নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

এটা বাংলাদেশ ভাই, এটা বাংলাদেশ। এটা ইন্ডিয়া না, এটা বাংলাদেশ !!!

১৬ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৫:০১

শুরু হইয়া গেছে লিটন, এনামুল আর নাসির রে নিয়ে সমালোচনা। যে যেমনে পারতেছে পচাইতেছে। মনে হয় যেন পচাইলে হারা ম্যাচ জিতে যাবে।

আপনারা আজ যে লিটন, এনামুল আর নাসির রে নিয়ে সমালোচনা করছেন একদিন তারাই তাদের কে নিয়ে উল্লাস করবেন। তার মানে হচ্ছে সময়ের কারণে আপনারা সব পারেন। উঠাইতে পারেন আবার নামাইতে পারেন। আপনারা আসলেই পারেন রে ভাই !!!

---আপনাদের কথা হচ্ছে লিটন দাস টানা খারাপ খেলার পরেও তাকে দলে নিচ্ছে কেন?
সহজ উত্তর, বিসিবি আপনার-আমার থেকে অনেক বেশী ভালো বুঝে বলেই তাদের কে টিম সিলেক্ট করার দায়িত্ব দেওয়া হয়েছে।
---আপনাদের কথা হচ্ছে নাসির কেন শেষ অভারে ১৮ রান দিতে গেলো?
আচ্ছা, ও কি ইচ্ছা করে রান দিছে রে ভাই? কেউ ইচ্ছা করে নিজের দেশ রে হারায় নাকি? নাসির শেষ ওভারের প্রথম বলে যখন উইকেট পাইছে তখন তো চিল্লাইতে চিল্লাইতে গলা ফাটাইয়া ফেলছেন। কিন্তু যখন ছয় খাইল তখন তার থেকে একটু দুঃখ ভাগাভাগি করতে দোষ কোথায় রে ভাই?
---আপনাদের কথা হচ্ছে এনামুল কাল এত স্লো ম্যাচ খেলল কেন?
ভাই খুব তো ক্রিকেট নিয়া চিল্লাচিল্লি করেন। কিন্তু নরমাল ইকুয়েশন বুঝেন না কেন? এনামুল যে এক পাশ থেকে দল কে ধরে রাখছে সেটা দেখলেন না? সে যদি অত বল না খেলত তাইলে দল আরও আগেই অলআউট হইয়া যাইত।

লিটনের বেসিক দেখছেন ভাই?
এনামুলের দেশপ্রেম দেখছেন ভাই?
অতীতে নাসিরের স্বপ্নের কিছু স্পেল দেখছেন ভাই?

আমি জানি সব দেখছেন তারপরেও হার কে মেনে নিতে পারছেন না। কারণ আমরা বাংলাদেশিরা ক্রিকেটের অনেক বড় অন্ধভক্ত, আমরা নিজে হেরে যেতে চাই কিন্তু দেশকে হারতে দিতে চাই না।
ভাইরে, বিশ্বকাপে তো তামিম ও টানা খারাপ খেলছে। তাকে নিয়েও কম সমালোচনা করেন নাই আপনারা। ইমরুল কে নিয়ে কি বলছেন সেটা আর নাই বললাম। কিন্তু এখন তামিম-ইমরুল কত ভালো খেলতেছে দেখছেন? এটাই ক্রিকেট সহ যেকোনো খেলার নিয়ম। উত্থান-পতন থাকবেই।

আর জিম্বাবুয়ের কথা একবার ভাবেন?
যে ক্রিটিকাল সময়ে বড় বড় দেশগুলো মুখ ফিরিয়ে নিয়েছে আমাদের কাছ থেকে ঠিক তখনই তারা বাংলাদেশে এসেছে, আমাদের পাশে দাঁড়িয়েছে। একটা ম্যাচ জিতা তো তারা আশা করতেই পারে। তাই নয় কি ???
কাল জিম্বাবুয়ে ম্যাচ জিতার পর মাদজিভা যেভাবে আনন্দ কান্না করেছিলেন তাতেই প্রমাণ হয়ে যায় বাংলাদেশ এখন কত বড় মাফের টিম।

খুব জানতে ইচ্ছা করে, অযথাই কেন সমালোচনা করে আমাদের ক্রিকেট কে প্রশ্নবিদ্ধ করছেন রে ভাই? আমরা তো আর ইন্ডিয়ার মত এত পাগল ভক্ত না যে দল জিতে নাই বলে ক্রিকেটার দের ঘরে আগুন লাগাইয়া দিব।
এটা বাংলাদেশ ভাই, এটা বাংলাদেশ। আমাদের লেভেল টা অন্য ৫/৭ টা দেশের মত না। আমাদের লেভেল টা আমাদের মতই যেমন টা আমরা করে থাকি, যেমন টা আমরা ভাবি। দিন শেষে আমরা সবাই আমরা ক্রিকেটের অনেক বড় ভক্ত, ক্রিকেটের উন্নতি চাই আর একটি সুন্দর দেশের নাগরিক !!!

---গোলাম রাব্বানী

মন্তব্য ৩ টি রেটিং +১/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ১৬ ই নভেম্বর, ২০১৫ বিকাল ৫:২৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: উত্থান-পতন থাকবেই। থাকবে সমালোনচাও। আজ যাদের বকছে কালই তাদের মাথায় নিয়ে নাচবে। এটাও স্বাভবিকই ভাই।

মানুষের চেতনাতো এই অনুভব আছে বলেই। নইলেতো রোবট হয়ে যেত ;)

সমালোচনায় আমাদের ক্রিকেট কে প্রশ্নবিদ্ধ হবে কেনরে ভাই! সমালোচনাইতো সংশোধনের হাতিয়ার। জনমতের দিকে যদি ক্রিকেটারও পজিটিভলি তাকায় তারাও সংশোদধনের প্রেরণা পাবে।
নারে খারাপ খেললে পাবলিক আর পছন্দ করবো না! টাইপ!
আবার ভাল খেলায় যখন মাথায় নিয়ে নাচে তখনো কিন্তু প্রেরণা- আরে ভাপরে একটু ভাল খেলছি ওরা কত্ত ভালবাসে!!!!

সো অল ইজ ওয়েল :)

১৬ ই নভেম্বর, ২০১৫ রাত ১১:৫৬

প্রিয় বিবেক বলেছেন: সেটাই ভাইয়া।

২| ১৭ ই নভেম্বর, ২০১৫ রাত ১২:০৯

গেম চেঞ্জার বলেছেন: সমালোচনা হতেই পারে। তবে গালি/ট্যাগিং হলেই সমস্যা।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.