নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

মানুষ টি মারা যাবার আগ মুহূর্তে সে চায় পৃথিবীর সকল মানুষ তাকে বুঝুক।

২১ শে জুন, ২০১৬ রাত ১১:৪৮

মানুষ টি মারা যাবার আগ মুহূর্তে সে চায় পৃথিবীর সকল মানুষ তাকে বুঝুক। ঠিক তার নিজের মত করে বুঝুক। যেন এ বুঝা ট হয় পৃথিবীর সবচেয়ে শুদ্ধতম অনুভূতি। মানুষ টি তার আত্মীয় দেখে কাছে আসতে বলবে। পাশে বসিয়ে অনেকক্ষণ কথা বলবে। মানুষ টি মুহূর্তেই কেঁদে দিবে। তুমি হয়তো জানো না সে একটু পরেই মারা যাবে। কিন্তু কোন এক দৈব শক্তির আগমনে সে হয়ত বুঝবে তার সময় ফুরিয়ে আসছে। কিন্তু কাউকে কিছু বুঝতে দিবে না।

মানুষ টি যখন মারা যাবে, তখন তার মাথার পাশে যেয়ে চুপ করে বসে পড়। একটু শব্দ ও করবে না। ভুলেও কান্না করবে ই না। কাউকে কান্না করতে দিবে না। তার মাথার পাশে বসে দুরুদ পড়। তার চোখে আলতো করে হাত দিতে চোখের পাতা বুজিয়ে দাও। তার চোখের পাতা বুজাতে বেশি দেরি করবে না। এতে মানুষ টি কষ্ট পাবে। প্রচণ্ড কষ্ট পাবে।

তার বুজে যাওয়া চোখের দিকে তাকিয়ে থাকো যতক্ষণ পারো। এতে তোমার পাপ হবে না। মানুষ টির প্রতি ভালোবাসার প্রকাশ পাবে। ধীরে ধীরে মানুষ টির সাথে কাটানো মুহূর্ত গুলো তোমার মনের জানালায় একের পর এক হাঁসতে থাকবে। স্মৃতি গুলো খানিকটা ভাসতে থাকবে। এই স্মৃতি গুলো তোমাকে মানসিক ভাবে ভেঙ্গে দেওয়ার জন্য যথেষ্ট।

তাকে ভুলে তুমি থাকতে পারবে না। তাকে খুব বেশি মনে করতে যেয়ো না তুমি। এতে তোমার প্রচণ্ড কষ্ট হবে। ভুলেও চোখের পানি ফেলবে না। মানুষটি কষ্ট পাবে। প্রচণ্ড কষ্ট পাবে। নিজে কষ্ট পাও কিন্তু ঐ মৃত মানুষ টিকে কষ্ট দিবে না। একটু ও কষ্ট দিবে না প্লিজ !!!

মন্তব্য ০ টি রেটিং +০/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.