নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

স্বপ্ন বেচার চোরাকারবার,জায়গাতো নেই তোমার আমার ,চোখ ধাঁধানোর এই খেলা শুধু ভঙ্গি।

২৫ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:১১


আমি সকল ধর্ম ও ধর্মাবলম্বী ও তাদের বিশ্বাসকে শ্রদ্ধা করি। আমার ৩ জন বেস্ট ফ্রেন্ড এর নামঃ বিশ্বজিৎ ঘোষ, মুক্তা রায়, অম্বিকা দাস।বেস্ট ফ্রেন্ড শুধু নয়, জীবনের অংশ বলা যায়। ওদের বাদ দিয়ে আমার বাসায় অফিসে কোন সেলিব্রশন কখনো হয়নি।।তাই প্লিজ আমাকে ভুল বুঝবেন না। মৌলবাদীরা যখন সংখ্যালঘুদের উপর নির্যাতন করে আমি সংখ্যালঘুদের পক্ষে দাড়াই, কারণ মুসলিম দের নেতা মুহাম্মদ সঃ কেয়ামতের দিন সেসব ধর্মান্ধদের বিপক্ষে সাক্ষী দিবেন যারা অন্য ধর্মের লোকেদের উপর নির্যাতন করেছে, জুলুম করেছে।

গতকাল ছিল কালী পূজা।পোস্টের ছবিটি নাকি কালী পূজার থিম। দেখা যাচ্ছে দেবী কালী রূপে একজন ফেয়ার এন্ড গ্লো এর ডিব্বা পা দিয়ে পাড়া দিচ্ছেন। অর্থাৎ এসব ফর্সাকারী ক্রিম নারীদের মধ্যে বর্ণ বৈষম্য সৃষ্টি করছে। কালো মেয়েদের অপমান করছে।ফর্সা হওয়ার প্রলোভন দেখিয়ে যারা ফর্সা নয় তাদের অপমান ও ছোট করছে।

অথচ সত্যটা হলো মেয়েরা সুন্দর হওয়ার প্রতিযোগিতা করছে কেন? কারণ আমাদের পুরুষরা ফর্সা পছন্দ করছে।কালো মেয়েদের ইগনোর করছে। অথচ সুন্দর- কালো হয়, ফর্সা হয়, শ্যমলা হয়। সুন্দর মানে শুধু ফর্সা নয়। মেক আপ, স্টাইলিং এবং ফটোগ্রাফি যাদুতে যে কোন মেয়েকে সুন্দর করা গেলেও বাস্তবে সুন্দর হতে হলে কিছু প্রসাধনী বাধ্যতামূলক। যেমনঃ সারাদিন অফিসে/বাইরে কাজ করার পর বাসায় ফিরে সবাই ফেসওয়াসটা করেন, ঘুমানোর সময় একটু নাইট ক্রিম /পাউডার ইউজ করেন।বাসা থেকে বের হওয়ার সময় একটু সান ক্রিম, স্কিন প্রোটেক্টিং লোশন, ফেস ক্রিম (ফেয়ার এন্ড গ্লো টাইপ) প্রসাধনী ইউজ করেন। আপনি বডি স্প্রে/ডিই ইউজ না করলে সারাদিন যেম ঘামের দুগর্ন্ধ আপনাকে বিব্রত করে, একদিন দাত ব্রাশ না করে ঘর থেকে বের হলে যেমন আনইজি লাগে মুখ থেকে গন্ধ বের ফেস ক্রিমও একই রখম। ফেস হালকা গ্লো করে। এন্ড ইটস টোট্যালি ওকে।

ছবিটি মনে হয়না কালী পূজা উপলক্ষে হিন্দুরা নেটে ভাইরাল করছে। হতে পারে হুজুররা হিন্দুদের প্রশ্নবিদ্ধ করার জন্য এটা করছে অথবা ফেয়ার এন্ড গ্লো ডিলাররা নেগেটিভ মার্কেটিং করসে।

যাই হোক। শেষ কথা হলো কোন ক্রিম কাউকে ফর্সা করতে বা চেহারায় গ্লো আনতে পারেনা। চেহেরায় গ্লো আনার জন্য মেয়েরা যেসব পদ্ধতি এপ্লায় করেন সেগুলোর মধ্যে ফেস গ্লো ক্রিম ইউজ করা একটি মাত্র। নীচের ছবিটি দেখুন। ছবিতে একটি শ্যামলা মেয়েকে ফর্সা দেখাচ্ছে। সে কিন্তু মেক আপ নিয়েছে বলেই এমন ফর্সা দেখাচ্ছে তা নয়। সে বিভিন্ন প্রসাধনী ফেসিয়াল ই করে ত্বকের নিয়মিত যত্ন নিয়েছে তাই ছবিতে তাকে সুন্দর দেখাচ্ছে।


আমরা না বুঝে ফর্সা মেয়েদের বা নিষ্টুর পুরুষ শাসিত সমাজে নিরুপায় হয়ে ফর্সা হতে চাওয়া মেয়েদের কটুকথা না শোনাই। নির্মম হলেও সত্য যে মেয়েরা - পুরুষ /জব/বর্তমান পৃথিবীর সাথে নিজেকে মানানসই করতে ফর্সা হওয়ার ক্রিম কিনেন। ব্যবসায়ীরা তো সে সুযোগকে কাজে লাগাবেই। পৃথিবীর ৯৯% ই তো সুযোগ সন্ধানী কোন না কোন ভাবে। এই ব্লগেই দেখুন না একটু সুযোগ পেলেই আপনাকে গালি দিতে অপমান করতে দেরী করেনা অনেকেই। শুধু ব্যবসায়ীরা সুযোগ নিলে আমরা হাউকাউ করি অথচ পৃথিবীর সকলেই কোন না কোন ভাবে সুযোগ সন্ধানী।

মন্তব্য ২২ টি রেটিং +০/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ২৫ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:২০

মরুভূমির জলদস্যু বলেছেন:
- মুখে যত যাই বলি, নিজের বেলায় সেই ফর্সাই চাই।

২৫ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: অনেক নারী /পুরুষ কে আমি দেখেছি নিজে ফর্সা/সুন্দর/স্মার্ট/জনপ্রিয় না বলে যারা ফর্সা/সুন্দর/স্মার্ট/জনপ্রিয় ওদের কটু কথা বলে অপমান করতে।

২| ২৫ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:৩৩

ঋণাত্মক শূণ্য বলেছেন: সংখ্যা লঘু, মৌলবাদ ইত্যাদি শব্দ গুলি বড় ঝামেলার। যেমন ধরেন এই ব্লগে ছাগু বলতে যা বুঝায় তারা কিন্তু সংখ্যায় খুব কম। কিন্তু আপনি কি কখনও তাদের পক্ষ নিবেন এটা ভেবে যে তারা সংখ্যালঘু? মৌলবাদটাও তেমন। যারা আসল মৌলবাদী (ডিকশনারীর অর্থ অনুযায়ী) তারা কিন্তু কোনদিন অন্য ধর্মের মানুষকে কষ্ট দেওয়া বা হামলা-মামলা করবে না। কিন্তু আমাদের দেশে যারা ধর্মই বুঝে না, কিন্তু হুদা ফাল পাড়ে, তাদের মৌলবাদী বলা হয়!

আচ্ছা, আপনি তো খুব সম্ভবত ফটোগ্রাফার, পোষ্ট প্রসেসিং এর কাজ করা লাগে বোধ হয়। আপনি কি কখনও কোন ছবির একটু ব্রাইটনেস বাড়িয়ে বা অন্য কোন কিছু করে ছবির সাবজেক্টকে একটু ফর্সা হিসাবে উপস্থাপনের চেষ্টা করেন নি?

২৫ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:৫৮

মোহাম্মদ গোফরান বলেছেন: মৌলবাদী মানে শুধু মুসলিম নয়, হিন্দু বুদ্ধ খ্রিষ্টান, ইহুদী সব ধর্মে মৌলবাদী আছে। যেকোন ধর্মের উগ্রদের মৌলবাদী বলা যেতে পারে। ভারতে হিন্দু মৌলবাদী বেশী, বার্মায় বৌদ্ধ মোউলবাদী বেশী, ইস্রাইলে ইহুদী মৌলবাদী বেশী।বাংলাদেশ-পাকিস্তানে মুসলিম মৌলবাদী বেশী। ছাগু মানে হল জামাত ও তাদের সাথে যারা ওঠা বসা করে ওদের পক্ষে কথা বলে ওরা, যারা বিম্পি ভেক ধরে অথচ চাল চলন কথা বার্তা ওঠা বসা কথা বার্তা মন্তব্য সব জামাতিদের মতো।


আচ্ছা, আপনি তো খুব সম্ভবত ফটোগ্রাফার, পোষ্ট প্রসেসিং এর কাজ করা লাগে বোধ হয়। আপনি কি কখনও কোন ছবির একটু ব্রাইটনেস বাড়িয়ে বা অন্য কোন কিছু করে ছবির সাবজেক্টকে একটু ফর্সা হিসাবে উপস্থাপনের চেষ্টা করেন নি?

- ছবির ব্যাকগ্রাউন্ড থিম , কসটিউম, ড্রেস , ডিজাইনার রিকোয়ারমেন্ট এর উপর ভিত্তি করে ছবি এডিট করা হয়। প্রতিটি ছবিতেই হালকা ব্রাইটনেস বাড়াতে হয়। অনেক ছবি আবার ডার্ক করতে হয়। থিমটা মেইন।

৩| ২৫ শে অক্টোবর, ২০২২ বিকাল ৪:৪১

সোনাগাজী বলেছেন:



শিক্ষা, সংস্কৃতি ও সামাজিক নিয়ম মানুষের আচরণকে বিশুদ্ধ করে, ভাবনাশক্তিকে বড় করে; জাপানীরা ভালো আছে; আমরা ভালো নেই।

২৫ শে অক্টোবর, ২০২২ বিকাল ৫:০০

মোহাম্মদ গোফরান বলেছেন: যাদের শিক্ষা নেই তারা মানুষকে সম্মান করবে কিভাবে?
যারা কোন দিন ভালোবাসা পায়নি তারা অন্যকে ভালোবাসবে কি করে?
যারা কোনদিন শ্রেষ্ট হয়নি তারা সেরাদের সুখ সহ্য করবে কিভাবে ?

৪| ২৫ শে অক্টোবর, ২০২২ বিকাল ৫:২১

ঋণাত্মক শূণ্য বলেছেন: আপনে ভায়া না পড়েই না বুঝেই মন্তব্য করেন বা উত্তর দেন! আমি কিন্তু মৌলবাদী শব্দ বলেছি, কোথাও হিন্দু মুসলিম বৌদ্ধ খৃষ্টান বলিনি। কিন্তু আপনি হুদাই সেটা উল্যেখ করে বসে আছেন!

আমি জানতে চেয়েছি যে ছাগুরা শুধুমাত্র সংখ্যা লঘু হবার কারণে আপনি তাদের পক্ষ নিবেন কিনা। তার উত্তরও করতে পারেন নি বা করেন নি।

ছবির বিষয়ে জিজ্ঞাসা করেছিলাম, "আপনি কি কখনও কোন ছবির একটু ব্রাইটনেস বাড়িয়ে বা অন্য কোন কিছু করে ছবির সাবজেক্টকে একটু ফর্সা হিসাবে উপস্থাপনের চেষ্টা করেন নি?" আপনি এটারও উত্তর না দিয়ে পুরা ছবির ব্রাইটনেস নিয়ে কথা বলেছেন।

আপনি কথার উত্তর যেমন দিতে শেখেননি, তেমন কথা এড়াতেও শেখেন নি! আফসোস!

২৫ শে অক্টোবর, ২০২২ বিকাল ৫:৫৪

মোহাম্মদ গোফরান বলেছেন: বাদ দেন।

৫| ২৫ শে অক্টোবর, ২০২২ বিকাল ৫:৫১

সোনাগাজী বলেছেন:



সত্যপথিক শ্যায়ান কার, কি মন্তব্য নিয়ে "প্রজাপতি প্রজাপতি" করছেন, আপনি জানেন নাকি?

২৫ শে অক্টোবর, ২০২২ বিকাল ৫:৫৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ব্লগার মাসুম ভাই। উনি লোক ভালো।

৬| ২৫ শে অক্টোবর, ২০২২ বিকাল ৫:৫৫

দপ্তরবিহীন মন্ত্রী বলেছেন: গরুর রচনার মত প্রতি লেখাতে হুজুর, মৌলবাদী এসব আনতেই হবে। ম্যাওপ্যাঁও পোস্ট।

২৫ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:০০

মোহাম্মদ গোফরান বলেছেন: লাথি না খাওয়ার আগে যান ভাগেন। আমি কি আনবো না আনবো আপনি ঠিক করে দিবেন? মৌলবাদী ভন্ড হুজুরের প্রতি প্রেমে আপনার রাজাকার বাপদের পোস্টে গিয়ে দেখান।

৭| ২৫ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:১৬

শেরজা তপন বলেছেন: পড়লাম- কিছু অংশ ভাল লিখেছেন।
নেগেটিভ মার্কেটিং বিষয়টা ভাল বলেছেন-হতে পারে।

২৫ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ শেরজা ভাই।

৮| ২৫ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:২৭

সোনাগাজী বলেছেন:


লেখক বলেছেন: ব্লগার মাসুম ভাই। উনি লোক ভালো।

কার, কোন পোষ্টে মন্তব্য করেচেন উনি?

২৫ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৬:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: কাল্পনিক ভালোবাসা ভাইয়ার পোস্ট।

৯| ২৫ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:০৯

সোনাগাজী বলেছেন:




সামুতে, নাকি ফেইসবুকে?

২৫ শে অক্টোবর, ২০২২ সন্ধ্যা ৭:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: সামুর ফেসবুক গ্রুপ।

১০| ২৬ শে অক্টোবর, ২০২২ সকাল ৭:৪৮

কবিতা ক্থ্য বলেছেন: তাদের উদ্দেশ্যে বলবো-
"দৃষ্টিভংগি বদলান জীবন বদলে যাবে।"

২৬ শে অক্টোবর, ২০২২ সকাল ৯:৩১

মোহাম্মদ গোফরান বলেছেন: এরা চোখ থাকিতে অন্ধ। দৃষ্টিভংগি বদলাবে বলে মনে হয়না।

১১| ২৬ শে অক্টোবর, ২০২২ সকাল ৮:৫০

নাহল তরকারি বলেছেন: আমাদের দেশের মানুষ তো বিয়ে করার সময় ফর্সা, সাদা চামড়া মেয়েদের বেশী খুজে।

২৬ শে অক্টোবর, ২০২২ সকাল ৯:৩৫

মোহাম্মদ গোফরান বলেছেন: এটা পুরুষশাষিত সমাজ। এখানে মেয়ে নায়িকাকে পোশাকের কারণে গালি দেয়া হয়। আর ছোট পোশাকের নারী দের দেখে কাম তৃপ্তি অনুভব করে । যেসব মেয়েরা তাদের মতো হওয়ার যোগ্যতা নেই বা তাদের মতো নয় , ওরা ছেলেদের নামে ফেক আইডি খুলে ওদের গালি দেয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.