নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

জামাত শিবির,ধর্মান্ধ মোল্লা ও একটি নির্দিষ্ট ধর্ম বিদ্বেষী মুক্ত ব্লগ।আপনার প্রতি আমি কেমন ব্যাবহার করব তা আপনার আচরণের উপর নির্ভর করবে।সত্য মিথ্যা যাচাই না করে অন্যের কথার উপর ভিত্তি করে যদি আমার উপর সিদ্ধান্ত গ্রহণ করেন,তাহলে আমার বন্ধু হওয়ার দরকার নেই।

মোহাম্মদ গোফরান

♠ঘুমন্ত শহরে, রূপালী রাতে, স্বপ্নের ও নীল চাদর বিছিয়ে, কষ্টের শীতল আবরন জড়িয়ে আমি আছি, আছি, তোমার স্মৃতিতে ভালবাসার সরল বাধন ছিড়ে, চলে গেছ এই হৃদয়টাকে ভেঙ্গে তুমি আমি একই শহরে তবুও একাকী ভিন্ন গ্রহে। মনে পরে সেই নিয়ন জ্বলা রাতে, অনন্ত প্রেম দিয়েছি উজার করে, নিঃসঙ্গ নিশি পথিক পেছনে ফেলে পথ হেটেছি বাধা দুটি হাতে। দূর আধারের ভালবাসায় হারাতে, ছুটে ছিলাম সেই রূপালী রাতে।♠

মোহাম্মদ গোফরান › বিস্তারিত পোস্টঃ

কে হতে যাচ্ছে " স্মৃতিচারণ মূলক " লেখা প্রতিযোগিতার বিচারক?

০৬ ই জুন, ২০২৩ রাত ৯:৫৪

ব্লগের স্মৃতিচারণ মূলক লেখা প্রতিযোগিতার বিচার‍্ক কোন ৩ জন হতে যাচ্ছেন তা নিয়ে জল্পনা, কল্পনা, আলোচনা, উৎকণ্ঠার শেষ নেই। প্রত্যেকেই প্রত্যেকের পছন্দের ব্লগারদের সাজেস্ট করছেন। আমারও ৩ জন ব্লগারকে অনেস্ট ও উপযুক্ত মনে হয়েছে। ১) হাসান মাহবুব ২) ড: এম আলী ৩) মিরোরডডল। দুর্ভাগ্যবসত ৩ জনই অপারগতা প্রকাশ করেছেন। মডারেশনের বক্তব্য থেকে জানলাম কোন মাল্টি ফাল্টি বিচারক বলে গ্রহনযোগ্য হবেনা। তবে ছদ্মনাম হইলে সমস্যা নাই।


এখন নিজের নামে অথবা ছদ্ম নামে ব্লগিং যারা করেন, তাদের মধ্যে কিছু আছেন সিন্ডিকেট করেন। কোন নির্দিষ্ট সিন্ডিকেট ব্লগার জাজ হিসেবে মনোনীত হলে সেটিও সমালোচিত হবে। কারণ অনেকেই বলতে পারেন নিজের সিন্ডিকেটের প্রতি পার্সিয়ালিটি করেছেন। যেমন: ব্লগার শেরজা তপন ও জটিল এর সম্পর্ক অতি চমৎকার। অনেক ব্লগার শেরজা তপনকে বিচারক হিসেবে চেয়েছেন।এখন জটিল ভাই এর পোস্ট যদি নিরপেক্ষ ভাবেও তিনি নির্বাচন করেন, অনেকে নেতিবাচক ধারণা করবেন।



একই ভাবে আওয়ামী সিন্ডিকেট এর কেউ বিচারক হলে বিম্পি-জামাত সিন্ডিকেট সন্দেহ করতে পারে। বিম্পি জামাত সিন্ডিকেটের কেউ বিচারক হলে আওয়ামী সিন্ডিকেট সন্দেহ করতে পারেন। এক কথায় কোন সিন্ডিকেট বা দলীয় ব্লগার সঙ্গত কারণে ডিসকোয়ালিফাইড।



আবার দলীয় ও সিন্ডকেটের অধীন কিছু ব্লগার আছেন যাদের নিরপেক্ষতা নিয়ে সন্দেহ করার কোন অবকাশ পর্যন্ত নেই। আমার মতে এরকম ৩ জন ব্লগার এর মধ্যে ৬ জন ব্লগার হলেন 'অপু তানভীর ' ব্লগার 'শেরজা তপন' ব্লগার "আহমেদ জী এস " ব্লগার "খায়রুল আহসান"
ব্লগার "মিরোরডডল। আমি বিশ্বাস করি এই ৬ জন ব্লগারের পক্ষে যারা " বিজয়ী পুরষ্কার " ডিজার্ভ করে তাদের বঞ্চিত করা অসম্ভব।



এই ৬ জন ব্লগার থেকে ৩ জনকে নির্বাচন করার অনুরোধ জানাই। ব্লগার "সোনাগাজী" এর কথাও বলতাম। যেহেতু তিনি "আমার খুবই শ্রদ্ধার " অনেকে ভাবতে পারেন আমি পার্সিয়ালিটি করেছি। তাই উনার নাম স্কিপ করলাম।

মন্তব্য ১০ টি রেটিং +১/-০

মন্তব্য (১০) মন্তব্য লিখুন

১| ০৬ ই জুন, ২০২৩ রাত ১১:৪২

মরুভূমির জলদস্যু বলেছেন:
- আমার নামটাও দিতে পারতেন। B:-/

০৭ ই জুন, ২০২৩ দুপুর ২:১২

মোহাম্মদ গোফরান বলেছেন: আসলেই।

২| ০৭ ই জুন, ২০২৩ রাত ১২:২৮

সেলিম আনোয়ার বলেছেন: হাসান মাহবুব দারুন একটা চয়েজ। তবে উনাকে ব্লগে অতটা পাই না। আপনিও হতে পারেন একজন ভালো বিচারক।

০৭ ই জুন, ২০২৩ দুপুর ২:১৩

মোহাম্মদ গোফরান বলেছেন: হাসান মাহবুব ছাগুদের যম।

৩| ০৭ ই জুন, ২০২৩ রাত ১২:৪০

জ্যাক স্মিথ বলেছেন: বিচারক হবার মত যোগ্যতা এই ব্লগের বেশিরভাগ ব্লগারেরই আছে বলে আমি মনে করি, তাই আমি নির্দিষ্ট কাউকে সাজেষ্ট করিনি। মডারেটরগণ ঠিকই তিনজনকে বাছাই করে নিবেন। কয়েকটা লেখাই তো নির্বাচন করতে হবে, এ আর এমন কি। এটা তো আর রকেট সাইন্স না যে বিশাল পরীক্ষণের মাধ্যমে বিজ্ঞানী যাচাই বাছাই করতে হবে।

০৭ ই জুন, ২০২৩ দুপুর ২:১৪

মোহাম্মদ গোফরান বলেছেন: আশা করছি মডারেশন ভেবে দেখবেন।

৪| ০৭ ই জুন, ২০২৩ সকাল ১০:২৩

মোঃ মাইদুল সরকার বলেছেন: দেখা যাক কে হয় বিচারক।

০৭ ই জুন, ২০২৩ দুপুর ২:১৪

মোহাম্মদ গোফরান বলেছেন: অপ্রক্ষাতে আছি।

৫| ০৭ ই জুন, ২০২৩ দুপুর ১:২২

রাজীব নুর বলেছেন: অনেকেই দেখছি, বিচারক নিয়ে প্যাচাচ্ছেন। অবশ্য এই সুযোগ দিয়েছেন এডমিন। ব্লগারাদের থেকে বিচারক নেওয়ার দরকার ছিলো না। এখন কতিপয় ব্লগাররা ইচ্ছা মতো প্যাচাচ্ছেন। সেই সুযোগ দিয়েছেন খোদ এডমিন। অবশ্য এডমিন ভালো মনেই ব্লগারদের সাথে রাখতে চেয়েছিলেন।

ব্লগাররা এমন করলে এডমিন আর কোনো প্রতিযোগিতার আয়োজন করবে? করবে না।

০৭ ই জুন, ২০২৩ দুপুর ২:১৬

মোহাম্মদ গোফরান বলেছেন: যারা কিছুই লিখতে পারেনা তারা কোন ইস্যু পেলে সেই ইস্যু নিয়ে হিসু করে হোম পেজ দুর্গন্ধ করে ফেলে। বর্তমানে এই ইস্যু নিয়ে এক ছাগলের দুইটা পোস্ট হোমপেজে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.