নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

কয়েকদিন আগের কথা !!!

১১ ই জানুয়ারি, ২০১৬ রাত ১১:৪৯

কয়েকদিন আগের কথা !!!

সবাই কম বেশী নিউজ পোর্টালে দেখেছেন এক অ্যামেরিকার সুন্দরী বাংলাদেশের রিক্সাওালার সততায় মুগ্ধ হইয়া তাকে বিয়া কইরা ফেলছে। আর এই নিউজগুলো পড়ামাত্রই সবাই অ্যামেরিকার সুন্দরীর প্রশংসা করতে লাগলো যে এতো সুন্দরী হওয়া সত্ত্বেও বাংলাদেশী রিক্সাওালা কেন বিয়ে করলো এই জন্য। আবার অনেকেই নিজেকে রিক্সাওালা ভাবতে শুরু করেছেন। যদি ভবিষ্যতে অন্য কোন অ্যামেরিকান আইসা মুগ্ধ হইয়া আবার তারে বিয়া কইরা হোয়াইট হাউস দেখার আমন্ত্রণ জানায়।

অইত্তেরি, ভালোবাসা কারে কয়??? সুন্দরী অ্যামেরিকান যেন নিজেকে বিয়া করে সেজন্য বাপের কষ্ট করে কামানো টাকার মাধ্যমে পড়ালেখা বাদ দিয়া নিজেকে রিক্সাওালা ভাবতে শুরু করছে। মনে হয় বাচ্চাকালের পিউর লাভ !!!

বিশ্বাস করুন, আমি রিক্সাওালা দের খারাপ চোখে দেখি নি। তাদের জন্য আমার পক্ষ থেকে রয়েছে অগাধ ভালোবাসা আর অফুরন্ত সম্মান। কিন্তু আমি তাদের কে ধিক্কার জানাই যারা সুন্দরী অ্যামেরিকান কে বিয়া করার জন্য নিজেকে রিক্সাওালা ভাবতে কুণ্ঠিতবোধ করেন নি।

এখন আসেন একটু সত্যি কথা বলি। আসলে ঐ যে অ্যামেরিকান সুন্দরী বাংলাদেশী রিক্সাওালা কে বিয়া করছে, ঐ খবর টা ভুয়া। যারা শেয়ার দিসেন, কিংবা নিজেকে রিক্সাওালা বানাইয়া ফেলছেন তারা আপাতত একটু আবেগে কাইন্দা লন। ঐ খবর টা মিডিয়ার সৃষ্টি। আর এর অনেক বড় একটা কারণ হচ্ছে নিজেকে ছোট ভাবার মানসিকতা।
ধরেন আমেরিয়াকন সুন্দরী বাংলাদেশী রিক্সাওালা কে সত্যি সত্যি বিয়া করলো। তো তাতে
কি হইছে? এটা কি আহামরি কিছু হয়ে গেছে? এটাকে স্বাভাবিক বলে মানা যাবে না কেন? বাংলাদেশী হিসেবে নিজেকে ছোট মনে করেন কেন?

মনে আছে অনেক আগে একবার কোথায় যেন পড়েছিলাম ব্রাজিলের খেলোয়াড় রোনাল্ডো বলেছেন বাংলাদেশ নামে যে কোন দেশ আছে তাই নাকি জানতেন না। আর তখনই বাঙ্গালীরা নিজেদের ছোট ভাবতে শুরু করে দিয়েছে। কিন্তু কেন???
রোনাল্ডো বাংলাদেশ কে না চিনলে তাতে নিজেকে ছোট ভাবতে হবে কেন? আমরা ও তো কত দেশ চিনি না। তাই বলে কি অন্যরা নিজেদের ছোট ভাববে??? রোনাল্ডো বাংলাদেশ কে চিনে না এটা তার অজ্ঞতা। কারনব গুগোল এ সার্চ করলে এখন সব পাওয়া যায়। আমার এক সোমালিয়ার ফ্রেন্ড আছে। সে মাঝে মাঝে আমাকে বলে বাংলাদেশ যেন একটি স্বর্গভুমি। কি নেই আমাদের দেশে??? শুধু একটু বৃহৎ পরিসরে দেখার অভাব।

অন্য কারো উপরে আমাদের বাংলাদেশের মানুষের নির্ভর করতে হবে কেন? আমাদের কিসে কম আছে? কি নেই আমাদের দেশে???
আমাদের গর্ব করার মত বঙ্গবন্ধু আছে, জিয়াউর রহমান আছে। আমাদের গর্ব করার মত বাংলা ভাষা আছে, স্বাধীনতা আছে। আমাদের গর্ব করার মত হুমায়ূন আহ্মেদ আছে, জাফর ইকবাল আছে। আমাদের গর্ব করার মত ওয়াসফিয়া নাজনিন আছে। আমাদের গর্ব করার মত একটি সুন্দর বাংলাদেশ আছে যারা কারো কাছে হার মানে না। এটা আমাদের গর্ব নয় এটা আমাদের অহঙ্কার।

---গোলাম রাব্বানী

মন্তব্য ৬ টি রেটিং +০/-০

মন্তব্য (৬) মন্তব্য লিখুন

১| ১২ ই জানুয়ারি, ২০১৬ রাত ১২:৪৮

ধমনী বলেছেন: ভালো বলেছেন।
আমেরিকান সুন্দরী হইলেই কি বিরাট কিছু হয়ে গেলো নাকি? অনেক রিক্সা ওয়ালার মেয়েওতো সুন্দরী হয়।

১২ ই জানুয়ারি, ২০১৬ রাত ৯:৪৪

প্রিয় বিবেক বলেছেন: সেটাই ভাই

২| ১২ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:৩২

বিপরীত বাক বলেছেন: আমেরিকা আমেরিকা।।
ইউরেকা ইউরেকা।।

১২ ই জানুয়ারি, ২০১৬ রাত ৯:৪৪

প্রিয় বিবেক বলেছেন: সেটাই ভাই

৩| ১২ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৩:৪৮

রূপক বিধৌত সাধু বলেছেন: অাপ্নে তো ভাই সেইরাম অাশাবাদী! ভাল্লাগলো!

১২ ই জানুয়ারি, ২০১৬ রাত ৯:৪৪

প্রিয় বিবেক বলেছেন: সেটাই ভাদোয়া করবেন ভাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.