নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

প্রেমের নামে ধর্ষণ বন্ধ হোক।

০৪ ঠা নভেম্বর, ২০২২ রাত ১০:২৪


ইভানা। ২০/২১ বছরের একটি মেয়ে বিশ্ববিদ্যালয়ে পড়ছে। দেখতে খুবই সুন্দর স্মার্ট আধুনিক কিন্তু সারাক্ষণ অফ মুডে থাকে। মুখের উপর মন খারাপের ছায়া ভাসে সারাক্ষণ। ভিষণ রিজার্ভ। কারো সাথে মিশে না, কথা বলেনা। একই বিশ্ববিদ্যালয়ের আরেকটি ছেলে তাকে খুব পছন্দ করে। খুব করে এটেনশান পাওয়ার চেষ্টা করে। অনেক ভাবে ইমপ্রেস করার চেষ্টা করে, কিন্তু মেয়ে এগুলো পাত্তাই দেয়না। ইগনোর করে।ছেলে চিরকুট পাঠায়, টেক্সট করে, নো রেসপন্স। একদিন নিরুপায় হয়ে ছেলেটি মেয়েটির পথ আগড়ে দাঁড়ায়। বলে, 'এক্সকিউজ মি, দেখুন আমাকে ভুল বুঝবেন না, আমি মেয়েদের রাস্তাঘাটে বিরক্ত করার ছেলে নই, ইভেন এটা আমার পারসোনালিটির সাথে যায়ওনা, আমি আপনাকে প্রপোজ করেছি, আমার ঠিক কোন অযোগ্যতার জন্য একসেপ্ট করছেন না জানতে পারি প্লিজ? '

মেয়েটি বলা শুরু করলো - কিসের প্রপোজ কিসের প্রেম! যত্তসব ফেক! সব ছেলে ফেক, না থেমেই বলা শুরু করল- আমার বয়ফ্রেন্ড, ৩ বছরের সম্পর্ক। একদিন সে আমাকে তার এক ফ্রেন্ডের মেসে নিয়ে গেসে, সেখানের এনভায়রনমেন্ট দেখে মেয়েটি বললো - এখানে কেন? আমরা তো কোন কফি শপ বা রেস্তোরাঁয় মিট করতে পারতাম। বিএফ জবাব দিলো - 'তুমি আমাকে ভালোবাসো তা প্রুভ করতে হবে, তোমাকে আমার সাথে সেক্স করতে হবে!' মেয়ে শাউট করলো। অনেক করে বের হওয়ার চেষ্টা করল। কিন্তু কোন লাভ হলোনা। পশুর মতো ঝাপিয়ে পড়লো বি এফ। ৩ বার রেফ করলো"

ঠিক এই কারণে ইউনিভার্সিটির ছেলেটি ভালো হওয়া স্বত্বেও প্রপোজ এক্সেপ্ট করেনি ইভানা। সম্মান করার মতো বিষয় হলো - ছেলেটি রেপড জানার পরও মেয়েটিকে বিয়ে করেছে।

উপরের কথা গুলো একটি নাটকের কাহিনী হলেও আমাদের সমাজে এই চিত্র ভয়াবহ রূপ ধারণ করেছে। বয় ফ্রেন্ডের মুখোশ পরা অসংখ্য ধর্ষক ঘুরে বেড়াচ্ছে। আজ একটা আউটডোর শ্যুট ছিল। শ্যুট শেষে চট্টগ্রামের সি আর বি তে সিরিশ তলে চা বিড়ি খাচ্ছিলাম আমি আর সাবরিন। পাশে ৫/৬ টা ছেলে আড্ডা দিচ্ছলো, কলেজ বিশ্ববিদ্যালয়ে পড়ে হয়তো। হঠাৎ কানে আসলো - ঐ তর জিএফ মাল ব্যাটা, তাড়াতাড়ি খে** দে, না হলে অন্য পোলার লগে ভাগবে! বি এফ এর জবাবঃ সময় লাগবে দোস্ত! দেখুন কাণ্ড! ঐ মেয়ে আপোসে রাজী না হলে নাটকের ইভানার ভাগ্য বরন করতে হবে।

খারাপ লাগলো। ছোট ছোট ছেলে গুলোর নোংরা কনভার্সেশন শুনে। প্রেম আমিও করছি। কোন দিন জি এফ কে নিয়ে এমন নোংরা চিন্তা আসেনি ব্রেনে। ভালোবাসার প্রধান শর্তটাই হইল রেসপেক্ট।কাউকে রেসপেক্ট করলে তাকে নিয়ে নোংরা চিন্তা মাথায় আসার প্রশ্নই আসেনা। যদি আসে তবে সেখানে প্রেম নেই।

প্রেম আমিও করছি। আমারও জি এফ ছিল। বেশ সুন্দরী ছিল সে। কোনদিন এমন নোংরা চিন্তা মাথায় পর্যন্ত আসেনি। একডজন মেয়ে সহকর্মী আমার সাথে কাজ করে। একেবারে টপ লেভেলের সুন্দরী। জীবনে কোনদিন এভাবে চিন্তা করিনি ওদের নিয়ে। আসলে আমার আশে পাশে কিংবা ঘনিষ্ঠ বন্ধু গুলোর প্রাই সবাই শিল্পী। শিল্পীদের মনে ক্রিয়েটিভিটি ছাড়া আর কিছু নেই।তাই হয়তো অন্য কিছু ব্রেনে স্থান পায়না।।কিন্তু চিন্তার বিষয় হইলো এ কোন প্রজন্ম বড় হচ্ছে! এরাই আমাদের ফিউচার জেনারেশন! এখনের ইউনি ছেলে মেয়েরা এমন গেট আপ নিয়ে ইউনিতে যায় মনে হয় - ফটোশ্যুট করতে আসছে। পড়ালেখা যে করেনা তা বুঝতে বেশি সময় লাগার কথা না।।

সত্যি চিন্তিত - আমাদের নিজস্ব কালচার রক্ষণশীল। আমাদের দেশে বিয়ে না করে প্রেমের অভিনয় করে একটি মেয়ের সাথে সেক্স করা এখনো অশালীন।ফাস্ট আর স্মার্ট হওয়া মানেই কিন্তু প্রেমের ফাঁদে ফেলে কাউকে মিথ্যা প্রলোভন দেখিয়ে বেডে নিতে না পারলে রেপ বা ব্লেকমেল করা আমাদের দেশে আইনত অপরাধ। এগুলো বন্ধে প্রশাসনকে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করতে হবে।

আমাদের কিছু বাবা মা অনেক কিছুই বুঝেন না। এই যুগেও ছেলে মেয়েদের প্রেমের সম্পর্ক মেনে নেয়না। নিজ ছেলে মেয়ের জন্য যোগ্য পাত্র/পাত্রী খুঁজে বের করার হিড়িকের ফলে অনেক সম্পর্ক বিবাহে রূপ নেয়না। ফলে বিচ্ছেদ থেকেও অনেক ছেলে মেয়ে প্রেমের নামে দেহ ভোগ করার অভিনয় করে অনেক ছেলে/মেয়ের সাথে। এগুলো ঠিক নয়। ৬ ডিজিট বেতনের যোগ্যতায় নির্বাচিত পাত্রে স্বচ্চলতা থাকলেও সুখ খুব কম ক্ষেত্রে পায়। আমাদের দেশে সব উল্টো সিস্টেম। আমাদের জেনারেশন ক্রাশকে ডেডিকেট করতো- জেমসের গানের লাইন * আমি তারাই তারাই রটিয়ে দেবো - তুমি আমার, এখনের পোলাপান এমন সব গান ডেডিকেট করে - লিরিক্স কোনটা সুর কোনটা, ইনস্ট্রোমেন্ট মিউজিক কোনটা আইডেন্টিফাইও করা যায়না।

ফালতু।

মন্তব্য ২০ টি রেটিং +১/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা নভেম্বর, ২০২২ রাত ১০:৪২

নাহল তরকারি বলেছেন: যে সব ছেলেরা প্রেম করতে চায়.... তারা এমনই হয়।

০৪ ঠা নভেম্বর, ২০২২ রাত ১০:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: সবাই না। আমি ভালো ছিলাম। অনেকেই ভালো আছেন।

২| ০৪ ঠা নভেম্বর, ২০২২ রাত ১০:৪৯

রূপক বিধৌত সাধু বলেছেন: আমার অবাক লাগে মেয়েরা ভালো ছেলেদের সাথে প্রেম করে না। এরা গিয়ে প্রেম করে বাজে ছেলেদের সাথে।

০৪ ঠা নভেম্বর, ২০২২ রাত ১০:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: অধিকাংশ সুন্দরী মেয়েদের বয়ফ্রেন্ড চরিত্রহীন হয়।

৩| ০৪ ঠা নভেম্বর, ২০২২ রাত ১০:৫৬

শূন্য সারমর্ম বলেছেন:


ভালো ছেলেদের মেয়েদের পছন্দ করে না,এটার সাইকোলজিক্যাল ব্যাখ্যা কি?

০৪ ঠা নভেম্বর, ২০২২ রাত ১১:০০

মোহাম্মদ গোফরান বলেছেন: বাঙালির ভালো কোন কিছু হজম হয়না। একটু বিশ্রী ভাষায় বলতে গেলে - কুত্তার পেটে ঘি হজম হয়না।

৪| ০৫ ই নভেম্বর, ২০২২ রাত ৩:০৯

মরুভূমির জলদস্যু বলেছেন:
- প্রেম ভালোবাসায় আদর সোহাগের পরে যদি উভয়ের সম্মতিতেই মিলন ঘটে সেটিকে কি বলবেন? সেই যুগলের যদি পরবর্তীতে ব্রেকাপ ঘটে তখন কি হবে?

০৫ ই নভেম্বর, ২০২২ রাত ৯:৪৩

মোহাম্মদ গোফরান বলেছেন: সম্মতিতে সংঘটিত ঘটনা ধর্ষণ নয়। এখন সকালে প্রেম হয় দুপুরে ডেট করে রাতে ব্রেক আপ করে।

জোর করে সে* করলে তো ধর্ষণই বলে।

৫| ০৫ ই নভেম্বর, ২০২২ ভোর ৪:০০

সোনাগাজী বলেছেন:



বিয়ের আগে জিং জিং হলে, সেই ভালোবাসা টিকার সম্ভাবনা নেই।

০৫ ই নভেম্বর, ২০২২ রাত ৯:৪৩

মোহাম্মদ গোফরান বলেছেন: সঠিক।

৬| ০৫ ই নভেম্বর, ২০২২ সকাল ৯:২৫

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আর আমি এমনও দেখেছি যে পারস্পরিক সম্মতিতে শারীরিক সম্পর্ক করল আর ব্রেক আপ হবার পর মেয়েটা দোষ দিয়ে বেরায় ছেলেটার ওপর ।

এমন ঘটনা অনেক আছে সমাজে আজ বেশিরভাগ মানুষ যৌনতা কেন্দ্রিক হচ্ছে তাও আবার খুব নিকৃষ্ট উপায়ে , এই সমসার নিরসন হবে বলে মনে করি না । আর প্রেম ব্যাপারটার সীরেখা তো তৈরী হয়নি তাই কোনটা ভাল প্রেম আর কোনটা খারাপ প্রেম তা বলাটাও বেশ জটিল !

০৫ ই নভেম্বর, ২০২২ রাত ৯:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: প্রেম পবিত্র ও স্বর্গীয়। কিন্তু বর্তমানে অধিকাংশ প্রেমের সম্পর্ক হয় যৌন ক্ষুধা মেটাতে।

৭| ০৫ ই নভেম্বর, ২০২২ বিকাল ৩:৪২

বিটপি বলেছেন: আমি বিয়ের আগে ৩ বছর প্রেম করেছি - এক মুহুর্তের জন্যও তো আমার মাথায় সেক্স এর চিন্তা আসেনি! হাত ধরে বসে থাকা, সঙ্গ উপভোগ করা আর মিষ্টি মিষ্টি কথোপকথন আর খুব বেশি হলে মাঝে মধ্যে এটা ওটা গিফট - এগুলোই তো ব্যাপকভাবে উপভোগের বিষয় ছিল। প্রেম করা ছেলেমেয়েগুলোর মাথায় সেক্সের চিন্তা আসে কিভাবে?

একটা মেয়ে যার সাথে প্রেম করে, তাকে ছেড়ে আরেকজনের সঙ্গে সেক্স করে কিভাবে? খারাপ লাগেনা? এই জটিল অঙ্ক আমার বুঝে আসেনা। প্রেম জিনিসটাকে খুব সস্তা করে ফেলা হয়েছে। আর এর জন্যে দায়ী আপনার পছন্দের মডেল আর অভিনেত্রীরা।

০৫ ই নভেম্বর, ২০২২ রাত ৯:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: আমার প্রেমও আপনার মতো ছিল।
আপনি সঠিক কথা বলেছেন।

৮| ০৫ ই নভেম্বর, ২০২২ বিকাল ৪:২০

শোভ বলেছেন: আপনি বলেছেন -অধিকাংশ সুন্দরী মেয়েদের বয়ফ্রেন্ড চরিত্রহীন হয়। আমি মনে করি যারা প্রেম করে উভয়ই চরিত্রহীন । এখন আবার কিছু আতেল আমাকে বলবে আপনার মনটা ই পচা ।

০৫ ই নভেম্বর, ২০২২ রাত ৯:৫০

মোহাম্মদ গোফরান বলেছেন: না আমি নিজে ৮ বছর প্রেম করেছি। খুব চরিত্রবান ছিলাম। কোনদিন আমার জি এফ কে অসম্মান করিনি। মেন্টালিটি ও মগজের সুস্থতার উপর প্রেমের মর্যাদা নির্ভর করে।

৯| ০৫ ই নভেম্বর, ২০২২ রাত ১০:০৩

রানার ব্লগ বলেছেন: প্রেম করলেই চরিত্র খারাপ এই যুক্তি নিয়ে যারা বসে আছেন তাদের উচিৎ নিজের বৈরাগ্য ত্যাগ করা। কারন ইতিহাস বলে বৈরাগীদের চরিত্র খুব একটা বলার মতো কিছুই না।

০৫ ই নভেম্বর, ২০২২ রাত ১০:৪০

মোহাম্মদ গোফরান বলেছেন: প্রেম স্বর্গ থেকে আসে।।

তাই তো জনৈল গীতিকার লিখেছেন - 'যে প্রেম স্বর্গ থেকে এসে জীবনে অমর হয়ে রয়'

১০| ০৫ ই নভেম্বর, ২০২২ রাত ১১:৩৬

সত্যপথিক শাইয়্যান বলেছেন:



আমই ৩ বার প্রেমে পড়েছিলাম।

কোনবারই জিং জিং করা হওয়া হয়নি!!!

০৫ ই নভেম্বর, ২০২২ রাত ১১:৩৯

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনি তো সার্টিফাইড ভালো মানুষ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.