নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

সুগার ড্যাডি নামক এই বিশ্রী অপসংস্কৃতি বন্ধ হোক এখনই।

২৫ শে আগস্ট, ২০২২ রাত ১২:২১


ছবি - সুগার ড্যাডি নামক বানানো একটি ইউটব ভিডিও থেকে।

আসুন প্রথমে জেনে নেই সুগার ড্যাডি আসলে কি?

সুগার ড্যাডি হল সে সব ধন কুবের যারা একান্তই নিজের মতো করে সময় কাটানোর জন্য নিজের মেয়ের বয়সী একটি মেয়েকে অর্থনৈতিক সাপোর্ট দিয়ে থাকেন, এবং সে মেয়েকে টাকার বিনিময়ে নিজের মতো করে পান। এতো টুকু ভদ্র ভাষায় বললাম। একটু অভদ্র ভাষায় বলি, যে সকল পুরুষ টাকার বিনিময়ে নিজ মেয়ের বয়সী একটি মেয়েকে কিনে নেয়, তাকে যেভাবে খুশি সেভাবে ব্যবহার করে তাকে সুগার ড্যাডি বলা হয়।

সুন্দর মেয়েরা সুগার ডেডি কেন রাখেঃ

ঢাকা এবং চট্টগ্রাম শহরে অধিকাংশ সুন্দর মেয়েদের সুগার ড্যাডি মেন্টেন করার এক দুঃখজনক ও হতাশাজনক ট্রেন্ড শুরু হয়েছে। এই ট্রেন্ড শুরু হওয়ার প্রধান কারণ হলো এখনে মেয়েদের মাথায় ঢুকে গেসে যেভাবেই হোক না কেন? একটা লাক্সারিয়াস লাইফ লিড করতেই হবে। দেশের এক বিখ্যাত বিশ্ববিদ্যালয়ের এক তুখোড় মেধাবী ও সুন্দর মেয়ে সুপার ডেডি মেন্টেন করে শুধুমাত্র ফিনানশিয়াল সিকিউরিটির জন্য। যারা এসব ধন কুবের সুপার ডেডি মেন্টেন করে তাদের লাইফ স্টাইল দেখলে আপনি অবাক হয়ে যাবেন। যেমন একটি বিশ্ববিদ্যালয় পড়ুয়া মেয়ের বাবা যতই ধনি হোকনা কেন? তিনি মেয়েকে প্রতিদিন লা মেরিডিয়ানে লাঞ্চ ডিনারের খরচ দিবেন না। যে সব ধন কুবের এই পোস্ট পড়ছেন তাদের কাছে প্রশ্ন দিবেন আপনার মেয়েকে প্রতিদিন দেশের লাক্সারিয়াস সব হোটেল/রেস্তোরাঁয় চেক ইন দেয়ার খরচ?হয়তো অনেকেই বলবেন, বয়ফ্রেন্ড দেয়। অসম্ভব। ২২/২৫ বছরের বয়সের মেয়েদের বয়ফ্রেন্ড এর বয়স হয়ে সর্বোচ্চ ৩০ বছর। এই বয়সে খুব কম ছেলের পক্ষে তার জি এফ কে এভাবে ফাইনানশিয়াল সাপোর্ট দেয়া অসম্ভব। আর ২৭-৩০ বছ বয়সে একটি ছেলে বিয়েই করে, গার্ল ফ্রেন্ড মেন্টেন করবে কেন? যেখানে ৯৭% রিলেশনশিপই ফেক। যে সব মেয়েরা সুগার ডেডি মেন্টেন করে তাদের পার্সে যে পরিমাণ টাকা থাকে তা অবশ্যই বাংলাদেশে আপনার মাসিক ইনকামের চেয়ে বেশী। একটি মেয়ের একাধিক সুগার ড্যাডি থাকতে পারে। সুতরাং এটা নিশ্চিত মেয়েরা নিজস্ব বেনিফিট এর কারণে বয়ষ্ক পুরুষদের সাথে শারিরীক ও ও মানসিক সম্পর্ক করে থাকে।

কিভাবে এটা আমাদের দেশীয় সংস্কৃতিকে সর্বনাশ করে দিচ্ছেঃ

দেখুন এই সুগার ডেডিগণ কারো না কারো স্বামী, কারো না কারো পিতা। এরা নিজ স্ত্রীকে শুধু ঠকাচ্ছেনা, নিষ্পাপ সন্তান্দের সাথেও অন্যায় করছে। আমি নিশ্চিত করে বলতে পারি এদের মেয়েরাও একদিন সুগার ড্যাডি মেন্টেন করবে।একজন বয়ষ্ক পুরুষ যখন একটি কম বয়সি নারীর প্রতি ঝুঁকে তখন আস্তে আস্তে তার নিজস্ব স্ত্রী কে ইগনোর করতে থাকে। খুব কাছের মানুষের ইগনোর সহ্য করার ক্ষমতা আমাদের নেই। যারা একান্তই অসাহায় হয়ে সব মেনে নিতে বাধ্য হয় তাদের ভেতরটা মরে গেসে সে কবে। তারা যেন অনুভুতি হীন এক একটি ডামি। শুধু মৃত্যুর প্রহর গোনে।আজ ডিভোর্স এর সংখ্যা অত্যন্ত বেশি। আমাদের ব্লগের ২ ব্লগার ডিভোর্সড হওয়ার কারণে বিষন্নতায় ভুগসেন। পরিবার গুলো ভেঙ্গে যাচ্ছে। এর জন্য দায়ী কিন্তু স্বামী বা স্ত্রীর একে অন্যের প্রতি অনিহা। মেন্টাল আন্ডারস্ট্যান্ডিং না হওয়ার কারণে অন্য নারীর মাঝে সুখ খোজে। ফলে সম্পর্ক গুলো নষ্ট হয়ে যায়। ঘর সংসার গুলো ভেঙ্গে যায়। অনেক মেয়ে পারিবারিক কলহ, প্রেমে ভাঙন, মানসিক অশান্তি, একাকীত্ব, বয় ফ্রেনফ্রেন্ডের তার চেয়ে বেশি সুন্দর মেয়ের প্রতি দুর্বলতা, ড্রাগ এডিকশান থেকে সুগার ডেডি মেন্টেন করে।

একজনের প্রতি অন্যজন জুলুম করে। প্রকৃতি সব ক্ষমা করলেও জুলুম ক্ষমা করে না। মানুষ ঠকানো ও জুলুমের রিটার্ন প্রকৃতি খুব ভয়ংকর ভাবে দিয়ে থাকে। সম্পর্ক গুলো টিকে থাকুক। এমন সর্বনাশা বিধ্বংসী সংস্কৃতি বাংলাদেশের মতো একটা দেশে একটা মহামারী, আপনার কন্যা, স্ত্রী ও ভালো বাসার মানুষের যত্ন নিন।

সুগার ড্যাডি নিয়ে চমৎকার ভিডিও টি দেখুন।

মন্তব্য ৩৮ টি রেটিং +০/-০

মন্তব্য (৩৮) মন্তব্য লিখুন

১| ২৫ শে আগস্ট, ২০২২ রাত ১২:৩৩

মরুভূমির জলদস্যু বলেছেন:
সুগার নাকি সুপার
সুগার হোক আর সুপার-ই হোক এই খবর জানা ছিলো না।

২৫ শে আগস্ট, ২০২২ রাত ১:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: একস্থানে আ সুপার হয়ে গেসে। শিরোনাম যেটা আছে ঐটাই। ইউটুবে অনেক গুলো ভিডিও আছে, সময় পেলে দেখুন।

২| ২৫ শে আগস্ট, ২০২২ রাত ১২:৪০

পোড়া বেগুন বলেছেন:
সম্ভবত চিনি ড্যাডি!
চিনির মতোই মিষ্টি হয় এই ড্যাডি।
বেশ কয়েকবার সুপার ড্যাডি লিখাতে দস্যু ভাই কনফিউজড!
চট্টগ্রামে এদের সংখ্যা আনুমানিক কতো হতে পারে?

২৫ শে আগস্ট, ২০২২ রাত ১:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: চট্টগ্রামে ভয়াবহ অবস্থা। তাই তো এই বিষয়ে লিখলাম।

৩| ২৫ শে আগস্ট, ২০২২ রাত ১:৩৫

জ্যাক স্মিথ বলেছেন: ভাল, দেশ এগিয়ে যাচ্ছে।

২৫ শে আগস্ট, ২০২২ সকাল ১০:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: এটা ধ্বংসাত্মক।

৪| ২৫ শে আগস্ট, ২০২২ রাত ১:৪৫

কামাল৮০ বলেছেন: মেয়ের বয়সি দুরের কথা নাতির বয়সি মেয়েকেও বিয়ে করেছে ধর্মগুরুরুরা।এই অমানষিক খেল হাজার বছর ধরে চলছে।এখন এর থেকে বেরিয়ে আসতে হবে।

২৫ শে আগস্ট, ২০২২ সকাল ১০:৫৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ধর্ম কোত্থেকে আসল!!

৫| ২৫ শে আগস্ট, ২০২২ রাত ১:৪৮

শূন্য সারমর্ম বলেছেন:

চট্রগ্রামের ভয়াবহতা একটু বিস্তারিত বলেন।

২৫ শে আগস্ট, ২০২২ সকাল ১১:০১

মোহাম্মদ গোফরান বলেছেন: মেয়েরা প্রেমও করসে, আবার যাদের সাথে প্রেম করসে তাদের গোপন করে সুপার ড্যাডিও মেন্টেন করসে। সুপারডেডির কারণে ফিনানশিয়াল ক্রাইসিজ নেই, তাই মেয়ে গুলো ড্যাম কেয়ার। ডেসপারেট হয়ে যাচ্ছে।

৬| ২৫ শে আগস্ট, ২০২২ রাত ২:১৭

সাইবার সোহেল বলেছেন: ভাইজান শুধু সুগার ড্যাডির কথাই বল্লেন, সুগার মাম্মীর কথাও বলেন, আর আপনাদের চট্টগ্রামে যে সুগার মাম্মীরাও আছে, সেটা আমি আরও প্রায় বছর দশের আগে জেনেছি, আমারই এক বন্ধুর বদৌলতে... সে এটা জেনেছিল তারই কিঞ্চিত বয়সে ছোট এক বন্ধুর কাছ থেকে, যার একটা সুগার মাম্মী ছিল এবং সে তার সাথে কোথায় কোথায় বেড়াতে গিয়েছে আর সেখানে গিয়ে কি কি করেছে তার গল্প দিতো এসে... মহিলার স্বামী বিদেশে থাকতেন প্রায় সারা বছর আর মহিলা থাকতেন তার দুই বিশ্ববিদ্লোয়ে পড়া মেয়েদের নিয়ে.. আমার সেই বন্ধু একবার ঐ মহিলাকে একটু বাজিয়ে দেখার জন্য সেই ছেলের কাছ থেকে নম্বর নিয়ে কল করেছিল, কিন্তু সেই মহিলা সাফ জানিয়ে দিয়েছিল, অন্যের এঁটো জিনিস আমি ছুইনা... কারণ আমার বন্ধুটি তখন সদ্য বিবহিত ছিল... বুঝলেন কি বিষয়টা??? =p~ ;) :P

২৫ শে আগস্ট, ২০২২ সকাল ১১:০৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ঐগ্যলা পরকিয়া। মহিলা তো আর টাকা দিচ্ছে না। আর একজনের কথা অন্যজনকে বলা ঠিক না। এদের চুগলখোর বলে। কথা হলো আমানতের মতো। কেউ বিশ্বাস করে আপনাকে কিছু শেয়ার করলে সেটার গোপনীয়তা রক্ষা করবেন। জানি আপনি সরল মনে বলেছেন। বাট আমার মনে হল আপনি ভুল কাজ করেসেন।

৭| ২৫ শে আগস্ট, ২০২২ সকাল ৭:৪৫

রানার ব্লগ বলেছেন: দেশ যখন আধুনিকতার দিকে এগিয়ে যাবে তখন স্রোতের সাথে কিছু আবর্জনা এসে যাবেই এটা স্বাভাবিক। সুগার ড্যাডি কনসেপ্ট কিছু সময় কিন্তু ভালো কিছু কিছু ক্ষেত্রে রক্ষা কবচ হিসেবে কাজ করে।

২৫ শে আগস্ট, ২০২২ সকাল ১১:০৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ঠিক বলেছেন, কিন্তু পরিবার গুলো ভেঙ্গে যাচ্ছে, সম্পর্ক গুলো নষ্ট হয়ে যাচ্ছে। ইহা হতাশার। বাঙালী সবকিছুকেই পঁচায় ফেলে।

৮| ২৫ শে আগস্ট, ২০২২ সকাল ৭:৪৮

অগ্নিবেশ বলেছেন: কেউ যদি তার সোনা বেচে চিনি খেতে চায়, আর কেউ যদি চিনির বিনিমেয়ে সোনা দেখতে চায়, তাইলে কার কি? তাহারা প্রাপ্ত বয়স্ক, ঠেকাইবেন কিভাবে? তয় নিষিদ্ধ ড্রাগ ট্রাগ নিলে তারজন্য শ্রীঘর বরাদ্দ আছে। আসলে আপনার টেহা নাই, আপনার বউ
টেহাওয়ালা কারো লগে ভাইগ্যা যাইতে পারে এই ডরে আপনের তার লগে ভালোবাসা টাসা অনেক কিছু করন লাগে, রান্ধে খাওয়ান লাগে, রাইতে ম্যাসাজ ট্যাসাজ করন লাগে। কত্ত ভালোবাসা কত্ত ভালোবাসা, চক্ষের আড়াল হইতে দ্যান না। কিন্ত যার টেহা আছে সে তার বঊরে লাত্থি মারলেও বৌ সেই পাও জড়াইয়া ধরে। টেহার কি মহিমা। বাংলাদেশের বেটিরা কাম কাজ করে না, হাতে টেহা ফয়সা থাকে না, তাই টেহাওয়ালা ফাজিল ব্যাটাদের খুইজ্জা বেরায়। এই সব ফাজিল ব্যাটারা টেহা দিয়ে ফাইজলামি করে। আসলে আমি বা আপনে আমাগো অঢেল টেহা নাই, এক বউ পালতেই পরান যায়। তাই আঙ্গুর ফল টক।

২৫ শে আগস্ট, ২০২২ সকাল ১১:১৪

মোহাম্মদ গোফরান বলেছেন: পরে জবাব দিচ্ছি।

৯| ২৫ শে আগস্ট, ২০২২ সকাল ৮:১৭

হাসান কালবৈশাখী বলেছেন:
সুগার ড্যাডি পশ্চিমা দেশেও আছে।
সুগার ড্যাডি হলেই যে দেহ দিয়ে দেয়, সেটাও একটা ভুল ধারণা বাংলাদেশে প্রচলিত।
চামড়া দেখিয়ে যতটা কার্যকর হয়, চামড়া একবার বিক্রি করে ফেললে পরবর্তিতে ভ্যালু আর থাকে না। (সেটা বাংলাদেশে শোবিজ জগতেও প্রযজ্য)
বেশিরভাগ বেবি বিল দেয়া, ডাক্তার দেখানো, বিভিন্ন যাগায় ফোন দিয়ে ব্যাঙ্কের কাজ করা, ইত্যাদি পারসোনাল কাজ করে দেয় একাই। বিকাল রাত সংগ দেয়, কফি খায় ডিনার খায়, মুভি, বেসবল খেলা দেখতে সংগদেয়া ইত্যাদি করে। আর মাঝে মাঝে চামড়া খাইতে চাইলে চামড়া যোগার করে দেয়, তবে নিজেরটা দেয় না।

২৫ শে আগস্ট, ২০২২ সকাল ১১:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: পরে জবাব দিচ্ছি।

১০| ২৫ শে আগস্ট, ২০২২ সকাল ৮:২৫

বিটপি বলেছেন: ড্যাডি শব্দের যে একটা মর্যাদা আছে - সেটা বুঝি আর থাকলনা। এই শব্দটা ছাড়া আর কোন এপ্রপ্রিয়েট শব্দ কি ডিকশনারিতে ছিলনা? ড্যাডি কি জিনিস এরা বোঝে? আমেরিকায় স্কুল শ্যুটিং ম্যাসাকারের পর এক সিঙ্গেল বাবা তার ১২ বছরের মেয়ের ছবি বুকে জড়িয়ে যেভাবে চিৎকার করে কাঁদছিল দিস শ্যুড নট বি, দিস শ্যুড নট বি - কোন মানুষ কি বুঝেছে ড্যাডি হবার কি ভয়ানক কষ্ট?

এখন সবাই সুন্দর সুন্দর শব্দগুলোকে নষ্ট করার কাজে লিপ্ত। মা-ছেলে শব্দের মধ্যে বিকৃত রুচির মানুষেরা যেমন পচা গন্ধ খুঁজে পায়, তেমনি করে এখন বাবা শব্দটিও নষ্ট করার অপচেষ্টা চলছে।

২৫ শে আগস্ট, ২০২২ সকাল ১১:১৬

মোহাম্মদ গোফরান বলেছেন: এই মন্তব্যটি আপনি সুন্দর করেছেন।

১১| ২৫ শে আগস্ট, ২০২২ সকাল ৮:৪০

মামুinসামু বলেছেন: মরুভূমির জলদস্যু বলেছেন: সুগার হোক আর সুপার-ই হোক এই খবর জানা ছিলো না।
নামটা হয়ত নতুন, এই ব্যাপার তো আগেও ছিল টেহাওয়ালারা করত। What's in a name?
অগ্নিবেশ বলেছেন: আঙ্গুর ফল টক। আমার কাছেও টক :P
@লেখক আপনার কাছে যেটা বিশ্রী, অন্যের কাছে বিশ্রী না। আবার আপনার কাছে যেটা সুন্দর, অন্যের কাছে সেটা বিশ্রী (উদাহরন আপনার ব্লগেই আছে)।
happy blogging

২৫ শে আগস্ট, ২০২২ সকাল ১১:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাই ভাই এখন ভয়াবহ আকার ধারণ করসে। এখন সুগার ড্যাডি মেন্টেন করা একটা ট্রেন্ড হয়ে গেসে। ফলে ডিভোর্স এর পরিমাণ বাড়ছে।

১২| ২৫ শে আগস্ট, ২০২২ সকাল ১০:১৩

খাঁজা বাবা বলেছেন: বিয়ের ব্যপারটা অস্বিকার করছেন?

২৫ শে আগস্ট, ২০২২ সকাল ১১:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ঠিক বুঝলাম না। অস্বীকার মানে?

১৩| ২৫ শে আগস্ট, ২০২২ দুপুর ১২:৩০

সাইবার সোহেল বলেছেন: ভাইজান তিনি সেই ছেলে কে টাকা, দামী মোবাইল, দামী ল্যাপটপ, বিশাল পরিমান হাত খরচ, ও ইচ্ছা মতো শপিং করিয়ে দিতো. আর এদেশে যে, আপনি না বল্লেও এ ধরনের অপসংস্কৃতি বহু আগে থেকেই রয়েছে সেটাই জানানোর উদ্দেশ্য ছিল আমার .. অন্য কিছু নয়.. /:)

২৫ শে আগস্ট, ২০২২ দুপুর ১:৩৫

মোহাম্মদ গোফরান বলেছেন: এগুলো সংখ্যায় কম। ছেলেরক মেয়েদের প্রতি দুর্বল। সেক্সের জন্য একটি ছেলে কে পটাতে একটি মেয়ের জাস্ট ১০ মিনিট লাগবে। আপনাকে কিছু মিন করিনি ব্রো। বলছি আপনার বন্ধুর বিষয়টির গোপনীয়তা নষ্ট করা উচিৎ হয়নি। কমিটমেন্ট এন্ড রেসপেক্টিং আদার'স সিক্রেটস গুড হিউম্যান বিং এর বৈশিষ্ট্য। সুগার ড্যাডির ভয়াবহতা তীব্র আকার ধারণ করসে। ♥️

ভালোবাসা আপনার জন্য। ♥️ সত্য কথা বলার সৎ সাহস আছে আপনার।

১৪| ২৫ শে আগস্ট, ২০২২ দুপুর ২:০১

খায়রুল আহসান বলেছেন: এগুলো অপসংস্কৃতি। পাশ্চাত্য সভ্যতা আর 'উন্নয়ন' এর বেনো জলে ভেসে আসা কচুরিপানা।

২৫ শে আগস্ট, ২০২২ দুপুর ২:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: প্রিয় ব্লগার,

এই অপসংস্কৃতি আমাদের আদরের বাবা গুলো কে কেড়ে নিচ্ছে।
আমাদের পবিত্র ধর্মগুলোকে কলংকিত করসে।
পরিবার গুলো ভেঙ্গে দিচ্ছে।
ডিভোর্স বাড়িয়ে দিচ্ছে।
বিলিয়ন বিলিয়ন টাকা ধন কুবেররা হাওয়াও উড়িয়ে দিচ্ছে। আমাদের দেশে কোটি কোটি শিক্ষিত বেকার যুবক। এই টাকা যদি তাদের ইনভেস্টমেন্ট এর জন্য দেয়া হতো দেশ থেকে বেকারত্ব এবং দারিদ্র্যতা কমে যেত।

ধন্যবাদ মন্তব্যের জন্য।

১৫| ২৫ শে আগস্ট, ২০২২ দুপুর ২:১১

অগ্নিবেশ বলেছেন: সব ব্যাটারাই লুইচ্চা, শুধু টেহার অভাবে তারা তাগো হাত -পাও-জিহ্বা বান্ধে রাখে। প্রমান চান? এই আপনেরে আমি কয়েক হাজার কো্টি ধরায়ে দিই, দেখবেন আপনি মেকুর থেকে বাঘ হয়ে গেছেন, মাংস খাওয়ার জন্য আপনার জিহ্বা লক লক করতেছে। পাতাইয়ার গোস্তে অরুচি ধরলে দুবাইয়ে গিয়ে দেশী কচি লাউ অর্ডার করবেন। লাউ চিংড়ি খাইয়াও মন ভরবে না। এর পর ইউরোপের অলিতে গলিতে হারায়ে যাবেন, আর খুজে পাওয়া যাবে না। এ সব বেবাকেই জানে, তাই ভালোমানুষ সাইজ্যা কি লাভ, টেহার অভাবে ভালো মানুষ। এর লাইগ্যা আমি আমার বেবাক বন্ধু বান্ধব লইয়া মদ গিলি, তাগো টেস্ট করি, দুই তিন পেগ মদ গিললেই অনেক ব্যাটার মুখোস টুস করে খসে পড়ে, সত্য কওয়া শুরু করে, পরে আবার তারা লজ্জা পায়, সামনে আসে না। বেশীরভাগই মুখোশ পরে ঘুরে বেড়ায়, তাই ভয়ে মদ গিলতে চায় না। কি এক তাল! অনেক মাতালরে দেখছি তাহাদের অন্তর বাহির একই, তাগো লুকানোর কিছুই থাকে না। তবে কিছু মাতাল আছে যারা খুবই কিপ্টে, ঝাঁকি দিলেও দশ টেহা পাইবেন না, তারা আবার আপনেরে বিশ হাজারের মদ এমনিতেই খাওয়ায়ে দেবে। কি কান্ড ভান্ড।

২৫ শে আগস্ট, ২০২২ দুপুর ২:৩০

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাই পুনরায় মন্তব্য করার জন্য ধন্যবাদ। আপনার দুইটি মন্তব্যই আলোচনা করার মতো। আমি অফিসে একটু ব্যস্ত। মুবাইল থেকে মন্তব্যের জবাব দিচ্ছি। রাতে বাসায় ফিরে দুইটি মন্তব্যের জবাব আমি আবার দিব ইনশাআল্লাহ।

১৬| ২৫ শে আগস্ট, ২০২২ বিকাল ৩:০৩

আহলান বলেছেন: সুযোগ সন্ধানী খেলোয়াড়গন তাদের সুবিধা মতো খেলে যাচ্ছেন .... ! আফসোস ....

২৫ শে আগস্ট, ২০২২ বিকাল ৪:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: কারা খেলোয়াড়। ফুটবল এবং ক্রিকেট দুইটাই আমার খুব প্রিয়। সামনে বিশ্বকাপ ফুটবল ও এশিয়া কাপ।


নায়ক সাকিব খান এর ভাষায় বলতে হয় 'আই এম এক্সাইটমেন্ট'

১৭| ২৫ শে আগস্ট, ২০২২ বিকাল ৫:৩৬

শাওন আহমাদ বলেছেন: এভেবেই চলতে থাকবে..!

২৫ শে আগস্ট, ২০২২ সন্ধ্যা ৬:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: কি একটা অবস্থা।

১৮| ২৫ শে আগস্ট, ২০২২ রাত ৯:৩৭

শেরজা তপন বলেছেন: @ বিটপি'র মন্তব্যের সাথে আমি একমত।
ব্লগার অগ্নিবেশ 'র' বললেও সত্য কথা বলেছেন।

২৬ শে আগস্ট, ২০২২ বিকাল ৪:৩৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ শেরজা ভাই,
জ্বি ওনারা দুইজন খুব ভালো মন্তব্য করেছেন। একটা ইভেন্ট থাকায় জবাব দিতে পারি নি ঠিক মতো।

১৯| ২৫ শে আগস্ট, ২০২২ রাত ৯:৪১

রযাবিডি বলেছেন: অসম্ভব ভয়ংকর একটা তথ্য জানলাম। যা সম্পর্কে কোন তথ্যই জানতাম না। তবে পুজিবাদের কাছে হেরে যায় সকল সম্পর্ক, সকল বাধা। পুজিবাদের গোলক ধাধার চমকে হারিয়ে যায় মনুষত্ব্য। ধন্যবাদ।

২৬ শে আগস্ট, ২০২২ বিকাল ৪:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: অত্যন্ত ভয়ংকর রূপ ধারণ করসে এটা আজকাল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.