নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

সুপার মডেল সামিরা খান মাহি । দ্যা রিয়েল ব্ল্যাক ডাইমন্ড।

১৫ ই ফেব্রুয়ারি, ২০২২ রাত ১২:০৮



বাংলা নাটকের নতুন ক্রেজ সুপার মডেল সামিরা খান মাহি । আসল নাম ফারজানা ইয়েসমিন কলি। কালো ও শর্ট মেয়েদের জন্য যেন এক অনুপ্রেরণা।সিলেটের নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্যের মতোই সুন্দর সিলেটী ললনা মাহি। ফটো-শুটে মাহি যেন সিলেটের জাফলং, এর মতো এক নৈসর্গিক সৌন্দর্য। র‍্যাম্পেও ওয়ার্ল্ড ক্লাস মডেল এর মতো হাটে। বাংলাদেশে কথিত আছে দেখতে ফর্সা না হলে ও লম্বা না হলে মডেল হওয়া যায়না। এই ধারণাটাকেই মিথ্যা করে দিয়েছেন দেশের শীর্ষস্থানীয় এই মডেল। তার উচ্চতা মাত্র ৫ ফিট ৪ ইঞ্চি এবং গায়ের রঙ কালো হওয়ার পরও তাকে দেশের শীর্ষ ১০ মডেলের তালিকায় রাখতেই হবে। র‍্যম্প মডেল কিংবা ফটো মডেল দুই ডিপার্টমেন্টেই তার রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। ফ্যাশন ইন্ডাস্ট্রিতে প্রচুর সাফল্যের পর বর্তমানে বাংলা নাটক এবং ফেসবুকে কন্টেন্ট মার্কেটিং ও ভিডিও মার্কেটিং এও প্রশংসনীয় সাফল্য অর্জন করেন মাহি। সোশ্যাল ইনফ্লুয়েন্সার হিসেবেও সবাইকে মুগ্ধ করেছেন মাহি। এক কথায় যে কটি ডিপার্টমেন্টে তিনি বিচরণ করেছেন প্রতিটিতেই সফল। দাঁত বাঁকা হওয়ার কারণে কিংবা দেখতে ফর্সা না হওয়ার কারণে যারা হীনমন্যতায় ভুগেন তাদের জন্য মাহি অনন্য দৃষ্টান্ত।

মডেলিং এর পাশাপাশি বর্তমানে অভিনয়েও দুর্দান্ত মাহি। শুধু র‍্যাম্পে হেটে আর ফোটোশ্যুটে এক্সপ্রেশন দিতে দিতে কখনো মঞ্চ নাটক বা থিয়েটার না করেই বাংলা নাটকে দুর্দান্ত অভিনয় করছেন এই র‍্যাম্প কুইন। একদিকে উচ্চতা মাত্র ৫ ফুট ৪ ইঞ্চি অন্যদিকে দেখতে কালো তার উপর দাতে সমস্যা। প্রায় দুই বছরেরও বেশি সময় দাঁতে ক্লিপ পরে ছিলেন। এটা নিয়েও অনেক সমস্যা হতো। ব্রাচেস খুলার পর এখন সবকিছু একদম পারফেক্ট আছে। ৬ মাস পরে ব্রাচেস খুলার পর আবার নতুন করে কাজ শুরু করে বাজিমাত।। এখন পুরো মনোযোগটাই নাটকের দিকে দিয়েছেন। এবং খুব অল্প সময়ে খ্যাতি ও সাফল্য দুইটাই অর্জন করতে সক্ষম হয়েছেন।


৮ বছর আগে ‘রঙ আরটিভি টুয়েন্টি টুয়েন্টি কালারস মডেল হান্ট’ ২০১৪ প্রতিযোগিতার মধ্য দিয়ে শোবিজে নাম লেখান সামিরা খান মাহি। হাজারো প্রতিযোগীকে পেছনে ফেলে অর্জন করে নিয়েছিলেন প্রথম রানার-আপের স্থান। এরপর একস্ট্যাসি, জিপি, টেক্সমার্ট, প্রাইড গার্লস, বাংলালিংক, স্যাইলরহ বিভিন্ন ফ্যাশন ব্র্যান্ডের মডেল হয়ে কাজ করেন। অভিনয়েও নাম লিখিয়েছিলেন সেসময় কিন্তু তখন ফোকাস শুধু মডেলিংয়েই ছিলো। মাহির আগে বাংলাদেশের কোন র‍্যাম্প মডেল নাটকে এতোটা সাফল্য অর্জন করেছে বলে আমার জানা নাই।

সামিরা খান মাহির র‍্যাম্পের হাটা দেখুন এখান থেকে

সামিরা খান মাহি ‘হি শি’, ‘আমি তো বুঝিনি কখন’, ‘একদিন চাকুরী হবে’, ‘ইমোশনাল ম্যান’, ‘প্রেমিকার বয়ফ্রেন্ড’, ‘দ্য ট্যাম্পল রান’, ‘সকাল বিকাল রাত্রি’, ‘লুঙ্গিবাজ’, ‘চট্ট মেট্রো’, ‘ইচ্ছার উল্টোপিঠ’, ‘তরুণ তুর্কী’, ‘পারিবারিক গোলযোগ’, ‘নীড় খোঁজে গাঙচিল’, ‘লাইফ ইন এ মেট্রো’, ‘শুভ্রার ওয়ারড্রব’, ‘আকাশ বাড়িয়ে দাও’, ‘ম্যাচিং ব্রাদার’, ‘এক পা দুপা’ নাটকে অভিনয় করেন। এছাড়াও তিনি অভিনয় করেছেন ‘ভালোবাসার বৈশাখ’ শিরোনামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে। আমেরিকা প্রবাসী সংগীতশিল্পী তানভীর শাহীনের ‘একটাইতো মন’ গানের মিউজিক ভিডিওতে প্রথম মিউজিক ভিডিওর মডেল হিসেবে কাজ করেন মাহি। এরপর পুলক ও শিরীন চৌধুরীর ‘তুমি যে আমার’ গানেও মডেল হন তিনি।

ব্যস্ততার কারণে ব্লগে তেমন আসা হয়না।মাঝে মাঝে পোস্ট পড়তে আসি। কাজের জায়গা ফ্যাশন ইন্ডাস্ট্রি ও মিডিয়া। তাই ইচ্ছা প্রিয় কাউকে নিয়ে লিখি। মাহি আমার খুব প্রিয় একজন। অনেকবার কাজ করা হয়েছে তার সাথে আশা করছি মাহি খুব তাড়াতাড়ি ইন্টারন্যাশনাল প্লাটফর্মে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করবে। বাংলাদেশকে ইন্টারন্যাশনালি রিপ্রেজেন্ট করার জন্য যে কজন মডেল বাংলাদেশে আছে তাদের মধ্যে মাহি অন্যতম বলে আমি মনে করি। গত ৭ই ফেব্রুয়ারি ছিল মাহির জন্মদিন ।

নোট: পোস্টে ব্যবহৃত প্রথম ছবিটি মাহির ফেসবুক প্রোফাইল থেকে নেওয়া বাকি ছবি গুলো আমার ব্যক্তিগত।


জন্মদিন উপলক্ষে মাহিকে পোস্টটি উৎসর্গ করা হলো।

মন্তব্য ১৪ টি রেটিং +০/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ১৫ ই ফেব্রুয়ারি, ২০২২ রাত ১২:৪৬

তানীম আব্দুল্লাহ্ বলেছেন: ৫ফুট ৪ ইঞ্চির খাটো মেয়ে অনুপ্রেরণা ! বাংলাদেশের মেয়েদের ? শুধুমাত্র মেয়েদের ?
উনি কালো ! তাও অনুপ্রেরণা ! নাটকে উনাকে কালো দেখায় ? দেখেছেন উনার নাটক ?
একটা মেয়েকে কালো আর খাটো বলে উনাকেই ছোট করলেন নাকি ! নাকি " কালো " "খাটো" আপনাদের ফ্যাশন জগতের একটা টার্ম ,উদ্দেশ্যপূর্ণ ভাবে কাউকে ব্যবহার করার জন্যে ?
আর সম্ভবত দুর্দান্ত অভিনয় সম্পর্কে আপনার ধারণা কম ।

ফারজান ইয়েসমিন কলি কে জন্মদিনের শুভেচ্ছা ।

১৫ ই ফেব্রুয়ারি, ২০২২ রাত ১২:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: সালাম নিবেন। ধন্মাযব্হিদ মন্তব্যে। একজন মেয়ে তাই মেয়েদের স্পেসিফিক করা হয়েছে, ।
নাটকে উনাকে কালো দেখায়না অনেক স্মার্ট ও সুন্দর দেখায় তার কনফিডেন্স লেভেল আর ফিটনেস এর জন্য ওটাই তো অনুপ্রেরণা। ছোট করবো কেন ? এক্সাম্পল দিলাম।

২| ১৫ ই ফেব্রুয়ারি, ২০২২ রাত ১:১৫

সোনাগাজী বলেছেন:



চট্টগ্রামের মেয়েরা এখন গান-টান গায়?

১৫ ই ফেব্রুয়ারি, ২০২২ রাত ১:৩০

মোহাম্মদ গোফরান বলেছেন: গায় তো । কিন্তু করোনার কারণে এখন কনসার্ট হয়না আগের মতো ।

৩| ১৫ ই ফেব্রুয়ারি, ২০২২ সকাল ৯:৩৫

জুল ভার্ন বলেছেন: আপসোস, এই বিখ্যাত মডেল শিল্পীর নাম এই পোস্ট পড়ার আগে আমি জানতামই না!

১৫ ই ফেব্রুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:১৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আগে শুধু মড্রলিং করত সম্প্রতি অভিনয় করছে। অল্প কিছুদিনের মধ্যে সবার পরিচিত হয়ে যাবে।

৪| ১৫ ই ফেব্রুয়ারি, ২০২২ সকাল ৯:৫৪

বিটপি বলেছেন: চাঁদগাজী থুক্কু সোনাগাজী ভাই, চট্টগ্রামের মেয়েদের এত ইসলামী ভাবার কোন কারণ নেই। গায়িক মেরি লিখে ইউটিউবে সার্চ দেন, সেইরকম নাচ দেখতে পাবেন।

১৫ ই ফেব্রুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:১৮

মোহাম্মদ গোফরান বলেছেন: চট্টগ্রামের মেয়েরা অন্য বিভাগের মেয়েদের তুলনায় একটু বেশী সহজ সরল ও ধার্মিক।

৫| ১৫ ই ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১২:২৮

মরুভূমির জলদস্যু বলেছেন: এর নাম আগে শুনি নাই, দেখিও নাই।

১৫ ই ফেব্রুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:১৯

মোহাম্মদ গোফরান বলেছেন: আস্তে আস্তেই তো সবাই পরিচিত ও জনপ্রিয় হয়।

৬| ১৫ ই ফেব্রুয়ারি, ২০২২ দুপুর ১:৫২

রাজীব নুর বলেছেন: হ্যাঁ এই মেয়েটাকে আমি চিনি। মানে মেয়েটা খুব টিকটোক করে। দেখেছি আমি। আমি জানি সে নাটক করে।

১৫ ই ফেব্রুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:২০

মোহাম্মদ গোফরান বলেছেন: হুম পারফ্রক্ট টিকটকার সে।

৭| ১৫ ই ফেব্রুয়ারি, ২০২২ বিকাল ৫:৩০

মোহামমদ কামরুজজামান বলেছেন: " কোথাও কেউ নেই " - এর মত কোথাও দেখেছি কিংবা নাম শুনেছি বলে মনে হয়না। তবে এটাও ঠিক এত এত টিভি চ্যানেল ও মডেলের ভীড়ে কাউকে আলাদা করা আসলেই মুশকিল যদিনা সেই রকম (মৌ/বিপাশা) দের মত হয়।

তবে সে যাই হউক পেশাগত জীবনে তার সাফল্য কামনা করছি।

১৫ ই ফেব্রুয়ারি, ২০২২ সন্ধ্যা ৬:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: আসলে ও ফ্যাশন মডেল। নতুন অভিনয়ে ইন করছে। আস্তে আস্তে পরিচিত হয়ে যাবে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.