নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

জঙ্গি দমনে সবাইকে এগিয়ে আসতে হবে।

২১ শে জুলাই, ২০১৬ রাত ১২:৪২

আজ থেকে আট-দশ বছর আগেও আমাদের দেশে জঙ্গি ছিল না। কথা হচ্ছে, তাহলে জঙ্গিরা আসল কিভাবে? মাশাল্লাহ, আমাদের দেশে নেতারা পলিটিকেল স্টেটমেন্ট দিতে গিয়ে তারা গণহারে ‘জঙ্গি’ টার্ম টা ইউজ করেছে যে শেষ পর্যন্ত সাধারণ মানুষ কে ও জঙ্গি বানিয়ে দেওয়া হচ্ছে। যার যেভাবে ইচ্ছা ‘জঙ্গি’ টার্ম টা ইউজ করে যাচ্ছে।
আমাদের একটা প্রবলেম হচ্ছে, আমরা সবাই সুবিধা ভোগ করতে পারি কিন্তু কেউ দায় নিতে চাই না। বাংলাদেশ শুধু আওয়ামীলীগ,বিএনপি কিংবা জাতীয় পার্টির দেশ না। ১৭ কোটি মানুষের দেশ এটা। এ দেশে কোন উন্নতি হলে সেটার ক্রেডিট নেওয়ার মানুষের অভাব থাকে না। কিন্তু যখন কোন ক্রাইসিস তখন চেরাগ দিয়েও কাউকে খুঁজে পাওয়া যায় না।
গুলশান হামলার পর থেকে সরকার, পুলিশ, প্রশাসন সহ সবাই প্রচণ্ড চাপে আছে। বহিঃবিশ্বের চাপ তো আছেই। কেউই দায় নিচ্ছে না। সব দায় আওয়ামীলীগ কিংবা সরকার কে কেন নিতে হবে? আপনি বলবেন, দেশ তারা চালায়, তাই দায় তাদের। কথা না বাড়িয়ে মেনে নিলাম। তবে একটা প্রশ্ন রেখে দিলাম, তাহলে দেশের বাকি মানুষ গুলো কি ঘুমিয়েই থাকবে? দেশের ভাগ টা কি শুধুই আওয়ামীলীগের?
আইএস ইস্যু আওয়ামীলীগ বা বিএনপি র হেডেক না। আইএস যাদের ই সৃষ্টি হোক না কেন, সমগ্র মুসলিম বিশ্বের ত্রাস এখন তারা। সেখানে আমাদের জন্য এটা নিঃসন্দেহে অনেক বড় থ্রেট।
কোন দেশের উন্নতি যেমনি এক সরকারের ফসল না। তেমনি জঙ্গিবাদ ও এক সরকারের ফসল না। বিএনপি হয়তো বলবে তাদের সময়ে ছিল না। আমরা দেখেছি জেএমবির তৎপরতা। কি ত্রাস করেছে তারা দেশে? তাই বলে কি সে দায় বিএনপির ছিল? উত্তর একটাই দায় সবার। কেউ চাইলেই পার পেয়ে যাবেন না। দায়িত্ববোধ বলে একটা কথা আছে।
এটা ঠিক, হাজারটা প্রশ্নের পেছনে হাজারটা লজিক থাকে, আবার হাজার টা এন্টি লজিক থাকে। এখন এতো কিছু ভাবার সময় নেই। বাংলাদেশ অনেক খারাপ সময় পার করছে। কেউ ই কথা বলার সাহস পাচ্ছে না। প্রশাসন কে যদি আমরা হেল্প না করি তাহলে প্রশাসন কিছুই করতে পারবে না।
শুধুমাত্র টকশো মাতালেই সলিউশন বের হবে না। এ ক্ষেত্রে আমাদের নেতাদের কথা বার্তা আরও স্ট্রং হওয়া দরকার ছিল। এভাবে সবাই পালিয়ে বাঁচতে চাইলে এগিয়ে আসবে কে। সরকার যে ই হোক, আমাদের সাধারণ মানুষের সহায়তা ছাড়া তারা কিছুই করতে পারবে না।
আমাদের এক হওয়া উচিত। কে ক্ষমতায় আছে, সেটা এখন ভাবার সময় না। বাংলাদেশ খুব ভালো দিকে এগোচ্ছে না। বাংলাদেশ কে বাঁচানোর জন্য আমাদের সবার সজাগ থাকতে হবে। যে যার মত করে সরকার কে সহযোগিতা করতে হবে। বিএনপি, আওয়ামীলীগ, জামাত বলার সময় এটা না। এখন শুধু একটা কথা বলার সময়। সেটা হচ্ছে যে কোন মূল্যে বাংলাদেশ কে আমাদের বাঁচাতে হবে।
আগে দেশ বাঁচুক। দেশ বাঁচলে আমরা বাঁচবো। তর্ক অনেক করা যাবে। আপাতত তর্ক মাথা থেকে ঝেড়ে ফেলে দিয়ে সকলের উচিত সরকার কে সহযোগিতা করা। নাহলে দেশ বেচা যাবে। কেউ হয়তো বেচে দিবে। কেউ হয়তো জোর করে দখল করে নিবে।
দেশ আপনাকে স্বাধীনতা দিয়েছে, একটি মানচিত্র দিয়েছে, বাঁচার অধিকার দিয়েছে, কিন্তু আপনি দেশ কে কি দিয়েছেন? প্রশ্ন রেখে দিলাম।
জয় হোক বাংলাদেশের, জঙ্গিবাদ নিপাত যাক, আইএস নিপাত যাক !!!

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২১ শে জুলাই, ২০১৬ রাত ২:৪৬

মহা সমন্বয় বলেছেন: জয় হোক বাংলাদেশের, জঙ্গিবাদ নিপাত যাক, আইএস নিপাত যাক !!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.