নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

সতর্কীকরণ পোস্ট !!!

২২ শে জুলাই, ২০১৬ সকাল ১১:৩১

নিঃসন্দেহে বাংলাদেশের জন্য খুব খারাপ সময় যাচ্ছে। গুলশানে আইএস হামলার পর থেকে সকলের পাশাপাশি ব্যাচেলর দের উপর প্রশাসনিক ভাবে কড়া নজরদারির ব্যাবস্থা গ্রহণ করা হয়েছে। এমনকি বেশ কিছু জায়গায় রেড পড়েছে। আগেও বলেছি এক্ষেত্রে প্রশাসন কে দোষ দিয়ে লাভ নেই। তারা প্রচণ্ড চাপে আছে।
যতটুকু শুনেছি, ব্যাচেলর দের প্রতি কড়া নজরদারির পেছনে সবচেয়ে বড় কারণ হচ্ছে তাদের ভিতরে অনেকে ছদ্মবেশে থাকে। যারা বাকি মানুষগুলোকে ফাঁসিয়ে দেওয়ার জন্য যথেষ্ট। প্রশাসন তাকে ঘিরেই পদক্ষেপ নিচ্ছে। এখন কথা হচ্ছে, এক্ষেত্রে করনীয় কি?
করণীয়ঃ
১। ইতোমধ্যেই প্রায় সকল বাড়িওয়ালার কাছে থানা থেকে নোটিশ চলে গেছে ব্যাচেলর দের ব্যাপারে। সেক্ষেত্রে অবশ্যই আপনার ভোটার আইডি কার্ডের কপি, ভার্সিটির আইডি কপি থানায় জমা দিতে হবে।
২। যততাড়াতাড়ি সম্ভব সেগুলো নিকটস্থ থানায় জমা দেওয়ার ব্যবস্থা গ্রহণ করুন। দেরি হয়ে গেলেই সমস্যা। বলা তো যায় না, কখন কি হয়ে যায়।
৩। অনেক ট্যাটনা ব্যাচেলর আছে যারা হয়তো মনে করবে ফেইক জিনিস দিয়ে ভুলভাল বুঝিয়ে দিবেন। সেটা করতে পারেন। তবে সেক্ষেত্রে প্রশাসন আঁচ করতে পারলে আপনি নির্দোষ থাকলেও আপনাকে দোষী সাব্যস্ত করা হলে সেক্ষেত্রে অবাক হবার কিছু থাকবে না। কারণ আপনি প্রথম অবস্থাতেই ভুল ইনফো দিয়েছেন।
৪। প্রশাসন যদি চায় আপনাকে তারা খুঁজে বের করবে, তাহলে আপনাকে তারা খুঁজে বের করবেই করবে। আপনি বাংলাদেশের যেখানেই থাকেন তারা চাইলে আপনাকে ধরা সময়ের ব্যাপার মাত্র। তাই ভুল ইনফো দেওয়াটা বোকামি ছাড়া কিছু নয়। তাছাড়া আপনি তো আপনার জায়গা থেকে রাইট। তাহলে ভুল ইনফো দেওয়ার কি ই বা
দরকার?
৫। সকল ব্যাচেলর দের ইনফো থানায় জমা পড়ার পর থানা থেকে যেকোনো সময় মেসে আসতে পারে পর্যবেক্ষণের জন্য। ভয় পাবার কিছু নেই। প্রসাশন জনগণের পক্ষে।
৬। একটা জিনিস অবশ্যই মাথায় রাখবেন, কোন গেস্ট, ফ্রেন্ড বা কোন আত্মীয় কে আপাতত মেসে রাখবেন না।
৭। মেস বর্ডারের অতিরিক্ত একজন কেও বাসায় রাখবেন না। কারণ প্রশাসন থেকে আপনার বাসায় যখন আপনার ইনফো চেক করার জন্য যাবে তখন বর্ডারের বাহিরে কাউকে দেখলে সেটা অবশ্যই শুভ পরিণতি
হবে না।
৮। আপনি/আপনারা ও আপাতত কোন ফ্রেন্ড এর বাসায় ওভার নাইট স্টে করতে যাবেন না। দেশের অবস্থা ভালো না।
৯। আপনার সার্কেলের অনেকেই আছেন যাদের সাথে অনেক আগে আপনার রিলেশন ভালো ছিল, কিন্তু মাঝখানে আপনার সাথে তেমন কোন সম্পর্ক ছিল না। ইদানিং সে আবার আপনার সাথে ভালো ভাবে মিশছে, আপনার আপন হতে চাচ্ছে। অবশ্যই সেটা ভালো লক্ষণ। বাট, ভেরি কেয়ারফুল। এবং তার প্রতি একটু নজর রাখেন।
১০। একটু চোখ, কান খোলা রেখে চলুন। বাসা থেকে বের হবার সময় আপনার কাঁধের ব্যাগ চেক করুন। ক্লাস শেষে আবার চেক করুন। অপরিচিত নাম্বার থেকে আপাতত কারো সাথে বেশি কথা না বলাই
ব্যাটার।
দিন শেষে আপনি বাংলাদেশের নাগরিক। ১৭ কোটি মানুষের দেশে আপনি শুধু মাত্র একজন সাধারণ জনগণ ই না। আপনি বাংলাদেশের অনেক বড় একটা পার্ট। একটা সময় হয়তো আপনি ই বাংলাদেশ চালাবেন। তাই বাংলাদেশের একটি বড় অংশ হয়ে সরকারের পাশে থাকুন।
জয় হোক স্বাধীনতার, জয় হোক মানচিত্রের,
জয় হোক চেতনার, জয় হোক লাল-সবুজের।

মন্তব্য ২ টি রেটিং +২/-০

মন্তব্য (২) মন্তব্য লিখুন

১| ২২ শে জুলাই, ২০১৬ সকাল ১১:৫৯

ঠ্যঠা মফিজ বলেছেন: ভালো একটা কাজ করছেন ভাই আমিও ব্যাচালার তাই কাজে আসবে বিষয়গুলো ধন্যবাদ ।

২| ২২ শে জুলাই, ২০১৬ দুপুর ১২:৩০

প্রন্তিক বাঙ্গালী বলেছেন: লেখক কে ধন্যবাদ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.