নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

একটি অন্যায় মোটেও আইন নয়।

৩০ শে অক্টোবর, ২০২২ রাত ৯:১৩


আমি যাদের শ্রদ্ধা করি তাদের মধ্যে অন্যতম হলো - যারা ভুল বৈষম্য অন্যায়ের বিরুদ্ধে কথা বলেন। এটি স্বাধীন দেশ। দুইদিনের জীবনের মায়ায় বা প্রিভিলেজ পাওয়ার আশায় যারা হণুদের পা চেটে চলে, ঘাম ঝড়িয়ে ৮০ বছরেরর যে বৃদ্ধ রিক্সা চালিয়ে চলেন, তিনি পাচাটাদের চেয়ে বেশী ক্লাসি ও ব্যক্তিত্বসম্পন্ন। এটি আপনার স্বাধীন দেশ। এখানে স্বাধীন ভাবে কথা বলা আপনার অধিকার। আমাদের গণতন্ত্রকে আমাদেরকেই রক্ষা করতে হবে।

স্বাধীনতার স্বপক্ষের শক্তি বা আওয়ামিলীগ পরিচয় দিয়ে ইডেনের ছাত্রীদের যারা নেতাদের মনোরঞ্জন করার জন্য পাঠায় তাদের বিরুদ্ধে এখনই রাস্তায় নামতে হবে। স্বাধীনতা বিরোধী শক্তি জামাত শিবিরের কণ্ঠে কণ্ঠ মিলিয়ে বিএনপি রাজাকারদের শহীদ বলার দুঃসাহস দেখানোর আগে কণ্ঠস্বর রোধ করতে হবে ।

নেলসন মেন্ডেলা বলেছেনঃ “যতক্ষণ না আমাদের পৃথিবীতে দারিদ্র্য, অন্যায় এবং স্থূল বৈষম্য অব্যাহত থাকবে, আমরা কেউই সত্যই বিশ্রাম নিতে পারি না।” সকলে হক কথা বলবে এটা আমাদের দেশে কখনোই সম্ভব না। এখানে যাদের ক্ষমতা আছে তাদের পা চাটা হয়, তারা অন্যায় করলেও অধিকাংশ সময় অন্যায়কারী দের পক্ষেই রায় দেয়া হয়। লক্ষ্য করে দেখবেন, আপনি যখন অন্যায়কারীর বিরুদ্ধে প্রতিবাদ করেন ও অবস্থান করেন, চাটুকাররা আপনাকে ঘৃণা করবে। করুক ঘৃণা। মনকে বুঝাতে হবে আপনি মানুষ তাই নিশ্চিত ক্ষতি হবে জেনেও প্রতিবাদ করছেন।।যারা শুধু অন্যায়ের বিরুদ্ধে কথা বলার অপরাধে জোট বেঁধে আপনাকে আক্রমণ করে, অথবা অন লাইনে একই ব্যক্তি ১০ টা ছেলে ও মেয়ের নামে চালানো ফেক আই ডি থেকে কথা বানে জর্জরিত করে তখন মন খারাপ না করে বরং গর্বিত হউন। কারণ আপনি আপনার মনুষ্যত্ব বিসর্জন দিয়ে তাদের মতো চাটুকারিতা করছেন না।

জয় বাংলা বলে আগে বাড়ুন। “অন্যায় করা, অন্যায় ভোগ করার চেয়ে বেশি অপমানজনক।” – প্লেটো

চাটুকারিতা করে অন্যায় করে সারভাইভ করার চেয়ে মরে যাওয়া বেশী সম্মানজনক। অন্যায়কারীরা অনেক ভাবে আপনাকে থামাতে চাইবে। কিন্তু লড়াকুদের কেউ থামাতে পারেনা। পাক হানাদার বাহিনী একটি মানচিত্রের জন্ম না নেয়ার জন্য কম অত্যাচার অন্যায় জুলুম অবিচার করেনি। কিন্তু এদেশের বীর জনতা কুকুর রাজাকার পাচাটারা পাক হানাদার বাহিনীর দালালী করার পরও প্রতিবাদের মুখে পরাজিত হয়েছে। তাই সংখ্যায় বেশী বলে অন্যায়কারী দের ভয় পাওয়ার কিছু নেই। সাহস নিয়ে প্রতিবাদ করতে হবে।

মন্তব্য ১০ টি রেটিং +২/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ৩০ শে অক্টোবর, ২০২২ রাত ৯:৩৫

সোনাগাজী বলেছেন:




সামু থেকে আমাকে সরাতে চেষ্টা করে অনেক ব্লগার বাতাস হয়ে গেছেন, সর্বশেষ বাতাস হলেন আমার ব্লগীয় 'নাতনী জামাই'।

৩০ শে অক্টোবর, ২০২২ রাত ৯:৩৯

মোহাম্মদ গোফরান বলেছেন: যারা ব্লগারদের সরাতে চায় তারা আসলে ব্লগার নন। ওরা নিজেরাও লিখবেনা অন্য কাউকেও লিখতে দিবেনা। অধিকাংশ বাঙালির মানসিকতা এই রকম।

২| ৩০ শে অক্টোবর, ২০২২ রাত ৯:৪৭

মরুভূমির জলদস্যু বলেছেন: - ভালো লিখেছেন।
- ন্যায় অন্যায় খুবই আপেক্ষিক বিষয়। সে একা চলতে পারে না, অন্যের উপরে ভর করে চলে। আপনি কোন পাশে দাঁড়িয়ে আছেন অথবা জয়-পরাজয়ের ফলাফলের উপরে ন্যায় অন্যায় বোধ ঘুরে যায়।

বিজয়ীরা বরাবর ভগবান এখানেতে
পরাজিতরাই পাপী এখানে
রাম যদি হেরে যেত, রামায়ণ লেখা হত
রাবণ দেবতা হত সেখানে
কেন পথ নিয়ে মাথাব্যথা?
কেন পথ নিয়ে মাথাব্যথা, জেতাটাই বড়ো কথা
হেরে গেলে "shame, shame"
It's a game, it's a game, it's a game
It's a game, it's a game, it's a game

৩০ শে অক্টোবর, ২০২২ রাত ৯:৫৯

মোহাম্মদ গোফরান বলেছেন: চমৎকার গানটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

৩| ৩০ শে অক্টোবর, ২০২২ রাত ১১:১১

রূপক বিধৌত সাধু বলেছেন: মানুষ যে কোনো মর্মে টিকে থাকার চেষ্টা করছে। ভালো-মন্দের বাছবিচার করছে না।

৩১ শে অক্টোবর, ২০২২ রাত ১২:৩৫

মোহাম্মদ গোফরান বলেছেন: এই ব্লগেই দেখুন না, ক্ষমতাবানের পা না চাটা ২/৩ জন একটু ভুল বা নিয়ম অমান্য করলে ব্যবস্থা গ্রহত করা হয়, অথচ এসব থার্ড ক্লাস জটিল ভাই এর পাচাটা জামাত শিবির মানসিকতার ব্লগার ক্রমাগত ব্যক্তি আক্রমণ করলেও, নোংরা ব্যক্তি আক্রমণ করলেও কথিত অন্যায়ের প্রতিবাদ কারীরা নির্লজ্জ নিশ্চুপ থাকে কারণ সে তাদের সিন্ডিকেট সদস্য।এদেশে সবসময় এনন হয়ে আসছে - অপরাধী ক্ষমতাসীন দলের হলে কোন বিচার হয়না।৷

৪| ৩১ শে অক্টোবর, ২০২২ সকাল ৮:৪০

বিটপি বলেছেন: ভাই, মাথা ঠান্ডা করেন। রাজাকারকে বিএনপির কেউ শহীদ বলেনি। বলেছে ঐ রজাকারের সন্তান। সন্তান তার পিতাকে নিয়ে গর্ব করতেই পারে - এখানে আপনি আমি বলার কে?

তাছাড়া শহীদ শব্দের মানে আগে বুঝতে হবে। আল্লাহ এক, তাঁর কোন শরীক নেই, রাসূল (স) তাঁর প্রেরিত নবী ও রাসূল - এই সাক্ষ্য প্রকাশ্যে দেয়াকে বলে শাহাদাত। আর এই শাহাদাতকে প্রতিষ্ঠিত করতে যারা জীবন দেয় - তারা হল শহীদ। এখন বলুন, এই ডেফিনিশনে কি মুক্তিযুদ্ধে জীবন দানকারীদেরকে শহীদ বলা যায়? এখন রাজাকারের সাগরেদগণ যদি মনে করে যে রাজাকারেরা আল্লাহ্‌র পক্ষে যুদ্ধ করতে গিয়ে মারা গেছে, তাহলে তাদেরকে শহীদ ডাকলে আপনার আমার সমস্যা কোথায়?

৩১ শে অক্টোবর, ২০২২ দুপুর ১:২৪

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি সেখানে ছিলাম, রাজাকারের সন্তান হুম্মমের সাথে কণ্ঠে কণ্ঠ মিলিয়েছে বি এন পির সকল নেতা কর্মী। শয্যাশায়ী খালেদা ও লন্ডন থেকে তারেকও হয়তো মিলিয়েছে কারণ এটার জন্য বি এন পি দুঃখ প্রকাশ করেনি।

৫| ০১ লা নভেম্বর, ২০২২ দুপুর ১২:২৮

বিটপি বলেছেন: বিএনপি'র নেতা কর্মীরা সাকা চৌধুরিকে রাজাকার মনে করেনা। ঠিক তেমনি জামায়াতের নেতাকর্মীরাও ভাবে যে তাদের নেতারা কোন অন্যায় করতে পারেনা। সরকার তার ক্ষমতা ব্যবহার করে তাদেরকে ফাঁসি দিয়েছে বিচারের নামে অবিচার করে। তাই তারা তাদেরকে শহীদ মনে করতেই পারে।

০১ লা নভেম্বর, ২০২২ বিকাল ৫:৫৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ই জন্যই তো বিএনপি-জামাত এক। এদের নাম তো এমনিতে বাংলাদেশ জাতীয়তাবাদী জামাত ইসলাম হয়নাই। নিশ্চয় কারণ আছে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.