নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

কেমন বাংলাদেশ চান আপনি !!!

১৭ ই জানুয়ারি, ২০১৬ রাত ১১:৫৮

আপনি হাল্কা পাতলা কোন ইস্যু পেলেই মুখস্ত বলে দিচ্ছেন ছাত্রলীগ অনেক খারাপ। এর কারণ হিসেবে আপনি দেখাচ্ছেন তারা নিজেদের মধ্যে মারামারি করে, টেন্ডারবাজি করে, কিংবা আরও খারাপ কাজ করে। তাই তো !!!

কিংবা আপনার ছাত্রদল কে ভালো লাগে না তাই কোন ইস্যু না খুঁজেই মুখস্ত বলে দিচ্ছেন ছাত্রদল খারাপ, দুর্নীতি করে, নিজেদের মধ্যে মারামারি করে, আধিপত্য বিস্তার করে কিংবা অনেকের চরিত্র ভালো না !!!

কিংবা শিবিরের উপর আপনার ক্ষোভ আছে তাই আবেগের বশত বলে দিচ্ছেন তারা রাজাকার, তারা ব্রেইন ওয়াশ করে, তারা রগ কাটে, কিংবা তাদের আরও কিছু সমস্যা নয়, এই তো !!!

হুম, ধরেন আমি মেনেই নিলাম প্রতিটি দলে কিছু লোক আছে যাদের ধান্দা হচ্ছে খারাপ কাজগুলো করা। কিন্তু প্রতিটি দলের ভিতর এমন লোকও আছে যারা সবসময় মানুষের কথা ভাবে, দেশের কথা চিন্তা করে, অসহায়ের পাশে গিয়ে দাঁড়ায়, অনাহারীকে অন্ন, দুঃখিনীর দুঃখ মুছে দেয়, অন্যায়ের প্রতিবাদ কর, কারো সাথে আপোষ না করে নির্ভীকভাবে দেশের জন্য নিজের জীবন বিলিয়ে দেয়।

আমি নিচ্ছয়ই মিথ্যা বলি নাই। সব দলের সাথে মিশেন ব্যাপারটি আপনার কাছে স্পষ্ট হয়ে যাবে। ভালো খারাপ মিলিয়েই দুনিয়া।

উপরোক্ত প্রতিটি রাজনৈতিক দলের সংবিধান দেখেন। ছাত্রলীগ, ছাত্রদল কিংবা শিবিরের সংবিধানের কোথাও আপনি পাবেন যে খারাপ কাজ করতে বলা হয়েছে। কিন্তু তারপরেও করছে , তারপরেও করবে এটাই স্বাভাবিক। তাহলে কেন পজিটিভ কথা গুলো না তুলে ধরে নেগেটিভ কথা গুলো তুলে ধরছেন।

আচ্ছা বাবা-মার কোল জুড়ে যখন ৩ জন সন্তান আসে তখন বাবা-মা কখনোই চান না তাঁর সন্তান খারাপ হোক। বাবা-মা চায় তাঁর সন্তান রা যেন অনেক ভালো হয়, অনেক উপরে উঠতে পারে। কিন্তু তারপরেও সন্তান অবাধ্য হয়ে বাবা-মার কথা শুনেন না। আপনি হয়তো বলবেন তাইলে বাবা-মা কন্ট্রোল করে নাই কেন আগে?
ভাই, আপনি যদি বাবা-মার কথা না শুনেন তাইলে বৃদ্ধ বয়সে বাবা-মা আর কি ই বা করতে পারেন? ঠিক তেমনিভাবে আমাদের রাজনীতি টা এরকম। কোন দলই চায় না তাদের কর্মীরা খারাপ কিছু করুক। কিন্তু তারপরেও হয়ে যায়, হয়তোবা সামনেও হবে।

যেখানে প্রতিটি দলের অনেক ভালো মানুষ আছেন যারা ভালো কাজ করেন তাদের কথা না তুলে ধরে খারাপ কথা তুলে ধরেন কেন? আসলে সমস্যা টা আমাদের আমজনতার। আমরা প্রচণ্ড আবেগি। আমরা শুধুই থিউরি এপ্লাই করি প্রেক্টিকেল হই না।

হ্যাঁ, যে আওয়ামীলীগ কে এতো গালাগালি করছেন সে আওয়ামীলীগ এর আমলেই রাজাকার দের ফাঁসি হয়েছে, বঙ্গবন্ধুর খুনিদের ফাঁসি হয়েছে, দেশে অনেক অনেক উন্নয়ন হয়েছে। কিংবা যে বিএনপি কে খারাপ বলেছেন তাদের আমনলে আমরা শিক্ষা ব্যবস্থার অনেক উন্নতি দেখেছি, গনতন্ত্রের সঠিক প্রয়োগ দেখেছি, ভালো কিছু পরিকল্পনা দেখেছি, কিংবা যে জামাত কে রাজাকার বলছেন সে জামাতের কিছু মানুষ রাজাকার হলেও বাকি কিছু মানুষ একটু সুন্দর বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছেন যাদের গায়ে ৭১ এর কালি লাগে নাই।

প্রতিটি দলেরই কিছু বিসর্জনের পাশাপাশি অনেক অর্জন আছে। আমাদের নেক্সট জেনারেশন কতটা ভালো করবে এটা নির্ভর করবে আমরা তাদের কি শিখাতে পেরেছি। আমরা তাদের সমালোচনা শিখালে তারা সমালোচনা শিখবে আর আমরা তাদের ভিন্ন কিছু শিখালে তারা দেশের ব্যাপারে ইতিবাচক হবে।
এখন সিদ্ধান্ত আপনার কি চান দেশের জন্য সংঘাত নাকি সংঘবদ্দতা !!!

মন্তব্য ৪ টি রেটিং +১/-০

মন্তব্য (৪) মন্তব্য লিখুন

১| ১৮ ই জানুয়ারি, ২০১৬ রাত ১২:০৭

চাঁদগাজী বলেছেন:

কি শিরোনাম দিয়েছেন, আর কি নিয়ে লিখছেন; বকবক

১৮ ই জানুয়ারি, ২০১৬ রাত ১২:০৮

প্রিয় বিবেক বলেছেন: কি শিরোনাম দেওয়া উচিত ছিল?

২| ১৮ ই জানুয়ারি, ২০১৬ রাত ৮:১৩

আলআমিন১২৩ বলেছেন: ভ।ল বলেছেন। চাদগ।জী টা কে? ভাাল মনে হয়না। negative

১৮ ই জানুয়ারি, ২০১৬ রাত ৯:০৯

প্রিয় বিবেক বলেছেন: কিছু মানুষ আছেন যারা নেতিবাচক কথা না বললে পেটের ভাত হজম হয় না।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.