নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

\'তুমি সন্ধ্যার মেঘমালা \'

২১ শে আগস্ট, ২০২২ রাত ৯:৫৬


"বন্ধু" শব্দটার মাঝেই এক রকমের আনন্দ,বিশ্বাস আর ভালোবাসা কাজ করে। সত্যি বলতে আমি আমার বন্ধুদের কাছে এই তিনটি জিনিসই পেয়েছি আজীবন। হ্যাঁ আমার বন্ধু ভাগ্য খুবই ভালো। এমন কিছু বন্ধু আমি পেয়েছি তারা হুবুহু আমার মতো। ঐ যে কথায় আছে একই রকম মনের মিল না হলে বন্ধু হওয়া যায় না। অসংখ্য বন্ধুর মাঝে আমার মনের মত বন্ধু ৮ জন। ৫ জন মেয়ে বন্ধু। ২ জন ছেলে বন্ধু। ১ জন সিনিয়র বন্ধু। সিনয়র বন্ধু টি একেবারে খাঁটি মুমিন। কোন ভন্ডামি করেনা। মন খারাপ থাকলে ওর অফিসে যাই।ওর সাথে শেয়ার করি। মন অটোমেটিক পবিত্র করে দেয়।

আমার প্রিয় বন্ধুদের মধ্যে একজন হলো- লায়শা (প্রকৃত নাম উহ্য রাখলাম। অবশ্য বুদ্ধিমান ব্যক্তিরা ধরে ফেলবেন) । ব্যক্তিত্বে, সরলতায়, শিক্ষায়, ভদ্রতায় অসাধারণ একটি মেয়ে। সহজ সরল আবেগী সুন্দর একটি মনের জন্য ওকে সম্মান করি ও বন্ধু হিসেবে ভালোবাসি। ভদ্র শিক্ষিত মার্জিত। ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই তুখোড় মেধাবী মেয়েটিকে সবাই ভালোবাসে তার সরলতা এবং আবেগের জন্য। ভালো জব, ভালো সেলারি অথচ চলাফেরা কত সাধারণ! সে একটা এনজিওর বাংলাদেশের হেড।পথ শিশুদের নিয়ে কাজ করে।কত বড় বড় জব অফার ছিল।সব রিজেক্ট।সে যেখানে কমফোর্ট ও সেটিসফাইড না তা যত লোভনীয়ই হোক না কেন রিজেক্ট করবেই।


কলকাতার কলেজ স্কয়ারে সে। অফিসের ব্যস্ততা সাড়া হলে, ক্লান্তি জড়ানো পায়ে পথ চলে।


আসলে আমার মতে একজন মানুষ যত সিম্পল ও সুন্দর মনের হয় সে তত সুখী। সুখী হওয়ার জন্য তার বেশি চাহিদাও নেই। একটি মন মতো লাইফ স্টাইল হলেই হল।

'নীলগিরি বান্দরবান। সে যে বসে আছে একা একা রঙিন স্বপ্ন তার বুনতে।'

ও খুব ভ্রমণ প্রিয় মেয়ে। চট্টগ্রামে আসলে পুরা শহর আলোকিত হয়ে যায়।ও ট্রেন্র আসে। আমি স্টেশনে গিয়ে রিসিভ করি। ওর সাথে প্রতিটি মুহুর্ত উপভোগ্য।

অরুনিমা রিসোর্ট, গল্ফ ক্লাব।

যাদের মনের ভেতর এবং বাহির একই রকম তাদের মানুষ ভালো না বেসে পারে? ও একবার চিটাগাং আসলো যথারীতি হসপিটালিটি আমিই দিচ্ছি। পাহাড় ঘেরা একটা বাংলোতে উঠেছে। ও এডভেঞ্চার প্রিয় মানুষ। একদিকে পাহাড ঘেষে লেক, লেকের পাড়ে বাংলো। এরপর পাহাড়। একেবারে ঘুটঘুটে অন্ধকার একটি রাত। ১১ টায় ওর এডভেঞ্চার ফ্যান্টাসি জাগলো। গহীন জঙ্গলে এই ঘুটঘুটে অন্ধকারে বসে এডভেঞ্চার ফীল নিবে। প্রথমে মনে করসি ফাজলামো করসে পরে দেখি সিরিয়াস।পাক্ষা ৩ ঘণ্টা বসে ছিল এই ঘুটঘুটে অন্ধকারে। ভয় টয় কিছু নেই।

বান্দবানে মধ্যরাতের চাঁদ।

আচ্ছা এমন সুন্দর একটা মেয়ে আমার সাথে পুরা শহর ঘুরে বেড়ায় একা, লং ড্রাইভে যায়, ঘুটঘুটে অন্ধকারে গহীন জঙ্গলে বসে থাকে আমার সাথে বা অন্য কোন ছেলে বন্ধুর সাথে। কই বন্ধুত্বের কোন অসম্মান তো কখনো হয়নি। যাদের মন ও মগজ বিকৃত তারাই শুধু একটি মেয়ে সম্পর্কে নোংরা কিছু ব্রেনে সেট আপ করে।

বন্ধুত্ব শুধু দুইজন মানুষের মধ্যে সম্পর্ক নয়, এটা আত্নার একটি বাইন্ডিংও। ওয়ার্ল্ড হ্যাপিনেস ডেটাবেজ গবেষণায় দেখা গেছে যে, ঘনিষ্ঠ বন্ধুত্বের কারণে মানুষ সুখী হয়।জীবনে একটার পর একটা স্টেজ পার হয়, আর বন্ধু গুলো হারিয়ে যায়। আমার এই বন্ধুটি কখনো হারিয়ে যাওয়ার বন্ধু নয়। আমি প্রতি বছর ওর বার্থডেতে উইশ করি। ফেবু কাভার পিক এ ওর ছবি দেই, ইনস্টাগ্রামে স্ট্যাটাস পোস্ট করি। ওর জন্মদিন ছিল ১৩ই আগষ্ট। এই পোস্টটি ১৩ আগস্ট দিতে চেয়েছিলাম। মন খারাপ ছিল তখন তাই আজ দিলাম। জনপ্রিয় গান 'ঘুড়ি তুমি আকাশে উড়ো' গানটির প্রখ্যাত সংগীত শিল্পী লুৎফর হাসানের একটি গানে ওর অভিনয় করা একটি মিউজিক ভিডিও দেখুন। ১ নং কমেন্ট থেকে লিংক কপি করে দেখতে হবে।
পোস্ট উৎস্বর্গ - লায়শা।

মন্তব্য ১৩ টি রেটিং +১/-০

মন্তব্য (১৩) মন্তব্য লিখুন

১| ২১ শে আগস্ট, ২০২২ রাত ১০:০৩

কঙ্কাবতী রাজকন্যা বলেছেন: গুড! :)

২১ শে আগস্ট, ২০২২ রাত ১০:৩১

মোহাম্মদ গোফরান বলেছেন: থ্যাংকস আপু ♥️

২| ২১ শে আগস্ট, ২০২২ রাত ১০:১০

মোহাম্মদ গোফরান বলেছেন: ওর মিউজিক ভিডিও লিংক।
https://youtu.be/M559d1q4Y7k

৩| ২১ শে আগস্ট, ২০২২ রাত ১০:১৪

ডার্ক ম্যান বলেছেন: আমার সাথে পরিচয় করিয়ে দিয়েন । আমিও আলোকিত হয়

২১ শে আগস্ট, ২০২২ রাত ১০:৩১

মোহাম্মদ গোফরান বলেছেন: ওঁকে।

৪| ২১ শে আগস্ট, ২০২২ রাত ১১:১১

মরুভূমির জলদস্যু বলেছেন:
বন্ধুর স্মৃতি কথা ভালো হয়েছে।

২১ শে আগস্ট, ২০২২ রাত ১১:১৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ দস্যু ভাই ♥️

৫| ২১ শে আগস্ট, ২০২২ রাত ১১:২০

কামাল৮০ বলেছেন: আপনানি ভালো বন্ধু পেয়েছেন।আমার বন্ধুরা সব হারিয়ে গেছে।বন্ধু বলতে এখন ছেলে মেয়েরা।

২১ শে আগস্ট, ২০২২ রাত ১১:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আসলেই আমার খুব ভালো মনের কিছু বন্ধু আছে। আপনার বয়সে ছেলেমেয়েরাই তো বন্ধু হবে। আমি তো আমার মেয়েকে ছাড়া ১ মিনিটও থাকতে পারিনা।

৬| ২১ শে আগস্ট, ২০২২ রাত ১১:৫২

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দর শেয়ার।

২২ শে আগস্ট, ২০২২ রাত ১২:০৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ প্রিয় কবি।

৭| ২২ শে আগস্ট, ২০২২ সকাল ১১:২৯

সৈয়দ মশিউর রহমান বলেছেন: বন্ধু শব্দটা অন্যরকম একটা শব্দ।

২২ শে আগস্ট, ২০২২ দুপুর ১:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: বন্ধু মানেই ভালো লাগার মাঝে হারিয়ে যাও।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.