নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

ধনী স্বামী খোঁজা বাদ দিয়ে একজন ধনী স্ত্রী হওয়া জরুরী।

১৮ ই জুলাই, ২০২২ রাত ১০:১২


ছবিঃ ডেইলি স্টার। ছবিতে তানিয়া আহমেদ।
পোস্টেঃ ছাগু ও কাঠ মোল্লা ও তাদের পক্ষে যারা কথা বলে ওরা নিষিদ্ধ।

পোস্টটি পড়ার আগে নিজেকে একবার প্রশ্ন করুনঃ " আমি কি ব্যক্তিত্ব-বান? নাকি সস্তা " ? হক ও সততার প্রতি ভালবাসা অনুভব করাকেই ব্যক্তিত্ব বলে। আর মোহ বা ক্ষমতা বা টাকার দিকে অন্যায় ভাবে অবস্থান করাটাকে ব্যক্তিত্বহীণতা বলে। সততা এবং সত্যবাদিতার মধ্য হতে একজন মানুষের ব্যক্তিত্ব প্রকাশ পায়। যার ব্যক্তিত্ব নেই সে আসলে মৃত বা অপদার্থ। যে ব্যক্তির স্বাতন্ত্র্যতা বা নিজস্বতা নেই, অন্যের কথায় বা অন্যকে খুশী করার জন্য নিজেকে পরিচালিত করে সে ব্যক্তিত্বহীন। খারাপ ব্যক্তিত্বের মানুষ অন্যের গুণ বা গুণাবলী চাপা দিয়ে রাখতে পছন্দ করেন।

কোথাও পড়েছিলাম - "ভালো ব্যক্তিত্বের মানুষরা নিজের জ্ঞান ও বিশ্বাস মতে যা সত্য বলে মনে করেন তাই করতে পছন্দ করেন। কারো পাল্লায় পড়ে সহজে কিছু করেন না! ভালো মানুষ কিন্তু সবসময়ে ভালো ব্যক্তিত্বের মানুষ হন না!ঋজুতা ভালো ব্যক্তিত্বের মূল দিক! তবে এই ঋজুতা বল্লমের খোঁচা মারে না অন্যকে!বরং খুঁটি হয়ে দাঁড়ায় কখনো!! "

২ দিন ধরে ফেসবুকের হোম পেজে একটা নিউজ ঘুরছে দেখতে খুবই খারাপ লাগছে। বাংলা নাটকের যখন নস্টালজিয়া যুগ ছিল তখন নাটক আমাদের ভীষণ প্রিয় ছিল। এখনো যে অপ্রিয় তা নয়, তবে আগের সে নাটক নেই। গানের ক্ষেত্রেও একই। নাট্য জগতের বেশ কিছু অভিনেতা অভিনেত্রীর সাথে সুসম্পর্ক । তাই প্রিয় কোন মানুষের দুঃখের অবস্থা দেখলে খারাপ লাগে। লক্ষ্য করে দেখবেন যে সব নারীদের স্বামীর উপর নির্ভর করতে হয় তারা তুলনামূলক কম স্বাধীন ও অসুখী ।

আমার পছন্দের কোন মানুষ কষ্ট পেলে আমার খুবই খারাপ লাগে। এস আই টুটুল এবং তানিয়া আহমেদ ৩/৪ বছর আগেও একটি মিষ্টি কাপল ছিল। টেলিভিশনের অনেক অনুষ্ঠানে তাদের আমন্ত্রণ জানানো হতো। তাদের সুখী দাম্পত্য দেখতে ভালো লাগতো।


যদিও এস আই টুটুল নিয়ম মেনেই বিয়ে করেছেন , তবে আমার মনে হয়, তার সন্তানদের সাথে অন্যায় হয়ে গেলো। তার বাচ্চারা এখনো জানেনা টুটুল বিয়ে করেছে। টুটুল ও তানিয়া দম্পতির ঘরে রয়েছে অনয়, শ্রেয়াস ও আরশ নামে তিন ছেলে এবং আয়াত ও সামিয়া নামে দুই কন্যা। এদের জন্য খারাপ লাগসে। আমার মনে হয়, শুধু যৌন চাহিদা তরান্বিত করার জন্য ছেলেরা অন্য নারীর প্রতি ঝুঁকে।

মিডিয়ায় শারীরিক চাহিদাটা মুখ্য ছেলেদের ক্ষেত্রে। কিছু নারীও সংসার ভাঙ্গে। নারীদের ক্ষেত্রে দেখা যায় বেশী টাকা ওয়ালা পেলে স্বামী ছেড়ে চলে যেতে। সংসার ভেঙ্গে যে খুব একটা সুখী হউন তা কিন্তু নয়। অভিশাপ গায়ে লেগে থাকে তো , তাই সাময়িক শারীরিক সুখ পেলেও কখনো মানসিক প্রশান্তি আসেনা।

আমি যখন ক্লাস নাইনে তখন টুটুল তানিয়ার বিয়ে হয়। টুটুলের দ্বিতীয় স্ত্রীর নাম শারমিন সিরাজ সোনিয়া। যুক্তরাষ্ট্র প্রবাসী তিনি। টুটুল জানান, নিউইয়র্কে আরটিভির 'বাংলা গায়েন' অনুষ্ঠানে সোনিয়ার সঙ্গে পরিচয়। পরে দুজন মিলে তারা বিয়ের সিদ্ধান্ত নেন। গত ৪ জুলাই বিয়ে হয় তাদের।

সোনিয়া কি টুটুলকে মোহ থেকে বিয়ে করেছেন? না টাকার জন্য ? না খ্যাতির জন্য ! যে কারণেই হোক ৫ সন্তানের বাবা কে কোন ব্যক্তিত্ব-বান মেয়ে বিয়ে করবেনা। তানিয়া বলেছেন তার কিছু যায় আসেনা। কারণ তানিয়া যথেষ্ট স্বাবলম্বী । বাচ্চাদের মানুষ করতে তার বেশী কষ্ট হবে বলে মনে হয়না।

পোস্টের শিরোনামে লেখা ধনী স্বামী না খোঁজে ধনি স্ত্রী হওন। ধনি বলতে শুধু টাকা ওয়ালা বুঝানো হয়নি। চরিত্র, বিবেক , মাণ, মানবিকতায় , মনুষ্যত্বে ধনি হওয়ার কথা বুঝানো হয়েছে।


তানিয়ার জন্ম ১৯৭২ সালে। সে হিসেবে তার বর্তমান বয়স ৪৮-৪৯। তানিয়া ২০০৪ সালে হুমায়ূন আহমেদ এর শ্যামল ছায়া চলচ্চিত্রে রাত্রি চরিত্রে অভিনয় করে বাচসাস পুরস্কার শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী জিতেন। ২০০৪ ও ২০০৭ এ মেরিল প্রথম আলো শ্রেষ্ঠ টিভি অভিনেত্রী হিসেবে মনোনয়ন পান।

মন্তব্য ৩২ টি রেটিং +১/-০

মন্তব্য (৩২) মন্তব্য লিখুন

১| ১৮ ই জুলাই, ২০২২ রাত ১০:৩০

ডার্ক ম্যান বলেছেন: আমার মনে শুধু যৌন চাহিদা তরান্বিত করার জন্য ছেলেরা অন্য নারীর প্রতি ঝুঁকে।
মেয়েরা কেন অন্য ছেলেদের প্রতি ঝুঁকে জামাই থাকার পরেও??

১৮ ই জুলাই, ২০২২ রাত ১০:৪৫

মোহাম্মদ গোফরান বলেছেন: পোস্টে লেখা আছে তো। টাকা খ্যাতি কখনো কখনো যৌন তাড়না।

২| ১৮ ই জুলাই, ২০২২ রাত ১০:৩১

মরুভূমির জলদস্যু বলেছেন:
মিডিয়া জগতে এই ধরনের ঘটনা সম্ভবতো নতুন কিছু নয়।
আমাদের চারপাশে মিডিয়া জগতের বাইরেও এমন হয়না তা নয়। তবে সেগুলি প্রচার কম পায় বলে আমারা জানতে পারি না।
মোহো মারাত্মক জিনিস।

১৮ ই জুলাই, ২০২২ রাত ১০:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: মিডিয়ায় আসলেই এই ব্যাপারটা খুবই খারাপ।

৩| ১৮ ই জুলাই, ২০২২ রাত ১০:৫৪

সোনাগাজী বলেছেন:



ছেলেমেয়েসহ তানিয়া কোথায় থাকে, আর টুটুল কোথায় থাকে?

১৮ ই জুলাই, ২০২২ রাত ১১:০৯

মোহাম্মদ গোফরান বলেছেন: তানিয়া তানিয়ার বাসায় টুটুল আলাদা।

৪| ১৮ ই জুলাই, ২০২২ রাত ১১:৩৫

শূন্য সারমর্ম বলেছেন:


সবধরনের মানুষের প্রতি মাসে বিবাহ বিচ্ছেদের ফলে ক্ষতির গ্রাফ প্রকাশ করলে বুঝা যেত।

২০+ বছর সংসার ইতি টানা এযুগে সহজ হয়ে যাচ্ছে; কয়েকদিন পর শাহরুখের কথাও আসবে, বিল গেটসের পর্ব শেষ ; বাংলার তাহসানন, টুটুল আর এমন কি।

১৮ ই জুলাই, ২০২২ রাত ১১:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: সাময়িক মোহের লোভে পড়ে কথিত শারীরিক সুখের আশায় নিজে সন্তানদের কথা মা বাবারা কিভাবে চিন্তা করেনা?

৫| ১৮ ই জুলাই, ২০২২ রাত ১১:৪৯

কামাল৮০ বলেছেন: এটা তাদের ব্যাক্তিগত বিষয়।

১৮ ই জুলাই, ২০২২ রাত ১১:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: অবশ্যই কিন্তু সন্তান জন্ম দিয়ে তাদের পিতৃহীন করে দেয়া বা মাতৃহীন করে দেয়া অমানবিকটার পরিচয় বহন করে।

৬| ১৯ শে জুলাই, ২০২২ রাত ১২:১৩

স্বাধীন বাংলা ৭১ বলেছেন: তারকাদের ক্ষেত্রে প্রলোভন বেশি থাকে ।

১৯ শে জুলাই, ২০২২ রাত ১২:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: অনেকটা সঠিক।

৭| ১৯ শে জুলাই, ২০২২ রাত ১২:৪৬

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: কিছুদিন আগে এলআরবির প্রাক্তন সদস্য এস আই টুটুল কে সানি লিওনের সাথে নাচতে দেখেছিলাম।
তানিয়া আপাকে অনেক ভালো লাগতো।

১৯ শে জুলাই, ২০২২ রাত ১২:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: নাচুক গান করুক। কিন্তু ৫৩ বছর বয়সী টুটুল ভাই ৫ সন্তানের সাথে অন্যায় করেছেন। তানিয়া আপু ভালো মানুষ। খুব ফাস্ট কিন্তু সৎ ।

৮| ১৯ শে জুলাই, ২০২২ সকাল ৭:৫২

কোনেরোসা বলেছেন: ধনি স্বামী খোঁজা বাদ দিন । একজন ধনী স্ত্রী হওন। (সাময়িক)

"ধোনি" বানান নিয়া কনফিউজ হইয়া গেলাম।

১৯ শে জুলাই, ২০২২ বিকাল ৩:১৬

মোহাম্মদ গোফরান বলেছেন: পাঠক বুঝলেই হইল।

৯| ১৯ শে জুলাই, ২০২২ সকাল ৮:০১

রানার ব্লগ বলেছেন: বিয়ে সম্পুর্ন ব্যাক্তিগত। একজন মানুষ চাইলে যে কাউকেই বিয়ে করতে পারে। টুটুল যা করেছে তাতে আমি কোন দোষ দেখি না। যদিও আমি টুটুল কে পছন্দ করি না, আমার কাছে টুটুল কে ওভার রেটেড শিল্পি মনে হয়।

১৯ শে জুলাই, ২০২২ বিকাল ৩:১৮

মোহাম্মদ গোফরান বলেছেন: রানা ভাই আপনি তো জানেন আমি কোন মানসিকতার মানুষ। মিডিয়ায় বিচরণ তো। আমরা অপ্রকাশিত অনে কিছু জানি যা পাবলিক স্পেসে লেখা যায়না। এই কেস টা একটু ভিন্ন। টুটুল ভাই কে আমারও ভালো লাগেনা। বাচ্চু ভাই এর চেয়েও বেশী ভাব ধরে।

১০| ১৯ শে জুলাই, ২০২২ সকাল ৯:৪৪

ইমরোজ৭৫ বলেছেন: আমরা ধনী বলতে মুদ্রার অধিক কামানো, ধন সম্পদের আধিক্য বুঝায়। তবে সংসর টিকানোর জন্য ছাড় দেওয়ার মন মনষিকতা, নিজ সঙ্গী কে সময় দেয়া, ছোট খাটো দোষ না ধরা ইত্যাদি করলে সংসার টিকে। আমার সংসার তো ভেঙ্গে গেছে, তাই আমি বুঝি।

১৯ শে জুলাই, ২০২২ বিকাল ৩:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি যতটুকু জানি এই বিচ্ছেদ সন্দেহ প্রবণতা থেকে। আপনার স্ত্রী আপনাকে ছাড়া ভালো থাকলে আপনাকেও ওনাকে ছাড়া ভালো থাকতে হবে। আপনার লেখায় প্রকাশ পায় আপনি ওনাকে ভালোবাসেন। আমার কলেজ জীবনের ক্রাশ এর নাম ছিল রীয়া। আমাদের চেয়ে ১০ গুণ বেশি বড়লোক ছিল বলে কোন ভালোবাসি বলার সাহস হয়নি। কারণ আমাদের সমাজে অর্থনৈতিক মানদণ্ড বেশি হয়। সময়ের ব্যাবধানে আজ আমি তার সবচেয়ে প্রিয় বন্ধু। ওকে নিয়ে একটা গল্পও লিখেছিলাম। পড়বেন।

ভালো থাকুন ইমরোজ ভাই।

১১| ১৯ শে জুলাই, ২০২২ সকাল ৯:৪৭

সৈয়দ মশিউর রহমান বলেছেন: সুন্দর বিশ্লেষণধর্মী পোস্ট। তানিয়ার জন্য খারাপ লাগছে। :(

১৯ শে জুলাই, ২০২২ বিকাল ৩:২৪

মোহাম্মদ গোফরান বলেছেন: তানিয়া স্মার্ট । ও মেনেজ করে নিবে বাচ্চা গুলোর জন্য খারাপ লাগছে।

১২| ১৯ শে জুলাই, ২০২২ সকাল ১০:৪৮

সাখাওয়াত হোসেন বাবন বলেছেন: গোফরান সাহেব ভালো লিখেছেন । দূর থেকে কারো পারিবারিক ব্যাপার বোঝা যায় না । একটি সংসার টিকে থাকো উভয়ের ভালবাসার উপর । ভালবাসা কমে গেলে সেটা টিকিয়ে রাখা যায় না । যাদের নিয়ে লিখেছেন তারা আলটা মডার্ন । তাদের কাছে কিংবা তাদের সন্তানদের কাছে পারিবারিক বন্ডিং মধ্যবিত্ত পরিবারগুলোর মতো নয় । তাই মিডিয়া পারসনদের গুরুত্ব দেবার কিছু নেই । ওনাদের কাছে ভাঙ্গাগড়া কোন বিষয় না । বিষয়টাতে আপনি আমি হয়তো কষ্ট পাচ্ছি কিন্তু খোজ নিয়ে দেখলে দেখা যাবে তারা ফ্রেঞ্চ ফ্রাই খাচ্ছে । সো ইগনর প্লিজ ।

১৯ শে জুলাই, ২০২২ বিকাল ৩:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: সলে আমার মিডিয়া বিজনেস। এদের দুজন থেকে একজন আমি খুব ভালো ভাবে চিনি। ব্যক্তিগত ভাবে পরিচিত। আমার অভিজ্ঞতা বলে ছেলে মেয়ে গুলো অনেকক্ষেত্রে মানুষের মত মানুষ হয়না। আমি এই কাপল কে চিনি। ভালোবাসা কমেনি আসলে এখানে প্রলোভন কাজ করেছে। আপনার কথা ৯৮ % এর ক্ষেত্রে ঠিক। ২ % একটু আলাদা,

১৩| ১৯ শে জুলাই, ২০২২ সকাল ১০:৫৩

বিটপি বলেছেন: তানিয়াকে ছেড়ে সোনিয়াকে বিয়ে করেছে, টুটুল টুটুলের জায়গাতেই আছে।

১৯ শে জুলাই, ২০২২ বিকাল ৩:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: সেটাই।

১৪| ১৯ শে জুলাই, ২০২২ দুপুর ২:০০

জোবাইর বলেছেন:
ঝগড়া-দ্বন্দ্ব-অশান্তি নিয়ে একসাথে থাকার চেয়ে আলাদা হয়ে থাকা অনেক ভালো। কারো দাম্পত্য জীবন নিয়ে উভয় পক্ষের মতামত না জেনে কোনো মন্তব্য করা ঠিক নয়।

ই্ত্তেফাকে দেয়া টুটুলের সাক্ষাৎকার ও তানিয়ার মতামত পড়ে মনে হচ্ছে সবকিছু উভয়ের বুঝাপড়া ও সম্মতির মধ্যেই হয়েছে।
সূত্র: কেউ যেন না বলে বউ রেখে আমি দ্বিতীয় বিয়ে করেছি: টুটুল

১৯ শে জুলাই, ২০২২ বিকাল ৩:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ক বছর আগে ডিভোর্স হয়। তানিয়াও বলেছে টুটুল ভালো থাকলে ওনিও ভালো থাকবেন। নেপথ্যে অন্য কারণ আছে যা কখনো মিডিয়া জানবেনা।

১৫| ১৯ শে জুলাই, ২০২২ দুপুর ২:২১

মোঃ মাইদুল সরকার বলেছেন: এ জন্যই মিডয়ার লোকদের মানুষ ভাল চোখে দেখেনা।

১৯ শে জুলাই, ২০২২ বিকাল ৩:৩০

মোহাম্মদ গোফরান বলেছেন: মিডিয়ায় অনেক সুখী দম্পতি আছে। শুধু মিডিয়া নয় এরকম ডিভোর্স প্রতিটি মহল্লায় হচ্ছে ।

১৬| ২০ শে জুলাই, ২০২২ রাত ১০:২৬

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
কয়লার ময়লা সাবানে ধুইলেও
যায়না। পেট ভরা থাকলেও সারমেয়
বিষ্ঠা দেখলে জিহবা দিবেই।

২১ শে জুলাই, ২০২২ রাত ১০:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: সেটাই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.