নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

রক্ষক যখন ভক্ষক !!!

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১০:৫১

কয়েকদিন আগে একটি ঘটনা শুনছিলাম,
কোন এক স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্রর মোবাইল চেক করতে গিয়ে তার ক্লাস টিচার সে মোবাইলে ''পর্ণ ভিডিও'' পাওয়াতে সে স্টুডেন্ট এর গার্ডিয়ান কল করানো হয়। পরে সে গাইড টিচার এর কারনে সে স্টুডেন্ট কে টিসি দেওয়া হয়। সে ছাত্রের মা কান্না করতে করতে স্যার এর পায়ে ধরা বাকি ছিল যেন শেষবারের মত তার ছেলেকে ক্ষমা করে দেওয়া হয়, কিন্তু তাকে আর ক্ষমা করা হয় নি।
তার কয়েক সপ্তাহ পরে সে গাইড টিচার এর ল্যাপটপে কোন এক স্টুডেন্ট সে গাইড টিচার এর এর অনুমতি সাপেক্ষে ল্যাপটপ টি ব্যাবহার করতে যেয়ে ''গুগল সার্চ স্টোরে'' সবার উপরে যে সাইটটি দেখে তার নাম হচ্ছে ''পর্ণ ভিডিওস ডট কম"।
এখন কথা হচ্ছে মোবাইলে পর্ণ ভিডিও রাখার কারণে যদি অষ্টম শ্রেণীর ছাত্র টিসি খায় তাহলে টিচার পর্ণ দেখার অভিযোগে কি শাস্তি হয়া দরকার???
আমাদের সমস্যা হল আমরা নিজের ভুল দেখার পরিবর্তে অন্যকারো ভুল বেশি দেখি। কারণ আমাদের মাথায় সারাদিন অন্য কারো সমালোচনা ঘুরা ফেরা করে।
আমরা ঐ দুরের চাঁদ দেখি, সূর্য দেখি, আকাশ দেখি, তারা দেখি, সমুদ্রের নীচের জগত দেখি, আরও কত কিছু দেখি কিন্তু কেউই নিজের মনের আয়না নিজের আসল রুপ টা দেখতে পারি না। যখনি আমরা আয়নার সামনে দাঁড়িয়ে মুচকি হেঁসে নিজেকে ভালো মানুষ ভাবি তখনই মনের ভিতর থেকে কে যেন বলে উঠে ''তুই একটা কাপুরুষ"। আর তারপরেই আমাদের ভালো মানুষের খারাপ হয়ে যাওয়ার গল্প শুরু হয়ে যায়।
কোথাও যেন পড়েছিলাম যেকোনো মানুষকে অন্য কারো স্ক্রিপ্ট এর নায়ক হবার আগে তার নিজের স্ক্রিপ্ট এর নায়ক হয়া জরুরী। নিজের মনের স্ক্রিপ্ট এ নায়ক হলে অন্তত নিজের জীবন কে উপভোগ করা যায়। মনের জানালা খুলে ওপারের খোলা আকাশ টাকে অনেক কাছ থেকে দেখা যায়। নিজেকে অনুভব করা যায় অন্তত !!!
---গোলাম রাব্বানী

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১৮

দিগন্ত জর্জ বলেছেন: অন্যের চোখের খড়কুটা খুব সহজেই আমাদের চোখে ধরা পড়ে, কিন্তু নিজেরটা কখনোই দেখি না। ভালো বলেছেন।

০৫ ই ডিসেম্বর, ২০১৫ রাত ১১:৩১

প্রিয় বিবেক বলেছেন: ধন্যবাদ ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.