নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

গরমে অর্ধেক সাধারণ আওয়ামী লীগ বিএনপি জামাত হয়ে যাচ্ছে।

০৩ রা জুন, ২০২৩ রাত ৯:৪৯



দেশের মানুষ কে যদি দুই ভাগে ভাগ করা করা হয় তবে তবে অর্ধেক আওয়ামী লীগ, মুক্তমনা, জাসদ, বাসদ, নাস্তিক, মডারেট মুসলিম বাকি অর্ধেক বিনপি ও মৌলবাদি জামাত, হেফাজত, ভণ্ড পীর, জঙ্গি ইত্যাদি।
যারা পিওর আওয়ামিলীগ তারা দলকে ভালোবাসে। কিন্তু কিছু সাধারণ আওয়ামীলীগ আছে যাদের মৌলবাদী জংগী জামাত খুতবা ওয়াজ মাহফিল ইত্যাদিতে ব্রেন ওয়াশ করে। ঠিক যেমন ১০ বছর আগে জামাত সমর্থিত সাংবাদিক মাহমুদুর রহমান সাধারণ মানুষের মনে ও ব্রেনে ঢুকিয়ে দিয়েছিল, ' ব্লগার মানে নাস্তিক'।


তবে এখন শুধু ধর্মীয় কারণ নয়, অন্য অনেক কারণে মানুষ আওয়ামী লীগ কে অপছন্দ করছে,শুধু অপছন্দ না, সরকারের উপর রীতিমতো বিরক্ত। বিম্পি জামাতের ধর্মব্যাবসা ও ধর্মকে পুঁজি করে সাধারণ ধর্মপ্রাণ মানুষকে ভুল পথে নিয়ে যাওয়ার পায়তারা সাধারণ মানুষ বুঝে গিয়েছে। ওয়াজের নামে ভুলভাল কোরানের আয়াতের মনগড়া তাফিসির এখন মোটামুটি শিক্ষিত মানুষকেও প্রভাবিত করেনা। এরপরও সাধারণ মানুষ বিম্পি জামাতের দিকে ঝুকছে একমাত্র সরকারের প্রতি তিক্ততা থেকে।

প্রতিমাসে বিদ্যুৎ বিল নেয়া হয়েছে সবার কাছে। কয়লা আমদানি করার টাকা গেলো কই? ডলার নাই? একটি রাষ্ট্র যদি "বিদ্যুৎ" উৎপাদন করার জন্য কয়লা আমদানি করার "ডলার" টুকুও যদি না থাকে, তবে যে সরকার রাষ্ট্র পরিচালনা করছে সাধারণ মানুষ অবশ্যই তাদের দিকে আংগুল তুলবে।

এখনো সময় আছে, সরকারের উচিত আগামী নির্বাচনে কোন চোর ডাকা লুটেরা পাচারকারী কে নমিনেশন না দেয়া। নাহল্র খুব শিগ্রই দল অস্তিত্ব সংকটে পড়বে।

মন্তব্য ১৯ টি রেটিং +২/-০

মন্তব্য (১৯) মন্তব্য লিখুন

১| ০৩ রা জুন, ২০২৩ রাত ১০:১৮

শাহ আজিজ বলেছেন: =p~ =p~ :D B-)) :-B

০৩ রা জুন, ২০২৩ রাত ১১:৩৩

মোহাম্মদ গোফরান বলেছেন: আপাতত ২৫ দিনের জন্য বন্ধ হচ্ছে দেশের সবচেয়ে সাশ্রয়ী ও বড় তাপ বিদ্যুৎ কেন্দ্র। স্টকে আর একদিনের কয়লাও মজুদ নেই। আমরা প্রতিমাসে বিদ্যুৎ বিল দিলেও পায়রা কর্তৃপক্ষ গত ১০ মাস দেয়নি কয়লার বিল। যাইহোক স্ট্যাটাসটাও কিন্তু অন্ধকারে বসে দিলাম।

ভবিষ্যৎ অন্ধকার।

০৩ রা জুন, ২০২৩ রাত ১১:৪৩

মোহাম্মদ গোফরান বলেছেন: ফ্রেন্ডলিস্টে একজন এই স্ট্যাটাস দিসে।

২| ০৩ রা জুন, ২০২৩ রাত ১১:০৪

মোঃ কাজল আলী বলেছেন: সময় খুব বেশি নেই!

০৩ রা জুন, ২০২৩ রাত ১১:৩৪

মোহাম্মদ গোফরান বলেছেন: বিম্পি জামাতের মেরুদণ্ড ভেঙে গেসে। ওদের পক্ষে সরকারের পতন ঘটানো সম্ভব নয়।

৩| ০৩ রা জুন, ২০২৩ রাত ১১:১১

শূন্য সারমর্ম বলেছেন:


সরকার পতন ঠিক কখন হবে বলে মনে হয় আপনার?

০৩ রা জুন, ২০২৩ রাত ১১:৪০

মোহাম্মদ গোফরান বলেছেন: কোন একটা যুদ্ধে আল্লাহ উপর থেকে ৭০ হাজার ফেরেস্তা নামিয়ে মুসলিম দের সাহায্য করছিল।ফলে মুসলিম্রা জয়ী হয়। কিন্তু ন্সমস্যা হল জামাত হেফাজত মনে করছে আল্লাহ তাদের সাথে আছে।আসলে ওরা ঘোরের মধ্যে আছে। জামাত হেফাজত পীর জংগী দের শয়তানি এত বেশি যে আল্লাহ তাদের সাহায্য করা দূরের কথা স্বয়ং শয়তান তাদের দেখে লজ্জা পায়।


বিম্পি জামাতের পক্ষে সরকারের পতন ঘটানো সম্ভব নয়।

৪| ০৩ রা জুন, ২০২৩ রাত ১১:২৪

তানভির জুমার বলেছেন: অল্প কিছু কারণে আমি আওয়ামীলিগকে চিরকাল ঘৃনা করবো তার মধ্যে একটি হল- আওয়ামীলিগের হাতে ক্ষমতা ,সময়, টাকা, লোকবল, সবই ছিল এই দেশটাকে ঠিক করার জন্য কিন্তু তারা তা না করে ব্যস্তছিল, গুম-খুন, লুটপাট আর বিরোধীদের নির্যাতনে।

আজকের এই বিদ্যুৎ সংকট তৈরী হয়েছে শুধুমাত্র কুইকরেন্টাল নামে কিছু আওয়ামী দানব ব্যবসায়ীদের লুটপাট করার সুযোগ দেওয়ার জন্য। আবার এই চুক্তিকে ইনডেমনিটি দেওয়া হয়েছে যাতে তাদের বিরোদ্ধে আইনের আশ্রয় না নেওয়া যায়।

চিন্তা করেন তো আপনি আামাকে বললেন তুমি একটা কারখানা তৈরী করো, আমি তোমার কারখানা থেকে প্রয়োজনের সময় মালমাল ক্রয় করবো যদি না করি তারপরও তোমাকে প্রতি বছরে বছরে বসিয়ে রেখে বড় একটা এমাউন্টের টাকা দিব। আর তোমার কাছ থেকে বাজারে যেটা ৭ টাকার পাওয়া যায় সেটা ২২ টাকায় ক্রয় করবো এবং ইন্ডেমনিটি দিব যাতে তোমার বিরোদ্ধে কেউ কোন আইনি ব্যবস্থা গ্রহণ না করতে পারে। এরকম চুক্তি কি পৃথিবীর কোথায় আছে?

০৩ রা জুন, ২০২৩ রাত ১১:৪২

মোহাম্মদ গোফরান বলেছেন: তথ্যসূত্র বলছে, বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি দুর্নীতির সময় ছিল বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামল। সে সময়ে পরপর পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। এসব দুর্নীতির মূল কারিগর ছিলেন তৎকালীন প্রধানমন্ত্রী ও বিএনপি নেত্রী খালেদা জিয়ার জ্যেষ্ঠ সন্তান তারেক রহমান।

৫| ০৪ ঠা জুন, ২০২৩ রাত ২:০৭

হাসান কালবৈশাখী বলেছেন:
কোন সরকার বিদ্যুৎ দিতে পারবে বলে মনে হয়?

০৪ ঠা জুন, ২০২৩ সন্ধ্যা ৭:৫৩

মোহাম্মদ গোফরান বলেছেন: জনগণের ভোটে নির্বাচিত সরকার।

৬| ০৪ ঠা জুন, ২০২৩ রাত ৩:১৬

কামাল১৮ বলেছেন: ভোট কিন্তু শীতের সময় হবে।তখন আবার সবাই সরকার পন্থী হয়ে যাবে।

০৪ ঠা জুন, ২০২৩ সন্ধ্যা ৭:৫৪

মোহাম্মদ গোফরান বলেছেন: মনে হয় না।

৭| ০৪ ঠা জুন, ২০২৩ সকাল ৮:১৮

শেরজা তপন বলেছেন: হাসান কালবৈশাখী বলেছেন:
কোন সরকার বিদ্যুৎ দিতে পারবে বলে মনে হয়?
~ কেন কেউ বিদ্যুৎ দিতে পারবে না বলে আপনার মনে হয়?
এসরকারের আমলে সবচেয়ে ভয়াবহ আকারের দুর্নীতি হয়েছে, সাস্থ্য, শিক্ষা আর জ্বালানী খাতে। এটা অস্বীকার না করে উপায় নেই।
হাসান ভাই, আপনি একটা পোষ্ট দেন কেন পুর্ববর্তী সরকার, এই সরকার নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ দিতে পারছে না এবং ভবিষ্যতে কোন সরকার পারবে না?
আমি এটার কাউন্টার পোষ্ট দিব আপনি নিশ্চিত থাকেন। আসুন সহনীয় মানসিকতা নিয়ে এই বিষয় নিয়ে ব্লগে একটু আলোচনা করি।

০৪ ঠা জুন, ২০২৩ সন্ধ্যা ৭:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: @হাকাবৈ

৮| ০৪ ঠা জুন, ২০২৩ সকাল ৯:১২

ধুলো মেঘ বলেছেন: মাহমুদুর রহমান কোন সাংবাদিক ছিলেন না। উনি ছিলেন একজন ব্যবসায়ী - কিন্তু প্রবল প্রতিপক্ষের বিরুদ্ধে দাঁড়িয়ে কথা বলার গাটস ওনার ছিল। আমাদের বাংলা ব্লগ গুলোতে একসময় নাস্তিকদের এত ভয়ংকর উপদ্রব ছিল যে সাধারণ ব্লগাররা এদের জ্বালায় টিকতেই পারতোনা। উনি ওনার পত্রিকার মাধ্যমে এমন আগুন জ্বালিয়ে দিলেন, সে আগুনে জ্বলে পুড়ে সব আগাছা প্রিয় বাংলাদেশ থেকে সাফ হয়ে গেল। এই একটি মহৎ কাজের জন্য আমি সারা জীবন প্রাণ ভরে দোয়া করি ওনার জন্য।

০৪ ঠা জুন, ২০২৩ সন্ধ্যা ৭:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: হুম।

৯| ০৪ ঠা জুন, ২০২৩ দুপুর ১২:৪৪

রাজীব নুর বলেছেন: ভাইসাহেব নমিনেশন দেওয়াই হয় চোর ডাকাতদের।

ভালো মানুষ তো রাজনীতি করে না।

০৪ ঠা জুন, ২০২৩ সন্ধ্যা ৭:৫৫

মোহাম্মদ গোফরান বলেছেন: কি যে হবে দেশটার?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.