নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

" ছাড়িয়া যাইওনারে বন্ধু মায়া লাগাইয়া \'

১৫ ই আগস্ট, ২০২২ রাত ১২:৪৭


একটি কনসার্টে গেসিলাম ফ্রেন্ড সার্কেল নিয়া। বিকাল থেকে কনসার্ট শুরু হলেও ভালো ব্যান্ড গুলো পারফর্ম করে সন্ধ্যার পর থেকে। চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে। গুরু জেমস এর কনসার্ট আমি মিস করতাম না। সাধারণত সার্কেল নিয়ে যেতাম। স্টেডিয়াম কানায় কানায় পরিপূর্ণ। একটু পরেই গুরু জেমসের পারফর্ম শুরু হবে। সূর্যাস্তের ধূসররঙের আভা তখনো শেষ হয়ে যায়নি। চারকোনার ফ্লাশলাইট গুলো উজ্জ্বল থেকে খয়েরী হয়ে উঠতেছিল। গোটা স্টেডিয়াম জুড়ে তারুণ্যের উন্মাদনা। গুরু জেমসের জন্য অপেক্ষা করতে ধৈর্যের সীমা অতিক্রম হয়ে গেসে বহু আগে। পাহাড় ও সমুদ্রের অপূর্ব মিলনে প্রকৃতির মাধুরি দিয়ে গড়া অপরূপ চাঁটগায় সন্ধ্যা নামার সৌন্দর্যের কথা নতুন করে মনে করিয়ে দেয়ার কিছু নেই। সমস্ত চাঞ্চল্য দমন করে মনকে স্থির শান্ত করে উষা ও সন্ধ্যাকে চা, কফি, আড্ডা, গুরুর গানের জন্য অপেক্ষা করার মাধ্যমে উপভোগ করসিলাম। গুরু হয়তো তখন ব্যাকস্টেজে ধ্যানের সাথে সুরের মিলন ঘটাচ্ছেন অর্ধলক্ষ ভক্ত শ্রোতাকে উজাড় করে দিবেন বলে।

এমন একটি মুহুর্তে আমাদের সাথে যুক্ত হলো আরো একটি গ্রুপ। ৩ টি মেয়ে ২ টি ছেলে। আমরা ৭ জন। ১২ জনের গ্রুপ। এর মধ্যে একজন ছিল সুপার ক্লাস। ধরে নেই ওর নাম এভ্রিল। ওর সৌন্দর্য দেখে যারা প্রেমে পড়বেনা তাদের ছেলে হওয়ার সম্ভাবনা খুবই কম। মনে করসিলাম মাগরিবের আজানের বিরতির পর জেমস ওঠবে। উঠলো মাইলস। এর পর বাচ্চু ভাই। সর্বশেষ গুরু। গুরুর কনসার্ট যারা দেখেন তা জানেন গুরু অধিকাংশ সময় স্টেজে ওঠেই সর্বনিম্ন ১০ মিনিট গিটার বাজান। এর মধ্যে এভ্রিল নামক মেয়েটির সাথে ইনটিমিসি ইনক্রিজ করসে। আমি সাধারণত ফাস্ট ছেলে মেয়ে গুলো কে বন্ধু হিসেবে পেতে উপভোগ করি। আমার ফ্রেন্ড সার্কেলে শুধু একজন সিনিয়র ফ্রেন্ড আছে। প্রকৃত রিলিজিয়াস। কোন ভন্ডামি করেনা।

তো আর কি এভ্রিল এর প্রফেশনাল সিগারেট খোর এর মতো সিগারেট খাওয়া দেখেই দুর্বলতা। গুরু শুরু করেছিলেন দুষ্টু ছেলের দল দিয়ে। শেষ করেছিলেন দুঃখিনী দুঃখ করোনা গান দিয়ে। তখনতো মুবাইল ছিল না এভেইলেভল। সবার হাতে মুবাইল আসে ২০০৫ এর পর থেকে। এর আগে মুবাইল ইউজার খুবই ছিল।

তো এর পর ঐমেয়ের সাথে আর কখনো যোগাযোগ হয়নি। কিন্তু ক্রাশ টা রয়েই গেল।

বাসার আশে পাশের কোন কমিউনিটি হলে কনসার্ট হচ্ছে। যে ভোকাল গান পরিবেশন করসিলেন, তিনি এভারেজ গান করছেন। কখনো বাচ্চু কখনো জেমস কখনো মাইলস এরকম। এই পোস্ট যখন লেখা শুরু করছি তখন জেমসের 'লিখতে পারিনা কোন গান আজ তুমি ছাড়া' গানটি গাচ্ছিল ভোকাল। যখন লেখা শেষ হচ্ছে তখন ফিমেল ভোকাল থেকে ভেসে আসছে - "ছাড়িয়া যাইওনারে বন্ধু মাইয়া লাগাইয়া"

গুরুর কনসার্টের সাথে ভারতীয় জনপ্রিয় সঙ্গীত শিল্পী নেহা কাক্কর এর সাথে একটা দারুণ মিল রয়েছে। গান গাইতে গাইতে হঠাৎ থেমে গিয়ে ভক্তদের গাইতে দেন। সবাই গেয়ে উঠে গুরু স্টেজ থেকে ফীল নেন। কনসার্টের এই দৃশ্যটা সত্যি অসাধারণ। নিচের নেহার কনসার্টের ভিডিওটির ৩ মিনিটের পর থেকে দেখুন দৃশ্যটি কতো নস্টালজিয়া হওয়ার মতো।



ছবি - ডেইলি স্টার।

মন্তব্য ১০ টি রেটিং +০/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ১৫ ই আগস্ট, ২০২২ রাত ২:১২

পোড়া বেগুন বলেছেন:

পোড়া মন ভালো করে দেবার মতো
একটি অসাধারণ গান।

১৫ ই আগস্ট, ২০২২ রাত ৩:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: গানটা আসলেই সুন্দর। ধন্যবাদ।


২| ১৫ ই আগস্ট, ২০২২ রাত ২:৪১

নূর মোহাম্মদ নূরু বলেছেন:

আজ কোন প্যাচ ঘোচ নাই,
কাতুকুতু নাই, কোন ক্যাচালও
নাই। আভাবেই গুরগুরায় চলবে
সাম্পান বাশখালি থেকে তুষখালি।

১৫ ই আগস্ট, ২০২২ রাত ৩:৩০

মোহাম্মদ গোফরান বলেছেন: ক্যাচাল না হলেই তো ভালো। সবাই স্বাভাবিক ব্লগিং করলে ব্লগে ব্লগিং করার পরিবেশ থাকে। ২/৪ টা গার্বেজ ও ২/৪ জন মাল্টি বুকপিঠ হীন জামাত মানসিকতার অপব্লগার ক্যাচাল করবে ২ দিন পর। ঐগুলা ইগনোর করুন।কোন রিএক্ট না করলে ক্যাচাল করে এরা আর কতদিন ব্লগিং করবে।

৩| ১৫ ই আগস্ট, ২০২২ ভোর ৪:৩৪

সেলিম আনোয়ার বলেছেন: জেমস এর কনসার্ট মানেই ভিন্ন কিছু ভিন্ন মাত্রা।

১৮ ই আগস্ট, ২০২২ রাত ১:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: অসাধারণ তিনি।

৪| ১৫ ই আগস্ট, ২০২২ ভোর ৬:৫২

কামাল৮০ বলেছেন: এই জীবনে ষ্টেজে কনসার্ট শুনা হয় নাই।অথচ ৭২ থেকে ঢাকায় বাস করেও গ্রাম্যই রয়ে গেলাম।টিভিতে দেখা হয়েছে।

১৮ ই আগস্ট, ২০২২ রাত ১:০৯

মোহাম্মদ গোফরান বলেছেন: সামনে বিজয় দিবস কনসার্ট আসছে। দেখবেন।

৫| ১৫ ই আগস্ট, ২০২২ সকাল ১০:০৩

শেরজা তপন বলেছেন: কত সালের কথা সেইটা তো জানলাম না-তবে ২০০৫ এর আগে সেটা বুঝলাম!
ওই মেয়েটা কি জীবনের প্রথম ক্র্যাশ??
জেমসের কন্সার্ট দু'বার দেখেছি। ইদানিং তার কিছু গান একেবারেই মিনিংলেস এলেবেলে মার্কা

১৮ ই আগস্ট, ২০২২ রাত ১:১০

মোহাম্মদ গোফরান বলেছেন: ২০০৩। না সে আমার ২য় ক্রাশ। ইদানীং ভালো হচ্ছে না। বাচ্চু ভাই মারা যাওয়ার পর কেমন জানি হয়ে গেসেন। কনসার্ট আগের মতই।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.