নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

একটি গল্প !!!

২৪ শে নভেম্বর, ২০১৫ রাত ১০:৫৯

ধরো,
এক বর্ষার দিনে তুমি আর তোমার প্রিয় মানুষটি রিক্সায় করে ঘুরছ। তাকে অনেক পছন্দ করো তুমি কিন্তু এখনও বলা হয় নি। বন্ধুত্বের সম্পর্কের খাতিরে তোমরা এখানে সেখানে ঘোরাফেরা করছ। তুমি জানো তুমি তাকে ভালোবাসো কিন্তু সে হয়তো জানে না। সে হয়তো তোমাকেও পছন্দ করে কিন্তু বলা হচ্ছে না।
বর্ষার দিনে বর্ষণ শুরু হল। আজ আর রিক্সার হুট উঠিয়ে দিতে ইচ্ছে করছে না। রিক্সায় বসে তোমরা দুজন বৃষ্টিতে ভিজেই চলছ। একজন আরেকজনের হাত শক্ত করে ধরে রেখেছ। তোমার প্রিয় মানুষ টি আজও তোমার প্রিয় সাদা কালারের ড্রেস পরে তোমার সাথে দেখা করতে এসেছে। বৃষ্টিতে ভিজে ছুপছুপ হয়ে আছে তার পুরা শরীর। আজ আর অন্যদিকে তোমার নজর নেই। আজ তোমার সমস্ত নজর তার চোখের দিকে। বৃষ্টির এক একটি ফোঁটা তার চোখের পাপড়ি বেয়ে গড়িয়ে পড়ছে আর তোমার মনের গহীনে কে যেন তাড়া করছে আজ তাকে কিছু একটা বলতেই হবে। যা হবার তা হবেই এই ভেবে তুমি নিজের মধ্যে শেষ বারের মত রিহারসেল সম্পন্ন করেছ।
বলতে যাবা হঠাৎ করে পেছনের একটি গাড়ি তোমাদের রিক্সা কে ধাক্কা দিল। তোমরা দুজনেই মাটিতে পড়ে গেলা। তোমার শরীরে অনেকটা জায়গা ছিলে গেলেও সে সেন্সলেস হয়ে পড়ে আছে। অবশেষে কয়েকজনের সহযোগিতায় তাকে হাঁসপাতালে নেওয়া হল। অনেক পরীক্ষা নিরীক্ষা করার পর ডাক্তার জানিয়ে দিল ''আই এম সরি।'' অতক্ষনে তার বাসার সকল আত্মীয়স্বজন চলে এসেছে। নিজের কাছে নিজেকে খুব অপরাধী মনে হল। তোমার চোখের সামনে ভেসে আসতেছিল কিছুক্ষন আগের স্মৃতিগুলো। যে চোখ বেয়ে একটু আগে বৃষ্টির আবেগি ফোঁটা ঝরতেছিল সে চোখ বেয়ে এখন বেদনার অশ্রু ঝরছে। নিজের কি করা উচিত সিদ্ধান্ত নিতে পারছ না !!!
হঠাৎ তোমার ঘুম ভেঙ্গে গেলো মোবাইলের ফোনের সাউন্ডে। মোবাইল হাতে নিয়ে দেখতে পেলে ১১ মিস কল। কল লিস্টে যেয়ে দেখলা সে মানুষটি তোমাকে এতক্ষণ ফোন দিয়ে যাচ্ছিলো যাকে নিয়ে দুঃস্বপ্ন দেখছিলে। তোমার ভাবনার মাঝে সে আবারো ফোন দিলো, আর তুমি রিসিভ করলা,
-হ্যালো কোথায় তুমি? ভালো আছো তো?
-হ্যালো, কতক্ষন যাবত তোমাকে ফোন দিচ্ছি, ধরছ না কেন? তুমি ঠিক আছো তো? তাড়াতাড়ি বট তলায় চলে আসো। আমি তোমার জন্য সেই কতক্ষন ধরে অপেক্ষা করছি। আর হ্যাঁ, তুমি নীল কালারের পাঞ্জাবি পরে আসবা। কারণ তোমার প্রিয় নীল কালারের শাড়ি পরে এসেছি। তাড়াতাড়ি চলে আসো প্লিজ !!!
-ওকে তুমি থাকো, আমি এক্ষনি আসছি।
তুমি রওনা করে দিয়েছ, আর ভাবছ কিভাবে তাকে সাআরপ্রাইজ দেওয়া যায়।
এভাবেই এক একটি প্রেমের গল্পের শুরু হয়, এভাবেই বর্ষণের মাঝে পরিণয়, পরিণতির গল্প দীর্ঘায়িত হতে থাকে আর সেজন্যই কপোত-কপোতীরা আরও অনেক দূর এগিয়ে যাবার স্বপ্ন দেখে, অনেকদূর !!!
---গোলাম রাব্বানী

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ২৫ শে নভেম্বর, ২০১৫ রাত ১২:১০

প্রামানিক বলেছেন: যে চোখ বেয়ে একটু আগে বৃষ্টির আবেগি ফোঁটা ঝরতেছিল সে চোখ বেয়ে এখন বেদনার অশ্রু ঝরছে। নিজের কি করা উচিত সিদ্ধান্ত নিতে পারছ না !!!

সুন্দর উপমামূলক কথামালা। ধন্যবাদ

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১১:৪১

প্রিয় বিবেক বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া। দোয়া করবেন আমার জন্য।

২| ২৫ শে নভেম্বর, ২০১৫ রাত ১২:২৫

আরণ্যক রাখাল বলেছেন: ভাল লাগল পড়তে

২৮ শে নভেম্বর, ২০১৫ রাত ১১:৪১

প্রিয় বিবেক বলেছেন: ধন্যবাদ ভাইয়া। দোয়া করবেন আমার জন্য।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.