নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

অভিনন্দন ব্লগার সোনাগাজী। সাথে সত্য ঘটনা অবলম্বনে নির্মিত একটি বাংলা নাটকের রিভিউ।

১৪ ই জুলাই, ২০২২ রাত ৮:১৫

প্রথমেই মডারেটর এর দৃষ্টি আকর্ষণ করতে হচ্ছে। আমার এর আগে দেয়া পোস্টের শিরোনাম ছিল - 'আঁধারে যত ছড়াই আলো, সবই আঁধারেই মিলায়' - সেখানে আমি একটি ছবি ব্যবহার করেছিলাম। আমার মনে হয়েছে কেউ রিপোর্ট করে আমার সেই পষ্টটি সাময়িক সময়ের জন্য প্রথম পাতা থেকে সরিয়ে দিয়েছিল। আমার কোন ছবি পোস্টের সাথে প্রাসঙ্গিক না হলে রিপোর্ট না করে মন্তব্য করে জানাবেন। আমি ব্যাখ্যা দিব। ব্যাখ্যা দিতে না পারলে পোস্ট প্রথম পাতা থেকে সরিয়ে দেয়ার রিপোর্ট করুন। হুদাই ভিত্তিহীন মিথ্যা রিপোর্ট করা নিচু মাণের ব্লগারের কাজ। একটা ছবি যদি ব্লগের একটি পোস্টেি পাঠক আসে কার কি ক্ষতি? আমার পোস্টে এট্রাক্টিভ ছবি ব্যবহার করার উদ্দেশ্য ব্লগে হিট আনা। অন্য কোন উদ্দেশ্য নেই। আর ছবি দেখার জন্য ব্লগে আসতে হয়না ফেসবুক গুগল ইনস্টায় কোটি কোটী ছবি। আমি যে ছবি গুলো ব্লগে দেই সেগুলো কোন না কোন সেলিব্রিটির আমার নিজস্ব শুট করা। এগুলো ফেবু ইনস্টা সেলিব্রিটি পেজে লাখ লাখ মানুষে দেখেছে। ব্লগে ১০০০ (এপ্রক্স ) পাঠক/ব্লগার/ভিজিটর দেখলেও কি না দেখলেও কি? আমার নামে আরেকটি ভিত্তিহীন অভিযোগ হলো আমি নাকি ব্লগারদের ছাগু ও মোল্লা ট্যাগ দেই। এই অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। আমি যারা ধর্মের লেবাস পড়ে নারিদের ঘৃণা করে ও ধর্ষণের জন্য যারা মেয়েদের পোশাককে দায়ী করে, ভুলভাল ওয়াজ করে তাদের কাঠমোল্লা বলি।দেশের সবাই এদের কাঠ মোল্লা বলে শুধু আমি একা নই, আর বাংলাদেশের স্বাধীনতা বিরোধীদের ছাগু ডাকি। কোন ব্লগার কে নাম উল্লেখ করে নয়। সম্মিলিত সবাইকে। এখন কাঠ মোল্লা ও ছাগুদের গদাম দিলে কারো খারাপ লাগলে তাকে কি বলব?

চট্টগ্রাম থেকে দেশের এক বিখ্যাত ইঞ্জিনিয়ার। তার প্রিয়তমা স্ত্রীকে প্রচণ্ড ভালোবাসেন। সুখের সংসার দুখের বিষয় হলো স্ত্রী মা হচ্ছেন না। স্বামীর সন্তানের খুবই ইচ্ছা। সংসারের ৫ বছর হয়ে গেলো মাবাবা হওয়ার নাম লক্ষণ পর্যন্ত নেই। ইঞ্জিনিয়ার সাহেব নিজ সন্তান পৃথিবীতে আসার জন্য এতো পাগল যে ঘুমের মধ্যে নিজ সন্তানের জন্য বিলাপ করে।

স্ত্রী একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের নিউজ প্রেজেন্সটার। তারর সাথে একই চ্যানেলে কাজ করেন তারই আরেক মেয়ে বেস্ট ফ্রেন্ড। স্ত্রী মম সবসময় বেস্ট ফ্রেন্ড কে সাথে রাখেন। কারণ সে বেস্ট ফ্রেন্ডের তার স্বামী ইরফানের প্রতি বিশ্ববিদ্যালয় লাইফ থেকে ক্রাশ ছিল। মম অনেক করে তার বেস্ট ফ্রেন্ডকে ইরফানের প্রতি ইমপ্রেস করে। কিন্তু বন্ধুত্বের সম্মানে বেস্ট ফ্রেন্ড বরাবরই তা এড়িয়ে যায়। মম চায় চায় শুধু মা হওয়ার জন্য তার বেস্ট ফ্রেন্ড ইরফান কে বিয়ে করুক। কিন্তু তাদের ডিভোর্সও না হোক। এতে বেস্ট ফ্রেন্ড এবং ইরফান কেউই রাজী হয়না। এদিকে মমর ডাক্তারি ট্রিটমেন্ট চলতেই আছে।

একদিন জাপান থেকে আরেক বিখ্যাত ইঞ্জিনিয়ার আসলে ইরফানের তার সাথে সাইট ভিজিটের অ্যাপয়েন্টমেন্ট নির্ধারিত হয়। সেদিন বিকেলেই মমকে ডাক্তার সুসংবাদ দেন যে তিনি মা হতে চলেছেন, সারপ্রাইজ মম আনন্দে আত্মহারা। তবে স্বামীকে সারপ্রাইজ এর জন্য খবরটা দেয়নি। শুধু ফোনে বলছে প্রথম যেখানে মিট হয়েছিল সেখানে ডিনার করবে। এর আগে রাত ৮ টায় মমকে চ্যানেলে সংবাদ পাঠ করতে হবে।

যথাসময়ে সংবাদ শুরু। এক পর্যায়ে একটি ইমার্জেন্সি নিউজ তাকে তাৎক্ষনিক কনভার্ট করা হয়। আর নিউজটি হলো একটি রোড এক্সিডেন্টে বাংলাদেশের বিখ্যাত সিভিল ইঞ্জিনিয়ার জাপানি আরেক সিভিল ইঞ্জিনিয়ারের সাথে রোড এক্সিডেন্টে মারা যায়। নিজের স্বামীর মৃত্যুর সংবাদ নিজেই পড়তে গিয়ে কান্নায় ভেঙ্গে পড়লেও সংবাদ পাঠ করা থামায় নি ডেডিকেটেড মম। পুরা চ্যানেলের কর্মরত সবাই এবং কোটি দর্শক সে দৃশ্য দেখে চোখের পানি ছেড়ে দেয়। নিজেরে শ্রদ্ধার ভালোবাসার সম্মানের মানুষের মৃত্যু সংবাদ নিজেই পাঠ করা কতো যন্ত্রণাদায়ক তা মম ছাড়া কেউ বুঝবেনা। এটি একটি সত্য ঘটনা অবলম্বনে বাংলাদেশী নাটক। প্রিয় মানুষ হারানো আবার সে হারানোর সংবাদ নিজেই পাঠ করার মতো কষ্ট পৃথিবীতে আর নেই।


আমার প্রিয় ব্লগার যার কাছ থেকে আমি অনেক কিছু শিখেছি তাঁর নাম ব্লগার চাদ্গাজী । মাত্র ৫ মাস ২ সপ্তাহে ১ লক্ষ বার হিট হয়েছে তার ব্লগটি। তাকে অভিনন্দন জানাই। এটা শুধু তাঁর ব্যক্তিগত হিট নয় এটা ব্লগেরও হিট। তাই আমি তাকে বিশেষ ভাবে ধন্যবাদ দিচ্ছি আমার প্রিয় ব্লগে এতো কম সময়ে শুধু উনার ব্লগে্র মাধ্যমেই লক্ষাধিক হিট আনার জন্য।সেই সাথে অনেক দুঃখিতও আমাকে নীচের কথা গুলো লিখতে হচ্ছে বলে। আমি উনাকে বলেছি যারা উনাকে অসম্মান করে, উনার সমালোচনাকে সহজ ভাবে নিতে পারেন না, উনাদের ধারে কাছেই না যেতে। উনাদের পোস্টে কমেন্ট না করতে। উনি আমার রিকুয়েস্টটি একাধিকা বার করার পরও রাখলেন না।উনি এখন ধরতে গেলে রূড মন্তব্য করা বাদই দিয়েছেন। কিন্তু কিছু সংখ্যক ব্লগারের নাম উল্লেখ করে উনারা অতীতে উনাকে ব্যান করিয়েছেন বা গালি দিয়েছিলেন এগুলো বলে ভুল কাজ করসেন। আপনি এই ব্লগের প্রদীপ। সামুতে ভোর রাতে মাত্র ৪ জন ব্লগার অন লাইন থাকেন তাদের মধ্যে চাদ্গাজী একজন। তিনি ভিত্তিহীন প্রমাণ ছাড়া বলছেন কিছু নির্দিষ্ট ব্লগার উনাকে ব্যান করিয়েছেন। হয়তো এসব কথার জন্য উনার এই নিকটাও হারাতে হবে। কি দরকার যারা ব্লগিং পারেনা তাদের গায়ে পড়ে ব্লগিং শিখানোর? এতে তো আপনরই ক্ষতি হচ্ছে। কেউ লিখতে না পারলে জোর করে লিখতে শিখানোর দরকার টা কি আপনাকে নোংরা গালি দিলে আপনাকে যারা পছন্দ করে তাদের খারাপ লাগতেসে এটা কখন বুঝবেন আপনি। কর্তৃপক্ষের আমার অতি সম্মানের একজন কে আমি বড় মুখ করে বলেছিলাম উনি অনেক চেঞ্জ। অন্যের ব্যপারে নতুন করে আর ইন্টারফেয়ার করবেন না। উনার কাছে লজ্জিত হয়ে গেলাম।



পোস্টটি সামুর যে সব ব্লগারগণ হক কথা বলেন তাদের কে উৎসর্গ করা হলো। ছবিতে নাটকটির নায়িকা মম। ছবি সূত্র গুগল।

ভিডিওতে দৃশ্যটি দেখুনঃ



পোস্টে জামাতি ছাগুদের পক্ষে কেউ কথা বললে তাদের কানে ধরে ব্লগের বাইরে রেখে আসা হবে।

মন্তব্য ৩৫ টি রেটিং +০/-০

মন্তব্য (৩৫) মন্তব্য লিখুন

১| ১৪ ই জুলাই, ২০২২ রাত ৮:৫৮

মোহাম্মদ গোফরান বলেছেন: পোস্টে মড়ারেশন টিম এর কেউ মন্তব্য করলে করলেন না করলে নাই। আর ব্লগার চাদ্গাজী ছাড়া আর কাউকে মন্তব্য না করার অনুরোধ করসি।

২| ১৪ ই জুলাই, ২০২২ রাত ৯:০০

সোনাগাজী বলেছেন:



আপনাকে ধন্যবাদ।
ইউরোপ ও আমেরিকার নতুন জেনারেশনকে দেখছি, সাথে সাথে বাংলাদেশের নতুন জেনারেশনকে দেখছি; আমাদেরগুলো সুযোগ পাচ্ছে না, কিছু করতে পারছে না; যাদের হাতের সুযোগ আছে, তারা অন্যদের যেই কোনভাবে পেছনে ঠেলে দিতে প্রাণপণ চেষ্টা করে; সামুও চায় না, আমাদের লোকজন আধুনিক হোক, চেষ্টা করুক; সামু চায় লোকজন ব্লগে ম্যাঁওপ্যাঁও কিছু লিখে আড্ডা দেক।

১৪ ই জুলাই, ২০২২ রাত ৯:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: যাদের ১ বছরের সম্মিলিত হাজার পোস্ট এর হিট আপনার ৫ মাসের হিটের চেয়েও কম তাদের গুনার দরকার কি আপনার?

৩| ১৪ ই জুলাই, ২০২২ রাত ৯:৩৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনার অধিকাংশ পোস্টে যে ছবি ব্যবহার করেন সেটার যৌক্তিকতা খুঁজে নিতে বেশ কষ্ট হয়।
যাইহোক, মানুষ তার নিজস্ব রুচি অনুসারে ছবি ব্যবহার করবে। আপনার পোস্ট কেউ রিপোর্ট করেনি। ব্লগ টিমের কাছে আপনার পোস্টে দেয়া ছবি গ্রহনযোগ্য মনে হয় নি দেখে পোস্টটি সরিয়ে দেয়া হয়েছে।

পাশাপাশি, আপনি যদি এই ধরনের সেলিব্রিটি বা নায়ক নায়িকাদের ছবি পোস্টে যুক্ত করতে চান, সেটার পারবেন, তবে তা পোস্টের ভেতরে দেয়ার অনুরোধ রইল। কারন মাঝে মাঝে আপনার দেয়া ছবির প্রাসঙ্গিকতা খুজতে গিয়ে অনেক চিন্তাভাবনা করতে হয়। আমি এই পরিশ্রমের কোন কারন খুঁজে পাই না।

১৪ ই জুলাই, ২০২২ রাত ৯:৫৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ মন্তব্যের জন্য। হুম কর্মেই মানুষের রুচি নির্ধারিত হয় ঠিক বলেছেন ভাইয়া। আমি কেন ছবি দেই পোস্টে ব্যাখ্যা দেয়া আছে। যাই হোক এখন থেকে আমি ছবি কিভাবে প্রাসঙ্গিক তা ছবির নিচে বা পোস্টের নিচে মার্ক করে দিব। এতে আশা করি আপনি সহজে বুঝে নিবেন।

আপনার খারাপ লাগলে আমি ছবিই দিবনা কিন্তু নীল আকাশ আমাকে থ্রেড দিয়ে বলছে আমি কে চিনছেন তো এবার, ওরকম ছবি দিলে এবার বুঝবেন কি হবে। নীল আকাশ টা কে? ওনাকে এই রকম থ্রেড দেয়ার অধিকার কে দিসে?


ভালো থাকুন জাদিদ ভাই।

৪| ১৪ ই জুলাই, ২০২২ রাত ৯:৪২

সোনাগাজী বলেছেন:


ভুল ধারণার উপর লিখিত পোষ্টগুলো এড়ানো কিছুটা কষ্টকর।

উদাহরণ: "ব্যবহারে বংশের পরিচয়"; আমি কার বংশ সম্পর্কে জানি? ইহা ভুল ধারণা; মানুষের আচরণ নির্ভর করে মানুষের শিক্ষাদীক্ষা, কালচার, অভিজ্ঞতা, দক্ষতা, সুযোগ, সামাজিক পরিবেশ ও পরিস্হিতির উপর।

ব্লগে কে আছেন উইন্ডসর, রোমানভ, রকফেলার, কুপার, কেনেডি বংশ থেকে?

১৪ ই জুলাই, ২০২২ রাত ১০:০০

মোহাম্মদ গোফরান বলেছেন: অনেক কে আমি গালি দিতে নিজে দেখেছি।ীরা আরেকজনকে কি ব্যবহার শিখাবে? এরা নিজেরাই তো খারাপ ব্যবহার করে গালি দেয়।

১৫ ই জুলাই, ২০২২ রাত ১:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: হযরত বেলাল দুনিয়ায় সবচেয়ে নীচু বংশের ছিলেন কিন্তু তিনি স্বয়ং তারা যাকে আল্লাহ মানে তার কাছে দুনিয়া ও আখেরাতের শ্রেষ্টদের একজন।

৫| ১৪ ই জুলাই, ২০২২ রাত ৯:৪৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
ঠিক আআপনার অনুরোধ
রক্ষা করা হলো!

১৪ ই জুলাই, ২০২২ রাত ১০:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: হইল কিছু ?

৬| ১৪ ই জুলাই, ২০২২ রাত ১০:২৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
লেখক বলেছেনঃ হইল কিছু ?

হইবোনা কেন? আপনিতো বলেছেন: ব্লগার চাদ্গাজী ছাড়া আর কাউকে মন্তব্য না করার অনুরোধ করসি।

সে কারনে আমিও বলেছি; ঠিক আপনার অনুরোধ
রক্ষা করা হলো!

১৪ ই জুলাই, ২০২২ রাত ১০:৫৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ঠিক আছে।

৭| ১৪ ই জুলাই, ২০২২ রাত ১০:৩৫

রাজীব নুর বলেছেন: তার মতো একজন ব্লগারকে যারা কটু কথা বলে, অসম্মান করে, কমেন্ট ব্যান করে তাঁরা আসলে নির্বোধ। ব্লগিং কি তাঁরা বুঝেন না।

১৪ ই জুলাই, ২০২২ রাত ১০:৫৪

মোহাম্মদ গোফরান বলেছেন: চাদ্গাজী কে জেনারেল করা হয়েছে। এখন দেখি কমেন্টও বন্ধ। উনাকে যারা নোংরা গালি দিসে তাদের কাউকে কোন শাস্তি দেয়া হয়নি। বিচার এক পক্ষীয় হয়ে গেলো।

৮| ১৪ ই জুলাই, ২০২২ রাত ১০:৪২

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
@ রাজীব নূর,
গাজীসাব কি কমেন্ট ব্যান?

১৪ ই জুলাই, ২০২২ রাত ১০:৫৪

মোহাম্মদ গোফরান বলেছেন: চাদ্গাজী কে জেনারেল করা হয়েছে। এখন দেখি কমেন্টও বন্ধ। উনাকে যারা নোংরা গালি দিসে তাদের কাউকে কোন শাস্তি দেয়া হয়নি। বিচার এক পক্ষীয় হয়ে গেলো।

৯| ১৪ ই জুলাই, ২০২২ রাত ১১:০৮

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
গাজীসাবকে বলেছিলাম নিজের খেয়ে
বনের মোষ তাড়াতে যাবেন না।
উনি আমাদের কারো কথাই রাখলেন না,
উনি নদীতে বাস করে কুমিরের সাথে পাংগা
নিলেন! আর যা হবার তাই হলো! ভেরী স্যাড!!

১৪ ই জুলাই, ২০২২ রাত ১১:১৮

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি মডারেটর কে যে ফোন করে আরেকবার অনুরোধ করবো সেই মুখ নাই। আমি বুঝলাম না, যারা উনাকে বিশ্রী গালি দেন তাদের কমপ্লিট ইগনোর কেন করেন না।

১০| ১৪ ই জুলাই, ২০২২ রাত ১১:৪৫

মরুভূমির জলদস্যু বলেছেন:
আপনি পোস্টটি সম্ভবতো সম্পাদনা করেছেন।
প্রথমে যখন ঢুকেছিলাম তখন দেখেছিলাম গাজী সাহেব ছাড়া বাকিদের মন্তব্য নিষেধ করেছিলেন।
তাই পোস্টটি পড়িনি, মন্তব্য করিনি।

মন্তব্য থেকে বুঝতে পারলাম গাজী সাহেবকে আবার জেনারেলে টুপি পরানো হয়েছে।
দেখতে দেলাম উনি নিজেই পোস্ট করে সেটি জানিয়েছেন।
ব্যক্তিগত ভাবে আমি গাজী সাহেবের কিছু পোস্ট পছন্দ করি। যদিও মাঝে মাঝেই উনি অপছন্দনীয় মন্তব্য করেন।
উনার জন্য শুভকামনা রইলো, আপনার জন্যও।

১৪ ই জুলাই, ২০২২ রাত ১১:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: না আমিই লিখসি। নূরু ভাই আর রাজীব করেছে মন্তব্য। আমি প্রথম মন্তব্যে মডারেটর আর চাঁদগাজী স্যার ছাড়া কাউকে মন্তব্য না করতে অনুরোধ করসি। বিজ্ঞ মডারেটর উনার সিদ্ধান্ত নিয়েছেন বুঝে শোনেই। উনার উপর আমার আস্থা আছে বরাবর। আমি আমার স্যারের দোষ দিব। উনি অহেতুক অন্যদের খোচাতে গেলেন কেন? উনাকে আমি অনেক অনেক রিকুয়েস্ট করসি এগুলো না করতে। এর আগে আমি মডারেটরকে অনেক বার অনুরোধ করসি উনি বলসিলেন উনি লাইনে আসবেন না। এখন আমি যে আবার সেফ করার জন্য ভাইয়া কে ফোন দিব সে মুখটাও নেই। আপনার সাথে মডারেশনের কথা হলে একটু বইলেন উনাকে যেন একটু তারাতাড়ি পোস্ট ব্যান মুক্ত করে।

উনাকে অনেকেই গালাগাল দিসেন। তাদের কিছু করা হয়নি। ১০ জনে গালি দিলে অন্তত ২ জনের ব্লগীয় নীতি মালায় আসা উচিৎ। উনার এবং উনাকে যারা গালি দিসেন উভয়ের জন্য ব্লগ নীতিমালা সমান।

ব্লগে এক্টিভ ব্লগার না থাকলে ব্লগ পানসে হয়ে যায়।

শুভেচ্ছা ও ধন্যবাদ।

১১| ১৫ ই জুলাই, ২০২২ রাত ১২:১২

মরুভূমির জলদস্যু বলেছেন:
আপনার সাথে মডারেশনের কথা হলে একটু বইলেন উনাকে যেন একটু তারাতাড়ি পোস্ট ব্যান মুক্ত করে।
মডারেশন বোর্ডের কারো সাথে আমার কোনো যোগাযোগ নেই। আমি তাদের কাউকেই চিনি না, কখনো চেনার বা যোগাযোগের চেষ্টাও করি নাই, প্রয়োজনও পরে নাই। ইদানিং নানান পোস্টের কারণে দুজনকে মডারেশন বোর্ডের সদস্য হিসেবে বুঝতে পারি ।

উনাকে অনেকেই গালাগাল দিসেন। তাদের কিছু করা হয়নি।
তাই নাকি!! কে কে গালাগাল দিসেন!! জানাতে ইচ্ছে করছে না। তবে তা যদি হয়ে থাকে তাহলে নিশ্চয়ই মডারেশন বোর্ড ব্যবস্থা নিতো বা নিবে।

দেখেন আমার আজকের পোস্টেই গাজী সাহেব মন্তব্য করেছেন -
সোনাগাজী বলেছেন: ফুল তো অনেক দেখলাম, এবার ঢাকার মানুষ নিয়ে কিছুটা লেখেন
আমি উত্তরে তাকে বেশ ভালো রকম তেড়া কথা লিখেছি। সেইগুলি উনার প্রাপ্য ছিলো।
তবে আমি কোনো অভিযোগ করিনি। যারা অভিযোগ করেন তারা বুঝেশুনে না করলেও যারা ব্যবস্থা নেন তার নিশ্চয়ই বুঝেশুনেই ব্যবস্থা নেন।

১৫ ই জুলাই, ২০২২ রাত ১২:৩১

মোহাম্মদ গোফরান বলেছেন: চাদগাজী নিজেই বলেছেন উনাকে কে কে গালি দিসেন। উনাকে তো অন লাইনেও দেখা যাচ্ছেনা। পোস্ট ব্যান শোনছি। কমেন্ট ব্যান করসে কিনা বুঝতেছিনা।

গালি না দিয়েও বাক বিতন্ডা করা যায়। তর্ক বিতর্ক করা যায়। আপনি তো আর মিস বিহেভ করেন নি কখনো।

১৫ ই জুলাই, ২০২২ রাত ১২:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ২ জন উনারা কারা ?

১২| ১৫ ই জুলাই, ২০২২ রাত ১২:১৪

শূন্য সারমর্ম বলেছেন:


সত্য ঘটনা অবলম্বনে বিধায় দেখবো নাটক। চাঁদগাজী টিকে থাকবে, সমস্যা নেই।

১৫ ই জুলাই, ২০২২ রাত ১২:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: সবাই ব্লগে থাকুক সুখে শান্তিতে। শুধু ভালোবাসাবাসি হোক। ঘৃণা গুলো মরে যাক। ( জামাত শিবিরের প্রতি ঘৃণা ছাড়া)।

১৩| ১৫ ই জুলাই, ২০২২ রাত ১২:১৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ব্লগার নীল আকাশ যদি এই ধরনের কোন মন্তব্য করে থাকেন, তাহলে সেটা আমাদেরকে মেইল করে জানান। আমরা এই ব্যাপারে ব্লগ নীতিমালা অনুসারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।

১৫ ই জুলাই, ২০২২ রাত ১২:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: উনি আমার একটা ছবি কপি রাইট করলে আমি অভিযোগ করে একটা পোস্ট লিখি এবং সেটা ব্লগের ফেসবুক গ্রুপে শেয়ার করি। ঐ দিন আমার ভিজিটর লিস্টে অপু ছিলেন উনি হয়তো দেখেছেন। আপনাকে আমি ইনফর্ম ও করেছিলাম। সে ফেসবুক গ্রুপে কমেন্ট বাক বিতন্ডার এক পর্যায়ে উনি এ কথা বলেছিলেন। পরে উনি যখন কপি রাইট করা ছবিটি মুছে দেন আমি পোস্ট টি ডিলিট করে দেই। আমি উনাকে বার বার বলছি কোন প্রবলেম হলে জাদিদ ভাই ব্যবস্থা নিবেন প্লিজ আপনি অফ যান। উনি শোনেন নি। উলটো আমাকে নিয়ে একটা পোস্ট দেন ব্লগে সেখানে উনি দশ্যু ভাইকে প্রথমে অস্বিকার করলেও আবার পরের দিন বলছেন আমার পিক নিয়েই উনার আপত্তি। এটা তো উনার কনসার্ন না তাই রাগ লাগসে।

আমার কোন ব্লগারের নামে কোন অভিযোগ নাই। ব্লগে যেখানে এক্টিভ ব্লগার খুব কম আমি চাইনা কেউ নীতি মালায় আসুক। কমেন্ট ব্যান পোস্ট ব্যান এগুলো সত্যি আমি চাইনা। আমি চাই সবাই মিলে মিশে সুখে শান্তিতে ব্লগিং করুক।

আমি ছবি চিন্তা করে দিব ফ্রম নেক্সট। বিষয়টা এখানে শেষ হোক।

ভাইয়া আই রিপিট আমি শুধু আপনার ওয়ার্ডার মানবো নট আদারস। ইভেন আই সয়ার আপনি মডু না হলে আমি ব্লগে লিখতাম না। দস্যু ভাই বলছেন উপরের মন্তব্যে কে কে নতুন মডু হয়েছেন। এরকম হলে উনাদের আমাদের সাথে পরিচয় করিয়ে দিন তাহলে আপনার সম্মানে উনারাও সম্মান পাবেন মডু হিসেবে আই রিপিট এগেইন আপনার সম্মানে।



জানি আমার আবার রিকুয়েস্ট করার মুখ নেই তাও বলছি চাদ্গাজী কে একটু তাড়াতাড়ি আনব্যান কইরেন প্লিজ।

১৪| ১৫ ই জুলাই, ২০২২ রাত ১২:৩৯

মরুভূমির জলদস্যু বলেছেন:
দস্যু ভাই বলছেন উপরের মন্তব্যে কে কে নতুন মডু হয়েছেন।
আপনি আমার মন্তব্যের ভুল অর্থ করছেন- আমি লিখেছি -
মডারেশন বোর্ডের কারো সাথে আমার কোনো যোগাযোগ নেই। আমি তাদের কাউকেই চিনি না, কখনো চেনার বা যোগাযোগের চেষ্টাও করি নাই, প্রয়োজনও পরে নাই। ইদানিং নানান পোস্টের কারণে দুজনকে মডারেশন বোর্ডের সদস্য হিসেবে বুঝতে পারি ।
ইনারা নতুন সদস্য এটাতো বলি নাই ভাই।
আপনার আর রাজীব সাহেবের পোস্ট ও মন্তব্য থেকে বুঝতে পেরেছি কাল্পনিক_ভালোবাসা জাদিদ সাহেব মডারেশন বোর্ডের সদস্য।
সামু আমার ব্লগ, গত ১২ বছরে আমার জানার প্রয়োজন হয়নি এটার মডারেশন বোর্ডের কে কে আছে। সম্ভবতো আগামীতেও প্রয়োজন পরবে না। কারণ আমার ব্লগে লেখায় ছবিতে মন্তব্যে এমন কিছু থাকার সম্ভবনা খুবই কম যেখানে মডারেশন বোর্ডের আপত্তি থাকতে পারে।

১৫ ই জুলাই, ২০২২ রাত ১২:৪২

মোহাম্মদ গোফরান বলেছেন: আমার ব্লগে আমি কোন দিন যাইনি। সব গালিবাজ এবং এক পক্ষীয় ব্লগার নাকি ওখানে ? আমি জানিনা।


ইদানিং নানান পোস্টের কারণে দুজনকে মডারেশন বোর্ডের সদস্য হিসেবে বুঝতে পারি।

---- উনাদের কথাই বলছি। ভ

১৫| ১৫ ই জুলাই, ২০২২ রাত ১২:৪৮

মরুভূমির জলদস্যু বলেছেন:
আপনি কি ইচ্ছে করেই অবুঝের মতো প্রশ্ন করছেন কিনা বুঝে উঠতে পারছিনা।

প্রথমতো, আমি সামুকে আমার ব্লগ (নিজের ব্লগ) বলেছি। আমার ব্লগ নামে অন্য কোনো ব্লককে বুঝাই নি।

দ্বিতীয়তো কাল্পনিক_ভালোবাসাজাদিদ সাহেব মডারেশন বোর্ডের সদস্য এইটাই আমি বুঝতে পেরেছি ইদানিং আপনার আর রাজীব সাহেবের পোস্ট আর মন্তব্য থেকে।

১৫ ই জুলাই, ২০২২ রাত ১২:৫৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ওরি বাবারে আমার ব্লগ নামে একটা ব্লগ আছে আমি মনে করসি ঐটা বলসেন।

১৬| ১৫ ই জুলাই, ২০২২ রাত ১:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: চাদগাজী ছাড়া অন্যরা লিখুক দেখি কি লিখে। অনেকে নিজের পোস্ট নিজেই পড়েনা। কমেন্ট নাই লাইক নাই হিট নাই। অনেক পোস্টে শুধু ৫ টা মন্তব্য। ১ টা চাদ্গাজী , একটা আমি একটা রাজীব , একটা নূরু ভাই একটা শূন্য শারমর্ম। অনেকে কমেন্ট করেনা পোস্ট পড়েনা নিজে পোস্ট দেয়না ব্লগে কেন আসে নিজেরাই জানেনা। এরাও ব্লগার।

১৭| ১৫ ই জুলাই, ২০২২ দুপুর ১:০৬

রাজীব নুর বলেছেন: আমি চুপ করে আছি। তাই বলে কেউ ভাববেন না আমি বোবা হয়ে গেছি।

১৫ ই জুলাই, ২০২২ বিকাল ৪:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: আল্লাহ মহান বিচারকের কাটগড়ায় আমাদের সকলকে দাঁড়াতেই । যারা মুখে ধর্ম মানে কিন্তু কর্ম বিপরীর ওরাই ভন্ড।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.