নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

কেন ব্লগার রাজীব কে খুন করা হয়েছিল ???

০৮ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:৩৫

আমি মুক্তমনা ব্লগার না, কিন্তু মুক্তমনা দের সম্মান করি। কারণ তাদের কথার ভিতরে যুক্তি আছে। হ্যাঁ, আমরা সবাই জানি মুক্তমনা রা এদেশে খুব নিরাপদ নয়, কারণ তাদের মুখে কোন কথা ঠেকে না। তাদের সাহস আমাদের চেয়ে অনেক বেশী।

দেশে ধর্ম নিয়ে সমস্যা, তখনই ব্লগার রা লেখালেখি শুরু করছে।
দেশে গণতন্ত্র নিয়ে সমস্যা, তখনই ব্লগার রা লেখালেখি শুরু করছে।
দেশে নির্বাচন নিয়ে সমস্যা, তখনই ব্লগার রা লেখালেখি শুরু করছে।
এক কথায় যে কোন ইস্যুতে তারা লেখতে ভয় পাচ্ছে না, তারা এগিয়ে চলে নির্ভীকভাবে। আর আমরা আমজনতা কিছু বুঝে না বুঝে তাদের বিরুদ্ধে কথা বলি, তারা নাস্তিক, তারা বাম ইত্যাদি ইত্যাদি।

শুনেন ভাই, আপনি যখন তাদের কে বাম বলে গালাগালি দিচ্ছেন তখন তাদের যুক্তিকে খণ্ডন করছেন না কেন? জানি এখন আর কিছু বলতে পারবেন না। কারণ আপনার কাছে কোন উত্তর নেই। যেখানে আপনি তাদের যুক্তি কে খণ্ডন করতে পারছেন না তাদের ভুল কে ধরিয়ে দিতে পারছেন না সেখানে তারা তাদের কে বিশুদ্ধ হিসেবেই ধরে নেবে তাই তো?
তাহলে তাদের দোষ টা কোথায়???

আমি বলছি শুনুন, আমি নিজেও জানি এবং মানি মুক্তমনা রা সবক্ষেত্রে বিশুদ্ধ নয়। মানুষ মাত্রই ভুল। কিন্তু আমি যখন তাদের সাথে যুক্তি খণ্ডন করি তখন তারা খুব সহজেই আমার যুক্তি মেনে নেয় আবার আমি যেখানে দ্বিধায় থাকি তখন তাদের কথা মেনে নেই। এটাই হওয়া উচিত। যেকোনো ক্ষেত্রে একটা দিকনির্দেশনা থাকা উচিত।

কলমের সাথে কলমের যুদ্ধ হবে, অস্ত্রের সাথে অস্ত্রের যুদ্ধ হবে, যুক্তির সাথে যুক্তির যুদ্ধ হবে, গন্ততন্ত্রের সাথে গনতন্ত্রের যুদ্ধ হবে।
কেউ যখন আমাদেরকে যুক্তির মাধ্যমে হারিয়ে দেয় তখন আমরা তাদেরকে অস্ত্রের মাধ্যমে হারিয়ে দেই। কারণ আমরা জানি যুক্তি দিয়ে আমরা তাদের সাথে পারবো না। যদি এরকম হয়ে থাকে তাহলে আমি বলবো যারা এ ধরনের মানুষ তারা অন্য কে মারার আগে নিজে নিজের কাছে মরে যায়।

আসল কথায় আসি। ব্লগার রাজীব হত্যার ২ বছরের মত পার হয়ে গেলেও এখনও কোন সুষ্ঠু বিচার হয় নি তার খুনিদের। কেন হয়নি জানতে ইচ্ছে করে।
শুনেছি তার হত্যার পরিকল্পনাকারীরা ৫ বছরের মত সময় দিয়েছে আদালত। কিন্তু কেন??? অন্যান্য ব্লগার দের কে মারার জন্য ???

বলে রাখি, আমি ব্লগার রাজীব কে পছন্দ করি না কিন্তু যে কারণে রাজীব কে খুন করা হয়েছে তার প্রতিবাদ জানাই আমি। রাজীব যে ধর্ম কে নিয়ে কটাক্ষ করেছিলো, নিচ্ছয়ই সে ধর্মের বানী রাজীবের কথার চেয়ে কম মূল্যবান হয়ে যায় নি। তাহলে কেন রাজীব কে খুন করা হয়েছিল, কেন এখনও সুষ্ঠু বিচার হচ্ছে না !!!

মন্তব্য ৪ টি রেটিং +০/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ০৮ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৪:০৭

মাসুদ রানা মামুন বলেছেন: হুম যুক্তি আছে।

০৮ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৪:১২

প্রিয় বিবেক বলেছেন: ধন্যবাদ

২| ০৮ ই জানুয়ারি, ২০১৬ রাত ৮:০৪

আরণ্যক রাখাল বলেছেন: যারা ওকেসহ আরো অনেককে হত্যা করেছে তারা হয়ত ওর লেখাগুলো পড়েনি| কেউ উস্কে দিছে| উস্কাতে আর কি লাগে| হত্যা করতে তো ওরা চেলাচামুন্ডাদের পাঠায়| আসল মাথা অগোচরেই থাকে| ওরা জানে যে যুক্তিতে পারবেনা তাই হত্যা করে| এটা মূর্খ আবালদের শেষ অস্ত্র

০৮ ই জানুয়ারি, ২০১৬ রাত ১১:৫৫

প্রিয় বিবেক বলেছেন: ধন্যবাদ

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.