নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

ফিচারঃশ্রেষ্ঠদের ভাইরাল হয়ে পরিচিত হওয়ার প্রয়োজন পড়েনা। ভাইরাল শিল্পী ও জাত শিল্পীর মধ্যে ব্যাপক পার্থক্য রয়েছে।

১৮ ই নভেম্বর, ২০২২ রাত ১২:৪৭


আমি বিনোদন জগতের যে কয়েকজনকে খুব ভালোবাসি ও সম্মান করি তাদের মধ্যে একজনের নাম তানভীন সুইটি। নাম যেমন সুইটি - হাসি ব্যক্যিত্ব কথা ব্যবহার এটিচুড মেনারস সবকিছুই সুইট। অভিনেতা অভিনেত্রীদের মধ্য থেকে বাংলাদেশ আওয়ামিলীগ এর রাজনীতিতে যুক্ত হওয়া যে কজন খ্যাতি অর্জন করেছেন তাদের মধ্যে তিনি অসাধারণ। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অধিকাংশ মন্ত্রণালয় তাঁকে সম্মানের সাথে রেসপন্স করে ও ট্রিট করে। এই মেয়ে ভবিষ্যতে মন্ত্রী না হলেও এমপি হওয়ার যথেষ্ট যোগ্যতা সম্পন্ন।।শিক্ষায় মেধায় মননে ব্যক্তিত্বে মিষ্টভাষী সুইটি সত্যি অনন্যা।

যা অনেকে সহজে বলতে পারেন না কেউ মনঃফুত হবে বলে তিনি তা নির্ভয়ে লিখেন বলেন। আওয়ামীলীগ এর রাজনীতিতে যুক্ত হলেও অন্যান্য দলের কাউকে কোনিদিন হেয় করেন নি। সামাজিক যোগাযোগ এর মাধ্যমে কারও সাথে পায়ে পাড়া দিয়ে ঝগড়া করেনি। সুইটি আজ যা লিখেছেন তা দেশের অধিকাংশ মানুষের মনের কথা। যা পোস্টে অন্তর্ভুক্ত হয়েছে।

কিছু মানুষ নিজেকে পরিচিত করার জন্য এতো জঘন্য ও বিশ্রী ভাবে ভাইরাল হওয়ার জন্য মরিয়া হয়ে ওঠেছে যে দেখে মনে হয় জনপ্রিয় হওয়ার জন্য একটু ভাইরাল হলেই হইল। কেউ সিনেমা বানাচ্ছেন তা ভাইরাল করার জন্য মরিয়া অথচ আমরা যখন ছাত্র জীবনে 'চড়ুই ভাতি' বা 'শ্রাবণ মেঘের দিন' হলে দেখতে যেতাম তখন ভাইরাল এর দরকার পড়তো না কোন কিছুর। দেশের মানুষ নিজ দায়িত্বে কোয়ালিটি খুঁজে নিতো।জয়া আহসান - নুসরাত ফারিয়া থেকে শুরু করে গতরাতে জন্ম নেয়া অভিনেত্রী, কবি কিংবা লেখক, গল্প কিংবা উপন্যাস সব কিছুকে ভাইরাল করানোর কি হাস্যকর প্রচেষ্টা। ব্যাচেলর পয়েন্ট ও ৯৯% বাংলা নাটক ও মুভি পুরাই ম্যাওপ্যাও। অথচ এক একটা নাটকের ভিউ কোটি ছড়িয়ে যায়। চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত "মেড ইন চিটাগাং " টিম বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে "ফেট ফুরেদ্দে তোয়ারলাই" গানটি পুরা চট্টগ্রাম শহরের আনাছে কানাছে, সকলের ফেবু - ইনস্টা হোম পেজে বেজেই চলেছে।জনপ্রিয়তা পেয়েছে ভাইরাল হওয়ার মাধ্যমে। চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত নাটক গুলো অধিকাংশই বস্তা পচা।চাটগাঁইয়া অপর্না ঘোষ, নাবিলার মতো মারাত্মক সুইট একটি মেয়ে, পার্থ বড়ুয়া ও চিত্রলেখা গুহ এর মতো কিংবদন্তী এসব ফোর্থ ক্লাস নাটকে অভিনয় করছেন। আর সেগুলো হু হু করে ভিউ পাচ্ছে অথচ অনেক কোয়ালিটিফুল নাটক/গান/টেলিফিল্ম অতো ভিউ পায়না।

এই জন্যই জনপ্রিয় অভিনেতা ইফতেখার দিনার কিছুদিন আগে একটা এওয়ার্ড পেয়ে বলেছিলেন - "এই এওয়ার্ডটি সেসব শিল্পীদের উৎসর্গ করা হলো যাদের ভিউ কম "।

সুইটি ফেসবুকে লিখেছেন - "মানুষ এখন ভাইরাল হওয়ার জন্য “হা” করে থাকে। আচ্ছা আপনাদের কি পরিবারের কথা একবারও মনে হয় না। বাবা,মা,ভাই,বোন,আত্নীয়স্বজন,বন্ধু,পাড়াপ্রতিবেশী,সমাজের মানুষের কথা একবারও ভাবেন না।সবাই অস্থির হয়ে গেছে,কি করবে না করবে কুল কিনারা পাচ্ছে না।ভাইরাল হয়ে নিজেকে চিনাতে হবে সবার কাছে,কি জঘন্য এদের চিন্তাধারা।নিজের অস্তিত্ব নষ্ট করে ফেলছে।আপনাকে নিয়ে কেন কথা বলবে সবাই। একদল মানুষ আরো উৎসাহ দিতে থাকে চালিয়ে যাও,আমরা আছি তোমার পাশে।

আমাদের শিল্পীদের সচেতন হওয়া খুবই জরুরী,কার সাথে কাজ করছি সেটাও দেখার দরকার।ভাইরাল হয়ে যদি কেউ তার পরিচয় পেতে চায়,তাহলে আমরা যখন বুঝতেই পারছি সেই বিষয় নিয়ে আর কথা না বলাই ভালো।নিজের সন্মান নিজেকেই রাখতে হবে॥

সবাই ভালো থাকুন,সুস্থ থাকুন॥ "

ভাইরাল হয়ে সস্তা পাবলিসিটি পাওয়া যায়। কিন্তু কখনো সম্মান জনপ্রিয়তা ও ভালোবাসা পাওয়া যায়না। কিংবদন্তি হতে মেধা লাগে। যাদের মগজ নেই তারাই মূলত ভাইরাল হওয়ার জন্য সামাজিক যোগাযোগ এর মাধ্যমে গুলোতে হাউকাউ করে।

২০২১ এ সুইটি আমার দাওয়াতে একটা শোতে এটেন্ড করতে চট্টগ্রাম এসেছিল। বিনয় ভদ্রতায় পরিপূর্ণ অসাধারণ ব্যক্তিত্বের অধিকারী তানভীন সুইটি।বাংলাদেশ আওয়ামী থেকে চোর ডাকাত বাটপার প্রতারক দূর্নীতিবাজ, ঘুষখোর দের বের করে দিয়ে তানভীন দের অগ্রাধিকার দেয়ার জোর দাবী জানাই।

মন্তব্য ২২ টি রেটিং +১/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ১৮ ই নভেম্বর, ২০২২ রাত ১:০৮

সোনাগাজী বলেছেন:



আওয়ামী লীগের খারাপ লোকেরা মানুষের চোখে পড়ে, শেখ হাসিনার চোখে পড়ে না কেন? শেখ সাহেবের মেয়ের একি অবস্হা?

১৮ ই নভেম্বর, ২০২২ রাত ১:১৯

মোহাম্মদ গোফরান বলেছেন: পড়লেও কি করা। খারাপের সংখ্যা যে অনেক বেশী।

২| ১৮ ই নভেম্বর, ২০২২ রাত ১:৪৩

সোনাগাজী বলেছেন:



উনি চাইলে এদেরকে দেশ ছাড়া করতে পারতেন!

১৮ ই নভেম্বর, ২০২২ দুপুর ১২:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: কতজনকে দেশ ছাড়া করবেন?

৩| ১৮ ই নভেম্বর, ২০২২ রাত ৩:০৩

বিষন্ন পথিক বলেছেন: শুনেছি নিজের ভালো পাগলও বোঝে, তাহলে কি সরকার প্রধান পাগল থেকে কম বুদ্ধি রাখেন? এতো এতো উপদেষ্টা, হ্যান ত্যান কেউ কি ওনাকে একটু বলতে পারেন না যে দলটা শেষ হয়ে যাচ্ছে।

১৮ ই নভেম্বর, ২০২২ দুপুর ১২:০৮

মোহাম্মদ গোফরান বলেছেন: আওয়ামীলীগের পলিসিমেকাররা দলটির সবচেয়ে বেশী ক্ষতি করছে বলে আমার ধারণা।

৪| ১৮ ই নভেম্বর, ২০২২ রাত ৩:০৬

বিষন্ন পথিক বলেছেন: আপনাকে পাঠক হিসাবে একটা ম্যাসেজ দেই. আপনি নুসরাত ফারিয়ার বিষয়ে প্যারানয়েড হতে পারেন, কিন্তু অপ্রাসঙ্গিক ভাবে তাকে সব কিছুতে টেনে আনা খুবই বিরক্তিকর। তার থেকে অনেক গুণী যোগ্য ভদ্র মডারেট শিল্পী আছেন।

১৮ ই নভেম্বর, ২০২২ দুপুর ১২:১০

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ গঠনমূলক সমালোচনা ও পরামর্শের জন্য।

৫| ১৮ ই নভেম্বর, ২০২২ সকাল ৮:৩৫

শেরজা তপন বলেছেন: ভাইরাল হবার জন্য জোর প্রচেষ্টা অসুস্থতার লক্ষণ! তবে ভাইরাল হওয়াটা দোষের কিছু নয়-সব মাধ্যমের শিল্পীরাই তাঁর জনপ্রিয়তা পরখ করতে চায়।
তবে যাদের একমাত্র চেষ্টা ও সপ্ন থাকে যেন তেন উপায়ে ভাইরাল হওয়া তাদের জন্য করুণা হয়-মানসিকভাবে শিল্পীদের বড় একটা অংশ অসুস্থ হয়ে গেছে।

১৮ ই নভেম্বর, ২০২২ দুপুর ১২:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনার বক্তব্যের সাথে সম্পূর্ণ সহমত।

৬| ১৮ ই নভেম্বর, ২০২২ সকাল ৮:৫৪

কবিতা ক্থ্য বলেছেন: বাংলাদেশের কিংবদন্তি তুল্য মডেলদের একজন সুইটি।

১৮ ই নভেম্বর, ২০২২ দুপুর ১২:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: সুইটি একজন সুন্দর মনের ব্যক্তিত্বসম্পন্ন মানুষ।

৭| ১৮ ই নভেম্বর, ২০২২ সকাল ১০:৪৭

শূন্য সারমর্ম বলেছেন:

ভাইরাল "শব্দটা ব্যাকটেরিয়াল" হলে ভালো হতো।

১৮ ই নভেম্বর, ২০২২ দুপুর ১২:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: হ্যাঁ অনেকটা সঠিক।

৮| ১৮ ই নভেম্বর, ২০২২ বিকাল ৩:২৮

রাজীব নুর বলেছেন: সব মানুষের দুইটা চেহারা থাকে। হোক সে সুইটি বা কারিনা। সব মানুষ ভালো চেহারাটা দেখান। মন্দ টা লুকিয়ে রাখেন। আমি মনে করি যার মন্দ চেহারা নাই। ঘরে বাইরে একটাই চেহারা উনিই আসল মানুষ।
গোফরান ভাই, মানুষে দুই রকমের চেহারা দেখে দেখে আমি ক্লান্ত। ঘৃণা লাগে আমার।

আসলে লিখে লিখে অনেক কিছু বুঝানো যায় না। বলা যায় না। সামনা সামনি আড্ডা হলে অনেক কিছু পরিস্কার ভাবে বলা যায়।

১৮ ই নভেম্বর, ২০২২ রাত ১১:২৬

মোহাম্মদ গোফরান বলেছেন: আশা করছি আপনি সহ আরও কয়েকজন ব্লগারের সাথে জমজমাট আড্ডা হবে ডিসেম্বরে। অন্য কারও কথা জানিনা তবে আমি বাইরে যা ভেতরেও তা।

৯| ১৮ ই নভেম্বর, ২০২২ রাত ৯:৪৯

রানার ব্লগ বলেছেন: শিল্পকলায় একটা সভায় সুইটির পাশে বসে আলোচানায় অংশগ্রহণ করার সুযোগ হয়েছিলো। তখন ওনার সাথে সামান্য কথা বিনিময় হয়। যতটুকু বুঝেছি উনি বেশ সোজাসাপটা কথা বলতে পছন্দ করেন। ওনার বেক্তিত্ব আমার ভালো লেগেছে।

১৮ ই নভেম্বর, ২০২২ রাত ১১:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: মেয়েট আসলেই ব্যক্তিত্ববান, স্পষ্টবাদী। শিল্পী মানুষ তো। ক্রিয়েটিভ ওয়েতে সব কিছু চিন্তা করে।

১০| ১৮ ই নভেম্বর, ২০২২ রাত ১১:৪৫

নেওয়াজ আলি বলেছেন: রাজনীতি বলেন আর শিল্প শিক্ষা বলেন সবখানে টাউটদের জয়জয়কার এখণ।

১৮ ই নভেম্বর, ২০২২ রাত ১১:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: একদিন সবকিছু নষ্টদের অধিকারে চলে যাবে।

১১| ১৯ শে নভেম্বর, ২০২২ রাত ১২:১৬

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: মানুষ এখন মেধা দিয়ে সেরা হতে চায় না কারণ প্রচারেই প্রসার এত কষ্টের কী দরকার !!

১৯ শে নভেম্বর, ২০২২ রাত ১২:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাইরাল হয়ে ভিউ পাওয়ার মধ্যে আসলে সম্মান নেই। ভিউ তো হিরো আলমও পেয়ে থাকে। শেফু দা পায়।এদের কোন সম্মান আছে কী?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.