নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

এই ভালোবাসা গোলাপের পাপড়ি নয়, একটু বাতাসে ঝড়ে কেনো যাবে?

১০ ই অক্টোবর, ২০২২ রাত ১০:৪০


সবার জীবনেই এমন কিছু কষ্টের সময়কাল অতিবাহিত হয়, যে সময়কালের কথা কাউকে বলা যায়না। দুনিয়ার যতো দুঃখ কষ্ট একসাথে এসে যেন ঘিরে ধরে।জীবনের প্রতিটি মুহুর্ত হয়ে ওঠে যন্ত্রণাদায়ক।এই যন্ত্রণা গুলোর ভিন্নতা আছে। কারো যন্ত্রণা ভালোবাসার মানুষকে হারিয়ে ফেলার। কারো যন্ত্রণা পরিবারের কারও সাথে বা প্রিয় বন্ধুর সাথে সম্পর্ক নষ্ট হওয়ার। কেউ নিজ সন্তান হারিয়ে বা মা বা হারিয়ে কষ্ট পায়। কেউ বা ঠকে যায়। আবার কেউ শতো চেষ্টা করেও সফল হতে না পেরে হতাশায় নিমজ্জিত হয়। প্রতিটি মানুষের জীবনেই একটি কষ্টের মুহুর্ত আসবেই। কারও দারিদ্রতা বা অভাবের কষ্ট, কেউ রোগে ভোগবে, কেউ ঠকে যাবে, কারও আর্থিক ক্ষতি হবে, কারও বা ভালোবাসার মানুষ প্রতারণা করবে।

এই সময় খুব কম মানুষ ধৈর্য্য অবলম্বন করতে পারে। কষ্ট বা সমস্যা কখনো দীর্ঘস্থায়ী হয়না। একটি নির্দিষ্ট পিরিয়ড ভালো সময় আসবেই।সামান্য সমস্যা বা দুঃখে কষ্টে আমরা দিশেহারা হয়ে যাই। আমিও হতাম।

কিন্তু একদিন ইউটুবে একটা ওয়াজ শোনি। ওয়াজে বক্তা বলছেন 'ঠিক যখনই দুঃশ্চিন্তা আপনাকে ঘিরে ধরবে, তখনই মনে মনে ভাববেন, সেই সৃষ্টিকর্তা আপনাকে বিপদ থেকে উদ্ধার করবেন, যে সৃষ্টিকর্তা এর আগের বিপদ থেকে আপনাকে উদ্ধার করেছিলেন'। ভেবে দেখলাম কথাটা সত্য। আমাদের জীবনে এমন অনেক বিপদ আসে তখন আমাদের মনে হয় এই বিপদ থেকে মুক্তি পাওয়ার আর কোন পথ নেই, অথচ জীবনে আসা প্রাই সকল বিপদ থেকে আমরা কোন না কোন ভাবে বেঁচে যাই।

ঠিক যে সময়টুকু আমরা দুঃসময় ভাবি, সে দুঃসময় টুকু আসলেই আমাদের জন্য ব্লেসিং। সে সময় টুকু আমাদের এতো বেশি মেন্টালি স্ট্রং করে যে, পরবর্তীতে ছোট খাটো বিপদকে বিপদই মনে হয়না।

লোভে পড়ে যে আপনার নির্ভেজাল ভালোবাসাকে অপমান করেছে, প্রকৃত ভালোবাসা তার কপালে কোনদিন জুটবেনা। তাকে হয়তো প্রাচুর্য ঘিরে ধরবে কিন্তু বিবেক তাকে এতো ভয়ংকরভাবে দংশন করবে যে সে কখনো ইনার পিস অনুভব করবেনা।যার ইনার পিস নেই, সে কোন দিনও সুখী নয়। যে আপনাকে ঠকিয়েছে সে ঠকবেই। যে আপনাকে কষ্ট দিয়েছে সে আরও বেশি কষ্ট পাবেই। এটা প্রকৃতির প্রতিশোধ। প্রকৃতি আমাদের দুঃখে কষ্টে ফেলে ভবিষ্যতের জন্য যতটুকু স্ট্রং হওয়া দরকার ততোটুকু স্ট্রং করার জন্য।

শিরোনাম জেমসের 'মন আমার পাথরের দেয়াল সে এক ' গানের লিরিক্স। অসাধারণ গানটি শুনুন।

মন্তব্য ১২ টি রেটিং +১/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১০ ই অক্টোবর, ২০২২ রাত ১১:০০

সাড়ে চুয়াত্তর বলেছেন: কমফোরট জোন থেকে বের হওয়া জরুরী। ভয় পেলে সাঁতার শেখা যায় না। ভালো মত সাঁতার জানলে ইংলিশ চ্যানেলকেও ভয় লাগে না।

১০ ই অক্টোবর, ২০২২ রাত ১১:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ঠিক বলেছেন সাচু ভাই। গভীর রাত কেটে ভোর আসবেই।

২| ১০ ই অক্টোবর, ২০২২ রাত ১১:০৯

সোনাগাজী বলেছেন:



ড: কামালের কথা ভাবেন, উনার মেয়ে সারা হোসেন যখন ছোট ছিলো, উনার বাসায় ৩ জন কিশোরী চাকরাণী ছিলো ( আমাদের এমপি থেকে জেনেছি ); মেয়ে যখন বিদেশে পড়ে যাচ্ছিলো, তখনো ২ জন চাকরাণী ( পুরোনোদের থেকে ১ জন )। সারা হোসেন এখন বিখ্যাত আইনবিদ; চাকরাণী মেয়েগুলোর ভাগ্যে কি জুটেছে?

সৃষ্টিকর্তা চাকরাণীগুলোকে কিভাবে সাহায্য করলেন?

১০ ই অক্টোবর, ২০২২ রাত ১১:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: প্রত্যেকের প্রত্যেকের আলাদা আলাদা জীবন প্রণালী আছে। কেউ রাজা হবে কেউ প্রজা। সবাই যদি রাজা হয় প্রজা কে হবে? সবাই গরীব হলে পয়সা ওয়ালে কে হবে?

৩| ১০ ই অক্টোবর, ২০২২ রাত ১১:৪৪

সোনাগাজী বলেছেন:


লেখক বলেছেন: প্রত্যেকের প্রত্যেকের আলাদা আলাদা জীবন প্রণালী আছে। কেউ রাজা হবে কেউ প্রজা। সবাই যদি রাজা হয় প্রজা কে হবে? সবাই গরীব হলে পয়সা ওয়ালে কে হবে?


-আপনি একটু পেছনে পড়ে গেছেন, রাজা প্রজার দিন চলে গেছে; আমরা এখন 'রিপাবলিক'এ বাস করছি। আপনার মতো সৃষ্টিকর্তাও বোধ হয় টের পাননি যে, রাজা প্রজার দিন চলে গেছে, উনাকে একটু মাথা খাটাতে হবে।

১০ ই অক্টোবর, ২০২২ রাত ১১:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: সৃষ্টি কর্তা বলেছেন অপচয় করোনা কষ্ট পেতে হবে। আমরা কিছুদিন আগেও ২৪/৭ বিদ্যুৎ পেয়ে অনেক বিদ্যুৎ অপচয় করেছি ফলে এখন বিদ্যুৎ পাচ্ছিনা। সুতরাং সৃষ্টি কর্তার ডিরেকশন সঠিক,সত্য ও সুন্দর।

৪| ১১ ই অক্টোবর, ২০২২ রাত ১২:৩৪

সোনাগাজী বলেছেন:


আপনি বলেন, "আমরা কিছুদিন আগেও ২৪/৭ বিদ্যুৎ পেয়ে অনেক বিদ্যুৎ অপচয় করেছি ফলে এখন বিদ্যুৎ পাচ্ছিনা। "

আমাদের বিদ্যুত বাড়ে কমে তেলের দামের সাথে, যেই সৃষ্টিকর্তারা তেলের দাম বাড়াচ্ছেন, উনাদের নাম পুটিন, ওপেক ও ন্যাটো; আমাদের বড়মিয়া তেলের ব্যবসা করেন না; উনি কাল বৈশাখীর সময় শয়তানের প্রতি বৈদ্যুতিক কামান দাগান মাত্র।

১১ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:০৩

মোহাম্মদ গোফরান বলেছেন: পুটিন, ওপেক ও ন্যাটো; এই গাধা গুলো সীমালঙ্ঘনকারী। বর্তমান সকল সমস্যার মূল। শয়তানের ভাইরা ভাই। শয়তান তো চাবেই মানুষকে ভুল পথে নিয়ে যেতে। শয়তানের পদাঙ্ক অনুসরন করলে কতোটা ভয়া পরিস্থিতি হতে পারে তা বুঝানোর দরকার আছে বলেই প্রকৃতি এমন একটি অস্থির পরিস্থিতি সৃষতি কইরেছেন।

৫| ১১ ই অক্টোবর, ২০২২ ভোর ৫:৩০

কামাল৮০ বলেছেন: আমরা দিনে পাঁচ বার সৃষ্টি কর্তার কাছে সাহায্য চাই।সৃষ্টকর্তা মনে মনে হাসে আর বলে,তোমরা কি দেখনা যার চেষ্টা করছে তারা কি ভাবে সাহায্য প্রাপ্ত হচ্ছে।

১১ ই অক্টোবর, ২০২২ সকাল ১১:০৪

মোহাম্মদ গোফরান বলেছেন: তোমরা আমাকে ডাকো আমি তোমাদের ডাকে সাড়া দিবো। আল কোরান।

৬| ১১ ই অক্টোবর, ২০২২ দুপুর ১:৩৪

রাজীব নুর বলেছেন: ভাইসাহেব, আমিও আপনার মতো ইউটিউবে ওয়াজ শুনি।

১২ ই অক্টোবর, ২০২২ দুপুর ২:৪৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি মুফতি মেনক নামে এরা-বিয়ান একজনের বক্তব্য শোণী।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.