নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

শিল্পীদের ইবাদত ও দান কবুল হবেনা। সিরিয়াসলি!

০১ লা মে, ২০২৩ দুপুর ২:০২


আমার বন্ধু পেশায় একজন মডেল ও স্টাইল ডিরেক্টর। আমার পোস্ট যারা নিয়মিত পড়েন তারা সবাই ওকে চেনার কথা তো। ওর গেটাপ অত্যন্ত ফাস্ট। মডেলিং করলেও সে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ে, আল্লাহর রাস্তায় সাধ্যমতো দান করে। নিজে ওয়েস্টার্ন গেটাপ নিলেও যারা হিজাব পড়েন তাদের ব্যাক্তিগত পছন্দকে সম্মান করে। অথচ আমি কোন হিজাবীকে দেখিনি কোন ওয়েস্টার্ন গেটাপ নেয়া মেয়ের ড্রেসাপ স্বাধীনতা নিয়ে কথা বলতে। বরং তারা জোর করে মেয়েদের হিজাব চাপিয়ে দেয়ার পক্ষে কথা বলে।

গত কয়েকদিন আগে সবাই হোমপেজে দেখেছেন দুইজন স্বামী স্ত্রী সুইমিং পুলে নেমেছেন। স্ত্রী বোরখা পড়া ও স্বামী জাস্ট আন্ডারওয়্যার পরা। ছবিটা দেখতে আমারও আনইজি লাগতেছিল। তো আমার বন্ধু গতকাল রাতে স্ট্যাটাস দিয়েছে, "অনেক মেয়েরাই হিজাব পরে সুইমিং পুলে নামতে পারে ..আর কে কি পড়ে নামবে এটা যার,যার ব্যক্তিগত ব্যাপার কিছু মানুষের এত মাথা ব্যথা কেন ?? "


সেখানে আমি মন্তব্য করেছি - " বিষয়টা হইল পর্দা নারী পুরুষ উভয়ের আছে। বউকে হিজাব পড়াবে নিজে হিজাব মানবেনা তা আসলে হাস্যকর। বোরখা পড়ে সুইমিং পুলে নামতে বাঁধা নেই। যে বিকিনি পড়ে কমফোর্ট সে বিকনি পড়বে, যে বোরখা পড়ে কমফোর্ট সে বোরখা পড়বে। ঐলোক বউকে বোরখা পড়িয়ে নিজে যে গেটাপে পুলে নামছে সেটা আসলেই হাস্যকর।"

আসলে আমার বন্ধু ঠিক নাকি আমি? তা এই পোস্টের আলোচ্য বিষয় নয়। পোস্টটি ডেভেলপ হচ্ছে অন্য একটি কারণে। আমাদের দেশের অধিকাংশ মানুষ মনে করে " মডেল, নায়িকা, গায়িকা, নৃত্যশিল্পী " ইত্যাদি মানেই বোরখা ও হিজাব বিরোধী, এক কথায় ইসলাম বিরোধী । ধারণাটা আসলে সঠিক নয়।

জেনে অবাক হবেন পেটের দায়ে মডেলিং অভিনয় নাচ ইত্যাদি প্রফেশন হিসেবে নিলেও অনেক শিল্পী কথিত ধার্মিকদের চেয়ে বেশী ভালো। এরা কারও নামে গীবত করেনা, কারও ক্ষতি করেনা, সমাজ -রাষ্ট্র- দেশ-দেশের মানুষের সমস্যার কোন কারণ হয়ে দাঁড়ায় না। এদের অনেকেই আবার নামাজ পড়ে। কথিত ধার্মিকরা বলে, শিল্পী দের ইবাদত কবুল হবেনা কারণ ওরা হারাম প্রফেশন এর সাথে জড়িত। অথচ শিল্পীরা কার ইবাদত কবুল হবে কার হবেনা সার্টিফিকেট দেয়া এসব মোল্লা শ্রেণির চেয়ে দশ গুণ বেশী ভালো। কারণ ইসলামে সবচেয়ে ভয়ংকর পাপ - শিশু ধর্ষণ, গীবত, হিংসা, বিদ্বেষ, ফিতনা, ফ্যাসাদ, বোমাবাজি এগুলো যা কথিত জান্নাত জাহান্নামের সনদ প্রদানকারী হুজুরগণ করে থাকে। পক্ষান্তরে মডেলগণ শুধু খোলামেলা ড্রেসাপ করে মডেলিং করে বলেই ডাইরেক্ট সার্টিফিকেট দেয়া হচ্ছে ওরা জাহান্নামি। ওদের ইবাদত কবুল হবে না।

অথচ একজন শিল্পীর অপরাধ শুধু সে একজন শিল্পী আর যারা বলছে ওদের ইবাদত কবুল হবেনা, ওরা জাহান্নামি, তারা নিজেরাই প্রতিদিন কি পরিমাণের পাপাচার, অন্যায়, অপরাধ করছে তা ব্লগারদের অন্তত নতুন করে প্রমাণ করার কিছু নেই।

মন্তব্য ১৬ টি রেটিং +১/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ০১ লা মে, ২০২৩ দুপুর ২:৩৪

নতুন বলেছেন: ফেসবকুের প্যাচালের কথা আর কি কমু। ঐটা বিনেদনের জায়গা, বোরিং লাগলে বিনেদনের জন্য ফেসবুকের কমেন্ট পড়ি মাঝে মাঝে।

আমাদের দেশের মানুষ এখন এটা কঠিন সংকটের সময় পার করছে।

আপনি যদি ৫ ওয়াক্ত নামাজ পড়ে ধর্ম অনুস্র করতে চান তবে ধর্মের বাকি বিধানগুলোও অনুসরন করা উচিত।

কিন্তু আপনি মদ খাবেন কিন্তু শুকরের মাংসের চপ হারাম বলে ঐটা খাবেনা বলাটা কেমন?

আমার এক পরিচিত মানুষ ছেলেকে মাদ্রাসাতে হাফেজী পড়াচ্ছেন, স্ত্রীও ফুল পর্দা করছে।

কিন্তু পেশায় সে বারের ম্যানেজার। বর্তমানের সমাজে ছেলেকে হাফেজী পড়ানো সহজ, পর্দা করা সহজ কিন্তু ৪/৫ লক্ষটাকার চাকুরি ছেড়ে হালাল চাকুরী বা ব্যবসা করতে কয়জন প্রস্তুত???

তাই দেশে মডারেট মুসলমান কালচার শুরু হয়েছে, সবাই নিজের সুবিধা মতন ধর্ম মানছে...

০১ লা মে, ২০২৩ দুপুর ২:৪১

মোহাম্মদ গোফরান বলেছেন: যেহেতু আমাদের দেশের মানুষের পক্ষে ধর্ম না মানা সম্ভব নয়, তাই তারা ধর্মও করছে আবার যে যার মতো করে লাইফ লিড করছে। কথা হচ্ছে যারা সার্টিফিকেট দিচ্ছে মডারেটরদের ইবাদত ও দান কবুল হবে না তারা কতটুকু নিশ্চিত তাদের নিজেদের দান ও ইবাদত কবুল হবে সে বিষয়ে?

২| ০১ লা মে, ২০২৩ দুপুর ২:৫১

নতুন বলেছেন: লেখক বলেছেন: যেহেতু আমাদের দেশের মানুষের পক্ষে ধর্ম না মানা সম্ভব নয়, তাই তারা ধর্মও করছে আবার যে যার মতো করে লাইফ লিড করছে। কথা হচ্ছে যারা সার্টিফিকেট দিচ্ছে মডারেটরদের ইবাদত ও দান কবুল হবে না তারা কতটুকু নিশ্চিত তাদের নিজেদের দান ও ইবাদত কবুল হবে সে বিষয়ে?

তারাও যে ভন্ডামী করছেনা সেটা তারাও নিজেরাই জানেনা। ;)

উপদেশ দেওয়া সবচেয়ে সহজ কাজ।

০১ লা মে, ২০২৩ দুপুর ২:৫৪

মোহাম্মদ গোফরান বলেছেন: এটাই বলতে চেয়েছিলাম, নিজেরা শয়তান হয়ে মডারেট দের বলছে "তোরা পাপী '

৩| ০১ লা মে, ২০২৩ রাত ১১:৩২

কামাল১৮ বলেছেন: এদেশে বোরখা পরে সুইমিং পুলে নামা নিষেধ।এতে ডুবে মরার সম্ভাবনা আছে।

০২ রা মে, ২০২৩ বিকাল ৩:২০

মোহাম্মদ গোফরান বলেছেন: সব দেশেই তো ডুবে মরার সম্ভাবনা আছে।

৪| ০২ রা মে, ২০২৩ রাত ১২:১৯

রানার ব্লগ বলেছেন: এইদেশের মানুষ এখন পর্যন্ত শিল্পীদের পেশাজীবির তালিকায় ফেলে নাই। তারা যাত্রা করে ফাত্রা এমন নীতিতে বিশ্বাসী।

০২ রা মে, ২০২৩ বিকাল ৩:২১

মোহাম্মদ গোফরান বলেছেন: হ্যা অধিকাংশই শিল্পী মাত্রই পাপী মনে করে।

৫| ০২ রা মে, ২০২৩ রাত ১২:২৬

শূন্য সারমর্ম বলেছেন:


মোল্লাদের আপনার ইন্ড্রাস্টীতে এনে কিছু ক্যাশ করা যায় কিনা দেখেন।

০২ রা মে, ২০২৩ বিকাল ৩:২২

মোহাম্মদ গোফরান বলেছেন: ওদের দিয়ে ভালো কিছু করা সম্ভব না।

৬| ০২ রা মে, ২০২৩ সকাল ৮:৫০

নূর আলম হিরণ বলেছেন: পর্দা সম্পর্কে আল্লাহ আমাদের যে নির্দেশগুলি দিয়েছেন সেগুলি সঠিক। বর্তমানে আমরা পর্দার যে স্ট্রাকচার দেখি এগুলি আমাদের মোল্লাদের বানানো স্ট্রাকচার, আল্লাহ এমনটি করে পর্দা করতে বলেনি।

০২ রা মে, ২০২৩ বিকাল ৩:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: মোল্লারা যে যার যার সুবিধা মত ধর্মকে ইউজ করে।

৭| ০২ রা মে, ২০২৩ দুপুর ১:২৫

রাজীব নুর বলেছেন: অনেক পাপ করার পরও বেহেশতে যাওয়া যাবে। শুধু সিস্টেম টা জানতে হবে।

০২ রা মে, ২০২৩ বিকাল ৩:২৩

মোহাম্মদ গোফরান বলেছেন: কি রকম সিস্টেম? আমাকে একটু শেখান।

৮| ০২ রা মে, ২০২৩ বিকাল ৩:৩৫

আহলান বলেছেন: কার নসীবে কি আছে, তা কেউ বলতে পারে না .... ! আল্লাহ সবাইকে ক্ষমা করো !

০২ রা মে, ২০২৩ বিকাল ৩:৪৬

মোহাম্মদ গোফরান বলেছেন: আমীন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.