নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

কোন সাইকো আপনার নামে কাকে কি বলছে তা ভেবে সময় নষ্ট করবেন না।

২৮ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৮:৩৫


২০০৯ সালে আমি প্রথম ফেসবুক একাউন্ট ওপেন করি। তখন ফেসবুকে যত খুশি ততো ফ্রেন্ড রিকুয়েষ্ট পাঠানো যেতো। ফেক আই ডির ছড়াছড়ি। ছেলেরা মেয়েদের আই ডি চালাতো। তখন তো এতো অভিজ্ঞ ছিলাম না। আর ফেসবুক এতো ইউজার ফ্রেন্ডলি ছিলোনা। অদ্ভুত সব নামে আর পরিচয়ে সাইকোরা ভুয়া একাউন্ট খুলতো। এরা ফেক আইডি থেকে ছেলে মেয়েদের সাথে প্রতারণা করতো।
আমার ফেসবুকের অভিজ্ঞতা খুব বাজে। প্রথম আইডি ডি এক্টিভেট করে দিতে হয়েছিল কারণ শত শত ফেক আই ডির যন্ত্রণা। যত দিন যেতে লাগলো তত সবাই অভিজ্ঞতা অর্জন করতে লাগলো। এখন ফেসবুকে প্রতারণা করা, মেয়ে সাজা, ছেলে সাজা সম্ভব নয়। ফেসবুকে চাপাবাজি করা যায়না। প্রোফাইল পিক, ইনফো না দিলে কেউ ফ্রেন্ডলিস্টে এড করে না সম্ভবত।আমি অন্তত করিনা।
তবে এখন ফেক আই ডি নেই ফেবুতে তবে প্রচন্ড ছাগু ও কাঠমোল্লা আছে। এদের নিম্ন মানের স্ট্যাটাস, অযাচিত গালি, ব্যক্তি আক্রমণ, গীবত, নিজেরা নিজেরা কামড়া কামড়ি, মতের অমিল হলেই নোংরা কটাক্ষ, রিপোর্ট করে আই ডি ডিজেবল করে দেয়া, মোটমাট এমন কোন নোংরামি নেই এরা করেনা। এরা ফাস্ট মেয়েদের গালি দেয়, হিজাব না পরলে গালি দেয়, জামাত শিবির মৌলবাদী না হলে জোট বেঁধে গালি দেয়। এমন কি নিজেদের দলের কেউ পর্দা না করলেও ব্যক্তি আক্রমণ গালি ও ট্যাগ দেয়। এদের আইডিন্টিফাই করার সবচেয়ে কার্যকরী ও সহজ পদ্ধতি হলো অন্যের ব্যক্তিগত অধিকার ও বিষয়ে নির্লজ্জ নাক গলাবেই।

এদের অত্যন্ত ঘৃণ্য একটা কাজ হচ্ছে মিথ্যাচার ও গোজব ছড়ানো। মানুষের নামে মিথ্যা বদনাম রটানো। হিংসাত্মক হওয়া এদের চারিত্রিক বৈশিষ্ট্য।এরা কুৎসা রটানোতে খুবই একটিভ। সারাদিন রাত এদের একটাই কাজ এর নামে ওরে, ওর নামে এরে লাগানো। মানুষে মানুষ বিচ্ছেদ সৃষ্টি করা। এদের এগুলো একসময় মানসিক যন্ত্রণা দিত। এখন এরকম কেউ করলে খুশি হই কারণ শিক্ষিত ও মেধাবীরা বুঝে গেসে এরা সাইকো হিংসুক। কোন ভালো মানুষ অহেতুক অন্যের পেছনে লাগবেনা। গীবত করবেনা।

মূলত যারা ব্যক্তি জীবনে খুবই আনহ্যাপি ও একা, খালি কলসি, এবং ক্লাসলেস তারাই অনলাইনে ফেক আই ডি থেকে মুই কি হনুরে ভাব ধরে অন্যের পেছনে লেগে ক্ষতি করে, মিথ্যা রটায়, গীবত করে।

মন্তব্য ১৪ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৮ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৯:১৭

রূপক বিধৌত সাধু বলেছেন: কোন গ্রুপের কোন পোস্টে গঠনমূলক মন্তব্য করলেও অনেকে হামলে পড়ে। এড়িয়ে চলাই মঙ্গল।

২৮ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৯:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: এরা রামছাগল। কোন ক্লাসি মানুষ এদের গ্রুপের ধারে কাছেও যাবে না।

২| ২৮ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ৯:৪১

নূর মোহাম্মদ নূরু বলেছেন:
এইসব সাইকো বাছতে গেলে গোয়াল শূণ্য হয়ে যাবে।
থাকুক না কিছু সাইকো বিনোদন দেবার জন্য। পোষ্টে +

২৮ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ১০:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: সমস্যা হলো এসব সাইকোরা অন্যদেরকেউ অসুস্থ করে ফেলে।এদের ছাইয়া সুস্থ মানুষ গুলোকেও অসুস্থ করে তুলে।

৩| ২৮ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ১১:৩১

কামাল৮০ বলেছেন: আমার ফেসবুক আইডি আছে কিন্তু দেখা হয় না।কথা হয় দুই এক জনের সাথে।

২৯ শে সেপ্টেম্বর, ২০২২ সকাল ৯:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনি আমাকে ফ্রেন্ড রিকুয়েস্ট পাঠাতে পারেন।

৪| ২৮ শে সেপ্টেম্বর, ২০২২ রাত ১১:৪৫

শূন্য সারমর্ম বলেছেন:



জাকারবার্গ এসব জানে?

২৯ শে সেপ্টেম্বর, ২০২২ সকাল ৯:৩৯

মোহাম্মদ গোফরান বলেছেন: না জানার তো কথা না। এসব দেখে তিনি নিজেই অসুস্থ অনুভব করেন এই বিষয়ে নিঃসন্দেহে আমার কোন সন্দেহ নেই।

৫| ২৯ শে সেপ্টেম্বর, ২০২২ সকাল ৯:২৫

কালো যাদুকর বলেছেন: আমি ফেসবুকিং করি না, সে অনেকদিন হয়ে গেল। ঝমেলা মনে হয়। টুইটার একটু বেটার |
সাইকো সবখানেই আছে।

২৯ শে সেপ্টেম্বর, ২০২২ সকাল ৯:৪২

মোহাম্মদ গোফরান বলেছেন: আমিও এখন করিনা। ইনস্টাগ্রামে একটিভ। সমস্যা হইল সাইকোরা পুরা পরিবেশটাই অসুস্থ করে ফেলে। এদের ইগনোর করার মতো স্মার্টনেস আর হতে পারেনা।

৬| ২৯ শে সেপ্টেম্বর, ২০২২ দুপুর ২:২৭

মোহামমদ কামরুজজামান বলেছেন: মত মনের অমিল হলেই বর্তমানে আমরা সবাই যেভাবে ব্যক্তিগত আক্রমণ কিংবা চরিত্র হননে ঝাপিয়ে পড়ি তা মানুষ হিসাবে খুবই লজ্জার- বেদনার । অবশ্য এখন মানুষের নির্লজ্জতাকে দেখলে লজ্জাও লজ্জা পায় বলে মনে হয় ।

আর পারস্পরিক শ্রদ্ধা-সম্মান-মানবিকতা এখন আর কিছু আছে বলে মনে হয়না। সবাই এখন নিজেকে রাজা মনে করে , কেউ আর প্রজা নেই ( সবাই নিজেকে বড় ও সেরা ভাবে)।

২৯ শে সেপ্টেম্বর, ২০২২ দুপুর ২:৫৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ জামান ভাই সুন্দর মন্তব্যের জন্য।

৭| ০১ লা অক্টোবর, ২০২২ দুপুর ২:৪৩

জহিরুল ইসলাম সেতু বলেছেন: এখানেও সাইকোগুলো খুব বেপরোয়া হয়ে উঠেছে। লাগাম টেনে ধরার কেউ নেই।

০১ লা অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: সাইকোরা পুরা পরিবেশটাই অসুস্থ করে ফেলে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.