নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

সম্মানিত ব্লগারদের সাথে কিছু ভুল বোঝাবুঝির অবসান হোক

১৭ ই আগস্ট, ২০২২ সন্ধ্যা ৭:০৫


সবার জন্য লিনার রান্না করা চাটগাঁইয়া কালা ভুনা ♥️
ব্লগারদের সাথে কিছু ভুল বোঝাবুঝির অবসান হওয়া দরকারঃ

১) আমার প্রোফাইল পিকঃ আমি আমার পছন্দ মত যেকোনো প্রোপিক দিতে পারি। এটা আমার খুব স্মৃতিময় একটা ছবি। আমার মনে হয়না এটা কাউকে কোন ভাবে বিরক্ত বা ক্ষতি করতে পারে। এর পরেও যদি কারও ক্ষতি হয় সমস্যা হয় আমি সরিয়ে ফেলব।

২) আমার পোস্টের ছবিঃ আমি মিডিয়া বা সেলিব্রিটি বা বিনোদন জগৎ এর অভিনেতা অভিনেত্রী দের অনলাইনে অসম্মান করা নিয়ে লিখি। পোস্টে ব্যবহৃত ছবি গুলোকে যদি অশ্লীল ছবি বলা হয় তবে অশ্লীলতার ডেফিনেশন কি আমার জানা নেই। তবুও সম্মানিত ব্লগারদের যদি ছবির কারণে ব্লগিং করতে সমস্যা হয় আমি ছবি ব্যবহার করবনা।

৩) ব্লগার চাঁদগাজী ও কপি-পেস্টঃ আমি ব্লগার চাঁদগাজীর কটাক্ষ করা মন্তব্য কখনো সাপোর্ট করিনি। আমি যাকে পছন্দ করি মন থেকে করি। অন্ধভাবে উনাকে সাপোর্ট করছি কারণ উনার কয়েকটি গুণ আছে যেমনঃ উনি মিথ্যা কথা বলেন না, কাউকে গালি দেন না। লেখার বিষয়বস্তু ব্লগার সূলভ। উনি চান ব্লগে শুধু ব্লগিং হোক।সব গুলো মানসম্পন্ন পোস্ট আসুক। আমার একটা মাল্টি নিক ছিল। উনি আমাকে সরাসরি বলছেন মাল্টি থেকে ব্লগিং করবেন না। এটা খুব বিশ্রী। যাই হোক ইন ফিউচার আমি কেয়ারফুল থাকবো। কপি পেস্ট এর বিষয়টা হল যখন শুধু একজন নির্দিষ্ট ব্লগারকে নিয়ে যখন পোস্ট দিসে তখন আমি প্রতিবাদ করসি। পরে যখন পোস্ট স্টিকি করসে এরপর আর কিছু বলিনি।

৪) কাউকে হুমকি দেয়া বা পাওয়ার দেখানোঃ আমি অতি সাধারণ। আমার কোন পাওয়ার নেই। এই ব্লগে অন্য সবাই আমার চেয়ে বেশী পাওয়ারফুল। একজন সম্মানিত ব্লগার তার কিছু সমস্যার কথা আমাকে শেয়ার করেন ও ব্লগে প্রশাসন এর নজর নিয়ে কিছু কথোপকথন হয়। ফেসবুক মেসেঞ্জারে হয়েছিল কথা গুলো।একান্তই সরল একটি কথোপকথন। আমি সরল মনে বলেছি আমি ফ্যাশন মিডিয়ায় কাজ করি। আমার শো তে ব্লগ যে মন্ত্রণালয়ের অধীনে তাদের অনেকেই প্রধান অতিথি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকেন।( আমার ফেসবুকে ছবি আছে দেখে নিতে পারেন) আর আমাদের ফ্যাশন মিডয়ার অনেকেই বেশ ক্ষমতাবান এই ব্যাপারে হয়তো আমি একটু হেল্প করতে পারবো।একেবারে সরল মনে। অনুগ্রহ পূর্বক ভুল বুঝবেন না।

৫) মতাদর্শঃ আমি একটি নির্দিষ্ট মতাদর্শে বিশ্বাসী। ব্লগীয় নীতিমালা মেনে একটি নির্দিষ্ট গোষ্ঠীর বিরুদ্ধে লিখি। যারা প্রতিমুহূর্তে পবিত্র ধর্ম ইসলামকে কলংকিত করসে। এটা আমার ব্লগীয় অধিকারও। স্বাধীন মতপ্রকাশের অধিকার ব্লগ আমাকে দিয়েছে। অনুগ্রহ পূর্বক কণ্ঠরোধ করবেন না। আমার কোথাও ভুল হলে অন্যায় হলে ভদ্র ভাবে বলবেন আমি সাথে সাথে সংশোধন করব। এটার জন্য ব্যক্তি আক্রমণ করার, গালি দেয়ার, আলাদা করে পোস্ট দেয়ার কিংবা মডারেটর কে দৌড়ে গিয়ে বিচার দেয়া এগুলোর দরকার নেই।ছোট খাট বিষয়ও ওনাকে দৌড়ে গিয়ে বিচার দেয়া খুবই দুঃখজনক।


৬) কোন ব্লগার কে সাপোর্ট ও সিন্ডিকেটঃ দেখুন আপনি যদি কোন ব্লগারের পক্ষে কথা বলেন, পছন্দ করেন, সাপোর্ট দেন, তাকে নিয়ে পোস্ট লিখেন, আপনার প্রতিটি মন্তব্য যদি তার পক্ষে যায় আমি আপনাকা 'পাচাটা, ছেছড়া, ব্যক্তত্বহীন বলছিনা, আপনি কি করবেন এটা আপনার ব্যক্তি গত ব্যাপার। একই কাজটি আমি করলে আপনি আমাকে কটাক্ষ করসেন। এটা কি ঠিক? আগে তো নিজে ঠিক হতে হবে। আমি জনৈক ব্লগারকে পছন্দ করতাম কারণ তিনি নিরপেক্ষ ভাবে সমস্ত রাজনৈতিক দলের সমালোচনা করতেন। কোন দলীয় এজেন্ডা বাস্তবায়ন করসেন না। আর তিনি বলেছেন তিনি একজন মুক্তিযুদ্ধা। তিনি কাউকে গালি দেন না ও মিথ্যা কথা বলেন না। লোকটি জ্ঞানী। তার কটাক্ষ করা মন্তব্য আমি কোনদিন সাপোর্ট করিনি।

৭)গালি ও ব্যক্তি আক্রমণঃ আমি শপত করে বলছি কেউ আমাকে আগে নিজ থেকে ব্যক্তি আক্রমণ ও গালি না দিলে আমি মরে গেলেও নিজ থেকে দিবনা। আমি এতোটা সুশীল নই যে কেউ আমাকে গালি দিবে আমি চুপ করে বসে থাকব। সম্মানের জবাব পাবেন সম্মান এর মাধ্য্যমে।অসম্মান এর জবাব পাবেন - ১ম বার সম্মানের সাথে, ২য় বার সম্মানের সাথে, ৩য় বার সম্মানের সাথে। চতুর্থ বার আপনার সাথে আপনার মতো করেই আচরণ করা হবে।


সবার জন্য লিনার বানানো পিজ্জা।♥️

সব শেষে বলি, আমি একজন সহজ সরল ও মানবিক মানুষ হওয়ার চেষ্টা করি।মানুষকে গায়ে পড়ে হেল্প করতে গিয়ে নিজে বিপদে পড়ে যাই। আমি নিশ্চিত করতে পারি আমার দ্বারা কারো কোনদিন কারও ক্ষতি হবে না। আমার জন্ম হয়েছে শুধু মাত্র মানুষের উপকার করার জন্য। আমি কাউকে কষ্ট গালি ব্যক্তি আক্রমণ ইত্যাদি করে থাকলে আমি দুঃখিত। আর আমাকে যারা অন্যায় ভাবে বা মতের অমিলের কারণে গালি দিয়েছেন, ব্যক্তি আক্রমণ করেছেন, কটাক্ষ করেছেন তাঁদের আমি ক্ষমা করে দিলাম। আমি যা করসি তার জন্য আমাকে গালি দিচ্ছেন বা কটাক্ষ করসেন, একই কাজ অন্য কেউ করলে সেখানে গিয়ে আপনি সাপোর্ট দিচ্ছেন।আপনি নিজে সে কাজ করছেন। এটা কি ঠিক? আমি তাদের হেদায়েতের জন্য আল্লাহর কাছে দোয়া করসি।
সবার জন্য লিনার বানানো বিরিয়ানি ♥️

পোস্টটি সামুর সে সব ব্লগারদের উৎস্বর্গ করা হলো যারা আমাদের প্রিয় দেশ ও দেশের মানুষের পক্ষে লিখেন সবার জন্য একটি গান।শুনুন প্লিজ।


আপনারা যারা ব্লগে লিখেন তারা প্লিজ আমার দেশের মানুষের পক্ষে লিখুন।♥️

বিঃদ্রঃ (ধর্মান্ধ কাঠমোল্লা ও দেশদ্রোহী জামাত শিবির ও তাদের পক্ষে ইনিয়ে বিনিয়ে কথায় ক্সজে মন্তব্যে অবস্থান করে তাদের কাছে কোন ভাবেই স্যরি নই)

মন্তব্য ২৬ টি রেটিং +০/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ১৭ ই আগস্ট, ২০২২ সন্ধ্যা ৭:২৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমরা চাই ব্লগার জুল ভার্নের সাথে আপনার ভুল বোঝাবুঝির অবসান হউক। আপনার জন্য শুভ কামনা।

১৭ ই আগস্ট, ২০২২ সন্ধ্যা ৭:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ। ওনার সাথে আমার কোন ঝামেলা নেই। ওনি আমাকে কটাক্ষ না করলে, পত্যক্ষ বা পরোক্ষ ভাবে অসম্মান না করলে, আমি উনাকে সম্মান করব। আগে তিনি আমার পোস্টে মন্তব্য করতেন আমিও তার পোস্টে মন্তব্য করতাম। আমার মনে হয়ে আমার পোস্টে ব্যবহৃত ছবি নিয়ে সৃষ্ট ক্যাচালের পর থেকে ওনার সাথে আমার ঝামেলা। আমার ধারণা (ভুল ও হতে পারি আমি, ভুল হলে স্যরি) কোন দুষ্ট লোক ওনাকে আমার বিরুদ্ধে ক্ষেপিয়ে দিয়েছেন।

২| ১৭ ই আগস্ট, ২০২২ রাত ৯:৩২

মনিরা সুলতানা বলেছেন: আমি কাউকে কষ্ট গালি ব্যক্তি আক্রমণ ইত্যাদি করে থাকলে আমি দুঃখিত। আর আমাকে যারা অন্যায় ভাবে বা মতের অমিলের কারণে গালি দিয়েছেন, ব্যক্তি আক্রমণ করেছেন, কটাক্ষ করেছেন তাঁদের আমি ক্ষমা করে দিলাম

স্বাগতম ব্লগিং এ পূর্ব ধারায় ফেরার জন্যে। উপড়ে উল্লেখিত ক' লাইন আপনার মহত্ত্বের পরিচয়। আশা করছি সবাই আগের মত আনন্দময় ব্লগিং এ মেতে উঠবো।

১৭ ই আগস্ট, ২০২২ রাত ৯:৫০

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ আপু মন্তব্য করার জন্য। আমি ব্লগে আসি টাইম স্পেন্ড করার জন্য। কারণ এটা ফ্রুটফুল। অনেক কিছুই শিখা যায়। আমিও চাই ব্লগ জমজমাট হয়ে উঠুক।


ভালো থাকুন সবসময়। ♥️

৩| ১৭ ই আগস্ট, ২০২২ রাত ৯:৪৫

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
পুরানো কাসুন্দি না ঘাটাই উত্তম!
ময়লা যত নাড়াচাড়া করবেন; ততই
গন্ধ ছড়াবে! আপনি কী বা কেমন তা
আপনার কথা ও লেখায় প্রকাশ পাবে।
নিজের ঢাক নিজে পিটালে তার শব্দ
একটু বেশী হয় যা অন্যের জন্য বিরক্তির
কারন হতে পারে।
লীনার কালাভূনা আর বিরিয়ানীর জন্য
আপনাকে ধন্যবাদ।
আপনাকে ভূতের রানীর নাতনীর বিয়ের
দাওয়াত। কবুল করুন।

ভূতের রানীর নাতনীর বিয়ে !

১৭ ই আগস্ট, ২০২২ রাত ৯:৫৩

মোহাম্মদ গোফরান বলেছেন: নিজের ঢোল নিজে তো কখনো পিটাইনি। কেউ গালি দিলে ও ব্যক্তি আক্রমণ করলে ধৈর্যের বাঁধ ভেংগে গেলে একটু অস্থির আচরণ করি মাত্র। পড়ব আপনার ছড়া।

৪| ১৭ ই আগস্ট, ২০২২ রাত ৯:৪৫

কামাল৮০ বলেছেন: আপনার মতাদর্শের লোক ব্লগে বেশি।প্রায় সকলেই ।অল্প কয়েক জন আছে ভিন্ন মতাদর্শের।

১৭ ই আগস্ট, ২০২২ রাত ৯:৫৪

মোহাম্মদ গোফরান বলেছেন: (জামাত) ছাড়া সব মতাদর্শের লোক থাকুক। সবাই সবার মতামত কে সম্মান করুক। ব্লগ জমজমাট থাকুক।

৫| ১৭ ই আগস্ট, ২০২২ রাত ৯:৫১

কামাল৮০ বলেছেন: গান ভালো লাগে নাই।কথাগুলো মনে হয় পাগলের প্রলাপ।

১৭ ই আগস্ট, ২০২২ রাত ৯:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: কি বলেন? এটা সবার প্রিয় একটা গান।

৬| ১৭ ই আগস্ট, ২০২২ রাত ১১:১৮

হাসান কালবৈশাখী বলেছেন: - Welcome Home

১৮ ই আগস্ট, ২০২২ রাত ১২:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ হাকাবৈ ভাই।

৭| ১৭ ই আগস্ট, ২০২২ রাত ১১:৫৯

নিমো বলেছেন: "একজন রাজাকার চিরকালই রাজাকার থাকে,কিন্তু একজন মুক্তিযোদ্ধা চিরকাল মুক্তিযোদ্ধা থাকতে পারে না" -হুমায়ূন আজাদ। আপনি আপনার মতই ব্লগিং করুন। কাউকে কৈফিয়ত দিয়ে ব্লগিং করার দরকারতো দেখি না। ব্লগকে টিকে থাকতে হলে সস্তা মুক্তিযুদ্ধ ব্যবসা বাদ দিয়ে বিষয়বস্ত নির্ভর ব্লগকে গুরুত্ব দিতে হবে। (আওয়ামী লীগকে যে কারণে এই ব্লগে অনেকেই রীতিমত তুলোধুনা করেন)

১৮ ই আগস্ট, ২০২২ রাত ১২:৩৮

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি নিজে আওয়ামী লীগ এর সমালোচনা করে কদিন আগেও পোস্ট দিসি। অনেক গুলো মন্তব্য করসি। কৈফিয়ত নয় আসলে একটা পোস্ট কে নাকি কোন মুক্তিযোদ্ধা কে অপমান করসে। আমার সাথে একজনের মিসআন্ডারস্ট্যান্ডিং চলছিল। তিনি আমাকে লাগাতর গালি ও ব্যক্তি আক্রমণ না থামালে আমি প্রথমে মডারেটর কে জানাবো এরপরও তিনি না থামলে আইনের আশ্রয় নিব। এই কথাটাই বিকৃত হয়েছে।

৮| ১৮ ই আগস্ট, ২০২২ রাত ১:০৫

নিমো বলেছেন: লেখক বলেছেন: কৈফিয়ত নয় আসলে একটা পোস্ট কে নাকি কোন মুক্তিযোদ্ধা কে অপমান করসে।
মুক্তিযোদ্ধা হবার কারণে কেউ খুন করলে কি শাস্তি কম হবার সুযোগ আছে ? চাঁদগাজী / সোনাগাজী বা অমুক-তমুক কেবল মুক্তিযোদ্ধা বলে তাদের অসহ্যরকম বিরক্তিকর আচরণকে ক্ষমাসুলভ দৃষ্টিতে দেখতে হবে, অসংখ্যবার ছাড় দিতে হবে ধরণের ব্লগীয় আব্দারকে সস্তা মুক্তিযুদ্ধ ব্যবসার চেয়ে অন্যকিছু ভাবতে পারছি না বলে দুঃখিত। ব্লগ বর্তমান যে ধারায় চলছে (ব্লগকে সোয়াইন ব্লগ বলা যাবে না, কিন্তু দেশকে উগান্ডা বলা যাবে), তা কোনভাবেই সমর্থন যোগ্য নয়। অনেক কিছু লিখে ফেললাম, অপ্রয়োজনীয় বা অপ্রাসঙ্গিক ঠেকলে। মুছে দেয়ার সুযোগতো আপনার রইলই। ভালো থাকুন।

১৮ ই আগস্ট, ২০২২ রাত ১:১৬

মোহাম্মদ গোফরান বলেছেন: আইনটা করা হয় মানুষের নিরাপত্তার জন্য। কেউ নিরাপত্তা হীনতায় ভুগলে সে অবশ্যই আইনের আশ্রয় নিবে। নিজের নিরাপত্তা নিশ্চিত করতে বাধ্য হয়ে কেউ আইনের আশ্রয় নিতে চাইলে সেসব নিয়ে কেউ কথা বলাটা চরম মগজহীনতা। মানুষ যদি আইনের আশ্রয়ই নিতে না পারে আইনের দরকারটাই বা কি?

৯| ১৮ ই আগস্ট, ২০২২ রাত ১:১৩

পোড়া বেগুন বলেছেন:
সবাই মিলে মিশে থাকাই ভালো।
ময়লা যাদের মন
তারা কুকুরের সমান।

১৮ ই আগস্ট, ২০২২ রাত ১:১৭

মোহাম্মদ গোফরান বলেছেন: সহমত।
আমি আল্লাহর কাছে তাদের হেদায়েত এর জন্য দোয়া করি।

১০| ১৮ ই আগস্ট, ২০২২ ভোর ৬:০০

ককচক বলেছেন: ব্লগের নীতিমালা মেনে, সহব্লগারদের সাথে সৌহার্দ্য বজায় রেখে ব্লগিং চলুক...

শুভকামনা।

১৮ ই আগস্ট, ২০২২ ভোর ৬:১৮

মোহাম্মদ গোফরান বলেছেন: জামাত শিবির (যদি থাকে) ও কাঠমোল্লা ছাড়া আমার সাথে কারও কোন ঝামেলা হওয়ার সম্ভাবনা নেই।


ভালো থাকুন।

১১| ১৮ ই আগস্ট, ২০২২ সকাল ৯:১৭

মৌফড়িং বলেছেন: শুভ কামনা। সকল সমস্যা সমাধান হউক, সবাই নির্ভেজাল ব্লগিং করুক।

১৮ ই আগস্ট, ২০২২ দুপুর ২:৫৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ মৌ ফড়িং।

১২| ১৮ ই আগস্ট, ২০২২ দুপুর ২:২১

রানার ব্লগ বলেছেন: দেখুন মৌলবাদ, রাজাকার এদের আমরা সক্কলে ঘৃনা করি এটাই স্বাভাবিক কিন্তু এই শব্দ গুলো বারবার বলে আপন।আমাদের ঘৃনাবোধ কে হাস্যকর করে ফেলছিলেন কিন্তু আজ ভালো লাগলো আপনি আপনার ঘৃনা প্রকাশ ঠিকি করেছেন কিন্তু ওই সব নাম হাস্যকর ভাবে প্রচার না করেই। মনে রাখবেন গালি একবার দিলে লাগে কিন্তু বারবার দিকে হাসি তামাসা হয়ে যায়।

শুভ ব্লগিং। এভাবেই থাকুন। পৃথিবীতে কেউই সাধু নয় আবার কেউই ডাকাত নয়।

১৮ ই আগস্ট, ২০২২ বিকাল ৩:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ রানা ভাই। ইন ফিউচার আর ভুল গুলো কখনো হবে না।

১৩| ১৮ ই আগস্ট, ২০২২ দুপুর ২:৪৮

মরুভূমির জলদস্যু বলেছেন:
বাহ! চমৎকার কথা। আপনার জন্য শুভকামনা।
আমি ছোট্ট দুটি কথা শুধু বলি। পরিষ্কার ভাবে বলছি এটি কোনো পরামর্শ, উপদেশ, নির্দেশ নয়। আপনাকে বুঝানারো জন্যও লিখছি না। এটি শুধুই আমার উপলব্ধী।

প্রথম কথা, কোনো ব্লগার যখন মনে করতে শুরু করে তার শত্র আছে ব্লগে, যারা তার পিছনে লেগে আছে। তখন এই ভাবনা তার ক্রমশ্য বাড়তে থাকে এবং একসময় তার চারপাশের প্রায় সকল ব্লগারদেরকেই অদৃশ্য শত্রু মনে হয়। যে কোনো ব্লগারের জন্যই সেটি খুব খারাপ। এটি সমাজের মধ্যেও দেখা যায়।

দ্বিতীয় কথা, ইদানি আপনি আপনার প্রায় সকল পোস্টেই ছাগু, মোল্লা ইত্যাদি কয়েকটি নেতিবাচক শব্দ ব্যবহার করে তাদের দূরে থাকতে বলেছেন। বিষয়টি আমার কাছে ভালো লাগেনি। যার মন্তব্য আপন পছন্দ হবে না তাকে আপনি সরাসরি বলে দিতেপারে প্রতি মন্তব্যে। চাইলে সেই মন্তব্য মুছে দিতে পারেন। এমনি তাকে মন্তব্য ব্যানও করে দিতে পরেন। এতোগুলি অপশন থাকার পরেও বারবার ঐ শব্দ গুলি ব্যবহার করলে পাঠকের মনে হয়যেন তাকেই বলছেন।

আর একটি জিনিস।
নরীর ছবি মানেই অশ্লীল বলছে এটা ভাবার কিছু নেই। আবার নারীর ছবিযে অশ্লীল হয় না সেটাও না।
আপনার দেয়া ছবি নিয়ে কেউ কেউ অনুযোগ করেছে সেটা দেখেছি।
আপনার শেয়ার করা ছবি সম্পর্কে আমারও অভিযোগ আছে। এই পোস্টে ব্যবহার করা প্রতিটি ছবির ব্যাপারেই আমার অভিযোগ আছে। এই পোস্টে এই ছবি গুলি কোনো অর্থবহন করে না। যদিও আমাকে দাওয়াত দিলে প্রতিটা খাবারই মজা করে খাবো, এবং ছবিও ভালো হয়েছে।

আপনার জন্য আবারও শুভকামনা।

১৮ ই আগস্ট, ২০২২ বিকাল ৩:০৪

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ দস্যু ভাই পরামর্শ দেয়ার জন্য। ফিউচারে আর ভুল গুলো হবে না। ছবি গুলো এমনি দিসি।


আপনার জন্যও শুভেচ্ছা। ভালো থাকুন ♥️

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.