নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

ব্লগে এখন কিছু লিখতে রীতিমতো ভয় লাগে । (সাময়িক)

৩০ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ২:২০

ব্লগে এখন কিছু লিখতে রীতিমতো ভয় লাগে। কোন পোস্ট কারও মন মতো না হলে সে এসে কটাক্ষ করবে। তারে ব্লক দিলে অন্যের পোস্টে গিয়ে নাম উল্লেখ না করে গালি দিয়ে অপমান করবে। অপরাধ একটাই। মতের অমিল। আমি জামাত ও কাঠমোল্লাদের বিরুদ্ধে লিখি এ ছাড়া কারও সাথে আমার অনু পরিমাণ ঝামেলা নাই। গতকাল একজন এর পোস্টে চিহ্নিত ও প্রমাণিত এক জঙ্গি আমার নাম উল্লেখ না করে ইনিয়ে বিনিয়ে গর্দভ বলে অপমান করলো। পোস্টদাতাও তার সাথে সুর মিলালেন।এখানে ওর সিন্ডিকেটের সদস্যরা যুক্তি দেখাবে "আপনার নাম উল্লেখ করেনি" তাদের বিনয়ের সাথে বলতে চাই "সে কাউকে না কাউকে তো কটাক্ষ করেছে, নাম উল্লেখ না করে, কাউকে কেন করবে? " চিহ্নিত জামাতপন্থীটার কথায় আমার কিছুই যায় আসেনা।ব্লগে ২/৪ টা ছাগু ছুপা ছাগু নিজের পরিচয় গোপন করে থাকবে। সো ওরে আমি পাত্তাই দেই না। যারে আমি পাত্তাই দেইনা সে আমাকে কার পোস্টে কি গালি দিসে তা কেয়ার করিনা। কিন্তু পোস্ট দাতাকে আমি স্নেহ করি। ভালো ব্লগার হিসেবে সম্মান দেই।উক্ত বলদকে দেয়া মন্তব্যের জবাব আমাকে কষ্ট দিয়েছে। আমি তো কারও ভাতে ছাই দেইনি। তাহলে আমার পেছনে লাগার ও গালি দেয়ার কারণ কি? কারণ একটাই আমি পোস্ট দিয়েছিলাম " বাংলাদেশে যারা ইসলাম নিয়ে লেখালেখি করে তাদের ৯৯% নিজেরাই ইসলাম মানেনা" এতেই ছাগলটার জ্বালাতন শুরু হয়। ব্লগের রুলস কে সম্মান করে আমি আমার মত প্রকাশে স্বাধীন। অন্যের পোস্টের মন্তব্যে আমাকে নাম উল্লেখ না করে কটাক্ষ করার কি মানে?সে মন্তব্য করেছে " সঠিক ভাবে কালেমা পড়তে পারেনা আবার ইসলামে কে কি করবে কে কি করবেনা সেটা নিয়ে পোস্ট দিয়েছে এক গর্দভ, এবং পোস্টদাতা বিচিত্র হরমোনের প্রডাক্ট দেখতে মাঝে মাঝে ব্লগে আসে।" এগুলো কি ব্যক্তি আক্রমণ নয়? কেউ কালেমা সঠিক ভাবে পড়তে পারেনা বলে কি যারা ইসলামী পোস্টের নামে ফেসবুক গার্বেজ কপিপেস্ট করে তাদের সমালোচনা করতে পারবেনা? ওয়াজের নামে যারা হিংসা বিদ্বেষ ছড়ায় তাদের কিছু বলতে পারবেনা ?

এদব দেশদ্রোহী রাজনৈতিক দলের নেতাদের সাহস দেখে অবাক হয়ে যাই। আজ স্বাধীন বাংলাদেশে এরা ঠিক করে দিতে চায়, নির্ধারণ করে দিতে চায় কে কি লিখবে আর কে কি লিখবেনা।

কয়েকদিন আগে ব্লগের মডারেটর চট্টগ্রাম এসেছেন। খুব ইচ্ছে থাকা স্বত্বেও এসব মগজহীন দের ভয়ে ওনাকে আমি ফোন দেইনি।দেখা করিনি। কারণ এরা যদি কোন ভাবে জানতে পারে আমি ব্যক্তি জাদিদ ভাই এর সাথে "এক কাপ কফি খাইছি" এর পরের দিনই রটাবে আমাকে জাদিদ ভাই পছন্দ করেন।অথচ ব্যাক্তি জাদিদ ভাই এর সাথে অন্য ১০ জনের মতো আমিও আড্ডা দিতে শেয়ার করতে গল্প করার ক্ষেত্রে স্বাধীন।আমি ফোন দিয়ে দেখা করে ওনাকে বিব্রত করতে চাইনি এসব মগজ হীন দের ভয়ে।

বাংলা ব্লগ বিশেষ করে "সামু ব্লগ" এসব ভয়ংকর লোক থেকে নিরাপদ থাকুক। এদের রুখতেই হবে। নাহলে এরা ব্লগকে ডাস্টবিন ও জঙ্গিদের আস্তানা বানাবে।

মন্তব্য ৩৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৩৮) মন্তব্য লিখুন

১| ৩০ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৩৫

মোস্তফা সোহেল বলেছেন: আপনি আপনার মত করে লিখে যান ভাই।কে কি বলল সেটা সবাই যদি আমরা গায়ে মাখি তাহলে ব্লগে লিখবে কারা।

৩০ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৩:০২

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাই মাঝে মাঝে ধৈর্যের বাঁধ ভেঙে যায়। এমনি আমার মাথা একটু গরম। এদের নোংরামি দেখলে নিজেকে কন্ট্রল করা কঠিন হয়ে যায়।

২| ৩০ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৩৫

আওয়ামী বলেছেন: বিদ্যা সিনহা মিম, পরিমনি, জয়া আহসানদের খবর কি? অনেকদিন হল আপনি এঁদেরকে নিয়ে লেখেন না। :-B

৩০ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৩:০৩

মোহাম্মদ গোফরান বলেছেন: বললামই তো কিছু লিখতে ভয় লাগে। কারণ চারদিকে জঙ্গিদের আনাগোনা।

৩| ৩০ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৩৯

শূন্য সারমর্ম বলেছেন:


এ ধরনের লেখা আরও কয়েকটা আসবে মনে হচ্ছে ধারাবাহিিকভাবে।

৩০ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৩:০৪

মোহাম্মদ গোফরান বলেছেন: আসতে পারে। কি করবে আর - পোস্ট দিয়ে গালি দিবে ব্যক্তি আক্রমণ করবে , সিন্ডিকেট এট্যাক করবে। এগুলো ছাড়া ওদের পক্ষে আর কি লেখা সম্ভব ?

৪| ৩০ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৫৩

আলমগীর সরকার লিটন বলেছেন: ভাল লেখেছেন

৩০ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৩:০৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ।

৫| ৩০ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ২:৫৭

নতুন বলেছেন: ভাই কে কি বললো সেটা নিয়ে চিন্তা করবেন না। কেউ উল্টাপাল্টা কমেন্ট করলে কড়া জবাব দিয়ে দেবেন সব ঠিক হয়ে যাবে।

আপনি আপনার মতন লিখুন।

৩০ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৩:০৫

মোহাম্মদ গোফরান বলেছেন: মার নিজের পোস্টে কিছু করবেনা ওরা। আসলে লাথি খাবে জানে।

৬| ৩০ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৩:৫০

মিরোরডডল বলেছেন:




সামু ব্লগ একটা বাংলা কমিউনিটি।
যেকোনো কমিউনিটিতে অনেকরকম মানুষ একসাথে থাকে।
প্রত্যেকের ভাষা ব্যবহার চিন্তা ভাবনা ভিন্নরকম হবে এটাই স্বাভাবিক।
পাঁচমিশেলি মানুষকে মানিয়ে নিয়েই আমরা লোকাল কমিউনিটিতে বাস করি।

৩০ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৪:০৮

মোহাম্মদ গোফরান বলেছেন: ♥️

মিরর,



আপনি আমার এই পোস্টটি পড়ে দেখুন। একটা লাইনও আমি কোন বিশেষ ব্যক্তিকে মিন করে লিখিনাই।যারা হাদিসের বুলি ওড়ায় কিন্তু নিজেরাই হাদিস মানেনা, ওয়াজের নামে মিথ্যাচার, হিংসা, নিন্দা করে তাদের সমালোচনা করেছি। এতে কারও জ্বললে আমার কি করনীয়? পোস্টের ভুল ধরার জন্য বা সমালোচনা করার জন্য আমার পোস্টের নীচের মন্তব্যের ঘর উন্মুক্ত। অন্য একজনের পোস্টে গিয়ে অহেতুক ইনিয়ে বিনিয়ে কটাক্ষ করবে কেন?


অনেক ধন্যবাদ মন্তব্যের জন্য।

♥️♥️♥️

৭| ৩০ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৪:১২

অনামিকাসুলতানা বলেছেন: ভাইয়া রেগে গেলেন তো হেরে গেলেন। মিরোরডডল বলেছেন:পাঁচমিশেলি মানুষকে মানিয়ে নিয়েই আমরা লোকাল কমিউনিটিতে বাস করি। তাই এই সব মেনে নিয়েই আমাদের কে লিখতে হবে।

৩০ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৪:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আসলে রাজাকার ও জঙ্গি মানসিকতার লোকদের সাথে মানিয়ে চলা খুবই কঠিন। ইগনোরও করা যায়না। এরা গায়ে পাড়া দিয়ে ঝগড়া করে। অহেতুক খোঁচায় । উপযুক্ত লজিক না থাকার কারণে ব্যক্তি আক্রমণ করে, কটাক্ষ করে। তাদের মতের সাথে অমিল হলে অপমান করে। গালি দেয়।

মিরর বুদ্ধিমতি । উনি আমার দুঃখ গুলো বুঝতে পারবেন।

৮| ৩০ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৫:২৮

রাজীব নুর বলেছেন: আপনি লিখে যান।
কিছু মন্দ লোক থাকবেই। নবীজীর দেশেও মন্দ লোক আছে। তারা দূর থেকে ম্যাও প্যাও করুক। করতে দিন। জনেন তো ঘেউ ঘেউ করা কুকুর কামড়ায় না।

৩১ শে জানুয়ারি, ২০২৩ সকাল ৯:৪৫

মোহাম্মদ গোফরান বলেছেন: মন্দ লোক হলে এদের নিয়ে আমি লিখা দূরের কথা পাত্তাও দিতাম না। এরা রাজাকার ও জঙ্গি । তাই পোস্ট টা দিলাম যেন সবাই এলার্ট থাকে।

৯| ৩০ শে জানুয়ারি, ২০২৩ সন্ধ্যা ৬:২৮

মৌন পাঠক বলেছেন: ধর্ম ও ধর্মের সাথে সবই এরা দখল করে রাখছে,
এই তক্তামোল্লারা যা বলবে, যা দেখাবে আমাদের তা'ই চক্ষু বন্ধ কইরা মানতে হইবে, ওদের নিকট এইটা ই সহীহ ইসলাম।
আর আমরা যা ই বলি না কেন, সে যদি সরাসরি কূরান থেকে ও দেখাই, তারপরে ও এরা মানতে নারাজ।, গাই গুই করবে।

৩১ শে জানুয়ারি, ২০২৩ সকাল ৯:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ইসলামকে ওরা ওদের বাপ দাদার সম্পত্তি মনে করে। আর ব্লগকে পৈতৃক ভিটা মনে করে। ওরা ভন্ড।

১০| ৩০ শে জানুয়ারি, ২০২৩ রাত ১০:১১

মরুভূমির জলদস্যু বলেছেন:
- সকলের শুভবুদ্ধীর উদয় হোক

৩১ শে জানুয়ারি, ২০২৩ সকাল ৯:৪৭

মোহাম্মদ গোফরান বলেছেন: আল্লাহ নিযে কিছু লোকের অন্তরে মোহর মেরে গোমরা করে দিয়েছেন। হেদায়েত ওদের কপালে নেই।

১১| ৩১ শে জানুয়ারি, ২০২৩ ভোর ৫:২৭

অনল চৌধুরী বলেছেন: আপনার সবচেয়ে বড় শত্রু , যাকে উদ্দেশ্য করে এই লেখা লিখেছেন, সেই আওয়ামী নাম নিয়ে টিটকারি দিয়ে গেলো।
কিন্ত আপনি বুঝতেও পাররেন না !!!!!

৩১ শে জানুয়ারি, ২০২৩ সকাল ৯:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: তিনি অপ্রাসঙ্গিক মন্তব্য করেছেন যদিও আমি সেলিব্রিটিদের নিয়ে লিখি কেন লিখিনা জিজ্ঞেস করেছেন। জঙ্গীদের সাপোর্টে কথা বললে জবাব অন্য রকম হইত।

১২| ৩১ শে জানুয়ারি, ২০২৩ সকাল ৮:৪৭

অগ্নিবেশ বলেছেন: মগজে যাদের বিষ্ঠা তাদের বিরুদ্ধে নাম পরিচয় ভাড়িয়ে সত্য কথা লেখাই বোকামী। সেই দিক দিয়ে আপনি বোকা। বেশী সাহস ভালো না।

৩১ শে জানুয়ারি, ২০২৩ সকাল ৯:৫০

মোহাম্মদ গোফরান বলেছেন: আমি মৃত্যুকে ভয় করিনা। জঙ্গীদের বিরুদ্ধে লিখার অপরাধে আমাকে যদি ওরা হত্যা করে তবে আমি পৃথিবীতে সম্মানিত । পরকালে জান্নাত।

১৩| ৩১ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১০:২০

সৈয়দ মশিউর রহমান বলেছেন: সমাজের বিভিন্ন মানুষের সংগে মিলিয়ে সামনে এগিয়ে চলাটাই বুদ্ধিমানের কাজ।

৩১ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১০:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: মশিউর ভাই আপনি কি জঙীদের সমাজের মানুষ মনে করেন? তাদের সাথে মানিয়ে চলা কি পৃথিবীর কোন সুস্থ মানুষের পক্ষে সম্ভব ? গতকাল আপনি নিজেই তো ওদের গালি দিয়ে পোস্ট দিয়েছেন ।

১৪| ৩১ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১০:৪৬

কাজী ফাতেমা ছবি বলেছেন: ভয় পাবেন কেন আমরা আছি কিল্লাই

৩১ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৪০

মোহাম্মদ গোফরান বলেছেন: কারণ ঐসব জঙ্গীদের সাথে অনেক কথিত বাংলাদেশী সুর মেলায়।

১৫| ৩১ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:০৭

বিটপি বলেছেন: এই ব্লগে আগে যেরকম খোঁচাখুঁচি হত, এখন তার ৫%ও হয়না। তারপরেও কিছু হয়, এগুলোকে ইগনোর করলেই চলে। কিন্তু আপনি এই পোস্ট দিয়ে রীতিমত তাদেরকে উস্কে দিলেন। আপনি কারো নাম উল্লেখ করেন নি, কিন্তু কাকে উদ্দেশ্য করে বলেছেন, সেটা অনেকটাই পরিষ্কার। এই ধরণের পোস্ট না দিলে অসুবিধা কি? আপনি যে ধরণের লেখা পাবলিশ করেন, সেটা অনেকের পছন্দ নাও হতে পারে, তারা প্নাকে নিয়ে তামাশা কটাক্ষ করতেই পারে, তাতে আপনি কি থেমে যাবেন? সেটা কি মোটেও উচিৎ কাজ হবে?

৩১ শে জানুয়ারি, ২০২৩ সকাল ১১:৪৫

মোহাম্মদ গোফরান বলেছেন: খোঁচাখুঁচি আর গালাগালি এক নয়। কেউ গালি দিলে সেটা ব্লগীয় নীতিমালার অসম্মান। যারা ব্লগিং এর নামে গালাগালি করে পারনপোনাল এট্যাক করে কটাক্ষ করে নোংরামি করে ছাগলামি করে তাদের গদাম প্রাপ্য।

১৬| ৩১ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ১২:৫১

রাজীব নুর বলেছেন: লেখক বলেছেন: মন্দ লোক হলে এদের নিয়ে আমি লিখা দূরের কথা পাত্তাও দিতাম না। এরা রাজাকার ও জঙ্গি । তাই পোস্ট টা দিলাম যেন সবাই এলার্ট থাকে।

আমাই ঘৃণা করি জঙ্গীদের। রাজাকারদের। সামুতে ওদের আমি থাকতে দিবো না।

৩১ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৪:০৫

মোহাম্মদ গোফরান বলেছেন: ওরা মনে করছে একদিন সবকিছু নষ্টদের (ওদের) দখলে চলে যাবে।

১৭| ৩১ শে জানুয়ারি, ২০২৩ দুপুর ২:১২

অগ্নিবেশ বলেছেন: হযরত উমর ক্রীতদাসীদের পেটাতেন, মুক্ত নারীদের মত পর্দা করার কারণে
আশরাফুল হিদায়া, ইসলামিয়া কুতুবখানা, নবম খণ্ড, পৃষ্ঠা ৬১৫
তাফসীরে মাজহারী, নবম খণ্ড, পৃষ্ঠা ৫৬৭

বেঢপি, আমাকেও রিপোর্ট করেন সহি ইসলাম প্রচারের জন্য।

৩১ শে জানুয়ারি, ২০২৩ বিকাল ৪:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: পর একজন ন্যায়পরায়ণ কলিফা। রাসুল সঃ এর বিস্বস্থ সহযোদ্ধা। তিনি একাজ করবেন না।

আশরাফুল হিদায়া, ইসলামিয়া কুতুবখানা, নবম খণ্ড, পৃষ্ঠা ৬১৫
তাফসীরে মাজহারী, নবম খণ্ড, পৃষ্ঠা ৫৬৭
এগুলোতে যদি সেগুলো আসলেই উল্লেখ থাকে তাহলে এগুলো যারা লিখছে ওরা বলদ ।

১৮| ০১ লা ফেব্রুয়ারি, ২০২৩ রাত ৩:৫৮

জ্যাক স্মিথ বলেছেন: ভয়ের কিছু নেই, তবে ধর্মীয় বিষয় নিয়ে লেখলে কম বেশি সমস্যা হবেই, আপনি ধর্মের পক্ষে লিখেন আর বিপক্ষে লিখেন একদল আপনার বিরোধীতা করবেই, এটাই ব্লগ।

২৪ শে মার্চ, ২০২৩ সন্ধ্যা ৬:৫৪

মোহাম্মদ গোফরান বলেছেন: সঠিক।

১৯| ০৪ ঠা মার্চ, ২০২৩ রাত ৮:৩৭

খায়রুল আহসান বলেছেন: আমি যা বলতে চেয়েছিলাম, তা দেখছি ১,৫,৬,১০ নং মন্তব্যগুলোতে ইতোমধ্যে বলা হয়ে গেছে।

২৪ শে মার্চ, ২০২৩ সন্ধ্যা ৬:৫৬

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ খাইরুল ভাই। ১/৫/৬/১০ এ আসলেই সব বক্তব্য প্রকাশিত হয়ে গেসে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.