নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

প্রিয় বিবেক

প্রিয় বিবেক › বিস্তারিত পোস্টঃ

ধিক্কার পেতে শিখুন, তবে বিনয়ী হন, আপনাকে কেউ পেছনে ফেলতে পারবে না। কেউ না, কেউ না!!!

২৭ শে আগস্ট, ২০১৬ দুপুর ১:১৭

আপনি ভালো ভাবে কথা অবধি বলতে পারেন না?
মানুষের সাথে মিশতে পারেন না? মানুষ আপনাকে নিয়ে হাঁসাহাঁসি করে? আপনার ক্লোজ ফ্রেন্ড রা আপনাকে ইচ্ছেমত ইনসাল্ট করে? আপনি তাদের সাথে ভালো করে কথা বলতে গেলেও তারা আপনাকে পাত্তা দেয় না? আপনাকে ক্ষেত ভাবে?

এইতো? এতে খুব মন খারাপ? নিজেকে ধিক্কার দিতে ইচ্ছে করে? কেন তাদের মত হলেন না? আপনার সোশ্যাল স্ট্যাটাস তাদের মত ভালো নয় এই ভেবে কষ্ট লাগে?সবসময় হীনমন্যতায় ভুগেন?

আপনি জানেন তো এটা আপনার সমস্যা। তো কি করবেন এখন?
কি করবেন না করবেন, সেটা আপনার ব্যাপার। আমি কিছু বলে নেই।

প্রথমত, কষ্ট পেতে শিখুন। কষ্ট পেতে পেতে নিজেকে ঝাঁজরা বানিয়ে ফেলুন। যে যেভাবে কষ্ট দেয়, তা মেনে নিনি। শুধু দেখে যান। কাউকে কিছু বলার দরকার নেই। আপনি তো জানেন, আপনার যাত্রা শূন্য থেকে শুরু। তাহলে মনে রাখবেন, শূন্য থেকে যাদের যাত্রা শুরু তাদের অন্যের কথায় পিছিয়ে যেতে হয় না। নিজের মত করে এগিয়ে যান।

নিজের উপর বিশ্বাস রাখুন। আপনাকে কেউ পেছনে ফেলতে পারবে না। তবে মনে রাখবেন, কখনও নিজের সম্বন্ধে কাউকে কথা বলার সুযোগ দিবেন না। কেউ আপনাকে নিয়ে প্রশ্ন তলার আগেই তাকে প্রশ্ন বানিয়ে ফেলুন। জীবন সুন্দর করার জন্য ১০০ টা ফ্রেন্ড লাগে না ভাই। ফ্রেন্ড এর মত ফ্রেন্ড ১ টাই যথেষ্ট। কেউ আপনাকে কষ্ট দিলেও আপনি তাকে কষ্ট দিবেন না। আপনি তাকে নিজের জাত চেনান। নিজেকে শুদ্ধতায় পূর্ণ করে রাখুন।

আর যারা নিজেদের কে ড্যামস্মার্ট বলে ভাবেন, তাদের কে বলছি।
আপনার কাছে ড্যামস্মার্ট এর সংজ্ঞা কি? সুন্দর করে কথা বলতে পারা? বাবার গাড়ি নিয়ে ঘুরা? পাঁচ তলা বাড়ি থাকা? সুন্দর একটা গার্লফ্রেন্ড থাকা? রেস্টুরেন্ট এ বসে অনেক টাকা খরচ করা? বড় বড় কথা বলা?

ভাই শুনেন, আপনি যা করছেন তা আপনার বাবার টাকায় ফুটানি মারচতেছেন। এখানে আপনার ক্রেডিট কোথায় রে ভাই? ক্রেডিট দিতে হলে তো আপনার বাবা কে দিতে হবে। আপনাকে নয়!
আর আপনারা আজ যাকে আনস্মার্ট বলে এভয়েড করছেন, ভালো করে তাদের খোঁজ নিয়ে দেখুন, তারা নিজে ইনকাম করে পেট চালায়। তাদের যাত্রা টা শূন্য থেকে শুরু। একদিন দেখবেন তারা আপনাকে পেছনে ফেলে অনেকটা দূর এগিয়ে যাবে। তখন আপনি কি করবেন? তখনও কি এই ফুটানি থাকবে? প্রশ্ন রেখে দিলাম।

---গোলাম রাব্বানী

মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.