নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

সমস্যা নোরা নাচেন নি নাকি তিনি কেন এসেছেন পৃথিবীর ৪র্থ বৃহত্তম মুসলিম রাষ্ট্রে?

২০ শে নভেম্বর, ২০২২ দুপুর ১:৩৩


ছবিতে - নোরা ফাতেহীর কাছ থেকে এওয়ার্ড নিচ্ছে দেশের জনপ্রিয় নায়িকা পূজা চেরী।

নোরা ফাতেহী একজন কিংবদন্তীর না্ম নাম না হলেও কাতার বিশ্বকাপে নিজের নাম লেখানোর মাধ্যমে বেশ আলোচিত বর্তমানে। রূপে এবং গুণে অনন্যা নোরা। মরোক্কান-পরিবার থেকে হলেও বেড়ে উঠেছেন কানাডায়। যদিও তিনি নিজেকে ভারতীয় বলে পরিচয় দিতে গর্ববোধ করেন বলে বিভিন্ন সাক্ষাতকারে বলেছেন। জনপ্রিয় বাহুবলী, দ্য বিগিনিং ও কিক ২ তে আইটেম গানে নোরা নেচে বেশ পরিচিতি ও সুনাম অর্জন করেছিলেন। ১৯৯২ সালে জন্ম নেয়া নোরা ফাতেহী মাত্র ৩০ বছর বয়সে পুরা পৃথিবী জুড়ে সুনাম অর্জন করেছেন। তিনি একই সাথে নৃত্যশিল্পী মডেল অভিনেত্রী গায়িকা ও প্রযোজক।

সবাই জানি শুক্রবার দুপুরে উইমেন লিডারশীপ কর্পোরেশন আয়োজিত গ্লোবাল এচিভার্স অ্যাওয়ার্ড ২০২২-এ অংশ নিতে বাংলাদেশে এসেছে নোরা। দেখুন প্রোগ্রামটির নাম বলে দিচ্ছে এটি একটি এওয়ার্ড ফাংকশান। অর্থাৎ যারা এওয়ার্ডের জন্য মনোনীত হয়েছেন তাদের হাতে এওয়ার্ড তুলে দেয়ার জন্যই নোরাকে আনা হয়েছে। তিনি পারফর্ম করবেন এমন কোথাও বলা পর্যন্ত নেই। হতে পারে আয়োজকরা বিষয়টি গোপন করেছেন কিন্তু এতে নোরার দোষটা কী ? অবশ্যই আয়োজকদের আমি তীরষ্কার করবো। আমাদের শিল্পীরা ভাত পাচ্ছেন না। অনেক শিল্পীর কাজ নেই। বিশ্বের এই পরিস্থিতে অনেকে নিঃস্ব বা কোনো রকমে টিকে আছে। ৮০ % বিজনেস প্রতিষ্টানের একমাত্র চাওয়া কোনরকমে ২০২২-২০২৩ সারভাইব করা। প্রফিট বাদ। সেখানে ১৫ লক্ষ টাকা দিয়ে ৩০ মিনিটের জন্য নোরা ফাতেহী কে আনা উচিত হয়নি যেখানে আমাদের গুরু নগর বাউল জেমস ৫ থেকে ৮ লক্ষ টাকায় মঞ্চে /কনসার্তে ২ ঘণ্টা পারফর্ম করেন। দেশীয় কিছু হলে ভালো হতো। আমাদের শিল্পীদের একটু উপার্জন অন্তত হতো।

মূল কাহিনী ছিল তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে তাদের অনুমতি দেওয়ার সময়ই বলে দেওয়া হয়েছিল- শুধু তথ্যচিত্রের শুটিং হবে, কোনো পরিবেশনায় অংশ নিতে পারবেন না নোরা। প্রশাসনের পক্ষ থেকেও তাদের বলা হয়েছিল, নোরা যেন না নাচেন।এই বিষয়ে আয়োজকের প্রধান ইশরাত জাহান মারিয়া বলেন, ‘সরকারি প্রজ্ঞাপনে নোরার পারফর্ম করার পারমিশন ছিল না। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তা ছাড়া তিনি ৭ ঘণ্টা জার্নি করে এসেছেন। অনেক ক্লান্ত ছিলেন। এ অবস্থায় আমাদেরও তাকে কিছু বলার ছিল না।’
সামাজিক যোগাযোগ এর মাধ্যমে অনেকেই লিখে থাকেন ভীনদেশী সংস্কৃতি আমাদের নিজস্ব সংস্কৃতকে ধ্বংস করছে। কিন্তু একটু খেয়াল করলে দেখবেন তাদের সমস্যা আসলে সংস্কৃতি নয়, তাদের সমস্যা নারীদের স্বাধীনতা। নারী নাচলে সমস্যা, চাকরি করলে সমস্যা, গাইলে সমস্যা, বোরখা পরলেও সমস্যা, ওয়েস্টার্ন পড়লেও সমস্যা, ঘরে বসে থাকলেও অপবাদ দিচ্ছে পরকীয়ার অর্থাৎ নারী মানেই যারা সমস্যা মনে করে তারা দেখবেন বিশ্বকাপ ফুটবল খেলার উপর বিরক্ত। আর্জেন্টিনা ব্রাজিলকে সমর্থন দিলে দাজ্জালের বংশধর বানিয়ে দেয়। নোরা চুক্তি করে নাচ না করার মতো কেউ নন।কোন প্রফেশনাল শিল্পী এমন করবেন না।অথচ সুযোগ পেয়ে যারা নোরাকেই কটু কথা বলছেন তারা মূলত নারী বিদ্বেষী। আমাদের নিজস্ব সংস্কৃতিকে আমরা অবশ্যই সম্মান করি কিন্তু তার মানে এই নয় উনিশত খাট্টা ইংরেজির পোশাক পড়ে আমরা অফিসে যাবো। কোরানেও বিবর্তনের কথা বলা হয়েছে। এমনকি ইসলাম ধর্মের প্রবর্তক ও প্রচারকও ছিলেন এখজন সমাজ সংস্কারক ও পরিবর্তক। আমাদের দাদী নানীরা ব্লাউজ ছাড়া শাড়ি পরতেন , এখন কোন নারী সে পুরনো সংস্কৃতিকে ফিরিয়ে আনতে গেলে বলে অশ্লীল। হাত দিয়ে ভাত খেলে খ্যাত বলে। আর স্পোন আর নাইফ দিয়ে খেলে বলেন বিদেশী সংস্কৃতি।

যাই হোক আমাদের নিজস্ব কালচার পহেলা বৈশাখ পালন করলেও তো হারাম টারাম বলেন। আসলে নিজস্ব সংস্কৃতির প্রতি সবাই শ্রদ্ধাশীল তার মানে এই নয় যে কেউ বিবির্তিত ট্রেন্ডকে গ্রহণ করে সে দেশের সংস্কৃতিকে অসম্মান করছে। যুগে সাথে তাল মিলিয়ে সব কিছু পরিবর্তন হবে। ২ বছর আগে যে মোবাইল বাজারে এসেছে সেটা ২০২২ এ আপডেট হয়ে নতুন রূপে আসছে মানুষের চাহিদা অনুসারে । আধুনিক ট্রেন্ড বা স্টাইল বা ফ্যাশনকে গ্রহণ করা মানে নিজস্ব সংস্কৃতিকে অপমান করা নয়। মান্দাতা আমলের শিক্ষা ব্যবস্থা দিয়ে বর্তমানে সারভাইব করা অসম্ভব। বিশ্বের সাথে তাল মিলিয়ে চলা মানে নিজস্ব সংস্কৃতিকে বর্জন করা নয়। একদিকে পতিতার সম্মানের দাবী করবেন অন্যদিকে সতী নারী চাইবেন কেমনে কি ?

মন্তব্য ৫০ টি রেটিং +১/-০

মন্তব্য (৫০) মন্তব্য লিখুন

১| ২০ শে নভেম্বর, ২০২২ দুপুর ১:৫৮

মরুভূমির জলদস্যু বলেছেন:
নুরা ফাতেহী একজন কিংবদন্তীর না্ম।!!!!
- এইটা কি বললেন ভাইজান!!!

২০ শে নভেম্বর, ২০২২ দুপুর ২:০৪

মোহাম্মদ গোফরান বলেছেন: একটু টাইপো হয়ে গেসিলো মোবাইল থেকে লিখতে গিয়ে। দুঃখিত।

২| ২০ শে নভেম্বর, ২০২২ দুপুর ২:০৫

নতুন বলেছেন: এই সময়ে বিদেশী কাউকে নিয়ে আসার দরকার ছিলো না, ডলার বাজারে নাই তারপরেও যদি ১৫লাখ দিয়ে আনতে হয় সেটা খুবই বাজে সিদ্ধান্ত আর সরকারও কেন নিষেধ করলো না বুঝতে পারলাম না।

পরিবর্তন কে বেশিরভাগ মানুষই ভয় পায়।

আর যাদের বয়স হয়েছে সেই প্রজন্মরা নতুন কিছু মেনে নিতে পারেনা।

মানুষ ইন্টারনেট, টিভি বাংলাদেশের সমাজ ধংষ করে দিচ্ছে বলে গবেষনার পত্র লিখছেন। কিন্তু এই ইন্টারনেট ব্যবহার করেই উন্নত বিশ্ব এগিয়ে যাচ্ছে।

আমাদের দেশের ভন্ডামী আমাদের সমাজকে পেছনে টেনে নিচ্ছে। ৪র্থ ধর্মিক দেশে যদি সমাজে এতো অশালীন ভিডিওর চাহিদা থাকে তবে সমস্যা ভিডিওর না, সমস্যা জনগনের মাঝে। চাহিদা না থাকলে কোন জিনিস বাজারে বিক্রি হয় না।

২০ শে নভেম্বর, ২০২২ দুপুর ২:৩১

মোহাম্মদ গোফরান বলেছেন: শ্রদ্ধেয় অনল চৌধুরী সাহেব দেখি কি মন্তব্য করেন ।

৩| ২০ শে নভেম্বর, ২০২২ দুপুর ২:৫৭

রাজীব নুর বলেছেন: আমাদের দেশটা দরিদ্র।
মানুষ রাস্তায় ঘুমায়। দরিদ্র মানুষেরা সঠিক চিকিৎসা পায় না। এক কোটির উপরে মানুষ বেকার। তাই আমাদের দেশে এসব নিয়ে বিলাসিতা করা অন্যায়।

২০ শে নভেম্বর, ২০২২ রাত ৯:০০

মোহাম্মদ গোফরান বলেছেন: সবচেয়ে বড় কথা দেশের বাণিজ্য শোচনীয় অবস্থায়। একমাত্র ব্যবসায়ীরা জানে দেশের কি বাজে পরিস্থিতি।

৪| ২০ শে নভেম্বর, ২০২২ বিকাল ৪:২১

অনল চৌধুরী বলেছেন: নারীদের স্বাধীতনতা মানে কি সেটা নিয়ে আপনার ধারণা বিস্তারিত লেখেন।
আমি ১৯৯২ সালের ১৩ই অক্টোবর দৈনিক সংবাদে জীবনের প্রথম লেখাটাই লিখেছিলাম নারী স্বাধীনতা নিয়ে।
এরপর থেকে এই বিষয় বই এবং পত্রিকা , ফেসবুক এবং ব্লগেও অনেক লিখেছি।
নারী-পুরুষ কারোই উদ্ধত-উশৃংখল আচরণ বা নিজেকে বিক্রি করা কোনো স্বাধীনতা বলে পৃথিবীর কোথাও বিবেচিত না।

২০ শে নভেম্বর, ২০২২ রাত ৯:০২

মোহাম্মদ গোফরান বলেছেন: নারী নারী স্বাধীনতা আসলে কি তা নিয়ে একটি পূর্নাঙ্গ পোস্ট লিখছি। পোস্টে আপনাকে আমন্ত্রণ জানাচ্ছি।

৫| ২০ শে নভেম্বর, ২০২২ বিকাল ৪:২৯

বাকপ্রবাস বলেছেন: উচ্চবিত্ব সুড়সুড়ি পেতে অনেক খরচ করে, টিকেটের দাম আরো বেশী হলেও কিছু যায় আসেনা, নোরা বোরকা পরলেও কিছু যায় আসেনা, ডলার নাই, ডলার গচ্চা গেছে ওটাতে মন খারাপ

২০ শে নভেম্বর, ২০২২ রাত ৯:০৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ডলার সংকটের এই দিনে নোরাকে ডলার দেয়া সত্যি আহাম্মকি হয়েছে।

৬| ২০ শে নভেম্বর, ২০২২ বিকাল ৫:২০

আমি নই বলেছেন: ধান ভানতে শিবের গীত গাইলেন। যারা সমালোচনা করতেছেন তাদের বড় অংশটাই আর্থিক দুর্দীনে তার মত সো কলড বিখ্যাত ব্যাক্তিকে আনার জন্য করতেছেন আর আপনি এর মাঝে নারী স্বাধীনতা, ইসলাম ঢুকায়া দিলেন। আপনার উদ্দেশ্যটাই খারাপ।

২০ শে নভেম্বর, ২০২২ রাত ৯:০৫

মোহাম্মদ গোফরান বলেছেন: আমার উদ্দেশ্য কি আমি জানিনা। মুমিনগণ নোরাকে গালি দিয়ে উড়ায় ফেলতেছে ফেসবুকে। নোরার অপরাধ সে একজন নৃত্য শিল্পী।

৭| ২০ শে নভেম্বর, ২০২২ বিকাল ৫:২৬

মরুভূমির জলদস্যু বলেছেন:
- ভাই আমি টাইপোর কথা বলি নাই। বলেছি নোরাকে কিংবদন্তীর বলেছেন তার জন্য।

২০ শে নভেম্বর, ২০২২ রাত ৯:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: পোস্টটি অসম্পূর্ণ অবস্থায় পাবলিশ করেছি। এডিট করে দিয়েছি। পোস্টে ছবিও ছিল আসেনি তখন।

৮| ২০ শে নভেম্বর, ২০২২ বিকাল ৫:২৭

আমি নই বলেছেন: আর নোরা নাচলো নাকি বসে থাকলো এটা নিয়ে দেশের কারোরই সমস্যা নাই, শুধু মাত্র যারা ৫,১০,১৫ হাজার টাকা দিয়ে টিকেট কেটেছিল এবং যাদের একটা বিশেষ চুলকানি আছে তাদের ছারা।

২০ শে নভেম্বর, ২০২২ রাত ৯:১০

মোহাম্মদ গোফরান বলেছেন: কে টিকেট কাটবে কে কাটবেনা যার যার ব্যক্তিগত ব্যাপার।যারা কাটছে তাদের নিশ্চয় সামর্থ্য আছে। আমার আপনার নাই তাই কাটিনি। সামর্থ্য থাকলে অনেক কাটতেন। তবে ডলার সংকটের এই দিনে কাজটি অনুচিত হয়েছে। দেশ মারাত্নক ঋণগ্রস্থ।

৯| ২০ শে নভেম্বর, ২০২২ সন্ধ্যা ৭:৩৭

সোনাগাজী বলেছেন:



নোহাকে ঢাকার "নগর বধু" ঘোষণা করবো নাকি?

২০ শে নভেম্বর, ২০২২ রাত ৯:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: ওর নাম আসলে নোরা। নোহা নয়।

১০| ২০ শে নভেম্বর, ২০২২ রাত ১০:৪৪

নেওয়াজ আলি বলেছেন: অর্থনৈতিক বেহাল অবস্থায় যারা নোরাকে নিয়ে এসে ধোকা দিয়েছে দর্শককে তাদের কী বিচার হবে

২০ শে নভেম্বর, ২০২২ রাত ১১:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: নোরা নাচ করবেন তা তো তিনি বলেন নি। ছেলেরা না হয় বেজার হয়েছেন নোরা নাচ করেনি বলে, বিষয়টি লজিকাল কিন্তু মেয়েরা কি কারণে বেজার হয়েছেন একটু বলবেন?

১১| ২০ শে নভেম্বর, ২০২২ রাত ১১:০৮

অনল চৌধুরী বলেছেন: নোরাকে কে নুরা লিখেছেন কেনো ?
১৯৮১-৮৫ সাল পর্যন্ত বাংলাদেশের একজন বিখ্যাত ব্যাক্তি ছিলো নূরা পাগলা , তখন হয়তো আপনি পৃথিবীতে আসেননি।

২০ শে নভেম্বর, ২০২২ রাত ১১:৩০

মোহাম্মদ গোফরান বলেছেন: বোঝলেই হইল। দেখুন ব্লগার সোনাগাজী নোরাকে নোহা বানিয়ে দিয়েছেন। তাও সবাই বুঝে নিয়েছেন নোরা ফাতেহী।

১২| ২০ শে নভেম্বর, ২০২২ রাত ১১:০৯

আমি নই বলেছেন: গালি শুধু মুমিনরাই দিচ্ছে না, মোটামুটি সচেতন সবাই দিচ্ছে কিন্তু আপনার চোখে শুধু মুমিনরাই পরবে কারন একটাই 'যারে দেখতে নারি তার চলন বাঁকা'

আর সামর্থ? আপনার না থাকতে পারে, আলহামদুলিল্লাহ আমার অনেক অনেক... টিকেট কাটার সামর্থ আছে কিন্তু কাটব কেন?? আপনার সো কলড বিখ্যাত নোরাকে দেখার চাইতে শীতবস্ত্র বিতরনে বেশি শান্তি পাব।

২০ শে নভেম্বর, ২০২২ রাত ১১:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: নোরার কনটাক্ট ছিল শুধু মঞ্চে উঠে এওয়ার্ড দিবেন। সরকারের পক্ষ থেকে অনুমতি ছিলো না পারফর্ম করার। তাই মোটামুটি পরিমাণ মগজ যাদের আছে তারা নোরাকে গালি দিবেন না। সে শিল্পী। অনারিয়াম দিলে সে অবশ্যই পৃথিবীর যেকোনো দেশে যাবে। কিন্তু কথিত মুমিনরা নোরাকে গালি দিচ্ছে নৃত্য শিল্পী ও বলিউড স্টার হওয়ার অপরাধে।

১৩| ২০ শে নভেম্বর, ২০২২ রাত ১১:৫০

অনল চৌধুরী বলেছেন: বোঝলেই হইল এটাএকটা কথা হলো ??
আপনার আর আমার নাম ভুল লিখলে কি আমরা ক্ষেপে যাবো না ???
জনাব চাদগাজির চোখে সমস্যা আছে।
তাছাড়া তিনি যে এতো টাইপ করতে পারছেন এটাই প্রশংসার যোগ্য।

২১ শে নভেম্বর, ২০২২ রাত ১২:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: এখানের মন্তব্য নোরা দেখার সম্ভাবনা নেই।

১৪| ২১ শে নভেম্বর, ২০২২ রাত ১২:৪৩

আমি নই বলেছেন: নোরার কনট্রাক্ট কি ছিল না ছিল তা দেখার টাইম নাই... ওরে এই দুঃসময়ে আসার অনুমতি দেয়াই ভুল।
নোরাও যেমন কথিত বিখ্যাত ব্যাক্তি তেমনি তাকে কিছু কথিত মুমিন গালি দিতেই পারে, খুব সামান্য পরিমানের আবাল সবসময়েই ছিল, আছে, থাকবে সে জন্যে আপনাকে এত বড় শিবের গীত গাইতে হবে??
আর এমন টাইটেল দিছেন মনে হচ্ছে দেশের ৮০% জনগন ধর্মিয় কারনে নোরারে গালি দিতে দিতে মুখের ফেনা তুলে ফেলছে, কিন্তু আসল সত্যটা হল যারা প্রতিবাদ করেছে তাদের বড় অংশই প্রতিবাদ করেছে অর্থনৈতিক কারনে। যেটা বিটিএসকে আনার ব্যাপারেও আলোচিত হয়েছিল।

২১ শে নভেম্বর, ২০২২ রাত ১২:৫২

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাই ভাই রাতে খাবার খেয়েছেন? ঘুমিয়ে পড়ুন। শরীর ও মন ভালো থাকবে। ছবি এডিট করতে না হলে আমি এতোক্ষণে ঘুমিয়ে যেতাম।

১৫| ২১ শে নভেম্বর, ২০২২ রাত ২:১৮

শূন্য সারমর্ম বলেছেন:


নোরা এসে না নেচেই চলে গেলো, আমরা নাচাতেই পারলাম না ; অথচ নাচের মাধ্যমেই চিনেছে সবাই।

২১ শে নভেম্বর, ২০২২ বিকাল ৪:২০

মোহাম্মদ গোফরান বলেছেন: নাচ করার অনুমতি ও কনটাক্ট ছিলোনা। নাচ পারফর্ম করলে ১৫ লাখে আসতেন নোরা।

১৬| ২১ শে নভেম্বর, ২০২২ রাত ২:৫০

অনল চৌধুরী বলেছেন: শূন্য সারমর্ম বলেছেন:নোরা এসে না নেচেই চলে গেলো, আমরা নাচাতেই পারলাম না ; অথচ নাচের মাধ্যমেই চিনেছে সবাই। - আর কেউ নাচবে না।
আমার নিষেধ আছে।

২১ শে নভেম্বর, ২০২২ বিকাল ৪:২০

মোহাম্মদ গোফরান বলেছেন: লেখক বলেছেন: নাচ করার অনুমতি ও কনটাক্ট ছিলোনা। নাচ পারফর্ম করলে ১৫ লাখে আসতেন নোরা।

১৭| ২১ শে নভেম্বর, ২০২২ সকাল ১০:০২

বিটপি বলেছেন: বাংলাদেশ চতুর্থ নয়, তৃতীয় বৃহত্তম মুসলিম দেশে। ভারতে যদিও মুসলিমের সংখ্যা বাংলাদেশ ও পাকিস্তানের চেয়ে বেশি, কিন্তু ভারত মুসলিম দেশ নয়।

২১ শে নভেম্বর, ২০২২ বিকাল ৪:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: কোন দেশ কতোতম তা বড় কথা নয়, কোন দেশে কতোটুকু ইসলামকে সম্মান করে তা ভাবতে হবে।

১৮| ২১ শে নভেম্বর, ২০২২ দুপুর ১:২২

রাজীব নুর বলেছেন: আবার এলাম। কে কি মন্তব্য করেছেন সেটা জানতে।

২১ শে নভেম্বর, ২০২২ বিকাল ৪:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ রাজীব।

১৯| ২১ শে নভেম্বর, ২০২২ দুপুর ১:৪০

ঢাবিয়ান বলেছেন: সংস্কৃতি ও অপসংস্কৃির মাঝে যে পার্থক্য রয়েছে সেটা আপনার অজানা। যাই হোক মুমিন মসুলমান, কাটমোল্লা ট্যাগিং করতে আপনি সর্বদা বেছে নেন ফেসবুকে অশিক্ষিত , বিকৃত রুচির কিছু মানুষদের যারা যে কোন মেয়ের ছবির নীচেই নোংরা কমেন্ট করে হোক সে মেয়ে নায়িকা কিংবা হিজাব পড়া। এসব নোংরা বিকৃত রুচির মানুষদের মুমিন মসুলমান বলাটা প্রকারন্তরে ইসলাম ধর্ম ও ধার্মিকদের অপমান করা। ব্লগে বহুবার আপনাকে সতর্ক করা হয়েছে ট্যগিং বিষয়ে। কিন্ত আপনি মনে হয় শপথ নিয়েছেন সেসব না মানার।

২১ শে নভেম্বর, ২০২২ বিকাল ৪:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: আপনাকে ব্লগার মিররডল এর সম্মানে আমার পোস্টে সম্মানের সাথে ট্রিট করা হয় কারণ তিনি আপনার ইউনি মেট ও আপনাকে পছন্দ করেন। আপনার প্রতি অনুরোধ ভিত্তিহীন মিথ্যা অভিযোগ দেয়া থেকে বিরত থাকুন। আমি জানি আপনি আর আমার রাজনৈতিক মতাদর্শ ভিন্ন। কিন্তু তাই বলে ব্লগে আমরা একের শত্রু নই। আপনি আপনার মত প্রকাশ করুন আমি আমার। আমার কোন পোস্ট বা মন্তব্য ব্লগ নীতিমালার বাইরে গেলে মডারেটর এর কাছে দৌড়ে গিয়ে বিচার দেয়ার জন্য আপনি সহ ব্লগে বেশ কয়েকজন আছেন। আমার কোন পোস্ট ট্যাগিং হলে রিপোর্ট করুন। পোস্টে মুমিন টুমিন কাঠমোল্লা টাটমোল্লা কিছু লেখে নেই।


ব্লগটিম আছে কোন মন্তব্যে ট্যাগিং হলে দেখার জন্য। আপনি বিষয়টি তাদের উপর ছেড়ে দিন।

২০| ২১ শে নভেম্বর, ২০২২ বিকাল ৫:৪৫

ঢাবিয়ান বলেছেন: লেখক বলেছেন: আমার উদ্দেশ্য কি আমি জানিনা। মুমিনগণ নোরাকে গালি দিয়ে উড়ায় ফেলতেছে ফেসবুকে। নোরার অপরাধ সে একজন নৃত্য শিল্পী ।

উপড়ের প্রতিমন্তব্যটা কি আপনার নয়?

২১ শে নভেম্বর, ২০২২ রাত ১০:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: যারা গালি দেয় তারা একদিকে মুমিন দাবী করে নিজেদের অন্যদিকে গালি দেয়।।শুধু মাত্র যারা নিজেদের মুমিন ভাবে কিন্তু হৃদয়ে হিংসা বিদ্বেষ ধারণা করে, নিজেরাই বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে ধর্মকে হাস্যকর করে, মসজিদে ধর্মের নামে বোমা মারে, বিধর্মী দেখলে গা জ্বলে, ফুটবল খেলা হারাম বলে নিজেরাই ফুটবল খেলার আয়োজন করে, উদ্ভোদনে নোরাকে নিয়ে যায়, একদিকে ইসলাম ধর্ম গ্রহণ করায় অন্যদিকে খেলা হারামের ফতোয়া দেয় তাদের মিন করা হয়েছে। কোরানে যে মুমিনের বর্ননা দেয়া হয়েছে তার সাথে এসব কথিত মুমিনদের মিল নেই। তারা মুমিন নামের কলংক।

২১| ২১ শে নভেম্বর, ২০২২ বিকাল ৫:৫৭

অনল চৌধুরী বলেছেন: বাংলাদেশের কিছু ‍নব্য ধনী নারী নিজেদের বুদ্ধিতে পরিচালিত হয়না। হয় দেশী বড় ডাকাত-দুর্নীতিবাজ, মাদক ব্যবসায়ী এবং আরবের হাড়ভাঙ্গা শ্রমিক ( যাকে এই ভিডিওতে দেখা যাচ্ছে ) লম্পট ‍পুরুষদের দৃষ্টিভঙ্গী ও মানসিকতা অনুযায়ী।
সেটা না হলে তারা ৫০০০ টাকা দিয়ে নোরার অশ্লীল বেলী ড্যান্স দেখতে হাজার হাজার পুরুষের সাথে যাবে কেনো, যার নোংরা নাচ শুধু বাংলাদেশে না, কেনো ভারতেরও কোনো সভ্য পরিবারে পরিবারসহ দেখা হয়না!!!!!
নোরা ফাতেহির পারফর্ম না দেখতে পেরে হতাশ অনুষ্ঠানে আসা নারী দর্শক

২১ শে নভেম্বর, ২০২২ রাত ১০:১৮

মোহাম্মদ গোফরান বলেছেন: দেখুন মনে করেন আপনি একজন কবি এবং আমি আপনার কবিতার ভক্ত। আপনি ব্লগ ডে যাবেন বলে আমিও গেসি আপনি একটি সুন্দর কবিতা আবৃত্তি করবেন বলে। কিন্তু গিয়ে দেখলাম কবিতা আবৃত্তি করেন নি। তাহলে আমার ডিসএপয়েন্টেড হওয়া কি স্বাভাবিক নয়?

২২| ২২ শে নভেম্বর, ২০২২ ভোর ৬:০০

অনল চৌধুরী বলেছেন: কবিতার ক্ষেত্রে অবশ্যই স্বাভাবিক। কিন্ত নারীর হয়ে নারীর অশ্লীল নৃত্য দেখতে যাওয়া চরম অস্বাভাবিক।
একই কাজ যখন যাত্রার প্রিন্সেসরা করে তখন সেটা শিক্ষিত-ভদ্দরনোকদের কাছে কিন্ত আশ্লীল । আবার তার চেয়েও জঘণ্য
পোষাকে বিদেশী ক্যাটরিনা-সানি-শেফালি-নোরা বাংলাদেশে এসে নাচলে তখন সেটা তাদের কাছে আধুনিকতা !!
কারণ মানসিকতা তো আর আধুনিক হয়নি, এখনো পরাধীনই আছে।



২২ শে নভেম্বর, ২০২২ বিকাল ৩:৪০

মোহাম্মদ গোফরান বলেছেন: পোশাকের অশ্লীলতার চেয়ে মনের অশ্লীলতা বেশী জঘন্য। আপনি অশ্লীল পোশাক নিয়ে না লিখে অশ্লীল মানসিকতা নিয়ে লিখেন।মৌলবাদীদের খুশী করার জন্য নাচের ও শিল্পীদের কটুকথা বলে ফায়দা নাই।

২৩| ২২ শে নভেম্বর, ২০২২ সকাল ১০:১৯

নতুন বলেছেন: এটা ভালো একটা প্রতারানার খেলা মনে হচ্ছে।

নোরাকে ডলার খরচ করে নিয়ে আসা বর্তমানের সময়ের জন্য ভুল সিদ্ধান্ত। কিন্তু যেইসব বাটপারেরা এটা করেছে তাদের লাভের জন্যই তো তারা করেছে।

তারা অবশ্যই নোরার পারফোরমেন্সের কথা বিজ্ঞাপনে উল্লেখ করেন নাই। আয়োজকেরা জানেন কিছু বলদ আছে যারা ৫,১০,১৫ হাজারে টিকিট কাটবেন এবং তাদের ভালো একটা লাভ হবে এই ইভেন্টে।

আমাদের দেশে গোস্তোর টুকরায় আল্লাহ দেখে লাইক পড়ে লাখ খানেক সেখানে আয়োজকের ধারনা ঠিকই আছে তারা কয়েকশত বলদের কাছে তাদের সব টিকিট বিক্রি করতে পেরেছে। B-)

২২ শে নভেম্বর, ২০২২ বিকাল ৪:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: এওয়ার্ড ফাংকাশানে টিকেট সেল করতে জীবনে প্রথম দেখছি। আয়োজকরা ধান্দা করছে বুঝা যাচ্ছে।

২৪| ২২ শে নভেম্বর, ২০২২ বিকাল ৪:৪৩

অনল চৌধুরী বলেছেন: মৌলবাদী বলে পৃথিবীতে কোনো জিনিস নাই।
আপনি নিজেই লিখেছেন,ধর্ম মানলে পুরোটাই মানতে হ।
সেটা না হলে নিজের ইচ্ছামতো কিছু মানা আর কিছু না মানা হবে ভন্ডামি
একেক লেখার মন্তব্য একেকরকম হচ্ছে।

০৭ ই ডিসেম্বর, ২০২২ রাত ১১:০৫

মোহাম্মদ গোফরান বলেছেন: জামাত, হেফাজত, সুন্নী এগুলো মৌলবাদী না তো কী?

২৫| ০৮ ই ডিসেম্বর, ২০২২ ভোর ৬:৫৮

অনল চৌধুরী বলেছেন: এরা মৌলবাদী অর্থাৎ ধর্মের মূলনীতির অনুসারী হলে বাংলাদেশ পাল্টে যেতো।
কিন্ত এরা হচ্ছে খুনী-মিথ্যাবাদী আর ধর্ম ব্যবসায়ী।
ধর্মে চুরি-দুর্নীতি-ব্যাভিচার- মদ-জুয়া-নিষেধ।
কেউ নিজেকে ধার্মিক দাবী করলে এসব সবাই মানতে বাধ্য।
খ্রিষ্টানরা মানেনা ।
নিজেদের ইচ্ছামতো ধর্মকে পরিবর্তন করেছে।
তাই তারা মৌলবাদ শব্দটা আবিষ্কার করেছে।

০৮ ই ডিসেম্বর, ২০২২ সন্ধ্যা ৬:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: হুম সঠিক বলেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.