নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

একটি খোলা চিঠি !!!

১০ ই মার্চ, ২০১৬ রাত ১০:০৮

প্রিয় বরুণা,
কেমন আছো তা জানতে চাইবো না, কারণ আজ মেঘদেবতা বর্ষণের মাধ্যমে ভিজিয়ে দিয়েছে তোমার ভালোলাগার বেলী ফুলের পাঁপড়িগুলোকে। প্রকৃতির নিয়মেই বর্ষণের মধ্য দিয়ে তা আজ সুবাস ছড়িয়ে বেড়াচ্ছে রাতপাখিদের দ্বারে, আর পাগল করে দিচ্ছে জোত্‍স্নাদের। এর কারণেই তারা আজ ঘরছাড়া।
বিশ্বাস করো বরুণা, রাখালের বাঁশি যেমন কৃষাণী কে পাগলপ্রায় করে ঠিক তেমনি ভাবে আজ আমি পাগলপ্রায় তোমার সান্নিধ্যে থেকে সুবাস ছড়ানো বেলী ফুলের সৌরভ নিয়ে।

বরুণা, জীবনের মাঝে যেমন গল্প থাকে ঠিক তেমনিভাবে গল্পের মাঝেও জীবন থাকে। তাছাড়া প্রাণের মাঝে যেমন স্পন্দন থাকে তেমনিভাবে স্পন্দনের মাঝেও প্রাণ থাকে। সবাই তা অনুভব করতে পারে না। কেবল তারাই পারে যাদের জীবনে একজন বরুণা চরিত্র চিত্রিত হয়েছে।

বরণা, বৃষ্টি তোমার অনেক পছন্দের। তাই আমার আকাশে মেঘেরা হানা দিলেই তাদের পাঠিয়ে দেই তোমার আকাশে। আজ বিকেলেও মেঘেরা উঁকি দিয়েছিল আমার আকাশে। সাথে সাথেই তাদের কে তোমার আকাশে পাঠিয়ে দিয়েছি। তোমার বারান্দায় যেয়ে উঁকি দাও, হয়তো এখনো অপেক্ষা করছে তোমার স্পর্শের জন্য, যেমনিভাবে এক বৃষ্টির দিনে স্পর্শ করেছিলে তোমার প্রিয় মানুষটিকে।

জানো বরুণা, একটা সময় ছিল তোমাকে সহ্য করতে পারতাম না। কিন্তু এখন মনে হচ্ছে তুমি মিশে আছো আমার প্রতিটি নিশ্বাসে, আমার প্রতিটি অনুভবে, আমার প্রতিটি দৃষ্টিতে, আমার প্রতিটি বিশ্বাসে। যেন শুভ্রতায় ছুঁয়ে গেছো প্রতিটি পর্বে।

খুব ভয় হয় তোমাকে নিয়ে বরুণা, তোমাকে আমি পাবো তো! অবশ্য সে ভয় অনেকটাই কমে গেছে। কারণ, আমি তো তোমাকে পেয়েই গেছি। না পেলে কি তোমার সব সমীকরণ আমার সাথে মিলতো? আর আমি এক জায়গায় পড়েছি, যাকে একবার পাওয়া যায় সে কখনো হারিয়ে যায় না, বড়জোর হারিয়ে যায় স্নিগ্ধ কোমল স্পর্শানুভূতি। তাই তোমাকে হারানোর কিছুই নেই।

বরুণা, জানি না সবসময় তোমার পাশে ছায়া হয়ে থাকতে পারবো কি না, তবে তুমি আমার ছায়ার অস্তিত্বে বিদ্যমান থাকবে এমনটাই প্রত্যাশা।

দিনশেষে শুকতারাদের নিয়ে ভালো থেকো, ভালো থেকো সন্ধ্যাতারাদের লুকোচুরিতে, ভালো থেকো আমাবশ্যার চাহনিতে, ভালো থেকো মেঘেদের আমন্ত্রণে, ভালো থেকো বর্ষার নিমন্ত্রণে, ভালো থেকো লুকোচুরি করে কথা বলার গল্পমালাতে। আর দিন শেষে অনেক টা বেশী পরিমাণ ভালো থেকে রাতের আঁধারে স্নিগ্ধ বেলী ফুলের সৌরভ ছড়ানো হিমেল হাওয়ার মধ্য দিয়ে !!!

ইতি,
বৃত্ত (তোমার ভালোবাসা) !!!

~গোলাম রাব্বানী

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.