নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

অন্যের ক্ষমতায় যারা নাচে তাদের লজ্জা ও ব্যাক্তিত্ব বলে কিছুই নেই।

২৭ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৯:১২

আজ একজনের সাথে দেখা হলো।ছাত্রদল করত।যে ছেলে একদিন নেতার ক্ষমতায় মানুষকে মানুষ মনে করতোনা তার নির্মম পরিণতি বর্তমানে এতো ভয়ংক যে আমি আবারও নিশ্চিত হতে বাধ্য হই পতনের আগে মানুষ তীব্র ভাবে সীমালঙ্ঘন করে। ২০০৪ সাল তখন। আমি সবে কলেজে ভর্তি হয়েছি। বিম্পি-জামাতের জয়জয়কার। তাদের অহংকারে পা মাটিতে পড়েনি।চট্টগ্রামের প্রায় সব সরকারী কলেজ (সিটি কলেজ,কমার্স কলেজ ছাড়া), মেডিকেল, বিশ্ববিদ্যালয় তাদের দখলে ছিল। ক্যাম্পাসে এদের সবচেয়ে নোংরা এবং ঘৃণ্য দিক হচ্ছে তারা যারা শিবির বা দল করতোনা তাদের মানসিক অত্যাচার করতো। শিবিরের ক্ষমতায় ছাত্রদলের মেরুদণ্ডহীনরাও তুখোড় মেধাবী এন্টি বিম্পি জামাত ছাত্রছাত্রীদের দের উপর খবরদারি করতো। রগকাটা শিবির গুলো হলে বলৎকার করতো। যেসব ক্যাম্পাস এদের দখলে ছিল সেখানে ছেলে মেয়ে একসাথে একস্থানে আড্ডা/কথা/গল্প করতে পারতোনা।কেউ একটু বিদ্রোহ করলে দল শিবির মিলে হকিস্টিক, রড দিয়ে পিটাতো এক কথায় যারা বিম্পি জামাত করতোনা তাদের উপর অত্যাচার করত।
আল্লাহ সৃষ্টির উপর অত্যাচার সহ্য করেনা।লক্ষ লক্ষ সাধারণ ছাত্রছাত্রীর অভিশাপে জামাত শিবির ও বিম্পি অস্তিত্ব সংকটে। আল্লাহ ন্যায় বিচারক।

ইডেন কলেজ ছাত্রলীগকে বিম্পি জামাতের নির্মম পতনের ইতিহাস ভুলে গেলে চলবেনা।কাল ক্ষমতা না থাকলে কি হবে ভাবতে হবে। প্রকৃতি অন্যায় ক জুলুম সহ্য করেনা।ছাত্রীদের টাকা/পদ এর প্রলোভন দেখিয়ে বা জোর করে যারা যাদের কাছে পাঠিয়েছে তাদের তালিকা করতে হবে। এরা দলের ভাবমূর্তি নষ্ট করছে। এই মুহূর্ত থেকে ইডেন সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান নিরাপদ করতে হবে। বুয়েটে যারা জামাত শিবির বিম্পি বা হেফাজতের ভেক ধরে আছে তাদের আইডেন্টিফাই করে বের করে দিতে হবে। পারলে সেটা করেন প্রিয় ছাত্রলীগ। সরকার ক্ষমতা আছে বলে যা ইচ্ছা তা করছেন।ক্ষমতা ছাড়া আপনাদের দুই পয়সার মূল্য কেউ দিবে?

ক্ষমতা আছে বলে, বা পাওয়ার দেয়া হয়েছে বলে যা খুশি তা করা যাবেনা। যারা অন্যের ক্ষমতায় নাচে তাদের আমি পুরুষ বা নারী মনে করিনা। তাদের বুক পিঠ নেই।গার্ডস নেই। ক্ষমতা বেশিদিন থাকে না। আমার অনেক ছাত্রদল বন্ধু, বড় ভাই, ছোট ভাই, আত্নীয় আছে। আমি চট্টগ্রামের যে থানাই জন্ম গ্রহণ করছি সেখানে বি এন পি ৭৫% ভোট পেত।এখনো সুষ্ঠু নির্বাচন হলে বি এন পি চট্টগ্রাম এবং নোয়াখালীতে ৬০% ভোট পাবে। সৎ দেশ প্রেমিক বি এন পি নিয়ে আমার কোন কথা নেই। তারা কি রাজনীতি করবে তাদের ব্যক্তিগত ও নাগরিক অধিকার। তবে তাদের যারা জামাত কিন্তু বি এন পি ভেক ধরে তারা খুবই নোংরা। এদের ব্যক্তিত্ব ও নিজত্ব বলতে কিছুই নেই।

মন্তব্য ১০ টি রেটিং +২/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৭ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৯:৩১

সাড়ে চুয়াত্তর বলেছেন: সীমা লঙ্ঘনকারীকে আল্লাহতায়ালা পছন্দ করেন না।

২৭ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৯:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: কোন সন্দেহ নাই।

২| ২৭ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৯:৩৪

মরুভূমির জলদস্যু বলেছেন:
এইটাই চলে আসছে আমাদের দেশে সেই প্রথম থেকে।

২৭ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৯:৫৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ইতিহাস সাক্ষী যারা ক্ষমতার অপব্যবহার করে প্রকৃতি তাদের কাছ থেকে ক্ষমতা কেড়ে নেয়।

৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০২২ সকাল ১১:১৪

আমি নই বলেছেন: ক্ষমতা না থাকলে শামিম ওসমান, জয়নাল হাজারিরা পর্যন্ত দেশ ছেরে পালায় আর ছাত্রদল করা চুনাপুটি.... আমাদের এলাকার ছাত্রদলের একটা অংশের আদালতে হাজিরা দিতেই মাস যায়, একটা অংশ জেলে, একটা অংশ দলই করা ছেরে দিয়েছে আর বাকি যে কয়টা আছে তারা নিরিহ গোবেচারা ভাব নিয়ে ঘুরে বেরায়।

গন্ডগোলে শিবির আর ছাত্রলীগ মুদ্রার এপিঠ/ওপিঠ। একদল কোপায় আর একদল রগকাটে এটুকুই শুধু ডিফারেন্স।

আমাদের এলাকাতেও শিবিরের প্রভাব অনেক বেশি ছিল, ওদের একটা ভাল দিক ছিল ওদের কখনও একটা বিড়িও খাইতে দেখিনাই আর রাস্তা ঘাটে মানুষকে যথেস্ট সম্মান দিত, আর ছাত্রলীগের কোনো ভালো দিক আজ পর্যন্ত আবিস্কার করতে পারি নাই। ওদের নেতা হওয়ার শুরুটাই হয় মানুষের সাথে বেয়াদবি করে।

রগকাটা শিবির গুলো হলে বলৎকার করতো।
এই অভিযোগ এর আগে শুনি নাই (অন্তত আমাদের এলাকায় না)।

২৮ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৩০

মোহাম্মদ গোফরান বলেছেন: কোন ব্যক্তি বা দলের নামে মিথ্যা অপবাদ দেয়া আমার ইথিক্স ও ব্যক্তিত্বের সাথে কোনদিনও যাবে না।

৪| ২৮ শে সেপ্টেম্বর, ২০২২ বিকাল ৫:০৭

রাজীব নুর বলেছেন: কথা একটাই ছাত্র রাজনীতি বন্ধ করা ছাড়া উপায় নাই।

২৮ শে সেপ্টেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৩০

মোহাম্মদ গোফরান বলেছেন: জয় বাংলা।

৫| ২৮ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৯:৪৪

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
তার পরেও শাখা মৃগরা অন্যের কথায় নাঁচবেই।
নিজের ব্যক্তিত্ব বলে কিছু থাকলেতো নিজের কথায়ই নাচতো!

২৮ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ১০:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: লেমদের কাছ থেকে ব্যক্তিত্ব আশা করা বোকামি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.