নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

বিদ্যানন্দ সম্প্রতি যে ভুল করছে কাঠমোল্লারা সে ভুল কে ইস্যু করছে।

১৯ শে এপ্রিল, ২০২৩ রাত ১১:২৯

বিদ্যানন্দ কি করছে কি করে নাই সে জাজমেন্টে আমি যাবোনা। আমরা কেউ দোষ ভুল ত্রুটি অপারগতা ব্যর্থতা ইত্যাদির ঊর্ধ্বে না।বাংলাদেশের মত একটা দেশে শতভাগ স্বচ্ছতা মেন্টেন করে একটি প্রতিষ্ঠান চালানো অসম্ভব। বিদ্যানন্দ কোন ভুল করছে কিনা জানিনা। যদি ধরে নেই, তারা ভুল করছে বা অন্যায় করছে তারপরও বলব তাদের অতীতের ও বর্তমানের ভালো কাজ গুলো এপ্রিসিয়েট না করা দু:খজনক।

বিদ্যানন্দ নিয়ে দেশের মানুষ যথারীতি ২ ভাগে বিভক্ত। ধর্মান্ধ কাঠমোল্লা গ্রুপ ও অতি প্রগতিশীল গ্রুপ।যেহেতু বিদ্যানন্দ এর প্রধান একজন হিন্দু সুতরাং কাঠমোল্লা ও ছাগুরা স্বভাবতই তাদের বিরোধিতা করবে। কাঠমোল্লা ও ছাগুরা সবসময় তারা নিজেরা ছাড়া সবাইকে পাপী জাহান্নামি নাস্তিক মনে করেছে।

ছাগু ও কাঠমোল্লাদের মতে - ওরা ছাড়া সব ভন্ড প্রতারক। আওলিয়াদের কবর জেয়ারত বেদাত, কিয়াম করা বেদাত মোটমাট তারা যা করে সেগুলো ছাড়া সব ভ্রান্ত, সভ ভন্ড। তারাই ঠিক।

কয়েকদিন আগে ব্লগার হাসান কালবৈশাখী আমার পোস্টে একটা পোস্টে একটা মন্তব্য করেছিলেন। মন্তব্যটি আমার এতো পছন্দ হয়েছে যে পোষ্টে যুক্ত করে দেয়া হলো:

"হাসান কালবৈশাখী বলেছেন:



ইসলাম মহান ধর্ম। প্রকৃত ইসলামে পহেলা বৈশাখ বা মঙ্গল শোভাযাত্রা কোন সমস্যাই না।
কিন্তু জামাতে ইসলাম তথা বালকায়দা টাইপ পলিটিক্যাল ইসলামে পৃথিবীর সবকিছুতেই সমস্যা,,,

গণতন্ত্র ও প্রচলিত সভ্যতা হারাম
সমাজতন্ত্র, হারাম
জাতীয়তাবাদ, হারাম
কমিউনিজম, হারাম
ক্যাপিটালিজম, হারাম,
প্রচলিত অর্থনীতি, ব্যাঙ্কিং সিষ্টেম হারাম
সেকুলারিজম, হারাম
ভাষা দিবস, হারাম
স্বাধীনতা দিবস, হারাম
বিজয় দিবস, হারাম
সঙ্গিত গান, নাচ, বাদ্যযন্ত্র হারাম
কবিতা, সাহিত্য। কার্টুন হারাম
ফটোগ্রাফি, টিভি, ভিডিও, ফোন সব হারাম
ভাস্কর্য, মুর্তি, চিত্রাঙ্কন, হারাম
নববর্ষ, সংস্কৃতি, ঐতিহ্য, পোশাক, হারাম
খাবার, হারাম
ভিন্ন ধর্ম, ভিন্ন ধর্মাবলম্বীদের উৎসব, ভিন্ন ধর্মাবলম্বী প্রতিবেশিদের শুভেচ্ছা জানানো, হারাম
নারী, সবটাই হারাম, সবটাই নাপাক। নারীদের শিক্ষা, নারীদের কর্ম, নারীদের পোশাক, চলাচল একা রাস্তায় চলা, ট্রাভেল। হারাম
সর্বক্ষেত্রেই সমস্যা এমন কোন জায়গা নেই যেখানে বালকায়দা জামাতি ভাইদের সমস্যা হয়না।

শুধু সমস্যা নেই নারী সহবতে,
সহবত দ্বারা ইফতার করা সাহারি করা সমস্যা নেই, দাসী সহবতেও সমস্যা নেই, পবিত্র রমজান মাসে ৫০১ নং রুমে নারী নিয়ে ফুর্তি করতেও সমস্যা নাই। "

মহিয়সী নারী তসলিমা নাসরিন বিদ্যানন্দকে তার একটি ফ্ল্যাট ডোনেট করেছেন অফিস করার জন্য। আমাদের ব্লগার নুর আলম হিরণ ভাই সে মহৎ কাজকে এপ্রিসিয়েট করে একটা পোস্ট দিয়েছেন। সেখানে এক তসলিমা বিরোধী মন্তব্য করেছে "চোরে চোরে মাস্তাতো ভাই " তার মানে কি দাঁড়ালো? "তসলিমা" বিদ্যানন্দকে ফ্ল্যাটটি না দিয়ে, শিশু ধর্ষকদের আস্তানা নামে খ্যাত মাদ্রাসা গুলোকে ডোনেট করা উচিৎ ছিল। অথচ তসলিমা কাকে ডোনেট করবেন তা একান্তই তার ব্যক্তিগত ব্যাপার।

মংগল শোভাযাত্রা নিয়েও ছাগু কাঠমোল্লাদের অভিযোগ এর শেষ নেই।

[পোস্টে অপ্রাসঙ্গিক মন্তব্য ও ব্যাক্তি আক্রমণ করলে কানে ধরে ব্লগের বাইরে রেখে আসা হবে ]

মন্তব্য ২৬ টি রেটিং +১/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ১৯ শে এপ্রিল, ২০২৩ রাত ১১:৫৬

শাহ আজিজ বলেছেন: হুম , চমৎকার হয়েছে হুঙ্কার , সঙ্গে কালবৈশাখী ঝড় , চমৎকার ।

২| ২০ শে এপ্রিল, ২০২৩ রাত ১২:০২

মোহাম্মদ গোফরান বলেছেন: ছাগু ও কাঠমোল্লারা ওরা নিজেরা ছাড়া কাউকে দেখতে পারেনা। বিষয়টি নিন্দনীয়।

৩| ২০ শে এপ্রিল, ২০২৩ রাত ১২:০৪

ডার্ক ম্যান বলেছেন: তসলিমা" বিদ্যানন্দকে ফ্ল্যাটটি না দিয়ে, শিশু ধর্ষকদের আস্তানা নামে খ্যাত মাদ্রাসা গুলোকে ডোনেট করা উচিৎ ছিল।

আপনার এই কথাটার বিরোধিতা করলাম। সব মাদ্রাসাই কি শিশু ধর্ষকের আস্তানা?
মিডিয়ার কেউ কেউ চামড়ার ব্যবসার সাথে জড়িত। তাই বলে মিডিয়ার সাথে সংশ্লিষ্ট সবাই চামড়া ব্যবসায়ী?

৪| ২০ শে এপ্রিল, ২০২৩ রাত ১২:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: মিডিয়ার লোকজন মানেই কথিত ৪র্থ মুসলিম রাষ্ট্রের লোকেরা স্পেশালি বালকায়দা হেফাজতে জামাত চামড়া ব্যবসায়ী মনে করে। জামাত হেফাজত দের মাদ্রাসা মানেই শিশু বলৎকার করার আস্তানা তা আপনার চেয়ে ভালো কারও জানার কথা না।

৫| ২০ শে এপ্রিল, ২০২৩ রাত ১২:২৬

তানভির জুমার বলেছেন: বিদ্যানন্দ ভুল করেনি বিচারযোগ্য অপরাধ করেছে। যে সব তথ্য প্রমাণ আছে তা দিয়েই বিদ্যানন্দ কে বিচার করা এনাফ।

কিশোরগঞ্জের স্থানীয় স্বেচ্ছাসেবী সংঘঠনের সাথে কভিডের সময় বিদ্যানন্দ কিভাবে দরিদ্র মানুষের তালিকা নিয়ে প্রতারণা করেছে। ৫ টন ত্রাণ কিশোরগঞ্জে যাচ্ছে, পোস্ট হয়ে গেছে। সে বাবদ টাকা উঠে গেছে। কিন্তু সে ত্রাণ আজও যায়নি। তাহলে এই বাবদ যারা টাকা দিলেন, তারা ধোঁকা খেলেন কিনা?

এটা প্রমাণ সহ বিবর্তন ফাউন্ডেশনের ফেইসবুক পোস্ট লিংক,

৬| ২০ শে এপ্রিল, ২০২৩ রাত ১২:৩১

মোহাম্মদ গোফরান বলেছেন: তার ভুল বা অপরাধ করলে অবশ্যই সমালোচনা হবে। বিদ্যানন্দ কে সুস্পষ্ট ব্যাখ্যা দিতে হবে। কিন্তু বস্লকায়দা জামাত হেফাজত সুযোগ পেয়ে বিদ্যানন্দ এর পেছনে লেগেছে। আপনি একটু খেয়াল করলে বুঝতে পারবেন প্রমাণ পাবেন বালকায়দা জামাত হেফাজত ওরা নিজেরা ছাড়া কাউকে সহ্য করতে পারে না।

৭| ২০ শে এপ্রিল, ২০২৩ রাত ৩:১২

রানার ব্লগ বলেছেন: ভুল করলে তার ব্যাখ্যা চাওয়া যেতে পারে। কিন্তু কিছু চিহ্নিত ব্যাক্তি উঠেপরে লেগেছে উহা বন্ধের উদ্দেশ্যে। যেন তাদের বাড়া ভাতে ছাই দিয়েছে বিদ্যানন্দ।

৮| ২০ শে এপ্রিল, ২০২৩ রাত ৩:৫৮

হাসান কালবৈশাখী বলেছেন:

খুব ভালো লিখেছেন।
বিদ্যানন্দ নিয়ে আমি কোনো পোস্ট না দিলেও ব্লগ ও সামাজিক মাধ্যমে প্রচুর পোস্ট এসেছে। এতে চিহ্নিত মৌলবাদী গোষ্ঠীর সর্মথকরা তাদের হিন্দু বিদ্বেষী স্বরুপ উন্মোচন করছে।

সবচেয়ে হতবাক হয়ে গেলাম ব্লগের একজন জনপ্রিয় সাহিত্য সংস্কৃতি মনা শুশীল নিজের মুখোষ নিজেই উম্মোচন করে কুৎসিত মুখমণ্ডল দেখালেন।

৯| ২০ শে এপ্রিল, ২০২৩ ভোর ৪:৩৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: বিদ্যানন্দর ভালো অনেকের সহ্য হচ্ছে না। যার কারণে ওদের ছোটখাটো ভুলগুলিকে পুজি করে অনেকে ওদের পিছে লেগেছে। বিদ্যানন্দকে আরও সতর্ক হতে হবে।

১০| ২০ শে এপ্রিল, ২০২৩ সকাল ৯:৪৫

কামাল১৮ বলেছেন: তারা এসব বলছে একটা বায়াসনেস থেকে।

১১| ২০ শে এপ্রিল, ২০২৩ সকাল ১০:০৬

কলাবাগান১ বলেছেন: হাসান কালবৈশাখী বলেছেন
"সবচেয়ে হতবাক হয়ে গেলাম ব্লগের একজন জনপ্রিয় সাহিত্য সংস্কৃতি মনা শুশীল নিজের মুখোষ নিজেই উম্মোচন করে কুৎসিত মুখমণ্ডল দেখালেন।"
আমি বলেছিলাম
"আজও দেখলাম সাম্প্রদায়িক ব্লগার এর লুকানো তীক্ষ নখর তাক করেছেন...।
ওয়াশিংটন ডিসি/নিউইর্য়ক/লস এন্জেলেস এ প্রতিদিন ফুড ব্যাংকে ৩০-৪০ হাজার হোমলেস মানুষ কে বিনামূুল্যে খাওয়ানো হয়....বিদ্যানন্দ তো তাও একটাকা নিচ্ছে।" বাংলাদেশে বিদ্যানন্দ গরীব লোক পেল কোথাও তা নিয়ে উনি খোটা দিলেন।

১৯৭১ সনে রাজাকার যেমন হিন্দু দেখলেই ঝাপিয়ে পড়ত, এখন শুশীল সাম্প্রদায়িক ব্লগার হিন্দু নাম শুনলেই কলম নিয়ে ঝাপিয়ে পড়ে।
বিদ্যানন্দ তো মাঠে নেমে কাজ করছে, কিন্তু এই সাম্প্রদায়িক তথাকথিত ব্লগার ঘরের মাঝে বসে শুধু কিবোর্ডে ই হিন্দুবিরূধী যুদ্ধে নেমেছেন

১২| ২০ শে এপ্রিল, ২০২৩ সকাল ১০:১৩

তানভির জুমার বলেছেন: বিদ্যানন্দ ইস্যুতে মৌলিক যে অভিযোগগুলো এসেছে, তার কোনটাই ইসলামপন্থী কেউ করেনি। যারা অভিযোগগুলো সামনে আনছেন, বলতে গেলে তাদের মধ্যে কেউ ইসলামী ভাবধারারও না।
জমি নিয়ে অভিযোগ পাহাড়ি একজন অমুসলিমের। ইয়াতিমের টাকা তসরুফের অভিযোগ প্রবাসী একজন হিন্দু ও ঢাবির একজন শিক্ষকের। ফেসবুক পোস্টের সমস্যা প্রথম সামনে এনেছে একজন বোন, যাকেও ভুলে কেউ ইসলামপন্থী বলবে না। কিশোরের ব্যক্তিগত লেনদেনের সমস্যা নিয়ে কথা বলেছে তার বন্ধুদের কেউ। এদের প্রত্যেকেই কোন না কোনভাবে বিদ্যানন্দের সাথে জড়িত অথবা তাদের পক্ষে ছিলো পূর্বে।
তো এতকিছু সত্ত্বেও সব দোষ ইসলামপন্থীদের ঘাড়ে এবং সামনে আনা হচ্ছে কিশোরের ধর্মীয় পরিচয়কে।

১৩| ২০ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১২:২৪

নাহল তরকারি বলেছেন: নামটা যদি “বিদ্যানন্দ” না হয়ে “আল আমিন ইসলামিক চ্যারিটি ট্রাস্ট।” হতো তাহলে এদের দমন করার জন্য সবাই উঠে পড়ে লাগতো।

১৪| ২০ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১:২৮

মোহাম্মদ গোফরান বলেছেন: শুধু মাত্র সাম্প্রদায়িক কারণে ছাগু ও কাঠমোল্লারা বিদ্যানন্দের বিরোধিতা করছে।

১৫| ২০ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১:৩০

মোহাম্মদ গোফরান বলেছেন: শুধুমাত্র সাম্প্রদায়িক কারণে ছাগু ও কাঠমোল্লারা আজ বিদ্যানন্দ এর পেছনে লেগেছে।

১৬| ২০ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: আরে কিসের সাহিত্য সংষ্কৃত মনা!য়িনি তো চিহ্নিত মৌলবাদী।

১৭| ২০ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: একদম সঠিক বলেছেন সাচু ভাই।

১৮| ২০ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১:৩৫

মোহাম্মদ গোফরান বলেছেন: তারা ভুল করলে সমালোচনা হবে। কিন্তু ছাগু ও কাঠমোল্লারা যে ভুলের কারণে ওদের বিরোধিতা করছেনা সে ব্যাপারে সকলে নিশ্চিত।

১৯| ২০ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১:৩৮

মোহাম্মদ গোফরান বলেছেন: কলাবাগান ছাগু ও কাঠমোল্লাদের কথাকে পাত্তা না দেয়াই বেটার। ওরা কি বলছে কি বলছে না এগুলো ওদের জাত ভাইরা ছাড়া আর কেউ পাত্তা দেয়না।

২০| ২০ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১:৪৪

মোহাম্মদ গোফরান বলেছেন: তানভীর ভাই ইসলাম আর জামাতে ইসলামের মধ্যে পার্থক্য রয়েছে।বালকায়দা জামাত ওরা নিজেরা ছাড়া কাউকেই সহ্য করতে পারেনা।

২১| ২০ শে এপ্রিল, ২০২৩ দুপুর ১:৪৮

মোহাম্মদ গোফরান বলেছেন: তরকারি "আল আমিন চ্যারিটি " জাতীয় কিছু হলে সেটার মূল উদ্দেশ্য হতে জঙ্গিবাদ কায়েম ও ছাগুইজম প্রতিষ্ঠা।

২২| ২০ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৩:২৭

মোহাম্মদ গোফরান বলেছেন: : ভুল করলে তার ব্যাখ্যা চাওয়া যেতে পারে। কিন্তু কিছু চিহ্নিত ব্যাক্তি উঠেপরে লেগেছে উহা বন্ধের উদ্দেশ্যে। যেন তাদের বাড়া ভাতে ছাই দিয়েছে বিদ্যানন্দ।

এটাই পোস্টের মূল বিষয়বস্তু রানা ভাই।

২৩| ২০ শে এপ্রিল, ২০২৩ সন্ধ্যা ৬:১১

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: বিদ্যানন্দ কোকাকোলার সাথে কি করছে ???
এই বিজ্ঞাপনের প্রয়োজনীয়তা কি ???

...............................................................

২০ শে এপ্রিল, ২০২৩ রাত ১১:০৭

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাই পোস্টের শুরুতে বলা বিদ্যানন্দ নিয়ে আমি কোন জাজমেন্ট করব না। তারা ভুল করলে অবশ্যই অবশ্যই প্রতিবাদ হবে, সমালোচনা হবে। কিন্তু ছাগু ও কাঠমোল্লারা সুযোগ নিচ্ছে। তারা বিদ্যানন্দ কে ধ্বংস করার জন্য ওঠে পড়ে লাগসে বহু আগে থেকে।

২৪| ২১ শে এপ্রিল, ২০২৩ রাত ১:২৭

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: আজ দেখলাম বিদ্যানন্দ প্রতিষ্ঠান
ভারতীয় হাই কমিশনার দেখতে এসেছে ।

............................................................................
তাহলে এর মধ্যে অর্থনীতি ও রাজনীতি ঢুকে পড়ল !!!?

২১ শে এপ্রিল, ২০২৩ রাত ১:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: বিদ্যানন্দ নিয়ে ছাগু ও তাদের দোদরদের বাড়াবাড়ি বলে দেয় এসব অনিয়ম দূর্নীতি কিছুই না। শুধু মাত্র ধর্মীয় কারণে ছাগুরা বিদ্যানন্দ এর বিরোধিতা করসে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.