নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

শুধু একজনের নয় সকলের সব রকম ব্যক্তি আক্রমণ ব্লগ থেকে বন্ধ করতে হবে।

০৩ রা এপ্রিল, ২০২৩ দুপুর ১:৫২


এই ব্লগে একটা বিষয় আমাকে খুব অবাক করে তা হলো একটি সিন্ডিকেট বার অভিযোগ করে ২ লক্ষ ব্লগারের এই ব্লগে ব্যক্তি আক্রমণ করে শুধু একজন। আর সবাই ধোয়া তুলসি পাতা। যে ব্লগারের পক্ষে তার সিন্ডিকেট জিহাদে লিপ্ত হয়েছে সে ব্লগারের ব্যক্তি আক্রমণ করা মন্তব্যের স্ক্রিনশট আছে আমার কাছে অন্তত ২০ টি। সেগুলো এখানে প্রকাশ করে রমজান মাসে ফেতনা ফ্যাসাদের মত নোংরামোতে লিপ্ত হতে চাইনা। যারা জনৈক ব্লগারকে ব্যক্তি আক্রমণ এর অভিযোগে ব্যান দাবী করছে তারা নিজেরা কি পরিমাণ ব্যক্তি আক্রমণ করেছে তা ব্লগে বিএনপি জামাত ছাড়া সবাই স্বীকার করবে।


ব্যক্তি আক্রমণ বন্ধ করতে হলে সব ব্যক্তি আক্রমণকারীকে তা বন্ধ করতে হবে।নীতিমালায় আনতে হলে, সব নিয়মভঙ্গকারীকে আনতে হবে। শুধু একজন নিয়ম মানবে অন্য গুলো নিরদ্বিধায় যা ইচ্ছা তা করে যাবে শুধু মাত্র একটি সংখ্যায় ভারী সিন্ডিকেট আছে বলে তা দলকানা বা সিন্ডিকেট কানা হওয়ার সামিল।

মন্তব্য ৩২ টি রেটিং +২/-০

মন্তব্য (৩২) মন্তব্য লিখুন

১| ০৩ রা এপ্রিল, ২০২৩ দুপুর ১:৫৪

রানার ব্লগ বলেছেন: সে যেই হোক ব্যাক্তি আক্রমণ বন্ধ হওয়া জরুরী । ব্লগে আমরা সবাই সমান । এখানে কেউই মহারাজা গজা টাইপ না ।

০৩ রা এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:০৫

মোহাম্মদ গোফরান বলেছেন: জনৈক পীরের মুরিদরা দাবি করছেন ২ লক্ষ ব্লগারের মধ্য থেকে শুধু একজন ব্যক্তি আক্রমণ করছেন। বিষয়টি হাস্যকর।

২| ০৩ রা এপ্রিল, ২০২৩ দুপুর ২:২০

অনল চৌধুরী বলেছেন: কিছু লোক যে কতোটা নষ্ট আর নিকৃষ্ট হতে পারে,এই ব্লগই তার প্রমাণ।
নিজেরা নোংরা আবর্জনা হওয়ার পরও অন‍্যের দোষ খূজে বেড়াচ্ছে।
অনেকে আবার হঠাৎ বিরাট সভ‍্য হওয়ার নাটক করছে যাদের নোংরামির অগণিত প্রমাণ আমার এবং ব্লগের অন্য লেখাগুলিতে আছে।

০৩ রা এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: নিজের বগলের নীচে বিশ্রী গন্ধ রেখে আরেকজনকে বলছে তর বগলের নীচে গন্ধ!

আহাম্মক কি এদের বলে?

০৩ রা এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:৩৬

মোহাম্মদ গোফরান বলেছেন: নিজে একই অপরাধে অপরাধী হয়ে আরেকজনের ব্যান দাবী করছে। সত্যি সেলুকাস বড়ই বিচিত্র এরা।

৩| ০৩ রা এপ্রিল, ২০২৩ দুপুর ২:২২

অধীতি বলেছেন: ব্যক্তি আক্রমণ একটি জঘন্য মানষিকতা।

০৩ রা এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:০৮

মোহাম্মদ গোফরান বলেছেন: এই জঘন্য কাজ শুধু একজন নয় অনেকেই করে। শাস্তি দিলে সবাইকে দিতে হবে।

৪| ০৩ রা এপ্রিল, ২০২৩ দুপুর ২:৪৩

জ্যাক স্মিথ বলেছেন: এক জায়গায় ১০ জন বাঙালী থাকলে সেখানে ব্যক্তি আক্রমন, রেশারেশি, কুটচাল এগুলা হবেই, এসবই হচ্ছে আমাদের অলংকার।

আমি সাধারণ সেন্সে যা বুঝি তা হলো; শুধুমাত্র একজন ব্লগারের প্রতি অতিষ্ঠ হয়ে নিজের কষ্টার্জিত বহু বছরের পুরোনো লেখা সব ড্রাফ্ট করে ব্লগ ছেড়ে চলে যাওয়াটা নিতান্তই শিশুশুলভ। সিম্পলি ব্লক দিলেই ঝামেলা শেষ, তা না করে সব মুছে দিয়ে ব্লগ থেকে চলে যাওয়াট মোটেও যুক্তিযুত কাজ হতে পারে না।

০৩ রা এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:১০

মোহাম্মদ গোফরান বলেছেন: কোন ব্লগারের যন্ত্রণায় কেউ ব্লগ ছেড়ে গেসে এটা অদ্ভুত। আমার যন্ত্রনায় আপনি ব্লগ ছেড়ে যাবেন কেন? কারও ব্লগ ছেড়ে চলে যাওয়ার উদ্দেশ্য যদি অন্য একজন ব্লগার কে ব্যান করার প্রেশার ক্রিয়েট করা হয়ে থাকে তব্র তা নিন্দনীয়।

৫| ০৩ রা এপ্রিল, ২০২৩ দুপুর ২:৫৩

রানার ব্লগ বলেছেন: জ্যাক স্মিথ @ সম্পুর্ন একমত !! তবে তালি কিন্তু এক হাতে বাজে নাই !! সমস্যা হলো অন্য হাতের আওয়াজ টা বেশি শোনা গেছে ।

০৩ রা এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: কেউ কাউকে ছাড় দেয়নি। উলটো যাকে নিয়ে জিহাদ হচ্ছে তিনি অনেক আপত্তিজনক ভাষা ইউজ করে ব্যক্তি আক্রমণ করেছেন। ইনিয়ে বিনিয়ে নাম উল্লেখ না করে বিভিন্ন ব্যক্তিকে ব্যক্তি আক্রমণ তিনি বহুবার করেছেন। আমি তখনই একজন মানুষের শাস্তি দাবী করতে পারব যখন আমি নিজে নির্দোষ।

৬| ০৩ রা এপ্রিল, ২০২৩ বিকাল ৩:১৯

ক্যাপ্টেন অফ ব্যাচেলর বলেছেন: @ জ্যাক স্মিথ। আমি যতদূর জানি জুল ভার্ন ব্লক দিয়েছিলেন। তারপরও অন্যদের বিভিন্ন পোস্টের কমেন্ট সেকশনে অপ্রাসঙ্গিকভাবে উনাকে আক্রমণ করা হতো।

০৩ রা এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:১৫

মোহাম্মদ গোফরান বলেছেন: কেউ কাউকে ছাড়েনি। এনন কোন জঘন্য ভাষা নাই যেগুলো দিয়ে সোনাগাজী কে ব্যক্তি আক্রমণ করা হয়নি।

৭| ০৩ রা এপ্রিল, ২০২৩ রাত ৯:০৮

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: ব্যক্তি আক্রমনের পুরোধা যিনি তিনি একজনই । ইট মারলে পাটকেল তো ফিরতি আসেই । তো তার ইট মারার অপরাধটা না ধরে পাটকেল মারার অপরাধ ধরাটাও একধরনের অপরাধ ভাই !!

আর ভাই আপনার কাছে স্ক্রিনশট যখন আছে দেন !! তিনিও অপরাধী এটা সবাই জানুক , এমনিতেই সোনাগাজীর ফ্যাসাদে ব্লগে ত্রাহি ত্রাহি অবস্থা , আপনার এই স্ক্রিনশট দেয়াটা সেই পর্যায়ে পৌঁছুবে না নিশ্চিত !!

শেষ কথা এই ব্যক্তি আক্রমণ বন্ধ হোক সেটা যেই করুক না কেন !! তবে এর মানে এই না সোনাগাজীকে একদম ধোয়া তুলসি পাতা বলে অন্যদের শাস্তি দেয়া হোক !!

০৩ রা এপ্রিল, ২০২৩ রাত ৯:৩১

মোহাম্মদ গোফরান বলেছেন: ব্যক্তি আক্রমণের পুরোধা যিনি তিনি একজনই! কি মিথ্যাচার! কি ইট মারছে তার স্ক্রিনশট আগে দেন। তারপর পাটকেলের স্ক্রিনশট দিব। স্ক্রিনশট দেখে নিজেই জাজ কইরেন কে কত জঘন্য ভাষায় ব্যক্তি আক্রমণ করছে।

সোনাগাজী কে ধোয়া তুলসি পাতা কে বলছে? বলছি শুধু একজনের নয় সকলের সব রকম ব্যক্তি আক্রমণ ব্লগ থেকে বন্ধ করতে হবে।

পোস্ট না পড়ে মন্তব্য করেন কেন? সোনাগাজী গত ৩ মাসে কাউকে ব্যক্তি আক্রমণ করেছেন এরকম একটা স্ক্রিনশট দেন। আর ইট মারলে মডারেশনে অভিযোগ করবে। যদি পাটকেল মারে তবে দুইজনই সমান অপরাধী। ব্যান করলে দুইজনকেই করতে হবে।

৮| ০৩ রা এপ্রিল, ২০২৩ রাত ৯:৪৬

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: মিথ্যাচার ? আচ্ছা !

তাহলে এতগুলো ব্লগার আমরা মিথ্যে বলছি ? বাহ্ তো সত্যবাদী আপনি কেবল ? কেন স্ক্রিনশটের দৌলতে ?

আপনার পোস্ট না পড়লে আপনার কাছে যে স্ক্রিনশট আছে সেটা কী করে বললাম ? আপনি গিয়ে তার পোস্টে দেখে আসেন কাকে কাকে তিনি ব্যক্তি আক্রমণ করেছেন । এখন আপনার মত তো আমি স্ক্রিনশট নিয়ে বসে থাকি নাই ভাই । যা প্রকাশ্য তার প্রমাণ লাগে না তা দৃষ্টির বাইরে তার প্রমাণ লাগে ।

সোনাগাজী গত ৩ মাসে কাউকে ব্যক্তি আক্রমণ করেছেন এরকম একটা স্ক্রিনশট দেন।

তার মানে কী দাঁড়াল সোনাগাজী এই তিন মাস আগে ব্যক্তি আক্রমণ করতেন তাই না ! কেবল তিনমাস কেন ধরছেন এর আগে বা তার এই ব্লগ জীবনে করেননি কেন বলছেন না ? কেন কেবল এই তিনমাস ভাই ?

০৩ রা এপ্রিল, ২০২৩ রাত ৯:৫৯

মোহাম্মদ গোফরান বলেছেন: একটি সিন্ডিকেট উনাকে ঘৃণা করেন। তার ছাড়া আর কে উনার বিরুদ্ধে ব্যক্তি আক্রমণ এর অভিযোগ করেছেন দেখি লিংক দেন। দিতে না পারলে চুপ থাকেন।


আমি দেখে আসব কেন! প্রমাণ ছাড়া ভিত্তিহীন অভিযোগ করেন কেন কারও বিরুদ্ধে? ৩ মাস আগে উনি ৩ মাস পোস্ট ও কমেন্ট ব্যান ছিলেন। এমনকি নিজের ব্লগে নিজে করতে পারেন নি দীর্ঘদিন। বর্তমানেও তিনি কমেন্ট ব্যান এ আছেন। ব্লগে আসছেন ৬ মাস। অতীত না জেনে হাউকাউ করেন কেন?

আমার পোস্টে কারও নামে অভিযোগ জানালে প্রমাণ সহ দিতে হবে। আমার ব্লগে কোন ব্লগারকে ভিত্তিহীন অভিযোগ করে অপমানিত করার সুযোগ নেই। সেটা আপনি হউন অথবা চাঁদগাজী।


আরেকবার প্রমান ছাড়া ভিত্তিহীন অপ্রাসঙ্গিক মন্তব্য করলে মন্তব্য ডিলিট করা দেয়া হবে।

৯| ০৩ রা এপ্রিল, ২০২৩ রাত ১০:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: নিবর্হণ নির্ঘোষ @আপনাকে বলছিলাম পোস্টে আরেকবার বলদামি করলে মন্তব্য ডিলিট করে দেয়া হবে। আরেকবার মন্তব্য করলে খোয়াড়ে ঢুকানো হবে। যান ভাগেন। আপনার সিন্ডিকেট বাপদের ব্লগে গিয়ে ল্যাদান। আমার ব্লগ নোংরা করবেন না। এমনি প্যারাইবসছি তার উপর হুদাই ল্যাদাচ্ছেন।

১০| ০৩ রা এপ্রিল, ২০২৩ রাত ১১:৫৯

অনল চৌধুরী বলেছেন: আমার মন্তব্যের কি উত্তর দিয়েছিলেন যে একেবারে মুছে ফেলা হলো!!

দলে সংখ্যা বিবেচনা না করে অপরাধ বিবেচনা করে নোংরামিকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হলে আর কোনো সমস্যাই থাকতো না। কিন্ত দেখা যাচ্ছে , বেসরকারী প্রতিষ্ঠান হওয়ার পরও এই ব্লগে দুর্নীতিবাজ সরকারী কর্মচারীদের মতো প্রভাবিত হয়ে অপরাধের বিচার করা এবং শাস্তি দেয়া হয়।
নোংরামি দেখতে চান তো আমার ব্লগে নষ্টদের করা মন্তব্যগুলি দেখে আসেন।
বুঝবেন কিভাবে এদের উৎসাহ দেয়া হয়েছে।

০৪ ঠা এপ্রিল, ২০২৩ দুপুর ১:৫১

মোহাম্মদ গোফরান বলেছেন: কি জবাব দিছি ভুলে গেসি। যারা বলে ব্লগে শুধু একজন ব্যক্তি আক্রমণ তাদের গদাম বিরুদ্ধে গেসিল হয়তো মন্তব্যটি।

১১| ০৪ ঠা এপ্রিল, ২০২৩ রাত ১২:০২

কামাল১৮ বলেছেন: ব্যাক্তির সমালোচনা কি ব্যাক্তি আক্রমন।সমালোচনার উর্ধে কেউ না।অনেকে সমালোচনা আর ব্যাক্তি আক্রমনের পার্থক্য বুঝে না।

০৪ ঠা এপ্রিল, ২০২৩ দুপুর ১:৫৯

মোহাম্মদ গোফরান বলেছেন: এই ব্লগে ব্যক্তি আক্রমণ করে শুধু একজন। আর সব ধোয়া তুলসি পাতা।

১২| ০৪ ঠা এপ্রিল, ২০২৩ রাত ১২:০৫

কামাল১৮ বলেছেন: ব্যক্তি হবে

১৩| ০৪ ঠা এপ্রিল, ২০২৩ রাত ১২:০৮

সেলিম আনোয়ার বলেছেন: শিরোনামে সহমত। পারস্পরিক শ্রদ্ধাবোধ বজায় রেখে ব্লগিং হোক। ব্লগিং হয় যেন সমাজের দর্পণ।

০৪ ঠা এপ্রিল, ২০২৩ দুপুর ২:৫৯

মোহাম্মদ গোফরান বলেছেন: ধন্যবাদ সেলিম ভাই।

১৪| ০৪ ঠা এপ্রিল, ২০২৩ দুপুর ২:০৬

নতুন বলেছেন: গফরান ভাই আপনার কাছে এই রকমের ভাষা আশা করিনাই।

গালাগালীর শব্দগুলি সব বাঙ্গালীই জানে, কিন্তু আপনার জ্ঞান/মনন ঠিক করে আপনি কি ভাষা ব্যবহার করবেন।

এমন ভাষা ব্লগারের কাছে আমরা আশা করিনা।

০৪ ঠা এপ্রিল, ২০২৩ দুপুর ২:১১

মোহাম্মদ গোফরান বলেছেন: বাস্টার্ড জিকোব্লগ ও তার সিন্ডিকেট দিনের পর দিন নোংরা ব্যক্তি আক্রমণ করছে শত শত মাল্টি খুলে। মডুরে বিচার দিলে মডু ওদের কিছু করেনা। উলটা আমার মন্তব্য মুছে দেন। আবার ব্লগে ব্যক্তি আক্রমণ করে শুধু একজন। দিনের পর দিন যখন একজন নাম পরিচয়হীন জারজ নোংরামি করে আর মডু তারে ব্যান করেনা তখন গালি দেয়া ছাড়া আর কিছু করার থাকে না।

১৫| ০৪ ঠা এপ্রিল, ২০২৩ দুপুর ২:২১

রাজীব নুর বলেছেন: চাঁদাগাজী ব্লগ, ব্লগিং ভালোবাসেন। আর যে ব্যাক্তি ব্লগিং ভালোবাসেন সে কোনোদিনও ব্যাক্তি আক্রমন করতে পারে না। কতিপয় ব্লগার চাঁদগাজীর দিকে লক্ষ্য করে তীর ছুড়ছে। উহা দুঃখজনক আচরন।

০৪ ঠা এপ্রিল, ২০২৩ দুপুর ২:২৫

মোহাম্মদ গোফরান বলেছেন: এই ব্লগে শুধু চাঁদগাজী একজনই ব্যক্তি আক্রমণ করে আর সব ধোয়া তুলসি পাতা।

১৬| ০৪ ঠা এপ্রিল, ২০২৩ দুপুর ২:২৪

রাজীব নুর বলেছেন: জুল ভার্ন ফিরে আসবেন।
তিনি এখন তার বিজনেস নিয়ে মহা ব্যস্ত।

০৪ ঠা এপ্রিল, ২০২৩ দুপুর ২:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: কোন জুল ভার্ন? চিনি না। এখানে জুলভার্ন কোত্থেকে আসছে?

১৭| ০৪ ঠা এপ্রিল, ২০২৩ দুপুর ২:৫৭

মোহাম্মদ গোফরান বলেছেন: কিরকুট তোগো জামাতি রাজনীতি আমার মুখস্থ।আমাকে উত্তেজিত করে নীতি মালায় আনার প্রচেষ্টা। শালা মাল্টি। তর সব মন্তব্য ডিলিট করা হল।

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.