নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

মিলাদুন্নবী সাঃ নাকি সিরাতুননবী সাঃ কোনটা পালন করবো?

০৮ ই অক্টোবর, ২০২২ রাত ৮:১৩

মিলাদুন্নবী নামক কিছু রাসুল সঃ সাহাবিদের কেউ কি পালন করেছেন?কিংবা চার খলিফার কেউ? যদি না করে থাকে এটার উৎপত্তি কিভাবে হইল?কাল পাকিস্তান ইয়া বড় এক পীর আসবে। চট্টগ্রামে ওনাকে ঘিরে উম্মাদনার শেষ নেই। তার ভক্তরা এমন কোন ছাগলামি নেই করেনা। তিনি দেশে কেন আসেন, এসে কিই বা করেন?কেউ জানেনা। তিনি নাকি আওলাদে রাসুল সঃ বা রাসুল সঃ এর বংশধর। যার কারণে তার দোয়া সরাসরি কবুল হয়। আল্লাহর সাথে নাকি তার ডাইরেক্ট যোগাযোগ। কেয়ামতের মাঠে নাকি এসব পীর জাহাজ নিয়ে আসবেন তাদের ভক্তদের জান্নাতে নিয়ে যাওয়ার জন্য। কিন্তু আমার জানা মতে কেয়ামতের ময়দান হবে তামার। এরা জাহাজটা চালাবেন কিভাবে? মিলাদুন্নবী উপলক্ষে রাস্তায় মিছিল বের করার দলীল কী?

কোরানে দুই ঈদের কথা বলা আছে। আরেকটা ঈদ কোথা থেকে এলো। এই ঈদ সংক্রান্ত কোরানের আয়াত বা সহীহ হাদীস কি?ঈদ মানে খুশি। রাসুল সঃ এই দিনে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন। যা মুসলিম দের জন্য শোকের। তাহলে এটা ঈদ হয় কিভাবে।ইসলামে যেগুলো নেই সেগুলো বেদাত। বাংলাদেশে সবচেয়ে বেশি বেদাত পন্থি চট্টগ্রামে।

আমরা চায় যা কিছুর ভিত্তি নেই তা ইসলামের নামে চালিয়ে দেয়া না হোক। রাসুল সঃ যা করেন নি বা করতে বলেন নি তা বেদাত।বেদাত একটা ভয়াবহ পাপ। মিলাদুন্নবী উপলক্ষে এক শ্রেণীর হুজুর কোটি কোটি টাকা রোজগার করে যা রীতিমতো ব্যবসা।এগুলো কি ঠিক?

মন্তব্য ২৪ টি রেটিং +০/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ০৮ ই অক্টোবর, ২০২২ রাত ৮:২৯

মরুভূমির জলদস্যু বলেছেন: - আমরা নিজের মতো করে ইসলামকে কাস্টমাইজ করে মানি, সমস্যা এইখানেই। আবার পুরোটা মানাও আমাদের পক্ষে সম্ভব না, এইটাও বড় সমস্যা।

০৮ ই অক্টোবর, ২০২২ রাত ৮:৩৯

মোহাম্মদ গোফরান বলেছেন: সঠিক। বলা নেই কওয়া নেই মন গড়া কিছু ইসলামের নামে চালিয়ে দিচ্ছি।

২| ০৮ ই অক্টোবর, ২০২২ রাত ৯:০১

গেঁয়ো ভূত বলেছেন: ১২ ই রবিউল আউয়াল মহানবী সাঃ জন্ম দিন (শুনেছি এ ব্যাপারে মতভেদ আছে, কারণ আরবে সে সময়েও নাকি জন্মদিন খুব একটা পালন করা হতো না)। কিন্তু, ১২ ই রবিউল আউয়াল মহানবী সাঃ মৃত্যুর দিন, এ ব্যাপারে কোনো প্রশ্ন নাই। তাহলে, আমার প্রশ্ন প্রিয়জনের মৃত্যুর দিন আনন্দের দিন হয় কিভাবে??

০৮ ই অক্টোবর, ২০২২ রাত ৯:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: মুর্খরা যখন ধর্মকে রিপ্রেজেন্ট করে তখন তা রেডিকুলাস করবেই।

৩| ০৮ ই অক্টোবর, ২০২২ রাত ৯:৩৮

শাহ আজিজ বলেছেন: আমার ঘনিষ্ঠ সউদি কূটনীতিকদের কাছে জেনেছি রাসুলের জন্মদিবস তারা পালন করে না । শবেবরাত , ২৭ রমজান সউদিতে পালিত হয়না । মৃতদেহের কাছে কোরান পাঠএর কোন ভিত্তি নেই কারন কোরান জীবিত মানুষের গাইড লাইন মৃতদের নয় ।

০৮ ই অক্টোবর, ২০২২ রাত ৯:৫০

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি শোনেছি কোরান তেলওয়াত করলে এক হরফে ১০ নেকি পাওয়া যায় এবং সেসব নেকি মৃত ব্যক্তির নিকট উৎস্বর্গ করা যায়। আমরা নিজেরা ধর্মকে নিজের সুবিধা মতো ব্যবহার করি।

৪| ০৮ ই অক্টোবর, ২০২২ রাত ১০:১১

রানার ব্লগ বলেছেন: দক্ষিণ এশিয়ার ইসলাম সুবিধাবাদী ইসলাম। এখানে ধর্মকে কিছু মৌ-লোভি তাদের জিহবার স্বাদের জন্য কাস্টমাইজ করে নিয়েছে।
এই কারনেই আরবের ইসলামের সাথে দক্ষিণ এশিয়ার ইসলাম মেলে না।

০৮ ই অক্টোবর, ২০২২ রাত ১০:১৪

মোহাম্মদ গোফরান বলেছেন: মৌ-লোভী দের চেয়ে সাধারণ মুসলিমরা অনেক গুন ভালো। অন্তত ভন্ড না।

৫| ০৮ ই অক্টোবর, ২০২২ রাত ১০:২০

রানার ব্লগ বলেছেন: চর্মনাই আটরশি শরশিনা হেফাজত মাইজ ভান্ডারী আরো যতো আছে এরাই কিন্তু ইসলামের ধ্বজাধারী বাংলাদেশে। দাবী করে আর কি। সাধারণ মানুষের ইসলাম মানা না মানায় এদের কিছু যায় আসে না যতক্ষন না আপনি এদের পন্থায় না যান। আপনি তখনি খাটি মুমিন যখন এই সকল রশির কোন একটা রশি ধরবেন। আপনি সাধারণ ভাবে নিয়ম মোতাবেক ধর্ম মানুন আপনার বেহেশতে যাওয়া কনফার্ম না।

০৮ ই অক্টোবর, ২০২২ রাত ১০:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: চট্টগ্রামে পীর ভক্ত বেশী। হাটহাজারী, ফঠিক ছড়ি, রাউজান, পটিয়া, আনোয়ারা, চন্দনাইশ পীরপন্থীদের আস্তানা। চট্টগ্রামের এক বিখ্যাত পীর পন্থি যিনি অনেক গুলো ব্যাংকের মালিক। হাজার হাজার ছেলে মেয়েকে তিনি তার ব্যাংকে জব দিসেন।উক্ত থানায় তিনিই অঘোষিত মন্ত্রী। মন্ত্রীও ততো সম্মান পান না যত উনি পান। পীর পন্থিদের উদ্ভট কান্ডকারখানা দেখলে আপনি বেকুব হয়ে যাবেন।

৬| ০৮ ই অক্টোবর, ২০২২ রাত ১১:০৮

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



"আমি আহাদী স্রষ্টা আহাম্মদী রূপ ধারন করে মুহাম্মদ রূপে প্রকাশিলাম।"
—হাদীসে কুদসী।

০৮ ই অক্টোবর, ২০২২ রাত ১১:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: হ্যাঁ, কিন্তু মিলাদুন্নবী /সিরাতুন্নবী উদযাপন এর অনুমতি কি আছে নাকি বেদাত? একেক হুজুর একেক রকম কথা বলেন।

৭| ০৮ ই অক্টোবর, ২০২২ রাত ১১:২৬

শেরজা তপন বলেছেন: এভাবেই চলছে ধর্মের গাড়ি- চলুক।
এদেরকে থামানোর কোন রাস্তা নেই- সব ব্যবসায়িক ফন্দি।

০৮ ই অক্টোবর, ২০২২ রাত ১১:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: পবিত্র ধর্মগুলো নিয়ে ধর্ম গুরুরা ব্যাবসা করে সাধারণ ধর্ম বিশ্বাসী যারা ধর্মের প্রতি দুর্বল তাদের ঠকাচ্ছে।

৮| ০৯ ই অক্টোবর, ২০২২ রাত ১:০০

সোনাগাজী বলেছেন:


সমান্তবাদের সময়, আদি সময়ের মানুষদের জীবনযাত্রা ও ট্রেডিশনকে সামাজিক নিয়ম হিসেবে চালু করেছিলো, উহাই ধর্ম; মানুষ যাতে মানে, সেটা মাথায় রেখে সৃষ্টিকর্তার নামে চালানো হয়েছে।

০৯ ই অক্টোবর, ২০২২ দুপুর ১:০৯

মোহাম্মদ গোফরান বলেছেন: সঠিক ধর্মের অনেক আচার অনুষ্ঠান ধর্মীয় গুরুরা নিজ প্রয়োজনে নিজের সুবিধামতো বানিয়েছে ধর্ম নিয়ে বানিজ্য করবে বলে।

৯| ০৯ ই অক্টোবর, ২০২২ সকাল ১০:৪১

নতুন বলেছেন: যতবেশি দিবশ তত বেশি অনুস্টান, আর অনুস্ঠানে দান করা প্রতিটা মুরিদের জন্য ফরজ।

আসল উদ্দেশ্য মুরিদের টাকা পয়শা দান করার উছিলা তৌরি করা। B-))

এই সব ধর্মব্যবসায়ীদের উদ্দেশ্য শুধুই ধান্দা ;)

০৯ ই অক্টোবর, ২০২২ দুপুর ১:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি মিলাদুন্নবী উপলক্ষে পাড়ায় চাঁদা দিলাম। মসজিদ কমিটি মিলাদুন্নবী র আয়োজক। পাড়ায় জমিদার বা বাড়ি ওয়ালা আছে ৫০০। প্রত্যেকে যদি গড়ে ১০০০ টাকা চাঁদা দেয় তবে ৫০০০০০ টাকা। মানুষ আছে ২০০০। ১ হাজার যদি চাঁদা দেয় তবে আরও ৫ লাখ ওঠার কথা। ওয়াজ মাহফিল ও গরু মহিষ মিলে ৫ লাখের বেশি যাবে না। বাকিটা এদের ব্যবসা।

১০| ০৯ ই অক্টোবর, ২০২২ দুপুর ১:২৪

আলামিন১০৪ বলেছেন: সোনাগাজী, দেখুন তো, কোন ‍কিছুর সাথে মিলে কিনা?

০৯ ই অক্টোবর, ২০২২ দুপুর ১:৩৭

মোহাম্মদ গোফরান বলেছেন: এগুলো তো ভাস্কর্য।

১১| ০৯ ই অক্টোবর, ২০২২ দুপুর ২:১২

রাজীব নুর বলেছেন: আসসালামু আলাইকুম।
গতকাল রাতের কথা বলি-
আমাদের বাসা থেকে অনেকখানি দূরে। একটা দরবার সরীফ আছে। গতকাল সারারাত তাঁরা মাইকে মাহফিল করেছে, জিকির করেছে। দরজা জানালা লাগিয়েও মাইকের শব্দ আসা বন্ধ করতে পারিনি। এদিকে রাত সাড়ে তিনটায় শুরু হলো লোডশেডিং। মাইকের আওয়াজ, গরম। সব মিলিয়ে বাজে এক রাত পার করলাম।

০৯ ই অক্টোবর, ২০২২ বিকাল ৩:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ওয়াজের /মিলাদের নামে সাউন্ড পলিউশন করার অনুমতি ইসলামে। আমি একটি ইউটুব ওয়াজে শোনেছি রাসুল সঃ এর জীবনের দীর্ঘতম বক্তব্য ছিল ২৭ মিনিট।বিদায় হজের ভাষন।ঘণ্টার পর ঘণ্টা ওয়াজের নামে হাউকাউ করার অনুমতি ইসলামে নেই। এরা ইসলাম প্রচারের নামে বাড়াবাড়ি করে।

১২| ০৯ ই অক্টোবর, ২০২২ বিকাল ৩:০৪

বিচার মানি তালগাছ আমার বলেছেন: এরা এতটাই অন্ধ যে, কিছু বলতে গেলেই তেড়ে আসে। এদের সাথে তখনকার আরবের মূর্তিপূজারিদের মধ্যে পাথ্যক্য নেই। তারাও বলতো, তাদের পূর্বপুরুষরা এগুলো করত, এরাও বলে এত বছর ধরে করে আসছি, এটা তো ভাল কাজ...

০৯ ই অক্টোবর, ২০২২ বিকাল ৩:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: এরা মূর্খ অশিক্ষিত। রীতিমতো ধর্মকে রেডিকুলাস বিতর্কিত ও অগ্রহণযোগ্য করে তুলছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.