নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

স্বপ্নের মাঝে যেন এক নতুন দুঃস্বপ্ন !!!

২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:০৬

ছেলেটি কলেজের পরীক্ষা শেষ করে ক্যাম্পাসের নিচে এসে বন্ধুদের সাথে আড্ডা দিচ্ছে। মেয়েদের প্রতি একটু এলারজি আছে তার, মেয়েদের সাথে কথা কম বলে। কোন মেয়েকেই কেন যেন সহ্য করতে পারে না। সামনের বন্ধে ঘুরতে যাবে বন্ধুরা মিলে, সে ব্যাপারেই কথা হচ্ছে।

হঠাৎ দৃষ্টি পড়লো কলজের পাশে আচার মামার দোকানের দিকে। একটি মেয়ে আচার কিনছে আর ফোনে কথা বলছে কার সাথে যেন। ছেলেটি চোখ সরাতেই পারছে না তার দিক থেকে। যেন কোন এক মোহনা তাকে মোহের আচ্ছন্নে মাতাল করে রেখেছে। মেয়েটি ফোন ব্যাগে রেখে দিল আর শান্ত চিত্তে আচার খাচ্ছে। কোন শুভ অজানার শঙ্কায় রাস্তার এপাশের মেয়েটির সাথে রাস্তার ওপাশের ছেলেটির চোখাচোখি হল। মেয়েটি দৃষ্টি ফিরিয়ে নিল, ছেলেটি তাকিয়েই আছে।

খানিকক্ষণ বাদে মেয়েটি অজুহাতের ছলনায় আবারো ছেলেটির দিকে তাকাল। আবারো চোখাচোখি হল। মেয়েটির বাবা গাড়ি নিয়ে চলে এসেছে মেয়েটি কে পিক করতে। মেয়েটি শেষ বারের মত আর ছেলেটির দিকে তাকাল না, ওদিকে ছেলেটি অপেক্ষায় আছে মেয়েটি তার দিকে ফিরে তাকাবে বলে। মেয়েটি গাড়িতে উঠে বসলো। পাশের সিটে বসে বাবা গাড়ি ড্রাইভ করছেন। মেয়েটি লুকিং গ্লাস এর দিকে তাকিয়ে আছে। লুকিং গ্লাস এর এক কোনে ছেলেটিকে দেখা যাচ্ছে। মেয়েটি তাকিয়েই আছে।

গাড়ি সিগন্যাল পার হল। এখন কেউই আর কাউকে দেখছে না। মেয়েটি দেখতে অনেক সুন্দর হলেও ছেলেটি শ্যাম বর্ণের। কেন যেন মেয়েটির কাছে ছেলেটিকে ভালো লেগে যায়। দুজন দুজনের বাসায় চলে যায়, বেলা বাড়ে, সম্ভাবনার সম্ভাবনা বাড়ে, মাঝে মাঝে দুঃস্বপ্ন হয়ে চোখের সামনে ভেসে উঠে তৃতীয় ব্যক্তি নামের এক মানুষ। এভাবেই এগিয়ে চলে দুজনের স্বপ্ন। পরের দিন আবার হয়তো দেখা হবে কলেজের সেই একই জায়গায়, হয়তো অন্য কোন জায়গায়। হয়তো হবে না, হয়তো একজন এগিয়ে আসতে চাইলেও অন্যজন পিছিয়ে যাবে, হয়তো হারিয়ে যাবে আরেকটি স্বপ্ন !!!

কিন্তু ছেলেটি ভয় পায় না, তার অনুভূতিও আজ যথেষ্ট মেচিউরড। সে আশাবাদী পৃথিবীর আশাবাদী তরুণ। যাই হয় না কেন সে মেনে নিবে। সে বিশ্বাস করে ভালোলাগা চিরন্তন, এর কোন শেষ নেই। স্বপ্ন গুলো মরে গেলেও একদিন ভালোলাগা হয়ে বেঁচে থাকবে অনুভূতির দুঃস্বপ্ন হয়ে।

একটি আপাত সাধারণ ঘটনায় সাধারণ মানুষের খুশি হয়ে ওঠার আড়ালে যে অসাধারণ সত্যটি লুকিয়ে আছে, তা সম্ভবত এই সম্ভাবনা। ছেলেটির এ বিশ্বাস সত্যি। ছেলেটি নিজে হেরে গেলেও তার স্বপ্ন হারতে দিবে না, কখনোই হারতে দিবে না। যেকোনো মূল্যে জয়ী করে তুলবে তার স্বপ্নের মাঝে দুঃস্বপ্ন হয়ে যাওয়া ভালোলাগার সকল স্বপ্নিল অনুভূতি গুলো কে।

এভাবেই ছেলেটির মাঝে ভালোলাগাগুলো বেঁচে থাকে, ঠিক এভাবেই !!!

---গোলাম রাব্বানী

মন্তব্য ২ টি রেটিং +০/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২১ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১১:১৭

চন্দ্রপ্রেমিক বলেছেন: ছেলেটি নিজে হেরে গেলেও তার স্‌বপ্ন হারতে দিবেনা,কখনোই হারতে দিবেনা।

দৃপ্ত শপথ।

২২ শে ডিসেম্বর, ২০১৫ রাত ১২:২০

প্রিয় বিবেক বলেছেন: ধন্যবাদ ভাইয়া।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.