নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

ঈদ - ২০২৩। প্রেম বলে কিছু নাই। পুরাটাই মোহ। (ছবি ব্লগ)

২৫ শে এপ্রিল, ২০২৩ রাত ১০:২২


আমার একটা স্বভাব হচ্ছে যাকে আমার ভালো লাগে সে আমার নিজস্ব পৃথিবীর একজন হয়ে যায়। পরিবারের বাইরে আমি যে মানুষটির সাথে স্পেশাল ওকেশন সেলিব্রেট করি তার এবারের বৈশাখের সাঁজটি পোস্টে শেয়ার করা হলো। হয়তো আমার বেস্ট ফ্রেন্ড বলে আমার মনে হয় শহরের সবচেয়ে সুন্দর মেয়ে। যেকোন সাঁজে যেকোনো পার্টিতে ও না থাকলে আমি উপভোগ করিনা। ঠিক জমে ওঠেনা।

কথায় আছে - "The only true luxury is spending special occasions with dear ones "
কথাটা আসলেই সত্যি। প্রিয় মানুষ গুলোর সাথে ঈদের মতো বিশেষ উৎসবে কাটানো সময় গুলোর মতো কোয়ালিটি টাইম স্পেন্ড আর হতে পারেনা। আমরা কোয়ালিটি টাইম স্পেন্ড করার জন্য প্রেমিকাকে নিয়ে লঙ ড্রাইভে যাই, পরিবার নিয়ে ট্যুরে যাই। এক বড় ভাই তার মা-বাবাকে মক্ষায় নিয়ে গেসেন ওমরা করানোর জন্য।

ঈদের অসম্ভব সুন্দর দৃশ্য গুলোর মধ্যে একটি হলো - জামাই ঈদের জামাত পড়তে যান। বউ এর মধ্যে গোসল করে সুন্দর করে সেঁজে জামাই এর জন্য অপেক্ষা করেন। জামাই আসার পর সালাম করে। সালামি পায়। জামাই ভালোবাসায় সিক্ত হয়ে বউকে জড়িয়ে ধরেন। কপালে চুমু দেন। এক সাথে ঈদের স্পেশাল ডিস উপভোগ্য করেন। অতিথি বরণ করেন। সব গুলো মুখ হাসি হাসি। হয়তো বুকের মধ্যে অনেক কষ্ট লুকানো। সবাইল কিছুক্ষণের জন্য সেসব কষ্ট ভুলে যান।



যারা প্রেম করে তাদের ঈদের সন্ধ্যা কাটে প্রেমিকার সাথে। গ্রামে হয়তো চক্ষু লজ্জার কারণে এখনও শহরের মতো প্রেমিক প্রেমিকা দেখা করেনা। কিন্তু শহরের খুব কমন দৃশ্য এটি। ঈদের সাঁজে সন্ধ্যায় রেস্টুরেন্ট গুলোতে কপোত-কপোতী বসে আড্ডা দেয়, ফাঁকা শহরের নিয়ন আলো রিক্সায় গাড়িতে ঘুরে শহরের সৌন্দর্য উপভোগ করে, প্রেমিকা তার প্রেমিকের কাঁধে মাথা রাখে। প্রেমিক তার প্রেমিকাকে বাসায় নামিয়ে দেয়ার সময় হাগ দেয়। মিষ্টি গালে চুমু খায়।


ঈদে সবচেয়ে ভালো লাগে প্রতিটি বাড়িতে অসম্ভব ভালো ভালো খাবার রান্না হয়। একে অপরের বাড়িতে ঈদের শুভেচ্ছা বিনিময় করতে যায়। টেবিল সাজানো থাকে চমৎকার সব খাবারে।

স্বামী স্ত্রীর বিষয়টি আমাদের দেশে স্বাভাবিক হলেও প্রেমিক প্রেমিকার বিষয়টি এখনো আমাদের দেশে অস্বাভাবিক। কারণ আমরা রক্ষণশীল। আমাদের সমাজ রক্ষণশীল বলেই হয়তো আমাদের প্রেম গুলো এতো সুইট। তবে দু:খজনক হলেও সত্য যে, মোহ কেটে যাওয়ার পর সম্পর্ক গুলো ভেঙে যায়। কিছু প্রেম বিয়ে পর্যন্ত গড়ালেও অধিকাংশ সংসারে শুরু হয় চরম অশান্তি।

তাই আসলে প্রেম বলে কিছু নেই। পুরাটাই মোহ। মোহ শেষ প্রেমও শেষ।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ২৫ শে এপ্রিল, ২০২৩ রাত ১১:০২

শূন্য সারমর্ম বলেছেন:


খাবার মোহ সহজে কাটে না কখনো।

২৫ শে এপ্রিল, ২০২৩ রাত ১১:০৯

মোহাম্মদ গোফরান বলেছেন: কি বুঝাইলেন?

২| ২৫ শে এপ্রিল, ২০২৩ রাত ১১:৫৯

আমি সাজিদ বলেছেন: আপনার দেখা কয়টা প্রেমের বিয়ে টিকেছে আর কয়টা ভেঙেছে?

২৬ শে এপ্রিল, ২০২৩ রাত ১:৩২

মোহাম্মদ গোফরান বলেছেন: ভাই আমি একজন অখ্যাত মিডিয়া কর্মী। এখানের অবস্থা তো ভয়াবহ। বিপাশা শমি মিমিদের সময়ের প্রেমের বিয়ে গুলো টিকে গেসে। বর্তমান সময়ের গুলো তো আপনি জানেনই।

৩| ২৬ শে এপ্রিল, ২০২৩ রাত ১২:০০

মরুভূমির জলদস্যু বলেছেন:
- ঈদের দিন খুব একটা বাইরে বের হইনা, বাড়িতেই থাকি। এবারও বাড়িতেই ছিলাম। বাচ্চারা ওদের নানা বাড়িতে গিয়েছিলো। আমি এখনো যাইনি।
- ছবি এতো কম কেনো?

২৬ শে এপ্রিল, ২০২৩ রাত ১:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: পোস্টের সাথে প্রাসঙ্গিক এই কটা ছবিই ছিল আমার মোবাইল গ্যালারি তে। সুযোগ পেলে পরিবার নিয়ে বেড়াতে যাবেন। ঈদে বেড়াতে ভালো লাগে। ঈদের কটা দিন মানুষ একটু উৎসবমুখর থাকে।

৪| ২৬ শে এপ্রিল, ২০২৩ রাত ১২:৩৯

প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসেন বলেছেন:



মানুষ দুটি অংশে বিভক্ত, মূর্ত এবং বিমূর্ত। অধিকাংশ মানুষই একে অপরের মূর্ত অংশের প্রতি আসক্তিকে প্রেম মনে করে। মূর্তকে ভোগ করা যায়, এবং ভোগ শেষে আসক্তি কেটে যায়। কিন্তু বিমূর্তকে ছোঁয়া যায় না, ভোগ করা যায় না, অনুধাবন করতে হয়ে। অপরের বিমূর্ত অংশকে অনুধাবন করাই হলো ভালোবাসা, যেটা এক জীবনে শেষ হয না। কিন্তু খুব কম মানুষই বিমূর্তকে অনুধাবন করতে পারে, তবে পারে, এমন নজিরও আছে

২৬ শে এপ্রিল, ২০২৩ রাত ১:৩৫

মোহাম্মদ গোফরান বলেছেন: বাহ! কি চমৎকার বিশ্লেষণ!
সত্যি ভালো লাগলো আপনার মন্তব্য টি। ধন্যবাদ জানবেন।

৫| ২৬ শে এপ্রিল, ২০২৩ দুপুর ২:৫৭

রাজীব নুর বলেছেন: প্রেম কে মোহ বলছেন কেন?
প্রেম তো সুন্দর, মহৎ, পবিত্র। লাইলি মজনু, শিরিন ফরহার, রোমিও জুলিয়েট।

২৬ শে এপ্রিল, ২০২৩ বিকাল ৩:৫০

মোহাম্মদ গোফরান বলেছেন: রাজীব সে প্রেম এখন আর নেই। এখন সকালে প্রেম হয় বিকেলে ব্রেক আপ হয়ে যায়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.