নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

একজন প্রতিষ্ঠিত সেলিব্রিটির নামে মিথ্যা তথ্য দেয়া ঠিক নয়।

০২ রা আগস্ট, ২০২২ রাত ৯:০৭


বাংলাদেশে যে কজন এন্টারটেইনার আছ তারা হলেন হল আলম, শেফু দা, টিকটকার অপু,। এদের নিয়ে ট্রোল হয় সামাজিক পাতায়। আরও ২ জন কে নিয়েও ট্রোল হয় অনন্ত জলীল ও এটিএন এর ওনার মাহফুজ সাহেব।

এক সম্মানিত সহব্লগার একটা পোস্ট দিয়েছে আমরাই তাদের সেলিব্রিটি বানাই। এরা সেলিব্রিটি কখন হইল? সংস্কৃতিকে বিকৃত করে সামাজিক যোগাযোগ এর মাধ্যমে কেউ হাস্যকর অদ্ভুত কাজকাম করলে তারা সেলিব্রিটি হয়না। বরং হাসির খোরাক জোগানোর জন্য ওদের এন্টারটেইনার বলা হয়। কোন সেলিব্রিটি নয়।

ভদ্র লোক এদের সাথে দেশে অন্যতম শ্রেষ্ঠ নায়িকাদের একজন নুসরাত ফারিয়াকে এক কাতারে নিয়ে এসে ঠিক কাজ করেন নি। নুসরাতের ফটকা গান এর ভিডিও নাকি দেশের ইতিহাসে সবচেয়ে ডিসলাইক পাওয়া ভিডিও। এবং সেটা নাকি হাইড করে দেয়া হয়েছে! কোন প্রমাণ আছে আপনার কাছে? প্রমাণ ছাড়া কারও নামে মিথ্যাচার করা দুঃখজনক।হয়তো তার ফাস্ট গেট আপ এর জন্য আপনি তাঁকে অপছন্দ করেন। তাই বলে তার নামে মিথ্যাচার করতে পারেন না। সে সত্যি একজন গুরুত্বপূর্ণ মানুষ দেশের বর্তমান। কিছুদিন আগে যখন নরেন্দ্র মোদি এসেছিলেন তখন তাকে রিসেপশান দেয়ার জন্য সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজার সাথে নুসরাতও ছিল। আপনি নুসরাত ফারিয়া কে হিরু আলমের লেভেলে নিয়ে গিয়ে প্রমাণ করেছেন আপনি নুসরাত কে ডিসলাইক করে।

নুসরাত ফারিয়া মাজহার একজন অভিনেত্রী, দেশ সেরা নায়িকা, জয়া আহসান এর পরেই তার অবস্থান। একই সাথে বাংলাদেশ ও ভারতে মুভি করেছেন। ভারতীয় যে কটি মুভিতে সে অভিনয় করসে নায়িকা চরিত্রে সব দর্শক প্রিয়তা পেয়েছে।

২৮ বছর বয়সী এই মেধাবী নায়িকা এই আই ইউ বি থেকে গ্রাজুয়েশন ও ইউনিভার্সিটি অফ লন্ডন থেকে এল এল বি করসে। দুই বাংলায় জনপ্রিয় নুসরাত একই সাথে নায়িকা, নৃত্য শিল্পী, উপস্থাপিকা, বিউটি স্পেশালিষ্ট, গায়িকা ও রেডিও জকি। বাংলা ছবির অনেক নায়ক নায়িকাদের নাচ দেখে আমরা যেখানে হাসাহাসি করি, সেখানে একমাত্র নুসরাত অনেক কলকাতার নায়িকাদের ভালো নাচে।

কারো সম্পর্কে মিথ্যাচার করে দেয়া পোস্ট আপত্তিকর।কারও সম্পর্কে না জেনে তাকে অসম্মান করার অধিকার আমাদের নেই।

সবাই জানি বাংলাদেশের কাঠলোল্লারা সেলিব্রিটিদের ফেসবুক ও ইউটিউবসহ সবখানের পোস্টে গালি দিয়ে দিয়ে পূর্ন করে। এরা ওদের গালি দিয়ে এক প্রকার পৈশাচিক সুখ অনুভব করে। জয়া আহসানের গতকালের পোস্টে দেখেন গিয়ে, ট্রোল আর গালির বাহার। অথচ তিনি একজন কিংবদন্তি। পরিমনির প্রাগনেন্সির ছবিতে দেখে আসুন গালি কারে বলে।

নুসরাত কে আমরা সেলিব্রিটি বানায়নাই। তার মেধা আছে বলে সে নিজ অবস্থান সৃষ্টি করেছে। কারও সম্পর্কে না জেনে মিথ্যাচার করা অনুচিত।

নিচে পটাকা গানের ইউটিউব ভিডিও টি দেয়া হল। সবার সুবিধার্থে।

মন্তব্য করতে গিয়ে পোস্টই দিয়ে দিলাম। কারণ এতো বড় মন্তব্য সামুতে মুবাইল থেকে পড়ার ধৈর্য্য ব্লগার চাঁদগাজী ছাড়া আর কার আছে আমি জানি না। উনি নাকি সাড়ে ১৩ পৃষ্ঠার মন্তব্যও পড়েছেন। আমার পোস্টে আপনি কষ্ট পেলে আমি দুঃখিত। এটা কোন কাউন্টার পোস্ট নয়। পোস্টের মাধ্যমে একটা মন্তব্য মাত্র।



উনার বক্তব্য এর স্ক্রিনশট। উনি হিরো আলমের সাথে নুসরাত গুলিয়ে ফেলেছেন। বক্তব্য ক্লিয়ার না। ফালতু বলে ঘৃণাও করেছেন।

মন্তব্য ১৫ টি রেটিং +০/-০

মন্তব্য (১৫) মন্তব্য লিখুন

১| ০২ রা আগস্ট, ২০২২ রাত ৯:১৭

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
যারা হীনমন্যতায় ভোগেন,
সে পারে আমি কেনো পারিনা
এমন ভাব পোষণ করেন তাদের
কাছ থেকেই এমন মন্তব্য আসবে
তাতে আশ্চর্য হবার কিছু নাই।

০২ রা আগস্ট, ২০২২ রাত ১০:৩৯

মোহাম্মদ গোফরান বলেছেন: উনি ব্লগের প্রসংগে আরও কি কি টেনেছেন। কি জানি কি মিন করসেন।

২| ০২ রা আগস্ট, ২০২২ রাত ৯:২৯

জাদিদ বলেছেন: মাঝে মাঝে আপনার পোস্টগুলো না কেমন যেন হয়। ঠিক অদ্ভুত বললে না বুঝা যায় না। নুসরাত ফারিয়ার পটকা গানটা ডিসলাইক পাবার মতই গান। ইরেটেটিং। উনি ব্যক্তি জীবনে কেমন এটা ধুয়ে কি জনগন পানি খাবে? উনি কাজ মিডিয়ায় পারফরম করা। সেই পারফরম্যান্স খারাপ হলে সমালোচনা হবেই। উনি আরজে হিসাবেই ভালো ছিলেন। এর পর যদি উনাকে বিবেচনা করা যায় তাহলে শুধু উপস্থাপনার জন্য তাও উনার উপস্থাপনার মান খুবই মেকি টাইপ। উনার নাম মোটামুটি ভালো।

আমার ব্যক্তিগত বিবেচনায় কোনভাবেই উনাকে বাংলাদেশের সেরা নায়িকা (বানিজ্যিক) বলে মনে হয় না। উনার অভিনয় দক্ষতা খুব একটা আশা ব্যাঞ্জক নয়। শুধু বাড়ি চট্রগ্রাম বলেই তাঁকে অন্ধভাবে সমর্থনের সুযোগ নেই।

আর যারা ধর্ম ভিত্তিক লাইফ অনুসরন করে তাদের কাছে সকল নায়িকাকেই খারাপ লাগবে। উনারা গালাগালি করবে এটাই স্বাভাবিক। এটা তো পরিবর্তন হবার মত কোন ইস্যূ নয়। অবশ্য এটা গালাগালি নয় - গালাগালির ধর্মীয় পরিভাষা অভিশাপ।

আর একটা ফ্রি পরামর্শ - অন্য কোন ব্লগারের ছায়ায় বাঁচার চাইতে নিজের যোগ্যতায় বাঁচুন।

০২ রা আগস্ট, ২০২২ রাত ১০:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ ভাইয়া মন্তব্যের জন্য।

ভাইয়া আপনি উনার পোস্টটি আরেকবার পড়লে দেখবেন উনি লিখেছেন, আমরাই হিরু আলম নুসরাত দের জন্ম দেই। এখানেই ভুল। ফটাকা গানটি ৪ বছর আগের। তারও বহু আগে থেকে নুসরাত প্রতিষ্ঠিত তার নিজ যোগ্যতা গুণে। হয়ত কেউ তাকে টেনে উঠিয়েছে অথবা নিজ মেধা গুণে। কোন ভাবেই আমরা তাকে নুসরাত বানাইনাই হিরু বা সেফুর মত ভাইরাল করে।একটা প্রমাণও কেহ দিতে পারবেনা।বাণিজ্যিক কারণে পটাকা গানটির ভিডিও ওভাবে বানানো হয়েছে।

উনি বলেছেন পটাকা দেশের ইতিহাসে সবচেয়ে ডিসলাইক পাওয়া ভিডিও। এমন একটি তথ্য দিতে হলে উপযুক্ত সূত্র দিতে হয়। উনি কোন সূত্র দিয়েছেন?

আপনার কথা একদম ঠিক। আমি জানি আপনি জীবনেও অযৌক্তিক কথা বলবেন না। আমার আপত্তি পটাকা গান নিয়ে নয়। আপত্তি হল উনি বলেছেন আমরাই তাকে নুসরাত বানিয়েছি। এটা ভুল তথ্য। ধরে নিলাম সে খুব পঁচা অভিনয় করে, কিন্তু আজকের নুসরাত আমরা বানাইনাই। সে তীলে তীলে কষ্ট করে হয়েছে। উনি যখন শোবিজে আসেন বা প্রথম মুভি করেন তখনের কোন নিউজ কেউ দেখাতে পারবেনা সে বিনা যোগ্যতায় নায়িকা বা সেলিব্রিটি হয়েছেন।

আর চট্টগ্রামের মেয়ে বলে নয় একজন মানুষ হিসেবে ভুলটা ধরিয়ে দেয়া উচিৎ বলে মনে করেছি।

আর কারো ছায়া অবলম্বন করার কোন মানসিকতা আমার আছে কিনা তা আপনার চিন্তা শক্তির উপর ছেড়ে দিলাম। আপনি আমাকে কিছুটা হলেও জানেন চিনেন। ৬ বছর কারও ছায়ার দরকার হলোনা এখন কেন হবে? আমি ব্লগে নিয়মিত ৬ মাস। আপনি মনে আমায় ভুল বুঝছেন অথবা কেউ মিস ইনফরমেশন দিচ্ছে।

০৩ রা আগস্ট, ২০২২ রাত ২:১৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাইয়া মুভি বানিজ্যের খবর আমি জানিনা, তবে নুসরাত এর সাথে আমি বেশ কয়েকবার কাজ করেছি সম্পর্কটাও ভালো। একটা কাভার শ্যুট এর জন্য জয়া কে দিতে হয় ১ লক্ষ, নুসরাত কে ৭৫ হাজার।মিম ৫০ হাজার। ৩ জনই বার্জারের ব্রান্ড এম্বাসেডর। মূল্যায়ন ১,২,৩। মনে করুন আপনি। আপনাকে আমি যে রকম চোখ বন্ধ করে শ্রদ্ধা করি, আস্থা রাখি, বিশ্বাস করি, নুসরাতও আমার কাছে সে রকম। আমি এতোটকু আপনাকে নিশ্চয়তা দিতে দিতে পারি, সে ভাইরাল হওয়া সেলিব্রিটি নয়। যতটুকু অর্জন করসে পরিশ্রম করেই। তাই হিরু আলমের ভাইরাল হওয়ার পদ্ধতির সাথে ওকে গুলিয়ে ফেলার কারণে এই পোস্ট দিসি। প্রত্যেকের নিজস্ব পছন্দ এবং মতামত কে আমি সম্মান করি। আমার প্রিয় কারো সম্পর্কে কেউ যা সঠিক নয় ওরকম কথা বললে আমার খারাপ লাগে। আপনি যেমন আমার প্রিয়, নুসরাত মারিয়া এরাও। ৩ জনের জন্যই আমি সেন্টিমেন্টাল হবো।

৩| ০২ রা আগস্ট, ২০২২ রাত ১০:০০

শূন্য সারমর্ম বলেছেন:


বাঙালীর রুচিবোধ মাপা হয়ে গিয়েছিলো নুসরাতের "পাটাকা গানের ডিসলাইকে।

০২ রা আগস্ট, ২০২২ রাত ১০:৪১

মোহাম্মদ গোফরান বলেছেন: এর চেয়েও বাজে গান ইউটিউবে আরও অন্তত ২০ হাজার।

৪| ০২ রা আগস্ট, ২০২২ রাত ১০:০৫

ডার্ক ম্যান বলেছেন: নুসরাত ফারিয়া কি আপনার ম্যাগাজিনের মডেল??

০২ রা আগস্ট, ২০২২ রাত ১০:৪২

মোহাম্মদ গোফরান বলেছেন: হ্যাঁ একবার কাভার মডেল হয়েছিল।

৫| ০২ রা আগস্ট, ২০২২ রাত ১০:২০

সত্যপথিক শাইয়্যান বলেছেন:


পটাকা গানটি আগে পুরোটা দেখতে পারিনি। আজ পুরোটা দেখলাম। নুসরাত ফারিয়ার স্টান্সগুলো ভালো লেগেছে। বেশ মায়াকাড়া চেহারা। গানটি'র কমেন্ট সেকশনেও অনেকে প্রশংসা করেছে দেখলাম।

তবে, গানটি বাংলাদেশের শিল্পবোদ্ধাদের বেশিরভাগের কাছে ভালো নাও ভালো লাগতে পারে।

কারণ, গ্রাম বাংলা'র শাড়িতে আমরা অভ্যস্ত হয়ে গিয়েছি। সেখানে ওয়েস্টার্ন কাপড় পড়া নায়িকাদের সহ্য করা মুশকিলের কাজ।

আর, সমালোচনা সহ্য করার মানসিকতা থাকতে হবে শাহরুখের মতো। দেখুন, তাঁর উচ্চারণ নিয়ে, অভিনয় নিয়ে ট্রল তো কম হয়নি!!! কিন্তু, তিনি নির্বিকার। তাই, অনন্ত জ্বলিলের মতো ফেটে পড়লে চলবে না।

০২ রা আগস্ট, ২০২২ রাত ১০:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ ব্রো মন্তব্যের জন্য। আপনি জাদিদ ভাইকে দেয়া প্রতিমন্তব্যটি পড়ুন প্লিজ।

যদি নুসরাত এর সমালোচনা করতেন বা পটাকা গানের সমালোচনা করতেন তাহলে আমার মন্তব্য নিষ্প্রয়োজন ছিল। উনি বলেছেন, গানটি দেশের ইতিহাসে সবচেয়ে বেশি ডিসলাইক পাওয়া ভিডিও, এবং আপলোডার নাকি সে কারণে হাইড করে দিয়েছে যার স্বপক্ষে কোন তথ্য বা প্রমাণ নেই। তিনি আরও মিন করেছেন আমরাই হিরু নুসরাত দের জন্ম দেই ভাইরাল করে। নুসরাত আর হিরুকে গুলিয়ে ফেলেসেন। একজন ইন্টারন্যাশনাল একট্রেস এর সাথে হিরুর তুলনা করা অনুচিত কাজ।পটাকা গান রিলিজ হয় ৪ বছর আগে, তারও বহু আগে থেকে নুসরাত দেশে জনপ্রিয়। ফেসবুকে পরীর পরে নুসরাত এর ফলোয়ার সবচেয়ে বেশি।

৬| ০২ রা আগস্ট, ২০২২ রাত ১০:২৬

মরুভূমির জলদস্যু বলেছেন: নুসরাত ফারিয়া সম্পকে কিছুই জানি না, জানার ইচ্ছেও নেই।
তবে সত্যি বলছি গানটি এই মাত্র কিছুটা দেখলাম। গানটা মোটেও ভালো লাগে নাই আমার কাছে।

০২ রা আগস্ট, ২০২২ রাত ১০:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: গানের সমালোচনা করে পোস্ট দিলে ইটস ওকে কিন্তু ভদ্র লোকের বক্তব্য হচ্ছে, নুসরাত হিরুদের জন্ম আমরা দেই ভাইরাল করে। এখানে ভুল তথ্য। নুসরাত পটাকা গানের বহু আগে থেকে প্রতিষ্ঠিত শিল্পী।

৭| ০২ রা আগস্ট, ২০২২ রাত ১১:০৫

শেরজা তপন বলেছেন: বেশ বড় মন্তব্য( যদিও পোষ্ট হিসেবে দিয়েছেন)- শুধু গাজী সাহেব নন আমরাও বড় মন্তব্য পড়তে পারি :)

কিছু মনে করবেন না -নুসরাতের অভিনয় কেমন যেন রোবটিক। জয়ার কাছাকাছি যোগ্যতা তার নেই( অভিনয়ের কথা যদি বলেন)।
যিনি লিখেছিলেন তাকে নিয়ে তার উত্তরটা একটু জানি?

০২ রা আগস্ট, ২০২২ রাত ১১:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: কিছু মনে করার তো কিছু নাই শেরজা ভাই, কেউ পছন্দ করবে কেউ করবেনা। স্বাভাবিক এটা। কিন্তু একজন সম্পর্কে নেগেটিভ তথ্য দিলে তার উপযুক্ত সূত্র দিতে হয়। তথ্য সূত্র ছাড়া আমরা কি কাউকে ফালতু ভাইরাল হওয়ার মাধ্যমে সেলিব্রিটি হইসে এগুলো অপবাদ দিতে পারবো?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.