নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

সবকিছুতে ইসলাম ধর্মকে টেনে, ধর্মকে হাস্যকর করা কি ঠিক?

১৬ ই নভেম্বর, ২০২২ রাত ১০:৫৯


একটি সাধারণ ছবি।একটি সুন্দর মেয়ে বাংলাদেশের পতাকা হাতে শাড়ি পড়ে ছবি তুলেছে।।আমার চোখে অসাধারণ দৃশ্য গুলোর মধ্যে একটি হলো যখন কোন মেয়ে শাড়ি পরে। আর হাতে বাংলাদেশের পতাকা থাকে কিংবা গালে বাংলাদেশের পতাকা আঁকলে তো কথাই নেই। এই ছবিতে কোন অশ্লীলতা নেই। পুরা বাঙালিয়ানা।এখন এই ছবিতে গিয়ে কেউ যদি মন্তব্য করে - আপনার কি মৃত্যুর ভয় নেই? নামাজ পড়ুন তখন সিরিয়াসলি আমার খারাপ লাগে। কে কি পোশাক পরবে, তা ঠিক করে দেয়া, ইসলামি পোশাক পড়ার জন্য ফোর্স করা, না পড়লে গালি দেয়া, নিজে পরিপূর্ণ ইসলাম না মেনে অন্যজনকে ইসলাম মেনে নিজেকে বোরখা দিয়ে ঢেকে রাখা সত্যি আপত্তি জনক।

টি-২০ বিশ্বকাপের পর, কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ নিয়ে দেশজুড়ে উত্তেজনা উম্মাদনার শেষ নেই। বাংলাদেশের অধিকাংশ মানুষের ফেভারিট দুইটি দল হইলো ব্রাজিল ও আর্জেন্টিনা। ব্রাজিল আর্জেন্টিনা সমর্থকদের মধ্যে বছরের পর বছর ক্যাচাল লেগেই থাকে, লেগেই থাকে। ব্রাজিল সমর্থকেরা বলেন তাদের পছন্দের দল সেরা, আর্জেন্টিনার সমর্থকেরা বলে আর্জেন্টিনা ছাড়া ফুটবল বিশ্বকাপ দেখা আর না দেখা সমান। মোট কথা দেশের আপামর জনতার বর্তমানে আলোচনা ও এক্সাটমেন্টের একমাত্র উপলক্ষ্য ফুটবল বিশ্বকাপ ২০২২।

ফেবুতে সবার হোম পেজের ব্রাজিল - আর্জেন্টিনা নিয়ে একাধিক পোস্ট। আর্জেন্টিনার সাপোর্টাররা ব্রাজিলদের দেখা মাত্র বলছেন সেভেন আপ। ব্রাজিল সমর্থকেরা আর্জেন্টিনার নাম দিসেন হারজেনটিনা।মোটমাট বিষয়টি কিউট খুব।

তবে খারাপ লাগে যখন দেখি ইসলামিস্টরা হুদাই এমন চমৎকার একটি খেলার নিজ নিজ পছন্দের দলের সমর্থনে যখন উল্লাসে মেতে ওঠেছেন তখন বাংলাদেশের কিছু হুজুর ফেবুতে প্রচার করছে - খেলা হারাম। তারা আরও লিখছেন -ব্রাজিল আর্জেন্টিনা ও অন্যান্য অমুসলিম দেশের ফুটবল দলকে সমর্থন করা মানে দাজ্জালকে সমর্থন করা। কারণ ওরা দাজ্জালের বংশধর। এইডা কিছু হইলো?

মন্তব্য ১২ টি রেটিং +২/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৬ ই নভেম্বর, ২০২২ রাত ১১:২৬

জগতারন বলেছেন:
আপাতঃত লাইক দিয়ে গেলাম।
কম্পিউটার-এ আমার মন্তব্য লিখবো।
নজর রাইখেন।

১৬ ই নভেম্বর, ২০২২ রাত ১১:৩১

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ আপনাকে লাইকের জন্য।

২| ১৬ ই নভেম্বর, ২০২২ রাত ১১:৩৯

শূন্য সারমর্ম বলেছেন:


উপমহাদেশে ভাবনার ভিত্তি গড়ে উঠে ধর্মকে কেন্দ্র করে।

১৬ ই নভেম্বর, ২০২২ রাত ১১:৪২

মোহাম্মদ গোফরান বলেছেন: সঠিক। উপমহাদেশের অধিকাংশ মানুষ ধধর্মপ্রাণ।

৩| ১৬ ই নভেম্বর, ২০২২ রাত ১১:৪৯

রানার ব্লগ বলেছেন: এদের সমস্যা কি জানেন। দেখুন সিজন হলো মাহাফিলের আর ঠিক এমন সময় ফুটবল বিশ্বকাপ। ভাবুন একবার এরা দাত নাক মুখ খিচিয়ে মানুষের বদনাম করবে, মেয়েদের শরীর নিয়ে হা হা হি হি করবে, ধর্মের ভুলভাল ব্যক্ষা দিয়ে আহা উহু করবে, আর আমজনতা তাই শুনে ঠিক ঠিক বলে চ্যাচাবে কিন্তু ফুটবল বিশ্বকাপ হলে এই সব আমজনতার আশি ভাগ আসবে না এদের কলা দিয়েও পুছবে না। আয় রোজগার কমে যাবে, না খেয়ে মরতেও পারে। তো আপনি তাদের পেটে লাথি মারবেন আর তারা চুপ থাকবে মনে করেন। শুকুর করেন এরা যে মোর্চা নামায় না যে বাংলাদেশে বিশ্বকাপ দেখানো চলবে না। কেবলমাত্র কাফের ইহুদি আর নাসার বলে চুপ আছে এটাই বড় ব্যাপার।

১৭ ই নভেম্বর, ২০২২ রাত ৮:২৪

মোহাম্মদ গোফরান বলেছেন: সব কিছুতে ধর্ম টানা হুজুরদের অভ্যাস হয়ে দাঁড়িয়েছে।

৪| ১৭ ই নভেম্বর, ২০২২ রাত ১২:১৪

সোনাগাজী বলেছেন:



একজন অজ্ঞ মানুষ ২ জনের ওয়াজ শুনলে, সে নিজেও ওয়াজ করতে পারে।

১৭ ই নভেম্বর, ২০২২ রাত ৮:২৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ব্লগারগণ ওয়াজিদের চেয়েও ইসলাম সম্পর্কে বেশি ধারণা রাখেন।

৫| ১৭ ই নভেম্বর, ২০২২ রাত ৩:০৮

কাছের-মানুষ বলেছেন: খেলা নিয়ে হুজুরদের প্রচারনা আমার চোখে পরেনি এখন পর্যন্ত। কোন লিংক দিলে আপনার লেখাটা আরো পাকাপোক্ত হত।
খেলার মাঝে ধর্ম টেনে আনা ঠিক না!

১৭ ই নভেম্বর, ২০২২ রাত ৮:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ ভাই

৬| ১৭ ই নভেম্বর, ২০২২ ভোর ৬:০১

এভো বলেছেন:

১৭ ই নভেম্বর, ২০২২ রাত ৮:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ এভো।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.