নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ভারতীয় দালাল, পাকিস্তানি দালাল, ধর্মান্ধ ও একটি নির্দিষ্ট ধর্ম যেমনঃ (ইসলাম ধর্ম) বিদ্বেষী মুক্ত ব্লগ।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

অন্যের শরীরের আকৃতি নিয়ে আঘাত করে পোস্ট দেয়া একজন লেখকের উচিৎ না

২৬ শে মে, ২০২২ রাত ১২:৩৮


ফেসবুক স্ক্রল করসিলাম। হঠাট আন্দন্দ বাজার পত্রিকার একটি নিউজে থমকে গেলাম।নিউজটির শিরোনাম ব্লগে শেয়ার করার মতো না মনে হলো। নিউজ লিংক যুক্ত করে দেয়া হয়েছে। তাই এখানে কপি পেস্টের গন্ধ নেই। সৃষ্টিকর্তা যাকে যেভাবে সৃষ্টি করেছেন সে সেরকম। সকালে ব্লগার অনিকেত বৈরাগী তূর্য্য ভাই এর পোস্টে মন্তব্য করেছিলাম - ফর্সা হলেই সুন্দর হয় এমন নয়। সুন্দর কালো হয়, শ্যামলা হয়,বেটে হয়, লম্বা হয়, মোটা হয় চিকন হয়।আমার চোখে সবচেয়ে সুন্দরী মেয়ে সে, যে বন্ধুত্বকে সম্মান দিতে পারে। যার সাথে মিশে আমি কমফোর্ট। একটা কালো মেয়ে বন্ধু আমার সাথে সিগারেট শেয়ার করে টানে, এক কাপ চায়ের অর্ধেক আমি খাই বাকি অর্ধেক সে পিরিচে ঢেলে খায়। সে আমার কাছে অনেক সুন্দর মেয়ে। আমি একবার হসপিটালে ভর্তি ছিলাম। ৮-৯ দিন ছিলাম। সে প্রতিদিন এসে বসে থাকত। ফুটস কেটে খাওয়াতো। ওর সম্বন্ধে বিস্তারিত লিখলে মন্তব্য পোস্টের চেয়ে বড় হয়ে যাবে।
তুচ্ছতাচ্ছিল্য করা ঠিক না। সবাই মানুষ। জনাবা তসলিমা তার ফেসবুক স্ট্যাটাসে লিখেন, 'ফেসবুকের একটি পোস্টে তিনি লিখেছেন,‘সুগোল সুডোল ফার্ম স্তন দেখতে আমার খুব ভাল লাগে। মেয়েরা স্তন দেখানো, ক্লিভেজ দেখানো জামা পরলে বেশ লাগে দেখতে। সুদর্শন পুরুষদের যেমন শর্টস পরলে বা সুঠাম বাইসেপ দেখানো স্লিভলেস টিশার্ট, বুকের লোম দেখানো ডীপ ভি নেক টিশার্ট পরলে দেখতে ভাল লাগে, তেমন মেয়েদের কিছুটা নিতম্ব ঝিলিক দেওয়া সুগঠিত পা দেখানো মিনি শর্টস পরলে, ক্লিভেজ বা অর্ধেক স্তন দেখানো, পেট এবং নাভি দেখানো ছোট টপ পরলে দেখতে বেশ লাগে’।পোস্টটি অবশ্য এখানেই শেষ হয়নি। তিনি বাকি পোস্ট জুড়ে আরও যা যা মন্তব্য করলেন, সেই দেখেই বেজায় চটেছেন নেটাগরিকরা! তসলিমা লেখেন, ‘কিন্তু আজকাল কী যে হয়েছে, যার স্তন দেখতে ভাল নয়, স্যাগিং, বা প্রায় ফ্ল্যাট, তারাও, বিশেষ করে সাংস্কৃতিক জগতের সেলেব্রিটিরা ডীপ ভি নেক ড্রেস পরেন। কেন যে পরেন, কী দেখাতে, বুঝি না। আর বিশাল বপুর কুচ্ছিত পুরুষগুলোও আঁটসাঁট জামা পরে চললেন। চোখ সরাতে পারলে বাঁচি’!

যখন হিজড়াদের হিজড়া বলা হয় তখন তসলিমারা অপমানিত হন । কিন্তু নিজেরা যা ইচ্ছা বলতে পারেন, করতে পারেন, লিখতে পারেন। অন্যকে হেয় করা এক প্রকার মানসিক অসুস্থতা। এমন বক্তব্য দেয়া অনেকে হীনমন্যতায় ভোগেন এবং ব্যক্তি জীবনে খুব অসুখী।তসলিমা দেখতে কেমন তা নিয়ে মন্তব্য করা যেমন ঠিক না , অন্যের বডি নিয়ে বাজে মন্তব্য করাও ঠিক না। সবাই মানুষ তো। যারা দেখতে সুন্দর নন তাদের যদি বডি শেমিং করা হয় অপমানে আত্মহত্যা পর্যন্ত করতে পারে অনেকে। একজন জনপ্রিয় লেখিকার এরকম স্ট্যাটাস তার জনপ্রিয়তা কমানোর পাশাপাশি তাঁকে একজন বর্ণবাদি হিসেবে পরিচয় করিয়ে দিবে।
আমি সুশীল আমি সুশীল করলেই কেউ সুশীল হয়না। সুশীল হতে হলে ধর্ম বর্ণ সাদা কালো নির্বিশেষে সকলের প্রতি সম্মান দেখাতে হয়।যে যেরকম পোশাক পড়ে কমফোর্ট সে তাই পড়বে। আপনার ভালো না লাগলে কিছু করার নেই। আপনাকে দেখতে কেমন লাগে তা বললে আপনিও কষ্ট পাবেন।

একজন মানুষের সৌন্দর্য তার মানসিকতায়, পোশাকে নয়। সর্বশেষ জনাবা তসলিমাদের Vivienne Westwood এর একটি বাণী মনে করিয়ে দিয়ে পোস্টটি শেষ করছি। "If you love something, wear it all the time... Find things that suit you. That's how you look extraordinary."

ছবি ছোট বোন সাইরা। তুলেছেন জিয়াউল হক রাজু।

মন্তব্য ৩৯ টি রেটিং +০/-০

মন্তব্য (৩৯) মন্তব্য লিখুন

১| ২৬ শে মে, ২০২২ রাত ১২:৫০

রোবোট বলেছেন: কথা সত্য।

২৬ শে মে, ২০২২ রাত ১:৪৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ।

২| ২৬ শে মে, ২০২২ রাত ১২:৫৪

সোনাগাজী বলেছেন:


তসলিমা নাসরীন সমস্যার মাঝ দিয়ে যাচ্ছেন, মনে হয়। উনার পেছনে কিন্তু জল্লাদেরা লেগে আছে, ওরা কোন কিছু করছে কিনা, দেখার দরকার।

২৬ শে মে, ২০২২ রাত ১:৪৫

মোহাম্মদ গোফরান বলেছেন: জল্লাদেরা বহুত আগে থেকে উনাকে টার্গেট কুরেছেন। কিন্তু কারো ফিগার সুন্দর না তাই ওয়েস্টার্ন পোশাক পড়ার কারণে বডি শেমিং করা ঠিক নয়।

৩| ২৬ শে মে, ২০২২ রাত ১:০৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
গাহি সাম্যের গান-
মানুষের চেয়ে বড় কিছু নাই, নহে কিছু মহিয়ান্‌ ।
নাই দেশ-কাল-পাত্রের ভেদ, অভেদ ধর্মজাতি,
সব দেশে সব কালে ঘরে-ঘরে তিনি মানুষের জ্ঞাতি।

ইহা একটি কপি পেষ্ট মন্তব্য!
সুত্রমূত্র চাহিয়া লজ্জা দিবেন না।

২৬ শে মে, ২০২২ রাত ১:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: বর্ন বাদিরা গতকাল ১৪ জন স্কুলছাত্র কে মেরে ফেলেছে ভসবা যায়? তসলিমা মাম এর স্ট্যাটাস বর্ন বাদী দের উস্কে দিবে আরও।

৪| ২৬ শে মে, ২০২২ রাত ১:১৩

মরুভূমির জলদস্যু বলেছেন: তসলিমার এইসব লেখা পড়ে রিয়েক্ট করার কিছু নাই বস। উনি এমনি লিখেন সেই আগে থেকেই।

২৬ শে মে, ২০২২ রাত ১:৪৯

মোহাম্মদ গোফরান বলেছেন: রিয়েক্ট না বস। বডি শেমিং আন্ডারস্টিমেট করা আপত্তিকর।

৫| ২৬ শে মে, ২০২২ রাত ১:৫৯

গরল বলেছেন: বয়স হয়েছে তাই আজকাল একটু আকটু বেফাস বলে ফেলছেন।

২৬ শে মে, ২০২২ রাত ২:০৪

মোহাম্মদ গোফরান বলেছেন: পরিমনি ইস্যুতে উনার স্ট্যাটাস খুব ভালো লাগতো। মিডিয়ার নির্যাতিত একজন নায়িকার পাশে দাঁড়িয়েছেন দেখে সম্মান জন্মেছিল। পরবর্তীতে একের পর এক বিতর্কিত উদ্ভট মন্তব্য আমাকে কিছুটা হতাশ করেছে।

৬| ২৬ শে মে, ২০২২ রাত ২:৩৬

সোনাগাজী বলেছেন:



শেখ হাসিনার সময়ে তসলিমা নাসরীন দেশে ফেরত পারলো না, ইহা দু:খের বিষয়।

২৬ শে মে, ২০২২ রাত ২:৪৫

মোহাম্মদ গোফরান বলেছেন: উনির মধ্যে প্রবলেম হইল উনি শুধু একটা নির্দিষ্ট ধর্মকে টার্গেট করে লিখেন। এথিকাল নাস্তিক না।

৭| ২৬ শে মে, ২০২২ রাত ২:৪০

নূর মোহাম্মদ নূরু বলেছেন: ওনার মনে ক্ষোভ কেনো
উনি ছেলেদের মত খালি
গায়ে ঘুরে বেড়াতে পারেন না!

এই ক্ষোভ উনি ওনার কোন বইয়ে
বলেছেন তা বলতে হবে।
যে পারবেন আওয়াজ দিবেন।

২৬ শে মে, ২০২২ রাত ২:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ঘুরে বেড়াক। উনাকে কেউ না করেনি। দেয়াহে অনেকেই খোলামেলা ড্রেজাপ করেন।

৮| ২৬ শে মে, ২০২২ ভোর ৬:৪১

বলেছেন: শরীর!!
কারো কাছে বাণিজ্য প্রদর্শনের -
কার কাছে আধিক্য পর্দার।
কারো কাছে প্রচারের,
কারো কাছে আচারের।
কারো কাছে গদ্য প্রসারিত,
কারো কাছে প্রেমময় পদানত।


.......................
সবকিছুতেই গ্রুপ, বিভাজন আছে, থাকবে!!!

২৬ শে মে, ২০২২ সকাল ১০:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: কারো কাছে সম্মানের।

৯| ২৬ শে মে, ২০২২ সকাল ৮:৩২

বিটপি বলেছেন: সুগঠিত গোলগাল স্তন না থাকলে কেউ ডিপ ভি নেকের ব্লাউজ পড়তে পারবেনা? মাংসল বাইশেপ না থাকলে কারো স্লিভলেস গেঞ্জি পড়ার অধিকার নেই? এই মহিলা যে কি ধরণের অসুস্থ মেন্টালিটির, সে সম্পর্কে গাজীবাবার কোন ধারণা আছে? কেন এরকম পাগলা গারদের মাল দেশে আনতে তিনি উতলা হয়েছেন?

২৬ শে মে, ২০২২ সকাল ১০:৩১

মোহাম্মদ গোফরান বলেছেন: গাজী ভাই উচিৎ কথা বলার কারণে স্পেশালি পোস্টের সমালোচনা করার কারণে ব্লগের ২৫% ব্লগার উনাকে পছন্দ করেন না। ২০% ব্লগার উনাকে ব্লক করে রেখেছেন। উনাকে ব্যক্তি আক্রমণ করার জন্য সামুতে সর্বমোট ১৭৮ টি মাল্টি নিক খুলেছেন।

১০| ২৬ শে মে, ২০২২ সকাল ৯:২৫

জুল ভার্ন বলেছেন: এগুলো স্রেফ অসুস্থতাই না অসভ্যতাও বটে!

২৬ শে মে, ২০২২ সকাল ১০:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: কোন সৃষ্টি কে অসম্মান করা হেয় করা আসলে ছোট লোকের কাজ।

১১| ২৬ শে মে, ২০২২ সকাল ১০:১১

শাহ আজিজ বলেছেন: এত লোক পোস্ট পড়ে ফেলল !!??



১৮১৯ জন !!!!!!!!!!!!!!! !:#P

২৬ শে মে, ২০২২ সকাল ১০:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: গতকাল রাত ৩ টায় ঘুমাতে যাওয়ার সময় ছিল- ১১৫ বার পঠিত ১০ টি মন্তব্য। ঘুম থেকে এখন উঠে দেখি এই অবস্থা। সোনাবীজ ভাই বলেছেন এটা নাকি বাগ। কিন্তু আমার মনে হচ্ছে শয়তান এখন নিজে শয়তানি করেনা, তার সাগরেদদের দিয়ে করায়।

১২| ২৬ শে মে, ২০২২ সকাল ১০:১৮

নূর আলম হিরণ বলেছেন: উনি নিজের নীতিতে সবসময় অটল থাকতে পারেন না, এটা সমস্যা। আলোচনায় আসার জন্য উনি ভুলবাল বকেন এটা আরো বড় সমস্যা।

২৬ শে মে, ২০২২ সকাল ১০:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: জাদিদ ভাই এর পোস্টে গতকাল পড়েছি, ' উনি বলেছেন দেশের সব কবি সাহিত্যিক উনার গায়ে স্পর্শ করেছেন' আমি মন্তব্য করেছিলাম ' ভাগ্যিস বলেন নি একদা রবীন্দ্রনাথ এসে উনাকে স্বপ্নে ছোঁয়ে দিয়ে চলে গেসে।

১৩| ২৬ শে মে, ২০২২ সকাল ১১:০৬

রানার ব্লগ বলেছেন: ব্যাক্তির ভালো লাগা মন্দ লাগা কে আপনি ব্যাপক অর্থে গ্রহন করতে পারেন না। উনি কোন সেমিনার বা কোন আলোচনা সভায় এমন বলেন নাই উনি ওনার পেইজে নিজের মতামত দিয়েছেন । এই ধরুন আমার নিজের বেশি চিকনা মেয়ে পছন্দ না মেয়েরা একটা হেলদি হবে এটাই আমার ভালো লাগে এবং পেশি বহুল সারা গায়ে পেশি কিলবিল করছে এমন মানুষ আমার পছন্দ না । এটা যদি বলি তবে কি বডি শেমিং হবে?

২৬ শে মে, ২০২২ সকাল ১১:৪৪

মোহাম্মদ গোফরান বলেছেন: একজন পাবলিক ফিগার আর একজন সাধারণ মানুষ এক নয়। সবার ব্রেস্ট সুন্দর হবে এমন তো কোন বাধ্যবাধকতা নেই তাই বলে তারা ওয়েস্টার্ন পরবেনা? এমন হলে তো বডি শেমিং ওয়ার্ডটারই উৎপত্তি হতনা।

১৪| ২৬ শে মে, ২০২২ দুপুর ১২:০৭

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: 'পাবলিক ফিগার' তসলিমা নাসরিন দেশের কত পার্সেন্ট পাবলিকের ফিগার?
এটা নিয়ে কোন জরিপ আছে কি ?

২৬ শে মে, ২০২২ দুপুর ১:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: আমার ঠিক জানা নেই।

১৫| ২৬ শে মে, ২০২২ দুপুর ১২:২৭

রানার ব্লগ বলেছেন: হাসাইলেন ভাই পাব্লিক ফিগার আর সেলিব্রিটি এদের বুঝি পার্সনাল লাইফ নাই ? এরা বুঝি তাদের ব্যাক্তি জীবন আমাদের জন্য দান করে দিয়েছেন ? আর তাই আমাদের প্রধান দায়ীত্ব ও কর্তব্য প্রতিদিন নিয়ম করে ঘুম থেকে উঠেই এদের ব্যাক্তিজিবনে কি কি আকাম কুকাম করলো কি কি বানী দিলো তা নিয়ে পর্যালোচনা করা । আসলে সমস্যা টা আমাদের মাথায় আমরা ব্যাক্তি জীবন ও তার কর্ম জীবন এক করে ফেলি ।

২৬ শে মে, ২০২২ দুপুর ১:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: আছে তো তাই বলে কথার মাধ্যমে কাউকে ছোট করা টা ছোট লোকী এটাই পোস্টের মুল বক্তব্য। ুনার অনেক পাঠক আছে। পাঠকের অনেকেই দেখতে অসুন্দর হতে পারে। তারা তসলিমার এহেন বক্তব্যে কষ্ট পেয়েছেন।

১৬| ২৬ শে মে, ২০২২ দুপুর ১:৫০

রাজীব নুর বলেছেন: তসলিমা নাসরিনকে আমি বোন ডাকি।
উনার এখন প্রধান সমস্যা উনি নিঃসঙ্গ। মানুষ একা একা থাকতে পারে না। দীর্ঘদিন ধরে উনি একা। সবচেয়ে বড় কথা দেশে আশার জন্য উনার মন ছুটে গেছে। অথচ উনি দেশে আসতে পারছেন না। শেখ হাসিনার উচিৎ অন্ত কিছু দিনের জন্য হলেও উনাকে দেশে আনুক।

২৬ শে মে, ২০২২ দুপুর ২:০৪

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনার বোনকে বলবেন বডি শেমিং করলে উনার সম্মান কমবে বৈ বাড়বে না।

১৭| ২৬ শে মে, ২০২২ দুপুর ২:২৯

ঋণাত্মক শূণ্য বলেছেন: উনার আগের কথা আর বর্তমানের কথার মধ্যে পার্থক্য পাচ্ছি না! আগে উনি বলেছেন যে যার চেহারা সুন্দর না সেই নাকি বোরকা পরে। আমরা তখন উনার কথায় হেসেছি, সমর্থন জানিয়েছি। তো এখন কেন এই কথায় আপত্তি জানাচ্ছি? কথাতো একই!

২৬ শে মে, ২০২২ বিকাল ৩:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: উনার নিউরোসিস ও পারসোনালিটি ডিজঅর্ডার হচ্ছে কিনা ভাবছি ।

১৮| ২৬ শে মে, ২০২২ দুপুর ২:৪৬

কাজী ফাতেমা ছবি বলেছেন: অসভ্য নারীর অসভ্য চিন্তাধারা।


আপনার মেয়ে ব্ন্ধু সিগারেট খায়
মেয়েদের সিগারেট খাওয়া বেমানান লাগে। সিগারেট খাওয়া কারো জন্য ভালো নয়

২৬ শে মে, ২০২২ বিকাল ৩:৩৫

মোহাম্মদ গোফরান বলেছেন: সালাম আপু।
আমি সিগারেট খেতে পারলে ও পারবেনা কেন ? মেয়ে বলে? এটা বৈষম্য।

১৯| ২৬ শে মে, ২০২২ বিকাল ৪:২৮

কাজী ফাতেমা ছবি বলেছেন: এসব বৈষম্যের গুস্টি কিলাই। যা দেখতে ভালো লাগে না, তা জোর করে ভালো লাগানো যাবে না। আমাদের দেশে এটা বেমানান। তবে ঢাকা এখন মেয়েদের জন্য ডেমকেয়ার। যা ইচ্ছে করে বেড়াচ্ছে । তাতে তো জীবনের জন্য সুফল বয়ে আনবে না। যারা মুসলিম হয়েও ইসলামের বিধি বিধান মানে না, তারা দুনিয়াতেও কিছু না কিছু শাস্তি পায় এবং পাবেই। এটা আমার ব্যক্তিগত মতামত।

২৬ শে মে, ২০২২ বিকাল ৪:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: এসব বৈষম্যের গুস্টি কিলাবেন না মারবেন তা বড় কথা নয় আপনি আমাকে বলুন যা দেখতে ভালো লাগে না, তা জোর করে ভালো লাগানো যাবে না এই কথাটির মত আপনি কেন মানতে পারছেন না যার ইসলাম মানতে ইচ্ছা করবে সে মানবে যার ইচ্ছা করবেনা সে মানবেনা। এদেশে সবচেয়ে বেশি পাপাচার হয় মাদ্রাসায়। যেমন তেমন পাপ না। লুতের জাতী যেমন পাপ করেছিল সেরকম পাপ।


যারা মুসলিম হয়েও ইসলামের বিধি বিধান মানে না, তারা দুনিয়াতেও কিছু না কিছু শাস্তি পায় এবং পাবেই। এটা আমার ব্যক্তিগত মতামত। এই বক্তব্যের সাথে কোন মুসলিমের পক্ষে সহমত পোষণ না করা সম্ভব নয়।

২০| ২৭ শে মে, ২০২২ সকাল ১১:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: আমার মনে হচ্ছে কেউ চক্রান্ত করে এই পোস্টটি অহেতুক এতোবার পঠিত করছে। কে কি উদ্দদেশ্যে করছে আমি জানিনা। এই ব্যাপারে কর্তৃপক্ষকে অভিযোগ করেও কোন উত্তর পাওয়া যায়নি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.