরবো না।'' আর সেদিনের পর থেকেই আমার নতুন সব স্বপ্ন দেখা।
আরে ভাই, স্বপ্ন দেখতে তো কোন টাকা লাগে না। কেবল সাহস লাগে, সাহস!!!
আপনি/আমি এখন পর্যন্ত বেঁচে আছি তার মানে আমাদের অন্তত বেঁচে থাকার সাহস আছে। তাহলে নিন্দুকের কথায় কান দিতে যাবো কেন রে ভাই?
স্রস্টা কে অযথা ব্লেম দেন কেন???
স্রস্টা আপনাকে ২ টি হাত, ২ টি পা, ২ টি কান, ১ টি মুখ, ১ টি নাক সহ পূর্ণাঙ্গ মানুষ বানিয়ে পাঠিয়েছেন। এর চেয়ে বেশী আর কি চাই?
---স্টিফেণ হকিংস কে চিনেন তো? উনি একজন প্রতিবন্ধি হওয়া সত্তেও পুরা বিশ্ব কে আজ লিড দিয়ে যাচ্ছেন।
---নিক ভুজিচিচ কে চিনেন তো? উনার হাত/পা কিছুই নেই। উনি লাখ লাখ মানুষ কে বাঁচার স্বপ্ন দেখিয়ে যাচ্ছেন।
এরকম বহু রেফারেন্স দেওয়া যাবে। যারা মানুষ হিসেবে পূর্ণাঙ্গ ছিলেন না। কিন্তু নিজেদের বিশ্বাস, স্বপ্ন আর যোগ্যতার মাধ্যমে নিজেকে প্রমাণ করেছেন। তাহলে আপনি কেন নয় রে ভাই?
এখন ও কান্না করছেন? চোখের কোনে পানি জমা হয়ে আছে? হয়তো অশ্রু গড়িয়ে পড়বে বলে অপেক্ষা। ''ইনাপ ইজ ইনাপ, বহুত হয়েছে আর না।'' এখন ই চোখের পানি মুছুন। অশ্রু কে গড়িয়ে পড়তে দেওয়ার মত সময় ও আপনার হাতে নেই। অশ্রু গুলো গড়িয়ে পড়ার আগে নিজেকে বদলে ফেলুন। যা হবার তা তো হয়েছেই। এখন থেকে যা হবে তা কেবল ই আপনার সুখের জন্য হবে। এই ভেবে ঘুরে দাঁড়ান। ভালোভাবে পরিশ্রম করুন, সফল আপনি হবেন ই, সফল আপনাকে হতেই হবে।
আজ জীবনের এ মুহূর্তে জাস্ট একটা প্রমিস করেন, ''মৃত্যুর আগে কখনও মরবেন না।'' আর আপনার লড়াই টা হবে নিজের শত্রুগুলোকে হারিয়ে দেওয়ার জন্য, কখনোই নিজেকে হারিয়ে দেওয়ার জন্য নয় !!!

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:০৩

রোদ্র রশিদ বলেছেন: ভাইরে, মাস্টার্স শেষ হবে হবে করছে,
যুদ্ধে (চাকরি) এখনো নামই লেখাইনি...
অথচ, অনেকেই এখনি আমাকে বাতিলের খাতায় ফেলে দিচ্ছে..

আত্মহত্যা করার কথা আমিও ভাবছিলাম...
না এখন আর ভাবি না...

২| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ১:২২

প্রিয় বিবেক বলেছেন: ধন্যবাদ ভাই

৩| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ রাত ৩:১২

রহস্যময় ডিটেকটিভ ঈশান বলেছেন: কেন মরব?কার জন্য মরব?কেউ যদি আমাকে ছাড়া থাকতে পারে তো আমি পারব না কেন?এই পৃথিবীতে জন্ম কি শুধু দুটা ডাল ভাত খেয়ে সাধারনের মত হাতপা গুটিয়ে ঘরের এক কোনে বসে থাকা?না, তোমার জন্ম হয়েছে মহৎ কোন উদ্দেশ্যে।তোমাকে শুধু সেটা খুজে বের করতে হবে।


ধন্যবাদ ভাই।এরকম একটা পোষ্ট দেবার জন্য।

১৯ শে সেপ্টেম্বর, ২০১৫ বিকাল ৩:২১

প্রিয় বিবেক বলেছেন: বুঝার জন্য ধন্যবাদ ভাইয়া

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.