নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

আমার সমাধির পর, আমি চাইনা তোমার উপহার। নিষ্প্রাণ দেহের কাছে তুমি রেখোনা তোমার অধিকার।

৩১ শে অক্টোবর, ২০২২ রাত ১০:০১


ছবিতে যাদের দেখতে পাচ্ছেন তাদের সকলেই চিনেন। দুই জন আলাদা আলাদা ধর্মের মানুষ বিয়ে করে সুখী হলে কার কি ক্ষতি? এমন কোন নোংরা গালি নেই, ওদের দেয়া হয়নি। আর ওদের গদাম দিলে যাদের জ্বলে তাদের পোস্ট পড়ার দরকার নেই। এই পোস্ট আপনাদের জন্য না। ব্লগার নূর মোহাম্মদ নূরু ভাই এই অসুস্থতার খবর পেয়ে মনটা খারাপ হয়ে গেলো।পোস্টের শুরুতে মহান আল্লাহর কাছে তার সুস্থতার প্রার্থনা করি।


একটি ছোট্ট মেয়ে। বিশ্ববিদ্যালয়ে মাত্র পা রেখেছে। স্কুল কলেজের ছোট্ট গন্ডিকে অতিক্রম করে সবে মাত্র সর্ব বৃহৎ ক্যাম্পাসে বিচরণ শুরু করেছে। ছেলেমেয়েদের এই ১৮-১৯ -২০- ২১ বয়স গুলো খুবই সেন্সিটিভ। তরুণ তরুণী প্রেম করার জন্য পার্টনার নির্বাচন করে। যারা ভাগ্যবান তার মন মতো জীবনসঙ্গী খুজে পায়। যাদের কপাল পোঁড়া তারা জামাত শিবিরের পাল্লায় পড়ে ব্রেন ওয়াশড হয়। তাদের মাথায় ঢুকিয়ে দেয়া জামাত শিবির যারা করে তারা ছাড়া সবাই নাস্তিক। প্রশিক্ষণ দেয়া হয় উগ্রতার ও ভুলভাল ইসলামি শিক্ষার। মাথায় ঢুকিয়ে দেয়া হয় গান শোনা হারাম। যে সব মেয়েরা ছেলে বন্ধুদের সাথে গানে আড্ডায় মেতে থাকে ওরা নষ্টা। ধীরে ধীরে মেয়েগুলোর ব্রেন ওয়াশ করে এস্টাবলিশমেন্টের প্রচেষ্টা করে যে - বাংলাদেশ কে ইসলামি রাস্ট্র বানাতে। আর ইসলামি রাস্ট্র বলতে পাকিস্তান আফঘানিস্তান ইত্যাদি অসভ্য বর্বর জাতী গুলোকে বুঝানো হয়ে থাকে যেখানে পুরুষ পুরুষকে ধর্ষন করে, মসজিদে নানাজ পড়ারত মুসল্লীদের বোমা মেরে উড়িয়ে দেয়।

একটি মেয়ে যখন বন্ধুদের সাথে হৈ হুল্লোড় আনন্দ গানে কৈশোর উপভোগ করার কথা তখন তাকে বিশ্রী বিকট কালো কাপড়ে জড়িয়ে হুজুরদের ক্রিতদাশ হওয়ার বিনিময়ে জান্নাতে হুর হওয়ার স্বপ্ন ঢুকিয়ে দেয়া হয়।তাদের মাথায় ঢুকিয়ে দেয়া হয়, বাংলাদেশের আইনে বাঁধা থাকলেও প্রথম স্ত্রীকে গোপন করে ঠকিয়ে অন্য নারীকে বিয়ে করা ইসলামে জায়েজ।

ভাবছি সেসব স্মার্ট মেয়েদের কথা যাদের স্বামী জামাত শিবির মানসিকতার বলদ রামছাগল গুলোদের বিয়ে করছে। গান শোনলে, মুভি দেখলে, জামাত শিবিরের নোংরামি ও ভন্ডামি সহ্য না করলে কতোটা মানসিক অত্যাচার সহ্য করতে হয় তা বলার অপেক্ষা রাখেনা। এরা জামাত শিবির না করলে নিজের মা বাপ ভাই বোনকেও গালি না দিয়ে ছাড়বেনা। যেসব মেয়েরা না জেনে না চিনে এদের করেছে, এদের কথা শোনে চাকরি না করে চার -পাঁচটা সন্তান প্রসব করেছেন কি করুণ জীবন তারা যাপন করছে তা সামাজিক যোগাযোগ এর মাধ্যমগুলোতে এদের আচরণ, ব্যবহার দেখলে সহজে অনুমেয়। যেসব স্মার্ট মেয়েরা এদের ফাঁদে পা দিয়েছন, এদের বিয়ে পরবর্তী অনধিকার চর্চার যন্ত্রণা সহ্য করতে না পেরে মৃত্যুর প্রহর গুনছেন তারা হয়তো - জালেম ছাগু জামাই এর চোখ কে ফাঁকি দিয়ে অশ্রুসিক্ত নয়নে গেয়ে ওঠেন - "আমার সমাধির পর, আমি চাইনা তোমার উপহার, নিষ্প্রাণ দেহের কাছে তুমি রেখোনা তোমার অধিকার "।

মন্তব্য ১৬ টি রেটিং +১/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ৩১ শে অক্টোবর, ২০২২ রাত ১০:০৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনি সব লেখায় জামাত আর শিবির কেন লেখেন? এই কারণে আপনার পোস্টের মান কমে যায়।

সতিনাথ গেয়েছেন 'জীবনে যদি দীপ জ্বালাতে নাহি পারো সমাধি পরে মোর জ্বেলে দিও। এখনো কাছে আছি তাই তো বোঝনা আমি যে তোমার কত প্রিয়।।'


৩১ শে অক্টোবর, ২০২২ রাত ১০:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: লেখার মান টান এর দরকার নেই। এই কুকুর গুলোর প্রতি ঘৃণা প্রকাশ করে শান্তি পাই। আমি আমার নিজের জন্য লিখি। যা লিখি সত্য লিখি। মেয়েরা এসব নোংরাদের ফাঁদে যেন পা না দেয় সে বিষয়ে কাউকে লিখে তো সচেতন করতে হবে।

২| ৩১ শে অক্টোবর, ২০২২ রাত ১০:২১

সোনাগাজী বলেছেন:



আপনি একটু সুস্হির হোন, এই ধরণের পোষ্ট ক্রমাগতভাবে এলে, ব্লগের প্রতি মানুষের টান কমে যাবে; এমনিতে অপব্লগারেরা ইহার সুনাম নষ্ট করছে; গল্পকার গল্প লিখছে, কুকুরের লেজ সোজা করার গল্প।

আপনি আপনার ব্যবসা, চট্টগ্রামের লোকদের ব্যবসা বাণিজ্য, রাজনৈতিক, সামাজিক জীবনকে তুলে ধরলে ভালো হবে, মনে হয়।

৩১ শে অক্টোবর, ২০২২ রাত ১০:২৫

মোহাম্মদ গোফরান বলেছেন: কিন্তু ওরা যে সব ছেলেমেদের জীবনকে হেল করে তাদের বিরুদ্ধে কেউ একজনকে তো লিখতে হবে। ওরা সংখ্যায় বেশী বলে অনেকেই ভয় পায় ওদেত বিরুদ্ধে লিখতে।

৩| ৩১ শে অক্টোবর, ২০২২ রাত ১০:৩০

সোনাগাজী বলেছেন:


ব্লগে এ্যাকটিভ হচ্ছেন ৩০/৩৫ জন ব্লগার, এদেরকে বুঝায়ে কেহ কোন দিকে নিতে পারবে না। লিখতে যখন ইচ্ছে হয়, এমন কিছু নিয়ে লিখেন, যেন ২/৪ জন হলেও নতুন কিছু জানতে পারেন। চট্টগ্রামের লোকজন আসলেই একটু ভিন্ন, এদের জীবনযাত্রা সম্পর্কে অনেকই জানতে চাইবেন।

৩১ শে অক্টোবর, ২০২২ রাত ১০:৪০

মোহাম্মদ গোফরান বলেছেন: ঠিক আছে।

৪| ০১ লা নভেম্বর, ২০২২ ভোর ৫:২৬

অনল চৌধুরী বলেছেন: ভাবছি সেসব স্মার্ট মেয়েদের কথা যাদের স্বামী জামাত শিবির মানসিকতার বলদ রামছাগল গুলোদের বিয়ে করছে। গান শোনলে, মুভি দেখলে, জামাত শিবিরের নোংরামি ও ভন্ডামি সহ্য না করলে কতোটা মানসিক অত্যাচার সহ্য করতে হয় তা বলার অপেক্ষা রাখেনা - বিরাট তথ্যগত ভুল।১৯৯২ সালে ডিশ এন্টেনা চালু করে বাংলাদেশের ঘরে ঘরে ভারতীয় হিন্দী অপসংস্কৃতি ঢুকিয়েছে বিএনপি-জামাতি জোট। যার ফল বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রীদের পশ্চিমা আচরণএবং ডিস্কো-ডিজে সংস্কৃতি।
এমন জামাতি না্ই যার বাড়িতে হারাম জিনিস ডিশ এন্টেনা নাই বা যে প্রতিদিন ভারতীয় হিন্দি ছবি এবং টিভি ধারাবাহিক দেখে না।এদের নেত্রী খালেদা জিয়া নিজে প্রতিদিন ১ টা হিন্দি ছবি দেখতো।এরা সবা্ নিজেদের মোবাইলে কারিনা-মালাইকা-পিটপকার -সানি লিয়নের অঅ।টেম নাচ-গান রাখে আর সারাদিন বারবার সেগুলি দেখে।
এদের ধর্ম চর্চার পুরোটা ধাপ্পাবাজি। সাধারণ ধর্ম-বিশ্বাসী বা নাস্তিকদের চেয়েও এরা অনেক বেশী চুরি-দুর্নীতি এবং লাম্পট্য করে। এমনকি এদের মহিলারাও অবাধে পরকিয়া এবং অসামাজিক কর্মকান্ড করে।
আমাদের এলাকা এখন ঢাকার অন্যতম জামাতি ঘাটি।এদের আমি খুব ভালো করে চিনি।
বাশার নামের এক জামাতি ’৯২-সালেই রাস্তার টোকাই থেকে হঠাৎ ধনী হয়ে বাড়ি করে এসে অমাদের জীবন অতিষ্ঠ করে তুলেছিলো।
ও্ই হা*** কে ২০১৮ সালের নভেম্বরে এলাকা থেকে বের করে দিয়েছি।

০১ লা নভেম্বর, ২০২২ বিকাল ৫:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: সুন্দর মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ।

৫| ০১ লা নভেম্বর, ২০২২ ভোর ৫:৪২

সোনাগাজী বলেছেন:



ছবিতে এরা কারা? ইহা কি কোন মুভির অংশ?

০১ লা নভেম্বর, ২০২২ বিকাল ৫:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: এরা দুই জনপ্রিয় ভারতীয় বাংলা মুভির নায়ক নায়িকা। না কোন মুভির অংশ নয়। তারা আলাদা ধর্মের কিন্তু স্বামী স্ত্রী। একটি পুজা উপলক্ষ্যে ছবিটি তুলেছেন দুজনে।

৬| ০১ লা নভেম্বর, ২০২২ সকাল ১০:৪০

রানার ব্লগ বলেছেন: জামাত শিবির অবশ্যই মানুষ কে ভুল ধর্মীয় ব্যাখ্যা দেয় এটা চিরন্তন সত্য। আপনার লেখা বেশ ভালো কিছু উপাদান নির্ভর থাকে কিন্তু লেখার মাঝে এসে আপনি খেই হারিয়ে ফেলে হঠাত করে জামাত শিবির ছাগল এদের পর্ব টেনে আনেন যা লেখার মান কে প্রশ্নবিদ্ধ করে। ওই যে কথা আছে না এক পাতিল দুধের ভেতর এক ফোটা গোবর দুধ আর খাবার যোগ্য থাকে না ঠিক তেমনি ভালো বিষয়ের উপর লেখার মধ্যে জামাত শিবির ছাগলদের টেনে এনে পুরো আলোচনাটাই আপনি টেনে নিচে নামিয়ে দিলেন। চাঁদগাজি যে উপদেশ দিয়েছেন ওটা অনুসরণ করুন। নোংড়া প্রানী নিয়ে যতো কম বলবেন ততই গন্ধ কম ছড়াবে।

০১ লা নভেম্বর, ২০২২ বিকাল ৫:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি অনেক দিন এদের নিয়ে লিখিনি মাঝখানে। ছাগলব্লগ নামক এক জটিল ঘরনার অপব্লগার চাদগাজী , রাজীব সহ আরও কয়েকজন এন্টি বিএনপি -জামাত কে ব্যক্তি আক্রমন করার পরও তারে কিছু না করার ফলে তার বাপ জামাত শিবিরকে বাধ্য হয়ে গদাম দিসি রাগ থেকে। মেজাজ খারপ হয়েছিল।

ধন্যবাদ রানা ভাই। আপনার মন্তব্যের জন্য।

৭| ০১ লা নভেম্বর, ২০২২ দুপুর ১:৫২

রাজীব নুর বলেছেন: চাঁদগাজীর কথাটা ভেবে দেখুন।

০১ লা নভেম্বর, ২০২২ বিকাল ৫:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ঠিক আছে।

৮| ০১ লা নভেম্বর, ২০২২ রাত ৯:৩২

রানার ব্লগ বলেছেন: যার যার যুদ্ধ তাকেই লড়তে দিন।

০৩ রা নভেম্বর, ২০২২ রাত ১২:২৪

মোহাম্মদ গোফরান বলেছেন: কারও উপর অন্যায় হলে নিতে পারিনা। প্রতিবাদ না করলে নিজেকে মানুষ মনে হয়না রানা ভাই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.